বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন

বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন - প্রিয় পাঠক বন্ধুরা, আশা করছি ভালো আছেন। আজকের পোস্টে আমি আপনাদের সাথে বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন। আমাদের মধ্যে অনেক অবিবাহিত ছেলেরা আছে যারা এই সকল প্রশ্ন লিখে গুগলে সার্চ করে থাকেন। অথবা অনেক বন্ধুরা আছে যারা তাদের বন্ধুদের বিয়ের পরে এই সকল প্রশ্ন করে থাকেন। অনেকে আছে যারা বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন এ বিষয়ে জানতে অনেক আগ্রহ। আজকের পোস্টটি তাদের জন্য গুরুত্বপূর্ণ। তাহলে চলুন কথা না বাড়িয়ে বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন? এ বিষয়ে বিস্তারিত ভাবে জেনে নিন।

বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন

আপনি কি আমাদের আজকের বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন এ বিষয়ে জানতে আর্টিকেলটি ওপেন করেছেন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। তাহলে চলুন শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থেকে আর্টিকেলটি পড়ে বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন? তা জানুন।

বিয়ের পর মেয়েরা মোটা হয় কেনঃ ভূমিকা 

বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন তা নবদম্পতিদের মধ্যে আগ্রহের ক্রমবর্ধমান বিষয়। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই, নবদম্পতিরা তাদের বন্ধুদের জিজ্ঞাসা করতে লজ্জা পায় বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন। এই বিষয় সম্পর্কে আরও জানতে, তারা ইন্টারনেট ব্রাউজ করে।

আমরা আশা করি যে এই পোস্টটি আপনার জন্য খুব সহায়ক হবে। যদি আপনি এই নবদম্পতিদের একজন হন। কেননা আমরা আজ থেকে আমাদের বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন সেই বিষয়টিকে পুঙ্খানুপুঙ্খভাবে কভার করেছি। তাই আর বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন, এই পোস্টটিকে আপনার পুরো মনোযোগ দিন এবং এটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন অনেকেই বুঝতে পারেন না। এই সন্তুষ্ট নববধূর ওজন বৃদ্ধি লজ্জার কিছু নেই! আপনি অবিবাহিত থেকে বিবাহের দিকে যাওয়ার সাথে সাথে প্রতিটি সঙ্গীর জীবনে একটি উল্লেখযোগ্য সমন্বয় ঘটে। দুই দম্পতির রুটিন, অভ্যাস এবং জীবনধারা একে অপরকে প্রভাবিত করে যখন তারা একটি নতুন "আমাদের" গঠন করে।

মহিলাদের শারীরিক চেহারা একটি পরিবর্তন যা বিশেষভাবে দাঁড়িয়েছে। দৈনিক জার্নাল "দ্য ওবেসিটি"-এর একটি সমীক্ষা অনুসারে, 82% দম্পতিরা বিয়ের 5 বছর পর গড় ওজন 5 থেকে 10 কেজি বৃদ্ধির অভিজ্ঞতা লাভ করে, মহিলাদের এই ওজন বৃদ্ধির বেশিরভাগই সম্মুখীন হয়।

বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন ?

বেশির ভাগ ক্ষেত্রেই দেখা যায়, বিয়ের আগে অনেক মেয়েই রোগা হয়। কিন্তু বিয়ের কয়েকদিন পর এমন মেয়েরা হঠাৎ করেই সুস্থ বা মোটা হয়ে যায়। মূলত বিয়ের পর মেয়েরা কেন মোটা হয়ে যায় তার জন্য কতগুলো বিশেষ কারণ দায়ী করা যায়। তাহলে চলুন ধাপে ধাপে জেনে নিই এই সব কারণগুলো আসলে কী।

বিয়ের পর বেশির ভাগ মেয়ের মোটা হওয়ার পেছনে একটি প্রধান কারণ হল নিয়মিত মিলন। কারণ নিয়মিত যৌন মিলন স্বামী-স্ত্রী উভয়ের বিভিন্ন জটিল স্বাস্থ্য সমস্যা দূর করে এবং স্বাস্থ্য ঠিক রাখার ফলে তারা দ্রুত সুস্থ বা মোটা হয়ে যায়। কিন্তু বিয়ের পর মেয়েরা মোটা হওয়ার কারণ হিসেবে শুধু নিয়মিত মিলনকেই দায়ী করা যায় না। এর পেছনে আরও বেশ কিছু কারণ রয়েছে। এবং এই সমস্ত কারণ হল:

