বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪

বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ - পাঠক বন্ধুরা, আজকের পোস্টে আমি আপনাদের সামনে বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়ে হাজির হয়েছি। যারা গুগলে বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ লিখে সার্চ করে আমাদের ওয়েবসাইটে এসেছেন। তারা সঠিক জায়গায় এসেছেন। কেননা আজকের পোস্টে আমি আপনাদের সাথে বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ আলোচনা করব। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেয়া যাক, বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ সম্পর্কে।

বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪

আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ সম্পর্কে জানাবো। এছাড়াও আরো জানতে পারবেন বিকাশে প্রিয় নাম্বার কিভাবে করবেন, বিকাশ একদিনে সর্বোচ্চ লেনদেন, বিকাশ থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম, বিকাশে সর্বোচ্চ কত টাকা পাঠানো যায়।

বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪

বাংলাদেশে সহজ মাধ্যমের টাকা পাঠানো সবচেয়ে জনপ্রিয় একটি মাধ্যম হলো বিকাশ। বিকাশে মাধ্যমে বাংলাদেশে গড়ে সবচাইতে বেশি টাকা লেনদেন হয়। বিকাশে টাকা পাঠানোর জন্য অনেকেই দোকানে গিয়ে অনেক বিভ্রান্তির মধ্যে পড়ে থাকেন। আমরা কম বেশি সকলেই বিকাশ এর মাধ্যমে টাকা লেনদেন করে থাকি। কিন্তু অনেকেই আছেন যারা বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৩ সম্পর্কে জানেন না। 

যার কারণে দোকানে গিয়ে অনেক ঝামেলার মধ্যে বিকাশ থেকে লেনদেন করতে হয়। যারা এই ঝামেলা থেকে মুক্তি পেতে চান এবং বিকাশে টাকা পাঠানো নিয়ম ২০২৪ সম্পর্কে জানতে চান। বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ সম্পর্কে জেনে নিজেই টাকা লেনদেন করতে চান। তাহলে আপনার জন্য আমাদের আজকের আর্টিকেল খুবই গুরুত্বপূর্ণ। কেননা আজকের আর্টিকেলে আপনাদের জন্য থাকছে বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেই বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ সম্পর্কে।

সবার আগে আপনাকে একটি কথা বলে রাখি। বিকাশে সাধারণত দুটি উপায়ে টাকা লেনদেন করতে পারবেন। একটি হলো ডায়াল প্যাড এর মাধ্যমে এবং অন্যটি হলো অ্যান্ড্রয়েড ফোন বিকাশ অ্যাপস এর মাধ্যমে। সাধারণত আপনি এ দুটি যে কোন একটি উপায়ে টাকা লেনদেন করতে পারবেন।

ডায়াল প্যাড এর ব্যবহার টাকা পাঠানোর নিয়ম হল। আপনার কাছে যদি এমবি না থাকে অথবা এন্ড্রয়েড ফোন না থাকে এছাড়াও অনেকে আছেন যারা অ্যাপস ব্যবহার না করে ডায়ালপ্যাড ব্যবহার করতে পছন্দ করেন। তারা এখন জানতে পারবেন ডায়াল প্যাডের ব্যবহার করে টাকা পাঠানোর নিয়ম।

  • প্রথমে আপনাকে আপনার ফোন থেকে *247#  টাইপ করে ডায়াল করুন এবং পরবর্তীতে লগইন করে নিন।

বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪

  • আপনার সামনে Send Money অপশন আসবে। এখান থেকে আপনি 1 টাইপ করে ওকে বাটনে ক্লিক করুন।
বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৩
  • তারপর আপনি যেই নাম্বারে টাকা Send করতে চান। সেই নাম্বারটি এখানে বসিয়ে Send অপশনে ক্লিক করুন।
বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৩
  • এরপর আপনি আপনার টাকার পরিমানটি এখানে বসান তারপরে Send বাটনে ক্লিক করুন।
  • অতঃপর আপনার সামনে Enter Reference অপশন আসবে। এখানে আপনার ইচ্ছামত একটি সংখ্যা বসিয়ে Send বাটনে ক্লিক করুন।
  • তারপর আপনার বিকাশের কাঙ্খিত Password এখানে বসান। তারপরে Send ক্লিক করুন আপনার টাকা সেন্ড হয়ে যাবে।

বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৩
প্রিয় পাঠক বন্ধুরা, বিকাশ অ্যাপসে যদি আপনার ফোনে না থাকে। তাহলে আপনি প্লে স্টোর থেকে খুব সহজে বিকাশ অ্যাপস লিখে সার্চ করে সেটি ডাউনলোড করে নিতে পারবেন। এন্ড্রয়েড ফোনে বিকাশ অ্যাপসের মাধ্যমে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে বিস্তারিত নিচে দেওয়া হল।
  • প্রথমে আপনার অ্যান্ড্রয়েড ফোনের ইন্টারনেট কানেকশন বা wi-fi এবং লোকেশন অন রাখতে হবে।
  • আপনার অ্যান্ড্রয়েড ফোনের বিকাশ অ্যাপসে এসে Password টাইপ করুন। তারপর OK বাটনে ক্লিক করুন।
  • তারপর আপনার সামনে যে ডিসপ্লে আসবে। সেখান থেকে Send Money অপশনে ক্লিক করুন।
  • আপনি চাইলে আপনার বিকাশ থেকে প্রিয় নাম্বার করে Send Money করতে পারেন। এক্ষেত্রে আপনার 5 টাকা খরচ কাটবে না। সেন্ড মানি করার জন্য স্টেপ বাই স্টেপ ছবি মাধ্যমে আপনাদের দেখানো হলো। ছবি দেখে আপনি খুব সহজেই প্রিয় নাম্বার করতে পারবেন।
  • তারপর যে নাম্বারে টাকা পাওয়া যাবেন সে নাম্বার বসিয়ে ওকে বাটনে ক্লিক করুন।
  • তারপর আপনার নির্দিষ্ট পরিমাণ টাকা বসিয়ে ওকে বাটনে ক্লিক করুন।
  • এরপর আপনার সামনে একটি ডিসপ্লে আসবে। সেখানে আপনি আপনার টাকা পাঠানোর নাম্বার টাকার পরিমান দেখতে পাবেন। এবং কত ভ্যাট কাটছে সেটা দেখতে পাবেন। এরপর রেফারেন্স টাইপ করে। আপনি পিন নাম্বার বসিয়ে টাকা সেন্ড করতে পারবেন।

বিকাশ একদিনে সর্বোচ্চ লেনদেন

আজকের আর্টিকেল বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ এই পর্বে এখন আপনাদের জন্য থাকছে বিকাশে একদিনে সর্বোচ্চ লেনদেন সম্পর্কে। আমাদের মধ্যে অনেকে আছেন যারা বিকাশে নিয়মিত লেনদেন করেন না। তাদের বিকাশে একদিনে সর্বোচ্চ লেনদেন সম্পর্কে ধারণাও থাকে না। বিকাশ পার্সোনাল একাউন্টে একদিনে সর্বোচ্চ ২৫ হাজার টাকা উত্তোলন করা যায় অর্থাৎ ক্যাশ আউট করা যায়। আর প্রতি মাসে ১,৫০,০০০ টাকা পর্যন্ত তোলা যায় এজেন্ট এবং এটিএম একসাথে মিলে।

যারা বিকাশে টাকা ক্যাশ আউট করে থাকি। তাদের ক্ষেত্রে ১,০০০ হাজারে 18 থেকে 19 টাকা ভ্যাট কাটা হয়। গ্রাহকের টাকা উত্তোলনের সময় অর্থাৎ ক্যাশ আউটের সময় পারসোনাল একাউন্ট থেকে এই টাকাটি কাটবে।

বিকাশ থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম

আজকের আর্টিকেল বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ এই পর্বে এখন আপনাদের জন্য থাকছে বিকাশ থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে। আমাদের মধ্যে অনেকেরই মনেই প্রশ্ন জাগে বিকাশ থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম কি। কিভাবে বিকাশ থেকে রকেটে টাকা নেওয়া যায়। বিকাশ থেকে কি রকেটে আসলে টাকা নেয়া সম্ভব।

বন্ধুরা, উত্তরটি কষ্টদায়ক হলে আপনাদের শুনতে হবে। বিকাশ থেকে রকেটে কখনোই টাকা নেয়া সম্ভব নয়। কেননা বিকাশ এবং রকেটে দুটি দুই ধরনের এজেন্ট ব্যাংকিং সিস্টেম। আর দুটি এজেন্ট কখনো একসঙ্গে টাকা লেনদেন করতে পারে না এক্ষেত্রে তারা অনেক ক্ষতির মুখে সম্মুখীন হবে। তাহলে বন্ধুরা, আপনার এখন জানতে পারলেন বিকাশ থেকে রকেটে টাকা পাঠানো সম্ভব নয়।

বিকাশে সর্বোচ্চ কত টাকা পাঠানো যায়

আজকের আর্টিকেল বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ এই পর্বে এখন আপনাদের জন্য থাকছে বিকাশে সর্বোচ্চ কত টাকা পাঠানো যায় সম্পর্কে। আমাদের মধ্যে অনেকে আছেন যারা বিকাশ ব্যবহার করেন। কিন্তু বিকাশে সর্বোচ্চ কত টাকা পাঠানো যায় সম্পর্কে অবগত নন। তাদের সুবিধার্থে নিচে বিকাশে সর্বোচ্চ কত টাকা পাঠানো যায় তা জানানো হলো।

বিকাশে প্রতিদিন ক্যাশ আউট অথবা সেন্ড মানি ২৫ হাজার টাকা পর্যন্ত করা যায়। আপনি পার্সোনাল একাউন্ট থেকে এর বেশি টাকা লেনদেন করতে পারবেন না। আপনি যদি ২৫ হাজার টাকার বেশি লেনদেন করতে চান। সেহেতো আপনাকে অন্য একটি নাম্বার ব্যবহার করতে হবে।

তাহলে আপনি দুটি অ্যাকাউন্ট থেকে ৫০,০০০ হাজার টাকা পাঠাতে পারবেন। পাঠক, তাহলে আপনারা নিশ্চয়ই বুঝতে পেরেছেন বিকাশে সর্বোচ্চ কত টাকা পাঠানো যায়।

সর্বশেষ কথাঃ বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪

প্রিয় পাঠক বন্ধুরা, যারা আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন। তারা নিশ্চয়ই বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ সম্পর্কে জানতে পেরেছেন। এছাড়াও আরো বিকাশে প্রিয় নাম্বার কিভাবে করবেন, বিকাশ একদিনে সর্বোচ্চ লেনদেন, বিকাশ থেকে রকেটে টাকা পাঠানোর নিয়ম, বিকাশে সর্বোচ্চ কত টাকা পাঠানো যায়।

আশা করি, আজকের পোস্টটি বিকাশে টাকা পাঠানোর নিয়ম ২০২৪ পড়ে আপনারা অনেক উপকৃত হয়েছেন। আজকের আর্টিকেলটি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url