OrdinaryITPostAd

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪ - প্রিয় পাঠক বন্ধুরা, আজকের পোস্টে আমি আপনাদের সাথে বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪ নিয়ে বিস্তারিত আলোচনা করব। আপনি কি বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪ সম্পর্কে জানতে চান। তাহলে আপনার জন্য আমাদের আজকের আর্টিকেল খুবই গুরুত্বপূর্ণ। কেননা বর্তমানে ডিজিটাল বাংলাদেশে বিদ্যুৎ বিল খুব সহজেই ঘরে বসে থেকে বিকাশের পরিশোধ করতে পারবেন। আপনি যদি বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪ সম্পর্কে পড়েন। তাহলে আপনি খুব সহজে বিকাশ অ্যাপস ব্যবহার করে। কোন ঝামেলা ছাড়াই ঘরে বসে থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। তাহলে চলুন কথা না বাড়িয়ে জেনে নেয়া যাক, বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪ সম্পর্কে।

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪

বন্ধুরা, আপনারা চাইলে অনলাইনে বিকাশ পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে খুব সহজে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। অনেকে আছেন যারা বিকাশ অ্যাপস ব্যবহার করে থাকেন। তারা গুগলে সার্চ করে বিকাশের বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম দেওয়া ২০২৪ সম্পর্কে জানতে চেয়েছেন। তাদের সুবিধার্থে নিচে আজকের পোস্টে আমি আপনাদের সাথে বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪ সম্পর্কে বিস্তারিতভাবে সকল তথ্য সম্পর্কে জানাবো।

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করা নিয়ে কিছু কথা

বিগত কয়েক বছর আগে এমন একটা সময় ছিল যখন বিদ্যুৎ বিল পল্লী বিদ্যুৎ বিল দেওয়ার জন্য আমাদের সারাদিন ব্যাংক অফিসে বিদ্যুৎ বিল দেয়ার জন্য ঘন্টার পর ঘন্টা লাইন ধরে দাঁড়িয়ে থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয়েছে। কিন্তু বর্তমানে ডিজিটাল বাংলাদেশ বিকাশ পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে খুব সহজেই ঘরে বসে থেকে কোন ঝামেলা ছাড়াই বিদ্যুৎ বিল পরিশোধ করা যায়। বর্তমানে বিভিন্ন রেস্টুরেন্ট, ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে বিকাশ পেমেন্ট বিল পরিশোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

এছাড়াও আপনি চাইলে প্রাইমারি স্কুলের ফি, হাই স্কুলের ফরম ফিলাপ, চাকরির আবেদন খুব সহজে বিকাশ  "Pay bill" পেমেন্ট গেটের ব্যাবহার করে করতে পারবেন। বিকাশ অ্যাপসে বর্তমানে বিদ্যুৎ বিকাশ বিল পরিশোধ করার জন্য সিম্পল করেছেন।

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪

বর্তমান ডিজিটাল বাংলাদেশে ব্যাংকিং প্রক্রিয়া আরো বেশি সহজ ও হাতে নাগালে আসার কারণে মানুষের জীবনযাত্রা আগের থেকে অনেক সহজ হয়ে গেছে। বর্তমানে বিকাশ "Pay bill" ব্যবহার করে। খুব সহজেই লেনদেন প্রক্রিয়া সম্পন্ন করা যায়।

আপনি আপনার হাতে থাকা মোবাইল ফোন বা এন্ড্রয়েড ফোন বিকাশ অ্যাপস এর মাধ্যমে খুব সহজেই যেকোনো ধরনের বিল বা বিদ্যুৎ বিল বিকাশে পরিশোধ করতে পারবেন। বিকাশ অ্যাপস মানুষের ব্যবহার করার জন্য অনেক সিম্পল ভাবে তৈরি করেছে।

বিকাশে বিদ্যুৎ বিল

ব্যাংকের তুলনায় বিকাশ হাতে নাগালে থাকায় মানুষ এর ব্যবহার বেশি করে। বর্তমান বাংলাদেশ রকেট, নগদ, উপায়, ইউ ক্যাশ, শিওর ক্যাশ ইত্যাদি মোবাইল ব্যাংকিং থেকে বিকাশ সবচাইতে বেশি সহজ হওয়ায় এর মাধ্যমে বেশি লেনদেন করা হয়ে থাকে। বাংলাদেশে প্রতিদিন বিকাশ কোটি টাকার উপরে মোবাইল ব্যাংকিং লেনদেন করে থাকে। নিচে আপনাদের সুবিধার্থে বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৩ জানানো হলো।