পরিবর্তনশীল জীবনধারা

যেহেতু মেয়েরা বিয়ের আগে একটি নির্দিষ্ট পরিবেশ ও জীবনযাপনে থাকে, বিয়ের পর হঠাৎ করে পরিবেশ ও জীবনযাত্রার পরিবর্তন হলে তাদের শরীরে হরমোনের পরিবর্তন হয়, যার কারণে মেয়েদের শরীরে মেদ জমতে শুরু করে এবং মেয়েরা দ্রুত মোটা হয়ে যায়। এছাড়াও, বিশেষজ্ঞদের মতে, প্রায় 82 শতাংশ মেয়ে বিয়ের পাঁচ বছরের মধ্যে মোটা হয়ে যায়।

যৌন-পরবর্তী প্রচুর আকাঙ্ক্ষা সমীকরণ পরিবর্তন করে

আমরা জানি বিবাহপূর্ব যৌনতা এখন সাধারণ ব্যাপার। কিন্তু একবার বিয়ে করলে সেক্স একটা সংকেত। প্রারম্ভিক বছরগুলিতে, আপনি প্রায়ই যৌনমিলন করেন। যদিও যৌনতা নিজেই ক্যালোরি পোড়ায়, তবে যৌন-পরবর্তী লোভ।

দীর্ঘ সেক্স সেশনের পর, আপনি কেক, আইসক্রিম এবং মিষ্টি কিছু খেতে চান। হয়তো আপনি এবং আপনার স্বামী মদের বোতল খুলে কথা বলার সিদ্ধান্ত নেন। হয়তো আপনি এটিতে একটি পনির থালা যোগ করার পরামর্শ দেন। এবং আপনি এটি জানার আগে, আপনি রাতের খাবারের পরে আপনার প্রতিদিনের ডায়েটে আরও একটি খাবার যোগ করেছেন!

তাই যৌনতা আপনার ওজন বাড়াতে না পারলেও, সেশনের পরে আপনি যা করবেন বা করবেন না তা অবশ্যই বিয়ের পরে আপনার ওজন বৃদ্ধিতে ভূমিকা রাখে। খাবারের পরিবর্তে ভাল যৌনতার জন্য এই ওয়ার্কআউটগুলি ব্যবহার করে দেখুন এবং বিয়ের পরে কীভাবে ওজন বৃদ্ধি এড়ানো যায় তা নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না।

খাদ্যতালিকাগত পরিবর্তন

অনেক মেয়েই বিয়ের আগে খুব কড়া ডায়েট মেনে চলে। কিন্তু বিয়ের পর দেখা যায় এত কঠোর ডায়েট অনুসরণ করে তারা আর খাবার গ্রহণ করে না। ফলে তারা দ্রুত মোটা হয়ে যায়।

নিয়মিত ব্যায়াম না করা

বিয়ের পর মেয়েরা কেন মোটা হয়ে যায় তার অন্যতম ব্যাখ্যা হিসেবে এটাও উল্লেখ করা যেতে পারে যে বিয়ের পর মেয়েরা নিয়মিত শারীরিক ব্যায়াম করে না বা ব্যায়াম করা থেকে বিরত থাকে। কারণ গবেষণায় দেখা গেছে, বিয়ের পর মেয়েরা তাদের আগের জীবনে নিয়মিত শারীরিক ব্যায়ামের অভ্যাস ত্যাগ করে বেশির ভাগ ক্ষেত্রে। যার ফলে তাদের শরীরে খুব দ্রুত চর্বি জমতে শুরু করে এবং তারা দ্রুত মোটা হয়ে যায়।

রাতে ঘুমের অভাব

বিয়ের পর মেয়েদেরকে নতুন জায়গায় নতুন পরিবেশে বসবাস শুরু করতে হয়। সুতরাং, মেয়েদের স্বাভাবিকভাবেই নতুন জায়গার নিয়ম আয়ত্ত করা কঠিন। এছাড়াও, নতুন পরিবেশের সাথে খাপ খাইয়ে নেওয়ার চেষ্টা করতে গিয়ে মেয়েরা মানসিক দুশ্চিন্তায় ভোগে, যার ফলস্বরূপ তারা বেশিরভাগ রাতে ঠিকমতো ঘুমাতে পারে না। ফলে তাদের শরীরে অপ্রয়োজনীয় চর্বি জমতে শুরু করে এবং তারা মোটা হয়ে যায়।

