বাংলাদেশের শীর্ষ ধনী কম্পানি ২০২৪ - বাংলাদেশের শীর্ষ ৬ ধনী কোম্পানি ২০২৪

বাংলাদেশের শীর্ষ ধনী কম্পানি ২০২৪ ও বাংলাদেশের শীর্ষ ৬ ধনী কোম্পানি ২০২৪ - আসসালামু আলাইকুম। আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে বাংলাদেশের শীর্ষ ধনী কম্পানি ২০২৪ সম্পর্কে আলোচনা করব। আপনি যদি সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়েন। তাহলে বাংলাদেশের শীর্ষ ৬ ধনী কোম্পানি ২০২৪ সম্পর্কে জানতে পারবেন। বাংলাদেশ স্বাধীন একটি দেশ। বাংলাদেশ অনেক বড় বড় কোম্পানি রয়েছে। যার মধ্যে আজকে আমি আপনাদের সামনে বাংলাদেশের শীর্ষ ৬ ধনী  কোম্পানি বিস্তারিতভাবে জানাবো। তাহলে কথা না বাড়িয়ে বাংলাদেশের শীর্ষ ধনী কম্পানি ২০২৪ ও বাংলাদেশের শীর্ষ ৬ ধনী কোম্পানি ২০২৪ সম্পর্কে জেনে নেওয়া যাক

বাংলাদেশের শীর্ষ ধনী কম্পানি ২০২৪

উদ্যোক্তারা একটি দেশের অর্থনীতির বৃদ্ধির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজ আমরা বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য গুরুত্বপূর্ণ শীর্ষ ৬ টি ধনী ব্যবসা বা সংস্থা সম্পর্কে কথা বলব। চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেয়া যাক, বাংলাদেশের শীর্ষ ধনী কম্পানি ২০২৪ ও বাংলাদেশের শীর্ষ ৬ ধনী কোম্পানি ২০২৪ সম্পর্কে।

বাংলাদেশের শীর্ষ ধনী কম্পানি ২০২৪ - বাংলাদেশের শীর্ষ ৬ ধনী কোম্পানি ২০২৪ ভূমিকাঃ

বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ। দিনে তিনবেলা খাবার হলেও এ দেশে এখনো অনেক মানুষ আছে যারা ঠিকমতো ভাত খেতে পারে না। এই মুহূর্তের নির্মম বাস্তবতা হলো বাংলাদেশ বর্তমানে চরম অর্থনৈতিক মন্দার সম্মুখীন। আমাদের দেশে এমন ধনী ব্যক্তি আছেন যারা এই ভয়াবহ অবস্থার মধ্যেও একটি ক্ষুদ্র দেশ কেনার সামর্থ্য রাখেন। 

গতবারের তুলনায় এ বছর সবার সম্পত্তি অনেক বেড়েছে। বাংলাদেশের শীর্ষ ধনী সংস্থার তালিকায় এখন কয়েকটি নতুন নাম অন্তর্ভুক্ত হয়েছে। আজ, আমরা ২০২৪ সালের জন্য বাংলাদেশের শীর্ষ 6টি ধনী ব্যবসা সম্পর্কে জানব।

বাংলাদেশের শীর্ষ ৬ ধনী কোম্পানি ২০২৪

বন্ধুরা, বাংলাদেশের শীর্ষ 6টি ধনী কোম্পানি ২০২৪ এবং বাংলাদেশের শীর্ষ ধনী কোম্পানি সম্পর্কে আমাদের আজকের নিবন্ধে স্বাগতম। তাদের জন্য আমাদের এই পর্বটি রয়েছে। ২০২৪ সালে বাংলাদেশের শীর্ষ 6টি ধনী ব্যবসা। আপনি যদি আজকের পোস্টটি সম্পূর্ণভাবে পড়েন তবে পরের দিন সকালে মনোযোগ দিন। তারপর, আপনি বাংলাদেশের শীর্ষ 6 ধনী কর্পোরেশন সম্পর্কে জানতে পারেন।

স্কয়ার গ্রুপঃ 

ব্যাংকিং এবং রিয়েল এস্টেট ছাড়াও, স্কয়ার গ্রুপ মাছরাঙা টেলিভিশন, স্কয়ার ফার্মাসিউটিক্যালস এবং রংধুনি মাশলা পরিচালনা করে। স্কয়ার গ্রুপের অধীনে, প্রায় 30,000 কর্মচারী রয়েছে।

