মে মাসের ক্যালেন্ডার ২০২৪ - মে মাসের কত তারিখ আজ ২০২৪

মে মাসের ক্যালেন্ডার ২০২৪ ও মে মাসের কত তারিখ আজ ২০২৪ - প্রিয় পাঠক, আসসালামু আলাইকুম । আজকের পোস্টে আমি আপনাদের সাথে মে মাসের ক্যালেন্ডার ২০২৪ ও মে মাসের কত তারিখ আজ ২০২৪ নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করব। শুরুতেই আপনাদের জানাই মে মাসের জন্য স্বাগতম। ১লা মে আন্তর্জাতিক শ্রমিক দিবস। ১লা মে বিশ্বের ৮০ দেশের বেশি পালন করা হয়। আমাদের আজকের আর্টিকেল মে মাসের ক্যালেন্ডার ২০২৪ ও মে মাসের কত তারিখ আজ ২০২৪ মনোযোগ সহকারে পড়লে মে মাসে আজ কত তারিখ আজ জানতে পারবেন। তাহলে আর কথা না বাড়িয়ে মেনে নেওয়া যাক, মে মাসের ক্যালেন্ডার ২০২৪ ও মে মাসের কত তারিখ আজ ২০২৪ সম্পর্কে।

মে মাসের ক্যালেন্ডার ২০২৪

আপনি যদি মে মাসের ক্যালেন্ডার ২০২৪ ও মে মাসের কত তারিখ আজ ২০২৪ গুগলে সার্চ করে আমাদের ওয়েবসাইটে এসে থাকেন। তাহলে আপনাকে ভোরের আলো আইটির পক্ষ থেকে জানাই স্বাগতম। আপনি সঠিক জায়গায় এসেছেন। কেননা আজকের পোস্টে আমরা মে মাসের ক্যালেন্ডার ২০২৪ ও মে মাসের কত তারিখ আজ ২০২৪। এছাড়াও আরো মে মাসে উৎসব সমূহ ২০২৪, মে মাসের দিবস সমূহ ২০২৪ সম্পর্কে জানতে পারবেন।

মে মাসে ক্যালেন্ডার ২০২৪

আজকের আর্টিকেলে শুরুতেই আমরা মে মাসের ক্যালেন্ডার ২০২৪ সম্পর্কে আলোচনা করব। ১লা মে মাসে যেহেতু শ্রমিক দিবস চলছে। সেহেতো বাংলাদেশের বাঙালিদের শ্রমিকদের কাছে মে মাস অনেক গুরুত্বপূর্ণ একটি মাস। মে মাসের ক্যালেন্ডার ২০২৪ ও মে মাসের কত তারিখ আজ ২০২৪ উক্ত আর্টিকেলটিতে মে মাসের ছুটি সমূহ আলোচনা করা হবে। 

এছাড়াও মে মাসের কত তারিখ আজ ২০২৪, মে মাসের ছুটি সমূহ ২০২৪, মে মাসের উৎসব সমূহ ২০২৪, মে মাসের দিবস সমূহ ২০২৪ সম্পর্কে ইত্যাদি তথ্য জানতে পারবেন।

২০২৪ সালে ১লা মে মাসে শ্রমিক দিবস পালন করা হবে। সেহেতো ১লা মে সরকারি ছুটি থাকবে। যারা এতক্ষণ ধরে মে মাসের ক্যালেন্ডার দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। আপনাদের জন্য নিচে মে মাসের ক্যালেন্ডার ছবি দেওয়া হল।