খাদ্যাভ্যাসে পরিবর্তন

বিয়ের পর মেয়েরা যখন শ্বশুরবাড়ির রুচি অনুযায়ী খাবারের অভ্যাস পরিবর্তন করে তখন স্বাভাবিকভাবেই তাদের নতুন খাদ্যাভ্যাসের কারণে তাদের শরীরে অপ্রয়োজনীয় মেদ জমতে থাকে এবং তারা মোটা হয়ে যায়।

ফলে অস্বাস্থ্যকর বাইরের খাবার খাওয়া

নববিবাহিত দম্পতিরা তাদের বিবাহিত জীবনের শুরুতে প্রায়ই নিজেদেরকে কিছুটা সময় দেওয়ার জন্য অস্বাস্থ্যকর জাঙ্ক ফুড খেতে বের হন এবং এসব অস্বাস্থ্যকর জাঙ্ক ফুডে অতিরিক্ত তেল ও মশলা থাকায় এসব খাবার খুব দ্রুত শরীরে চর্বি তৈরি করে যার ফলে বিয়ের পর মেয়েরা দ্রুত মোটা হয়ে যায়।

ফলে বেশির ভাগ সময় ঘরে বসে কাজ করে

বিয়ের পর যখন কোনো মেয়ে গৃহিণী হিসেবে গৃহস্থালির কাজ শুরু করে, তখন তাকে বসে বসেই ঘরের বেশিরভাগ কাজ করতে হয়। ফলে দীর্ঘক্ষণ বসে থাকার কারণে শরীরে মেদ জমে এবং মেয়েরা বিয়ের পর মোটা হয়ে যায়।

দ্রুত শিশুর পরিকল্পনা

আমাদের দেশের বেশির ভাগ মেয়েই বিয়ের কয়েকদিনের মধ্যেই সন্তান নেওয়ার পরিকল্পনা শুরু করে। ফলে বিয়ের পর শরীরে জমে থাকা চর্বি শরীরে আরও স্থায়ীভাবে জমা হওয়ার সুযোগ পায়। কারণ স্বাভাবিকভাবেই মেয়ে শিশুর জন্ম হলে তার শরীরের ওজন বেড়ে যায় বা শরীরে অতিরিক্ত চর্বি জমে।

বিয়ের পর কি হয় - বিয়ের পর স্বামী স্ত্রী কি করে | বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন

বিয়ের পর কি হয় বা বিয়ের পর স্বামী স্ত্রী কি করে তা এই বিষয়ের যথেষ্ট ব্যাখ্যা হতে পারে। বিয়ের পর প্রতিটি দম্পতি একটি নতুন জীবন শুরু করে যাতে তাদের জীবনের অনেক অংশ পরিবর্তন হতে থাকে। উদাহরণস্বরূপ, একজনের জীবনধারা পরিবর্তন করা, একজনের খাদ্যাভাস পরিবর্তন করা, একজনের দৈনন্দিন কাজের তালিকা পরিবর্তন করা ইত্যাদি।

প্রত্যেক নববিবাহিত দম্পতি তাদের বিয়ের পরে সত্যিই আনন্দদায়ক সময় অনুভব করে। যেখানে তারা একে অপরের সান্নিধ্যে থাকে, সেখানে তারা ধর্ম এবং রাষ্ট্রের আইন উভয় দ্বারা স্বীকৃত আইনি বন্ধনে আবদ্ধ হয়। অনেক নবদম্পতি তাদের ভবিষ্যত সংক্রান্ত বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে লড়াই করে। অন্য কথায়, তারা বুঝতে অক্ষম যে তাদের এখনই কী করা উচিত। কিন্তু এই সমস্ত দ্বিধা দূর করার জন্য ইসলামে খুব সুন্দর নির্দেশনা রয়েছে।

উদাহরণস্বরূপ, বলা হয় যে, হজরত আবদুল্লাহ ইবনে মাসউদ রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত একটি রেওয়ায়েত অনুযায়ী, প্রত্যেক জুটি বিয়ের পর দুই রাকাত নফল নামাজ পড়বে। অধিকন্তু, নফল নামায পড়ার প্রেক্ষাপটে উল্লেখ করা হয়েছে যে, বিবাহের পর স্ত্রী যখন তার স্বামীর সাথে দেখা করতে যাবে, তখন স্বামী দাঁড়াবে এবং স্ত্রী ঘনিষ্ঠভাবে অনুসরণ করবে। তারা পরবর্তীতে একযোগে দুই রাকাত নফল নামাজ আদায় করবে। তবে রাতে যদি এই নামায পড়া হয় তবে তারা কিছুটা উচ্চ স্বরে কেরাত পড়বে। দিনের বেলায় সময় হলে তারা নীরব কণ্ঠে কোরাত পাঠ করবে।