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪ - বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম

বন্ধুরা, আপনারা যারা অধীর আগ্রহে অপেক্ষা করেছিলেন বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪ সম্পর্কে জানার জন্য। আপনি যেভাবে মোবাইলে বিকাশ অ্যাপস এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করবেন। আপনার সুবিধার্থে নিচে ধাপে ধাপে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম দেওয়া ২০২৪ বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

প্রথম ধাপঃ প্রথমে আপনার মোবাইল ফোনের ইন্টারনেট কানেকশন বা ওয়াইফাই কানেকশন এবং লোকেশন অন করতে হবে। এরপর বিকাশ অ্যাপসের মাধ্যমে আপনার পিন কোডটি ব্যবহার করে Login এর মাধ্যমে বিকাশ অ্যাপসে প্রবেশ করতে হবে।
বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৩
তারপর আপনার সামনে বিকাশ অ্যাপসের উইন্ডো আসবে। আপনি এখানে এই পেজটি দেখতে পাবেন।

দ্বিতীয় ধাপঃ এখান হোম পেজে থাকা বিভিন্ন সেবা ও সার্ভিস দেখতে পাবেন। আপনি যেহেতু বিদ্যুৎ বিল পেমেন্ট করতে চান। সেহেতু আপনাকে "Pay bill" লেখা অপশনে ক্লিক করতে হবে।
বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪


তৃতীয় ধাপঃ এখান থেকে আপনি বিদ্যুতের বাল্বের চিহ্ন এই অপশনটিতে ক্লিক করুন। আপনি এখান থেকে পোস্টপেইড বা প্রিপেইড যেকোনো একটি অপশনের মাধ্যমে বিল বিকাশ করতে পারবেন।

বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৩
চতুর্থ ধাপঃ এখান থেকে পোস্টপেইড বাটনে ক্লিক করলে একটি পেজ ওপেন হবে। এখানে বিদ্যুৎ বিলের মাস, এসএমএস হিসাব নং দিয়ে বিল পে করতে হবে। আপনি বিদ্যুৎ বিল অ্যাপসে পরিষদে করতে নতুন হলে সিম্পল বাটনে ক্লিক করে জেনে নিতে পারবেন।
বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৩
এখানে আপনাকে একটি বিদ্যুৎ বিলের কপি দেখানো হবে। সেখানে মার্ক করে দেয়া আছে কোথায় এসএমএস অ্যাকাউন্ট নাম্বার লেখা আছে। আপনি এই ছবিটি দেখে আপনার বিদ্যুৎ বিলের কোথায় সেই নাম্বারটি রয়েছে সেটি এখানে বসাবেন।
বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৩
  • এরপরে যেখানে মাস ও সাল লেখা রয়েছে সেখানে ক্লিক করে আপনার কোন মাসের বিদ্যুৎ বিল পেয়ে করতে চান তা বেছে নিন।
  • এরপর নিচে আপনি ভবিষ্যতে পুনরায় বিদ্যুৎ বিল পেমেন্ট করার জন্য একটি বক্স পাবেন তা ঠিক দিয়ে রাখতে পারবেন যার ফলে আপনার বরাবর এসএমএস অ্যাকাউন্ট নাম্বার লেখার প্রয়োজন হবে না। বিকাশ আপনাকে বিদ্যুৎ বিল পেমেন্ট করার জন্য সব দিক থেকে সহজ ভাবে উপস্থাপন করেছে। আপনি এই ভিডিও দেখে খুব সহজে বুঝে নিতে পারবেন। যে কিভাবে বিদ্যুৎ বিল বিকাশ করতে হয়।
বিকাশে অ্যাপসের এই ভিডিওটি দেখে আপনি খুব সহজে কিভাবে বিদ্যুৎ বিল বিকাশ করতে হয় তা সম্পর্কে জানতে পারবেন। এবং বিদ্যুৎ বিল পেয়ে করতে পারবেন।
পঞ্চম ধাপঃ এরপর আপনার সামনে একটি উইন্ডো আসবে। এই উইন্ডোতে আপনার বিলের সম্পূর্ণ ডিটেলস দেওয়া থাকবে। যেগুলো আপনি ইতিমধ্যে দিয়েছেন। তা ভালোভাবে চেক করে। এরপর আপনার টাকার পরিমাণ বসিয়ে ওকে করলেই। আপনার বিদ্যুৎ বিল বিকাশ হয়ে যাবে।