আকিজ গ্রুপঃ 

বিড়ির বিকাশ আকিজ গ্রুপের অনুসন্ধানের সূচনা করে। দরপত্র ছাড়াও, আকিজ গ্রুপ টেক্সটাইল, তামাক, সিরামিক, ওষুধ এবং ভোগ্যপণ্য সহ আরও বেশ কয়েকটি খাতে জড়িত। প্রায় 70,000 ব্যক্তি তাদের কোম্পানি দ্বারা নিযুক্ত করা হয়. কোম্পানি আকিজ গ্রুপকে প্রায়শই সবচেয়ে বড় করদাতা হিসেবে উল্লেখ করা হয়।

বেক্সিমকো গ্রুপঃ 

বেক্সিমকো গ্রুপ প্রতিষ্ঠা করেন সালমান এফ রহমান। বাংলাদেশে বেক্সিমকো নামে একটি বৈশ্বিক নিয়ন্ত্রক সংস্থা রয়েছে। 1970 সালে, বেক্সিমকো গঠিত হয়। ওষুধ রপ্তানি ছিল বেক্সিমকোর প্রাথমিক কার্যক্রমের প্রধান কেন্দ্রবিন্দু। বর্তমানে, মিডিয়া, আবাসন, জ্বালানি এবং পোশাক শিল্পেও তাদের সম্পদ রয়েছে। বেক্সিমকোর পণ্য প্রায় 130টি বিভিন্ন দেশে রপ্তানি করা হয়। বেক্সিমকোর প্রায় ৬৫,০০০ কর্মী রয়েছে। তাদের দেড় হাজার কোটি টাকার বেশি সম্পদ রয়েছে।

ইউনাইটেড গ্রুপঃ 

1978 সালে যখন কয়েকজন ঘনিষ্ঠ বন্ধু ইউনাইটেড গ্রুপ প্রতিষ্ঠা করেন, তখন কোম্পানির অ্যাডভেঞ্চার আনুষ্ঠানিকভাবে শুরু হয়। আজ, তারা শিক্ষা, ওষুধ, বিদ্যুৎ, জ্বালানি, রেস্টুরেন্ট, হোটেল সহ প্রতিটি শিল্পে সফল। ইউনাইটেড গ্রুপের মোট সম্পদের পরিমাণ ৩০,০০০ কোটি টাকারও বেশি।

সিটি গ্রুপঃ 

শহরটিতে তেল উৎপাদনের একটি দীর্ঘ ইতিহাস রয়েছে যা 1972 সাল পর্যন্ত। বাংলাদেশের সবচেয়ে ধনী কোম্পানি হল সিটি গ্রুপ। সিটি গ্রুপ তেল ছাড়াও গম, ভুট্টা এবং অ্যারোরুট ময়দা উত্পাদন করে। সিটিগ্রুপের মালিকানাধীন এবং পরিচালিত কোম্পানিগুলির জন্য প্রায় 10,000 ব্যক্তি কাজ করেন। সিটিগ্রুপের বার্ষিক আয় 100 কোটি টাকা ছাড়িয়ে গেছে।

টি কে গ্রুপঃ

স্বাস্থ্যকর তেলের বিক্রয় এই কোম্পানিকে সারা দেশে সুপরিচিত হতে সাহায্য করেছে। 1972 সালে প্রতিষ্ঠিত কোম্পানিটি কাগজের কল, স্টিল মিল, চা বাগান এবং জাহাজ ভাঙার সুবিধা সহ বেশ কয়েকটি উদ্যোগ পরিচালনা করে। এই গ্রুপের কারখানায় ৩০ হাজার লোকের কর্মসংস্থান হয়। 2.5 কোটি রুপি বার্ষিক আয় সহ, এই গোষ্ঠীটি দেশের ধনী ব্যক্তিদের মধ্যে ষষ্ঠ স্থানে রয়েছে।

সর্বশেষ কথাঃ বাংলাদেশের শীর্ষ ধনী কম্পানি ২০২৪ - বাংলাদেশের শীর্ষ ৬ ধনী কোম্পানি ২০২৪

বন্ধুরা, আপনার নিশ্চয়ই এতক্ষণে বাংলাদেশের শীর্ষ ধনী কোম্পানি ২০২৪ ও বাংলাদেশের শীর্ষ ৬ ধনী কোম্পানি দেয়া ২০২৪ আর্টিকেলটি পড়ে বাংলাদেশের শীর্ষ ধনী ৬ কোম্পানি গুলো সম্পর্কে জানতে পেরেছেন। আশা করি, আজকের পোস্টটি পড়ে আপনি অনেক উপকৃত হয়েছেন। আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।

এতক্ষন আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url