মে মাসের ক্যালেন্ডার ২০২৪

মে মাসে কত তারিখ আজ ২০২৪

মে মাসের ক্যালেন্ডার ২০২৪ ও মে মাসের কত তারিখ আজ ২০২৪ উক্ত আর্টিকেলে এবারে আপনাদের জন্য থাকছে মে মাসে কত তারিখ আজ ২০২৪ । ১ বছর সমান ৩৬৫ দিন। আর এই ৩৬৫ দিনের মধ্যে বারটি মাস থাকে। আর এই বারোটি মাস থাকার কারণে দিন-তারিখ মনে রাখা সম্ভব হয় না। অনেকে আছেন যারা মে মাসের কত তারিখ আজ ২০২৪ গুগলে সার্চ করেন। তাদের সুবিধার্থে নিচে মে মাসের আজ কত তারিখ ২০২৪ নিচে দেওয়া হল।

মে মাস প্রতিটি বাঙালির কাছে একটি গুরুত্বপূর্ণ মাস। মে মাস বাঙালিদের ইতিহাসের একটি অংশ। কারণ এ মাসে রয়েছে বাংলার গৌরব বৈশাখ। যারা এতক্ষন অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন মে মাসে কত তারিখে জানতে। তাদের জানার সুবিধার্থে আজ ১ 'ই মে ২০২৪ সাল। বাংলার ১৮ বৈশাখ ১৪৩১ এবং আরবি শাওয়াল মাসের ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী।

মে মাসের ছুটি সমূহ ২০২৪

প্রিয় পাঠক বন্ধুরা, মে মাসের ক্যালেন্ডার ২০২৪ ও মে মাসের কত তারিখ আজ ২০২৪ আর্টিকেলের এ পর্বে আপনাদের জন্য থাকছে মে মাসের ছুটি সমূহ ২০২৩ সম্পর্কে। আমরা অনেকেই আছি যারা মে মাসের ছুটি সমূহ ২০২৪ সম্পর্কে জানিনা। যারা গুগলে সার্চ করে মে মাসের ছুটি সমূহ ২০২৪ সম্পর্কে জানতে চেয়েছেন।

তার জন্য মে মাসের ছুটি সমূহ ২০২৪ এ আপনাকে জানাই স্বাগতম। মে মাসের ছুটির তালিকা ২০২৪ নিয়ম অনুযায়ী সরকারি ছুটি থাকবে ২ দিন। ১লা মে সারাবিশ্বে শ্রমিক দিবস হিসেবে পালন করা হয়। এই দিনটি বিশ্বে আন্তর্জাতিক একটি দিবস । সারা বিশ্বে বাংলাদেশসহ বিভিন্ন দেশে এই দিনটি সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। ১৯৮৬ খ্রিস্টাব্দে শ্রমিক সংগঠন এই দিনে আন্দোলন করে টানা ৮ ঘন্টা সংগ্রাম করেছিল। তারপর থেকে এই দিনটিকে আন্তর্জাতিক শ্রমিক দিবস হিসেবে পালন করা হয়ে থাকে।

মে মাসের আরেকটি গুরুত্বপূর্ণ ছুটির দিন হলো ৫ই মে বৌদ্ধ পূর্ণিমা। বৌদ্ধ ধর্মের লোকদের একটি ধর্মীয় উৎসব হলো পদ্ম পূর্ণিমা। প্রতি বছর বৈশাখ মাসের পূর্ণিমা তিথির বৌদ্ধপূর্ণিমা প্রদান করা হয়। বৌদ্ধ ধর্মালম্বিদের বিশ্বাস অনুযায়ী এই দিনে বৌদ্ধ ধর্মের গুরু, গৌতম বুদ্ধ জন্মগ্রহণ করেন।

আশাকরি, এতক্ষণে আপনারা নিশ্চয়ই মে মাসের ছুটির সমূহ ২০২৪ সম্পর্কে জানতে পেরেছেন। আজকের আর্টিকেলটি আপনি যদি মনোযোগ সহকারে পড়েন। তাহলে এক মে মাসের উৎসব সমূহ ২০২৪ এবং মে মাসের দিবস সমূহ ২০২৪ সম্পর্কে জানতে পারবেন।

