মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪ - মার্চ মাসের ক্যালেন্ডার ২০২৪

মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪ ও মার্চ মাসের ক্যালেন্ডার ২০২৪ - আসসালামু আলাইকুম। প্রিয় পাঠক, আপনি কি মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪ জানতে চান। আজকের পোস্টে আমি আপনাদের সাথে মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪ ও মার্চ মাসের ক্যালেন্ডার ২০২৪ আলোচনা করব। আজকের পোস্টটি যদি আপনি মনোযোগ সহকারে পড়েন তাহলে জানতে পারবেন মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪ ও মার্চ মাসের ক্যালেন্ডার ২০২৪ সম্পর্কে।

মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪

মার্চ মাসে কিছু অজানা কিছু তথ্য রয়েছে। যেগুলো আমরা অনেকেই হয়তো জানিনা। আজকে তাদের সুবিধার্থে আমি আপনাদের সাথে আলোচনা করব। মার্চ মাসের ক্যালেন্ডার ২০২৪, মার্চ মাসের ছুটি সমূহ ২০২৪, মার্চ মাসের দিবস সমূহ ২০২৪। আজকের পোস্টে আপনি যদি সম্পূর্ণ শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন। তাহলে আপনি জানতে পারবেন আজকে কি বার, কত তারিখ, বাংলা মাসের কত তারিখ সম্পর্কে।

মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪

মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪ ও মার্চ মাসের ক্যালেন্ডার ২০২৪ আজকের এই পোস্টে শুরুতেই আমি আপনাদের জানাবো মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪। আজকের পোস্টটি পড়লে আপনি মার্চ মাসের কত তারিখ, মার্চ মাসে ছুটির দিবস সমূহ, মার্চ মাসের দিবস সম্পর্কে জানতে পারবেন।

আজ ইংরেজি মাসের ২০২৪ সালের ১ লা মার্চ রোজ শুক্রবার। আপনি যদি পূর্ণাঙ্গ তারিখ জানতে চান। তাহলে আপনার জন্য এই পূর্ণাঙ্গ তারিখ 01/03/2024। বাংলাদেশে বেশিরভাগ মানুষ সবকিছু ইংরেজি মাসের নিয়ম অনুযায়ী নির্ধারণ করে থাকে। তবে আমরা বাঙালি তাই আমাদের বাংলা মাসের হিসাব রাখতে হবে। আজ বাংলার মাসের ১৭ই ফাল্গুন ১৪৩০। আর য়ারা আরবি মাস তারিখ জানতে চান তাদের জন্য আরবি মাসের তারিখ হল ১৯  শাবান ১৪৪৫ হিজরী।

আশা করি এতক্ষণ যারা আমাদের সঙ্গে ছিলেন এবং পোস্টটি পড়েছেন তারা জানতে পেরেছেন বা মার্চ মাসের কত তারিখ ২০২৪ সম্পর্কে। এছাড়াও জানতে পেরেছেন বাংলা, ইংরেজি ও আরবি মাসের তারিখ সম্পর্কে। এখন আমরা জানবো মার্চ মাসের ক্যালেন্ডার ২০২৪ সম্পর্কে।

মার্চ মাসের ক্যালেন্ডার ২০২৪

আমাদের আজকের এই পোস্ট মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪ ও মার্চ মাসের ক্যালেন্ডার ২০২৪ পড়ছেন । তারা এতক্ষণে মার্চ মাসে কত তারিখ সম্পর্কে জানতে পেরেছেন। মার্চ মাস বাঙ্গালীদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি মাস। এই মাসে ২৬ শে মার্চ বাঙালির বাংলার স্বাধীনতা দিবস। ২৬ শে মার্চ জিয়াউর রহমান স্বাধীনতা দিবসের ঘোষণা দেন।

যার ধারাবিকাতাই এই মাসে স্বাধীনতা দিবস পালিত হয়। তাই বাঙ্গালীদের হৃদয়ে গাথা এই মার্চ মাস। এখন আমরা দেখব মার্চ মাসের ক্যালেন্ডার।

মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪
এছাড়াও ৭ই মার্চে ঢাকার সোহরাওয়াদী উদ্যায়নের জনসমক্ষে ঐতিহাসিক ভাষণের মাধ্যমে স্বাধীনতা চূড়ান্ত প্রস্তুতির নির্দেশ দিয়েছিলেন আওয়ামী লীগ এর প্রধান লিডার শেখ মুজিবুর রহমান।

