বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম ২০২৪

বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম ২০২৪ - প্রিয় পাঠক বন্ধুরা, আজকের পোস্টে আমি আপনাদের সাথে বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা করব। আপনি কি বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম সম্পর্কে জানতে চান। তাহলে আপনার জন্য আমাদের আজকের আর্টিকেল খুবই গুরুত্বপূর্ণ। কেননা বর্তমান ডিজিটাল বাংলাদেশে মোবাইল রিচার্জ খুব সহজেই ঘরে বসে থেকে বিকাশে করতে পারবেন। আপনি যদি বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম সম্পর্কে পড়েন। তাহলে আপনি খুব সহজে বিকাশ অ্যাপস ব্যবহার করে। কোন ঝামেলা ছাড়াই ঘরে বসে থেকে বিকাশে মোবাইল রিচার্জ করতে পারবেন। তাহলে চলুন কথা না বাড়িয়ে জেনে নেয়া যাক, বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম সম্পর্কে।

বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম ২০২৪

বন্ধুরা, আপনারা চাইলে অনলাইনে বিকাশ পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে খুব সহজে বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। অনেকে আছেন যারা বিকাশ অ্যাপস ব্যবহার করে থাকেন। তারা গুগলে সার্চ করে বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম সম্পর্কে জানতে চেয়েছেন। তাদের সুবিধার্থে নিচে আজকের পোস্টে আমি আপনাদের সাথে বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম সম্পর্কে বিস্তারিতভাবে সকল তথ্য সম্পর্কে জানাবো।

বিকাশের মোবাইল রিচার্জ করা নিয়ে কিছু কথা

বিগত কয়েক বছর আগে এমন একটা সময় ছিল যখন বিকাশে মোবাইল রিচার্জ করার জন্য আমাদের কষ্ট করে হেঁটে দোকানে গিয়ে মোবাইল রিচার্জ করতে হতো। আবার অনেকে আছে যারা মোবাইলের কার্ড রিচার্জ করেন। কার্ড রিচার্জ করে টাকা লোড করা খুব বিরক্ত কর একটি ব্যাপার। কেননা কার্ডের নাম্বার গুলো তুলে ডায়াল করতে অনেক সময় প্রয়োজন হয়। এটা অনেকেই পছন্দ করে না। 

কিন্তু বর্তমানে ডিজিটাল বাংলাদেশ বিকাশ মোবাইল রিচার্জ ব্যবহার করে খুব সহজেই ঘরে বসে থেকে কোন ঝামেলা ছাড়াই বিকাশে মোবাইল রিচার্জ করা যায়। এছাড়াও বিকাশ অ্যাপসের মাধ্যমে ফ্লেক্সি লোড ছাড়াও আপনি খুব সহজে পেমেন্ট গেটওয়ে ব্যাবহার করে বিভিন্ন রেস্টুরেন্ট, ব্যবসা-বাণিজ্যের বিল বিকাশ করতে পারবেন। বিকাশ অ্যাপ মানুষের সুবিধার কথা চিন্তা করে বিকাশ ব্যাংকিং সিস্টেম সিম্পল করে তাদের এই অ্যাপটি তৈরি করেছি।

বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম ২০২৪

বর্তমান ডিজিটাল বাংলাদেশে ব্যাংকিং প্রক্রিয়া আরো বেশি সহজ ও হাতে নাগালে আসার কারণে মানুষের জীবনযাত্রা আগের থেকে অনেক সহজ হয়ে গেছে। বর্তমানে বিকাশ মোবাইল রিচার্জ ব্যবহার করে। খুব সহজেই মোবাইল রিসার্চ প্রক্রিয়া সম্পন্ন করা যায়।

আপনি আপনার হাতে থাকা মোবাইল ফোন বা এন্ড্রয়েড ফোন বিকাশ অ্যাপস এর মাধ্যমে খুব সহজেই বিকাশে মোবাইল রিচার্জ করতে পারবেন। বিকাশ অ্যাপস মানুষের ব্যবহার করার জন্য অনেক সিম্পল ভাবে তৈরি করেছে।

বিকাশ অ্যাপ থেকে মোবাইল রিচার্জ করার নিয়ম ২০২৪ - অনলাইনে মোবাইল রিচার্জ - মোবাইল রিচার্জ ব্যবসা

বন্ধুরা, আপনারা যারা অধীর আগ্রহে অপেক্ষা করেছিলেন বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম সম্পর্কে জানার জন্য। আপনি যেভাবে মোবাইলে বিকাশ অ্যাপস এর মাধ্যমে বিকাশে মোবাইল রিচার্জ করবেন। আপনার সুবিধার্থে নিচে বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।
প্রথম ধাপঃ প্রথমে আপনার মোবাইল ফোনের ইন্টারনেট কানেকশন বা ওয়াইফাই কানেকশন এবং লোকেশন অন করতে হবে। এরপর বিকাশ অ্যাপসের মাধ্যমে আপনার পিন কোডটি ব্যবহার করে Login এর মাধ্যমে বিকাশ অ্যাপসে প্রবেশ করতে হবে।