তারপর স্বামী এবং স্ত্রী উভয়েই তাদের পারিবারিক জীবনের জন্য আল্লাহর রহমত কামনা করে নামাজের পরে এই দুআ পাঠ করবেন।

اَللّهُمَّ بَارِكْ لِىْ فِىْ أَهْلِىْ وَبَارِكْ لَهُمْ فِىَّ، اَللّهُمَّ اجْمَعْ بَيْنَنَا مَا جَمَعْتَ بِخَيْرٍ و فَرِّقْ بَيْنَنَا إِذَا فَرَّقْتَ إِلَى خَيْرٍ

উচ্চারণঃ "আল্লাহুম্মা বারিকলি ফি আহলি, ওয়া বারিক লাহুম ফিইয়্যা; আল্লাহুম্মাজমাঅ বাইনানা মা জামাতা বিখাইরিন ওয়া ওয়া ফাররিক বাইনানা ইজা ফাররাক্বতা ইলা খাইরিন"।

অর্থঃ "হে আল্লাহ! আমার জন্য আমার পরিবারকে বরকত দান করুন এবং আমার মধ্যে আমার পরিবারকে বরকত দিন। হে আল্লাহ! তাদের থেকে আমাকে রিযিক দান করুন এবং আমার কাছ থেকে তাদের জন্য রিজিক দিন। হে আল্লাহ! যতক্ষণ আপনি আমাদেরকে একত্র রাখেন, কল্যাণের সাথে আমাদেরকে একত্রিত করুন। এবং যদি আপনি আমাদেরকে আলাদা করেন, তাহলে কল্যাণের পথে আমাদেরকে আলাদা করুন।"

এছাড়া বিয়ের পর করণীয় সম্পর্কেও ইসলামে বলা আছে- "বিয়ের পর স্বামী-স্ত্রী একসঙ্গে নফল নামায পড়ার পর স্বামী স্ত্রীর কপালে হাত রেখে একটি দুআ পাঠ করবে এবং এই দুআ পড়া সম্পূর্ণ সুন্নত"। প্রার্থনা হল।

দোয়াঃ اللَّهُمَّ إِنِّي أَسْأَلُكَ خَيْرَهَا، وَخَيْرَ مَا جَبَلْتَهَا عَلَيْهِ، وَأَعُوذُ بِكَ مِنْ شَرِّهَا، وَشَرِّ مَا جَبَلْتَهَا عَلَيْهِ،

উচ্চারণঃ "আল্লাহুম্মা ইন্নি আসআলুকা খাইরাহা; ওয়া খাইরা মা জাবালতাহা আলাইহি; ওয়া আউজুবিকা মিন শাররিহা; ওয়া শাররি মা জাবালতাহা আলাইহি"।

অর্থ: "হে আল্লাহ! আমি এর মধ্যে সমস্ত ভাল জিনিস এবং আপনি এর প্রকৃতিতে যে সমস্ত ভাল জিনিস দিয়েছেন তা চাই। এবং আমি এর মধ্যে থাকা সমস্ত খারাপ জিনিস এবং আপনি এর প্রকৃতিতে যে সমস্ত খারাপ জিনিস রেখেছেন তা থেকে আপনার আশ্রয় চাই"।

নামাজের পর সম্ভব হলে স্বামী-স্ত্রী একে অপরকে দুধযুক্ত খাবার বা মিষ্টি জাতীয় খাবার খাওয়াবেন। তারপর ধীরে ধীরে একে অপরের সাথে প্রেমপূর্ণ কথা বলা শুরু করুন, একে অপরকে জানুন, তাদের মধ্যে সংকোচ দূর করার চেষ্টা করুন এবং আন্তরিকতার পরিবেশ তৈরি করুন।

সুতরাং, আপনি যদি একজন নবদম্পতি এবং একজন সত্যিকারের মুসলমান হন তবে আপনার বিয়ের পরে অবশ্যই উপরে উল্লিখিত কাজগুলি সম্পাদন করতে হবে।

বাসর রাতে কি কথা বলতে হয় | বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন

বাসর রাতের কথোপকথনের বিষয় সম্পর্কে কোনো সুনির্দিষ্ট সুপারিশ করা অনুচিত। কারণ বাসর রাতে আপনি যে ভাষা ব্যবহার করতে চান তা সম্পূর্ণ ব্যক্তিগত পছন্দের প্রশ্ন। বিপরীতে, প্রতিটি স্বামী-স্ত্রীর উচিত ইসলামে বর্ণিত নির্দেশনা অনুযায়ী তাদের মধ্যে সম্পর্ক বা বন্ধনকে মজবুত করার জন্য প্রথমে একে অপরকে জানার উদ্দেশ্য নিয়ে আলোচনা করা শুরু করা উচিত।

তারপর তাদের মধ্যে লজ্জা কিছুটা কমে গেলে তারা প্রেমময়, আবেগপূর্ণ এবং বাস্তব কথোপকথনের মাধ্যমে তাদের বিবাহিত জীবনের একটি আনন্দদায়ক পর্ব শুরু করবে। ইসলামে বর্ণিত নির্দেশনা অনুযায়ী বিবাহের সূচনা হলে তা হবে অত্যন্ত বরকতময়, আনন্দদায়ক এবং দীর্ঘস্থায়ী। তাই আমাদের প্রত্যেকের উচিত ইসলামের বিধান অনুযায়ী আমাদের বিবাহ শুরু করা।

বাসর রাতের দোয়া সমূহ | বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন

প্রিয় পাঠকগণ, বিয়ের পর কি হয় বা বিয়ের পর স্বামী-স্ত্রী কি করে যে বিয়ের পর স্বামী-স্ত্রী উভয়কে দুই রাকাত নফল নামায পড়তে হয় সে সম্পর্কে আমরা পূর্বে উপরোক্ত আলোচনায় আলোচনা করেছি। আর নফল নামাজের পর কোন দোয়া পড়তে হবে তাও আমরা এই প্রবন্ধের উপরের অংশে আলোচনা করেছি।

এখন যদি আপনি বাসর রাতের নামাজ কি কি তা জানতে চান তাহলে আমরা আপনাকে বলব যে, বাসর রাতে নফল নামাজ পড়ার পর উপরোক্ত আলোচনায় উল্লেখিত দুটি নামাজের সাথে নিচের দোয়াটি পাঠ করুন। কারণ এগুলো বাসর রাতের নামাজ।

হাদিস প্রতিটি বিবাহিত দম্পতিকে বাসর রাতে সহবাসের আগে একটি দুআ পাঠ করার নির্দেশ দেয়। এই দুআ পড়া সম্পূর্ণ সুন্নত। প্রার্থনা হল-

দোয়াঃ "ﺑِﺴْﻢِ ﺍﻟﻠَّﻪِ ، ﺍﻟﻠَّﻬُﻢَّ ﺟَﻨِّﺒْﻨَﺎ ﺍﻟﺸَّﻴْﻄَﺎﻥَ ، ﻭَﺟَﻨِّﺐْ ﺍﻟﺸَّﻴْﻄَﺎﻥَ ﻣَﺎ ﺭَﺯَﻗْﺘَﻨَﺎ "

উচ্চারণঃ "বিসমিল্লাহ্‌। আল্লাহুম্মা জান্নিবনাশ শায়তান ও জান্নিবিশ শায়তানা মা রাযাক্বতানা"।

অর্থঃ "আল্লাহর নামে শুরু করছি। হে আল্লাহ, আমাদেরকে শয়তান হতে বাঁচান এবং আমাদেরকে যদি কোন সন্তান দেন তাকেও শয়তান হতে বাঁচান"।

মূলত প্রতিটি মুসলিম দম্পতিকে সহবাসের আগে উপরোক্ত দুআটি পাঠ করার জন্য অনুরোধ করা হয়েছে কারণ এই দুআটি পাঠ করার মাধ্যমে তারা শয়তানের অনিষ্ট থেকে নিজেদের রক্ষা করতে পারে। এবং এর মাধ্যমে আপনি সর্বশক্তিমান আল্লাহর অনুগ্রহ ও রহমত পেতে সক্ষম হবেন।

বিয়ের পর মেয়েরা সুন্দর হয় কেন | বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন

যেহেতু বিয়ের পর মেয়েদের নিয়মিত যৌন মিলনের ফলে তাদের শরীরে কিছু হরমোনের পরিবর্তন ঘটে এবং এই হরমোনগুলো শরীর থেকে নিঃসৃত হয়, তাই স্বাভাবিকভাবেই মেয়েদের চেহারা বিয়ের আগে থেকে উজ্জ্বল, নরম ও মসৃণ হয়। এছাড়াও চিকিৎসা বিজ্ঞানের মতে, বিয়ের পর স্বামী-স্ত্রীর মধ্যে নিয়মিত যৌন মিলন শরীরের জন্য বা শরীরের বিভিন্ন ধরনের রোগের জন্য এক ধরনের ওষুধের মতো কাজ করে।