মার্চ মাসের ছুটি সমূহ ২০২৪

যারা এই পর্যন্ত আজকে আমাদের এই আর্টিকেল মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪ ও মার্চ মাসের ক্যালেন্ডার ২০২৪ পড়ছেন। তারা নিশ্চয়ই এতক্ষনে জানতে পেরেছেন মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪ ও মার্চ মাসে ক্যালেন্ডার ২০২৪ সম্পর্কে। আমাদের মধ্যে অনেকে আছেন যারা google এ সার্চ করে থাকেন। মার্চ মাসের ছুটি সমূহ ২০২৪ লিখে। তাদের সুবিধার্থে এখন আমরা জানবো মার্চ মাসের ছুটির সময় ২০২৪ সম্পর্কে।

১৭ ই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী উপলক্ষে ছুটি প্রদান করা হয়েছে। এছাড়াও শুক্র ও শনিবার ছুটি রয়েছে।

আশা করি এতক্ষণ যারা আমাদের সঙ্গে থেকে পোস্টটি পড়েছেন তারা নিশ্চয়ই মার্চ মাসের ছুটির সময় সম্পর্কে জানতে পেরেছেন। এখন আমরা জানবো মার্চ মাসের দিবস সমূহ ২০২৪ সম্পর্কে।

মার্চ মাসের দিবস সমূহ ২০২৪

আজকে আমরা এই পর্যন্ত পোস্টটি পরে মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪ ও মার্চ মাসের ক্যালেন্ডার ২০২৪, মার্চ মাসের ছুটি সমূহ ২০২৪  সম্পর্কে জেনেছি। বাঙ্গালীদের কাছে অনেক গুরুত্বপূর্ণ একটি মাস। এই মাসটি বাঙালির মনে দাগ কেটে রয়েছে। কারণ এই মাসেই আমরা পেয়েছিলাম বিশ্ব স্বাধীনতা ও বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াবার সুযোগ। তাহলে কথা না বাড়িয়ে, এখন আমরা মার্চ মাসের কিছু দিবস সমূহ ২০২৪।

  • ১ মার্চ - বিশ্ব সিভিল ডিফেন্স দিবস
  • ২ মার্চ - জাতীয় পতাকা দিবস
  • ৩ মার্চ - বিশ্ব বই দিবস
  • ৪ মার্চ - বিশ্ব যৌন নিপীড়ন বিরোধী দিবস
  • ৮ মার্চ - আন্তর্জাতিক নারী দিবস
  • ১১ মার্চ - মার্চ রাষ্ট্রভাষা দিবস
  • ১৩ মার্চ - আন্তর্জাতিক রোটারি দিবস
  • ১৪ মার্চ - আন্তর্জাতিক নদী রক্ষা দিবস
  • ১৫ মার্চ - বিশ্ব ভোক্তা অধিকার দিবস
  • ১৭ মার্চ -  জাতীয় শিশু দিবস, শেখ মুজিবুর রহমানের জন্মদিন
  • ২০ শে মার্চ -  বিশ্ব সুখ দিবস
  • ২১ শে মার্চ -  বিশ্ব বন দিবস
  • ২২ শে মার্চ -  বিশ্ব পানি দিবস
  • ২৩ শে মার্চ -  বিশ্ব আবহাওয়া দিবস
  • ২৪ শে মার্চ - বিশ্ব যক্ষা দিবস
  • ২৫ শে মার্চ - দাসপ্রথার শীকার দিবস
  • ২৬ শে মার্চ - স্বাধীনতা দিবস
  • ২৬ শে মার্চ - বিশ্ব নাটক দিবস
  • ৩১ শে মার্চ - জাতীয় দুর্যোগ মোকাবেলা দিবস

সর্বশেষ কথা - মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪ ও মার্চ মাসের ক্যালেন্ডার ২০২৪

প্রিয় আর্টিকেল পাঠক,  নিশ্চয়ই আজকের পোস্টটি পড়ে আপনাদের ভালো লেগেছে এবং জানতে পেরেছেন ও কিছু শিখতে পেরেছেন। আমাকে আজকের এই আর্টিকেল মার্চ মাসের কত তারিখ আজ ২০২৪ ও মার্চ মাসের ক্যালেন্ডার ২০২৪ যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন। এবং তাদেরকে জানার সুযোগ করে দিবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url