মে মাসে উৎসবের সমূহ ২০২৪

বন্ধুরা, ইতিমধ্যে আমরা মে মাসের ক্যালেন্ডার ২০২৪, মে মাসের কত তারিখ আজ ২০২৪, মে মাসের ছুটি সমূহ ২০২৪ সম্পর্কে জেনেছি। আমাদের আজকের আর্টিকেল মে মাসের ক্যালেন্ডার ২০২৪ ও মে মাসের কত তারিখ আজ ২০২৪ এই পর্বে আপনাদের জন্য থাকছে মে মাসের উৎসব সমূহ ২০২৪।

মে মাসে কোন উৎসব সমূহ দিন নেই। মে মাসে রয়েছে বিশ্ব শ্রমিক দিবস। এই দিবসটি সারা বিশ্বে উদযাপন করা হয়ে থাকে। এই দিনে শ্রমিকরা তাদের নিজের প্রাপ্য ফিরিয়ে আনতে সক্ষম হয়েছিল।

এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৪

মে মাসের ক্যালেন্ডার ২০২৪ ও মে মাসের কত তারিখ আজ ২০২৪ আর্টিকেলের এ পর্বে থাকছে মে মাসের দিবস সমূহ ২০২৪। যারা মে মাসের দিবস সম্পর্কে অবগত নয়। তাদের জন্য মে মাসের সকল দিবস সম্পর্কে জানানো হবে। তাহলে চলুন দেরি না করে মে মাসের দিবস জেনে নেই।
  • ২ মে মঙ্গলবার - বিশ্ব টুনা দিবস
  • ৩ মে বুধবার - বিশ্ব সংবাদপত্র স্বাধীনতা দিবস
  • ৫ মে শুক্রবার - বিশ্ব পর্তুগিজ ভাষা দিবস
  • ৮ মে সোমবার - বাঙ্গালীদের পূর্ণ মিলন দিবস
  • ১০ মে বুধবার - আর্গানিয়া আন্তর্জাতিক দিবস
  • ১৩ মে শনিবার - বিশ্ব পরিযায়ী পাখি দিবস
  • ১৬ মে মঙ্গলবার - আন্তর্জাতিক আলো দিবস
  • ১৭ মে বুধবার - বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সমাজ দিবস
  • ২০ মেয শনিবার - বিশ্ব মৌমাছি দিবস
  • ২১ মে রবিবার - বিশ্ব চা দিবস
  • ২২ মে সোমবার - জৈবিক বৈচিত্রের জন্য আন্তর্জাতিক দিবস
  • ২৩ মে মঙ্গলবার - প্রসূতি ফিস্টুলা বন্ধ করার আন্তর্জাতিক দিবস
  • ২৯ মে সোমবার - জাতিসংঘ শান্তিরক্ষীদের আন্তর্জাতিক দিবস
  • ৩১ মে বুধবার - বিশ্ব তামাকমুক্ত দিবস

সর্বশেষ কথাঃ মে মাসের ক্যালেন্ডার ২০২৪ - মে মাসের কত তারিখ আজ ২০২৪

প্রিয় পাঠক বন্ধুরা, যারা আমাদের আজকের এই পোস্টটি মে মাসের ক্যালেন্ডার ২০২৪ ও মে মাসের কত তারিখ আজ ২০২৪ শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন। তারা নিশ্চয়ই এই সকল মে মাসের ক্যালেন্ডার ২০২৪, মে মাসের কত তারিখ আজ ২০২৪, মে মাসের ছুটি সমূহ ২০২৪, মে মাসের উৎসব সমূহ ২০২৪, মে মাসের দিবস সমূহ ২০২৪ প্রশ্নের উত্তর সম্পর্কে জানতে পেরেছেন। 
আশা করি, আজকের পোস্টটি পড়ে আপনারা অনেক উপকৃত হয়েছেন । যদি আমাদের এই পোস্টটি পড়ে আপনাদের ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনি বন্ধুদের সাথে শেয়ার করবেন। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করবেন। ধন্যবাদ।

Next Post Previous Post