ফলে নারী ও পুরুষ উভয়ের শরীরেই কিছু পরিবর্তন লক্ষ্য করা যায়। আর এই পরিবর্তনগুলোর মধ্যে একটি হল বিয়ের পর মেয়েরা হঠাৎ করেই আগের চেয়ে বেশি সুন্দরী হয়ে ওঠে। আশা করি উপরের আলোচনার মাধ্যমে আপনারা এখন নিশ্চয়ই বুঝতে পেরেছেন বিয়ের পর মেয়েরা কেন সুন্দর হয়।

বিয়ের পর মেয়েদের কি কি পরিবর্তন হয় | বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন

আপনারা যারা বিয়ের পর মেয়েদের কি কি পরিবর্তন জানতে চান তাদের জন্য আমাদের আজকের আর্টিকেলের এই অংশে আমরা কিছু শারীরিক পরিবর্তনের কথা বলেছি যা বিয়ের পর বেশিরভাগ মেয়ের মধ্যেই লক্ষণীয়। এই পরিবর্তনগুলি হল:

  • বিয়ের পর মেয়েদের শরীরে অনেক হরমোন নিঃসৃত হয়, যার কারণে মেয়েদের ত্বক আগের থেকে অনেক বেশি সুন্দর হয়।
  • বিয়ের পর মেয়েদের ক্ষুধা আগের তুলনায় বেড়ে যায়। ফলে মেয়েদের আগের থেকে বেশি খাবার খাওয়ার প্রবণতা দেখা দেয় এবং মোটা হয়ে যায়।
  • বিয়ের পর বেশিরভাগ মেয়ের চুলের বৃদ্ধিতেও অনেক উন্নতি লক্ষ্য করা যায়। আর এই ধরনের চুলের বৃদ্ধির উন্নতি লক্ষ্য করার পিছনে একটি কারণ হল মেয়েদের শরীরে "ইস্ট্রোজেন" নামক হরমোনের বৃদ্ধি। আর এই হরমোন বৃদ্ধির কারণে মেয়েদের চুল খুব দ্রুত বাড়ে এবং মেয়েদের চুল আগের থেকে অনেক ঘন হয়ে যায়।
  • বিয়ের পর শরীরের নির্দিষ্ট কিছু অংশে অতিরিক্ত চর্বি জমে মেয়েরা মোটা হয়ে যায়। আর এই সব অংশের নাম হলো- মেয়েদের বুক, উরু, পেট, নিতম্ব, কোমর ইত্যাদি।
  • বিয়ের পর মেয়েদের শরীরে হরমোনের মাত্রা বেড়ে যাওয়ার কারণে শরীরের স্বাভাবিক গন্ধ বেড়ে যায়।
  • যেহেতু বিয়ের পর মেয়েদের শরীরে বিভিন্ন ধরনের হরমোন পরিবর্তিত হয় এবং নিঃসৃত হয়, তাই বিয়ের পর মেয়েদের মস্তিষ্ক আগের চেয়ে বেশি সক্রিয়ভাবে কাজ করতে শুরু করে।
  • বিয়ের পর মেয়েদের অনিয়মিত মাসিকের সমস্যা দূর হয়।
  • অনেক ক্ষেত্রে দেখা যায়, বিয়ের পর অনেক মেয়েরই ত্বকে ব্রণের সমস্যা শুরু হয়। আর এই সমস্যাটি হয় মূলত হরমোনের পরিবর্তনের কারণে। এছাড়াও, এই সমস্যা দেখা দেওয়ার পিছনে আরেকটি কারণ হল বিয়ের পর নিয়মিত জন্মনিয়ন্ত্রণ বড়ি খাওয়া।

সর্বশেষ কথাঃ বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন 

প্রিয় পাঠক বন্ধুরা, আপনারা যারা আমাদের আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পরেছেন। তারা নিশ্চয়ই বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পেরেছেন।

আশা করি আজকের পোস্টটি পড়ে আপনার অনেক উপকৃত হয়েছেন। বিয়ের পর মেয়েরা মোটা হয় কেন তা জানতে পারবেন।

এতক্ষন আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url