ছয় নাম্বার ধাপঃ এরপরে আপনার সামনে এই পেজটি আসবে। এখানে আপনার বিকাশের পিন নাম্বারটি দিতে হবে।
বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৩

এরপরে আপনার সামনে একটি পপআপ বাটন আসবে। এখানে ট্যাপ করে ধরে রাখুন তাহলে আপনার বিদ্যুৎ বিল পেমেন্ট হয়ে যাবে।
বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৩

মোবাইলে পল্লী বিদ্যুৎ বিল বিকাশ

যারা মোবাইলে ফোন দিয়ে বিদ্যুৎ বিল বিকাশ করতে চান। তাদের সুবিধার্থে আমাদের আজকের আর্টিকেল বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪ এ পর্বে থাকছে মোবাইলে পল্লী বিদ্যুৎ বিল বিকাশ সম্পর্কে।
  • প্রথমে আপনার মোবাইলে *247# ডায়াল করতে হবে।
  • আপনার সামনে মেনু আসবে। এখান থেকে ৬ নাম্বারে থাকা Pay bill ক্লিক করুন।
  • ২ নম্বরে থাকা ইলেকট্রিসিটি পেইড সিলেক্ট করুন।
  • ১ চেপে পল্লী বিদ্যুৎ বিল সিলেক্ট করুন।
  • তারপর ২ চেপে মেক পেমেন্ট সিলেক্ট করুন।
  • এরপর ১ চেপে অ্যাকাউন্ট নাম্বার সিলেক্ট করুন।
  • আপনার বিলের এসএমএস নাম্বারটি দিন।
  • বিলের মাস ও বছর উল্লেখ করুন।
  • আপনার থাকা টাকার নাম্বার সিলেক্ট করুন।
  • এরপর আপনার বিকাশ পিন নাম্বার দিয়ে সাবমিট করুন। আপনার বিদ্যুৎ বিল বিকাশ হয়ে যাবে।
  • একজন বিকাশ গ্রাহক প্রতি মাসে 5 বার পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। এসএমএস অ্যাকাউন্ট নাম্বারধারী পল্লী বিদ্যুৎ কাস্টমার বিল কপি অথবা সংশ্লিষ্ট কাগজপত্র কাস্টমার আইডি নাম্বার দিয়ে পেয়ে বিল ট্রানজেকশন করতে পারবে।

বিকাশ থেকে বিদ্যুৎ বিলের চার্জ কত - বিকাশে বিদ্যুৎ বিল খরচ

বন্ধুরা, আপনারা যারা বিকাশ থেকে বিদ্যুৎ বিলের চার্জ কত বা বিকাশে বিদ্যুৎ বিল খরচ সম্পর্কে জানতে চেয়েছেন। তাদের সুবিধার্থে আমাদের আজকের আর্টিকেল বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪ এই পর্বে থাকছে বিকাশ থেকে বিদ্যুৎ বিলের চার্জ কত বা বিকাশে বিদ্যুৎ বিল খরচ।

বিদ্যুৎ বিল পরিশোধ চেক করার নিয়ম

যারা বিদ্যুৎ বিল বিকাশ পেমেন্ট করেছে। তারা বিদ্যুৎ বিল পরিশোধ চেক করার নিয়ম সম্পর্কে জানতে চেয়েছেন। তাদের সুবিধার্থে আমাদের আজকের আর্টিকেল বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪ এই পর্বে থাকছে বিদ্যুৎ বিল পরিশোধ চেক করার নিয়ম।

আপনার পল্লী বিদ্যুৎ বিল পরিশোধ হয়েছে কিনা। তা সম্পর্কে জানতে আপনি বিকাশ অ্যাপ ব্যবহার করতে পারেন। বিকাশ অ্যাপ ব্যবহার করে আপনি খুব সহজেই বিদ্যুৎ বিল চেক করতে পারবেন। একজন বিকাশ ইউজার অ্যাকাউন্ট নাম্বার ও বিদ্যুৎ বিল প্রদানের তারিখ দিয়ে গ্রাহকের বিদ্যুৎ বিল পরিমান দেখতে পারবেন।

বিকাশ কাস্টম কেয়ার নাম্বার

আমাদের আজকের আর্টিকেল বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪ এই পর্বে আপনাদের জন্য থাকছে বিকাশ কাস্টম কেয়ার নাম্বার। সাধারণত বিকাশ একাউন্টে টাকা উত্তোলন বা জমা দেওয়ার ক্ষেত্রে অনেক সময়। নেটওয়ার্কের সমস্যার কারণে তিন বারের বেশি অতিরিক্ত ডায়াল করলে বিকাশ একাউন্ট ব্লক হয়ে যায়। এর কারণে আমাদের বিভিন্ন সমস্যায় পড়তে হয়। আর এই সময় কেবলমাত্র বিকাশ কাস্টম কেয়ার নাম্বারে ফোন দিয়ে সমস্যার সমাধান পাওয়া যায়।