তারপর আপনার সামনে বিকাশ অ্যাপসের উইন্ডো আসবে। আপনি এখানে এই পেজটি দেখতে পাবেন।
বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম ২০২৩

দ্বিতীয় ধাপঃ এখান হোম পেজে থাকা বিভিন্ন সেবা ও সার্ভিস দেখতে পাবেন। আপনি যেহেতু বিকাশে মোবাইল রিচার্জ করতে চান। সেহেতু আপনাকে " মোবাইল রিচার্জ" লেখা অপশনে ক্লিক করতে হবে।

তৃতীয় ধাপঃ এরপর আপনার সামনে একটি উইন্ডো আসবে। এই উইন্ডোতে আপনার কত টাকা রিচার্জ করতে চান। এরপর আপনার টাকার পরিমাণ বসিয়ে ওকে করবেন।

বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম ২০২৩

চতুর্থ ধাপঃ এরপর আপনার সামনে একটি উইন্ডো আসবে। এই উইন্ডোতে আপনার মোবাইল রিচার্জের সম্পূর্ণ ডিটেলস দেওয়া থাকবে। যেগুলো আপনি ইতিমধ্যে দিয়েছেন। তা ভালোভাবে চেক করে। আপনার রিচার্জ মাধ্যম প্রিপেইড বা পোস্টপেইড যেকোনো একটি সিলেক্ট করতে পারবে।আপনার পিন কোডটি টাইপ করুন।

বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম ২০২৩

এরপরে আপনার সামনে একটি পপআপ বাটন আসবে। এখানে ট্যাপ করে ধরে রাখুন তাহলে আপনার বিদ্যুৎ বিল পেমেন্ট হয়ে যাবে।

কোড ডায়াল করে বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম

যারা মোবাইলে ফোন দিয়ে বিকাশের মোবাইল রিচার্জ করতে চান। তাদের সুবিধার্থে আমাদের আজকের আর্টিকেল বিকাশে বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম এ পর্বে থাকছে কোড ডায়াল করে বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম সম্পর্কে।
  • প্রথমে আপনার মোবাইলে *247# ডায়াল করতে হবে।
  • আপনার সামনে মেনু আসবে। এখান থেকে 3 নাম্বারে থাকা মোবাইল রিচার্জ 3 লিখে Ok করুন।
  • এরপর আপনার সামনে 5 টি অপশন আসবে। বিভিন্ন কোম্পানির  সিম যেমনঃ রবি, airtel, বাংলালিংক, গ্রামীন, টেলিটক।  এখান থেকে আপনার নির্দিষ্ট অপশন সিলেক্ট করে নেবেন। আমি গ্রামীন সিমে রিচার্জ করব। তাই 4 চেপে Ok করলাম।
  • এবার আপনার সামনে প্রিপেইড ও পোস্টপেইড অপশন আসবে। এখান থেকে আপনি প্রিপেইড ও পোস্টপেইডে যে কোন একটি অপশন সিলেক্ট করবেন। আমি 1 চাপ দিয়ে Ok করলাম।
  • তারপর আপনার যে মোবাইল কোম্পানির সিমে রিসার্চ করতে চান। সেই কোম্পানির সিম নাম্বার বসান এবং Ok চাপ দিন।
  • এরপর আপনার যে নির্ধারিত টাকা রিচার্জ করবেন সেই পরিমাণটি এখানে বসান তারপর Ok করে চাপ দিন। তবে একটি কথা মনে রাখবেন। বিকাশ অ্যাপস এর মাধ্যমে আপনি সর্বনিম্ন ২০ টাকা রিচার্জ করতে পারবেন।
  • তারপর আপনার সামনে আপনার এতক্ষণ যে সকল তথ্য দেয়া হলো। সেগুলো আপনার সামনে প্রদর্শিত হবে সকল তথ্য ঠিক থাকলে। এখান থেকে আপনার পিন নাম্বারটি বসিয়ে দিন। এরপর OK বাটনে চাপ দিন। তাহলে আপনার মোবাইল রিচার্জ হয়ে যাবে।

সর্বশেষ কথাঃ বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম ২০২৪

প্রিয় পাঠক, বন্ধুরা আপনারা যারা আমাদের আজকের পোস্ট শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের আর্টিকেলটি বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম মনোযোগ সহকারে পড়েছেন। তারা নিশ্চয়ই বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন। আপনি এখন নিশ্চয়ই খুব সহজে বিকাশ অ্যাপ থেকে অথবা কোড ডায়াল করে বিকাশে মোবাইল রিচার্জ করতে পারবেন।

আশা করি, আজকের আর্টিকেলটি বিকাশে মোবাইল রিচার্জ করার নিয়ম সম্পর্কে পড়ে আপনারা অনেক উপকৃত হয়েছেন। পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।


এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url