আর তাই যারা বিকাশ কাস্টম কেয়ার নাম্বার জেনে। সমস্যা সমাধান করতে চান। আপনার সুবিধার্থে বিকাশ কাস্টম কেয়ার নাম্বার দেয়া হলো।
  • বিকাশ কাস্টম কেয়ার নাম্বার 16247 বা 0255663001
  • এছাড়াও আপনি চাইলে বিকাশ লাইভ চ্যাট ইউজ করে আপনার সমস্যা সমাধান করতে পারবেন। বিকাশ সাপোর্ট পেতে এই লিংকে ক্লিক করুন।

বিকাশ গ্রাহকের সুবিধা সমূহ

বাংলাদেশের বিকাশ কোম্পানি বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা দিয়ে থাকেন। যেগুলো আমরা খুব সহজে বিকাশ অ্যাপস এর মাধ্যমে পেয়ে থাকি। বিকাশ অ্যাপস মানুষের ব্যবহারে সুবিধার্থে অনেক সিম্পল করে তৈরি করেছে। আমাদের আজকের আর্টিকেলেই এই পর্বে আপনাদের জন্য থাকছে বিকাশ গ্রাহকের সুবিধা সমূহ।
  • বিকাশের মাধ্যমে অনলাইনে বিল পেমেন্ট করা যায়।
  • বিকাশ টাকা উত্তোলনের সবচাইতে দ্রুতগতি একটি ব্যাংকিং সেবা।
  • বিকাশ অ্যাপসের ব্যাংকিং সুবিধার মাধ্যমে আপনি একদিনে ২৫ হাজার টাকার বেশি লেনদেন করতে পারবেন।
  • বিকাশ অ্যাপস ব্যবহারের প্রত্যেকটি অপশনে নির্দিষ্ট ভিডিও রয়েছে। যেগুলোর মাধ্যমে ভিডিও দেখে আপনি সকল কাজ করতে পারবেন।
  • বিকাশ অ্যাপসের মাধ্যমে আপনি ঘরে বসে অনলাইনে ট্রেনের টিকিট কাটতে পারবেন।
  • বিকাশ অ্যাপসের মাধ্যমে আপনি মোবাইলে ফ্লেক্সিলোড করতে পারবেন।
  • বিকাশ অ্যাপসের মাধ্যমে আপনি ব্যাংক বা যেকোনো ডেবিট ও ক্রেডিট কার্ড থেকে টাকা বিকাশে আনতে পারবেন।
  • বিকাশ অ্যাপসের সাহায্যে আপনি আপনার টাকা সঞ্চয় করতে পারবেন।
  • বিকাশের মাধ্যমে আপনি আপনার শিক্ষা প্রতিষ্ঠানের বিল, ইলেকট্রিক বিল, ওয়াইফাই বিল, ডিস দিল, টিভির বিল ইত্যাদি পরিশোধ করতে পারবেন।
  • বিকাশ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে আপনি যে কোন দোকান থেকে খুব সহজে টাকা উত্তোলন করতে পারবেন।
  • বাংলাদেশের যে কোন জেলায় যেকোনো প্রান্তে বিকাশ ব্যবহার রয়েছে।

সর্বশেষ কথাঃ বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪

প্রিয় পাঠক, বন্ধুরা আপনারা যারা আমাদের আজকের পোস্ট শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের আর্টিকেলটি বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪ মনোযোগ সহকারে পড়েছেন। তারা নিশ্চয়ই বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম এই সম্পর্কে জানতে পেরেছেন। এছাড়াও আরো বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করা নিয়ে কিছু কথা, বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম, মোবাইলে পল্লী বিদ্যুৎ বিল বিকাশ, বিকাশ থেকে বিদ্যুৎ বিলের চার্জ কত, বিকাশে বিদ্যুৎ বিল খরচ, বিকাশ কাস্টম কেয়ার নাম্বার, বিকাশ গ্রাহকের সুবিধা সমূহ সকল প্রশ্নের উত্তর সম্পর্কে জানিয়েছে।

আশা করি, আজকের আর্টিকেলটি বিকাশে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম ২০২৪ সম্পর্কে পড়ে আপনারা অনেক উপকৃত হয়েছেন। পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন