বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম

বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম - বন্ধুরা আজকের পোস্টে আমি আপনাদের জন্য বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম সম্পর্কে বিস্তারিত বিশেষ তথ্য নিয়ে হাজির হয়েছি। যারা বিকাশে অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম গুগলে সার্চ করে আমাদের ওয়েবসাইটে এসেছেন। কেননা আজকের পোস্টে আমি আপনাদের সাথে বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা করব। তাহলে আর কথা না বাড়িয়ে জেনে নেয়া যাক, বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম সম্পর্কে।

বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম

বর্তমানে বিকাশ মোবাইল ব্যাংকিং সিস্টেম অনেক জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। বিকাশ অ্যাপ গ্রাহকের ব্যবহার করার জন্য বিকাশ অ্যাপ অনেক সিম্পল ভাবে তৈরি করেছেন। যারা বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট ক্রয় করতে চান। তারা বিকাশ অ্যাপসের মাধ্যমে আমরা ঘরে বসে থেকে কোন ঝামেলা বা বিভ্রান্তিতে না পড়ে খুব সহজেই অনলাইনে টিকিট ক্রয় করতে পারবেন। আমাদের আজকের আর্টিকেলটি বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম সম্পর্কে পড়ে। কিভাবে অনলাইনে বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটা যায় তা জেনে নিন।

বিকাশের থেকে ট্রেনের টিকেট কাটা নিয়ে কিছু কথা

কয়েক বছর আগে বাংলাদেশ বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম ছিল না। তখন মানুষ রেলস্টেশনে গিয়ে ঘণ্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে থেকে টিকিট ক্রয় করত। লাইনে দাঁড়ানোর পরে যদি টিকিট পাওয়া যেত তাও না হতো। আবার এমনও হয় টিকিট পাওয়া যায়। কিন্তু ট্রেনের সিট পাওয়া যায় না। এত কষ্ট করে এত বিভ্রান্তিতে পড়ে যদি সিট না পাওয়া যায় তাহলে টিকিট কেটে লাভ কি।

বর্তমানে এখনো অনেক মানুষে আছে যারা লাইনে দাঁড়িয়ে কষ্ট করে টিকিট ক্রয় করে থাকে। অনেকে আছে যারা হয়তো জানে না অনলাইনে বিকাশ অ্যাপসের মাধ্যমে টিকেট ক্রয় করা যায়। অনেক গ্রাহক অনলাইনে টিকিট কিনতে চান না কারণ তারা বিশ্বাস করেন যে এটি করা কঠিন হবে।

আপনাদের সুবিধার্থে বিকাশ ব্যাংকিং সিস্টেম তাদের নিজস্ব অ্যাপস ব্যবহারে অনেক সিম্পল করে তৈরি করেছে। যেন সকল গ্রাহক বিকাশের সকল সেবা নিতে পারে। আজকের পোস্টটি যারা পড়ছেন তারা নিশ্চয়ই বিকাশ রেলের টিকিট কেনার জন্য অ্যাপ ব্যবহার করার নির্দেশিকা জানতে আগ্রহী।

আজকের আর্টিকেল বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়লে। আপনি আমাদের এই নিয়ম ফলো করে খুব সহজে অনলাইনে বিকাশ অ্যাপ থেকে টিকিট ক্রয় করতে পারবেন। তাহলে চলুন, বিকাশ অ্যাপ থেকে টিকিট কাটার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম

বর্তমান ডিজিটাল বাংলাদেশে মানুষের লাইনে দাঁড়িয়ে টিকিট কাটার বাঁধতে ঝামেলা দিন শেষ। মানুষের জীবনযাত্রাকে সহজ করে। বাড়তি সকল ঝামেলা থেকে মুক্তি দেওয়ার জন্য বিকাশ ব্যাংকিং সিস্টেম নিয়ে এসেছে সহজ বিকাশ অ্যাপ। বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার সহজ উপায়ে টিকিট ক্রয় করতে পারবেন।

আপনি চাইলে ঘরে বসে থেকে অনলাইনে বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম জেনে খুব সহজেই টিকিট ক্রয় করতে পারবেন।

এছাড়াও যারা ট্রেনের অগ্রিম টিকিট কাটতে চান। তাদের জন্য বিকাশ অ্যাপ বিকাশের মাধ্যমে ট্রেনের অগ্রিম টিকিট কাটার সহজ নিয়ম নিয়ে এসেছে। বিকাশ অ্যাপ থেকে আপনি খুব সহজেই আপনার ইচ্ছা মতো সিট বুকিং দিতে পারবেন।

বন্ধুরা, আপনি বিকাশ অ্যাপস থেকে আমাদের নিয়ম ফলো করে খুব সহজে ট্রেনের টিকিটের নিয়ম সম্পর্কে জেনে ট্রেনের টিকিট ক্রয় করতে পারবেন।

  • প্রথমে আপনার মোবাইল ফোনের ইন্টারনেট কানেকশন বা ওয়াইফাই কানেকশন এবং লোকেশন অন করতে হবে। এরপর বিকাশ অ্যাপসের মাধ্যমে আপনার পিন কোডটি ব্যবহার করে Login এর মাধ্যমে বিকাশ অ্যাপসে প্রবেশ করতে হবে।
  • লগ ইন করার পর প্রধান মেনু থেকে টিকিটের বিকল্পটি বেছে নিন।
  • সেখানে আপনি বিভিন্ন ধরনের অপশন দেখতে পারবেন। যেমনঃ বাস-লঞ্চ মুভি বিমান ও ট্রেনের টিকেট।
  • আপনি পরবর্তীতে "ট্রেন" এবং তারপর "বাংলাদেশ রেলওয়ে" নির্বাচন করুন৷
  • এখানে আপনাকে বাংলাদেশ রেলওয়ে ওয়েবসাইটে লগইন করতে হবে। লগ ইন করার জন্য আপনার ইমেইল ও পাসওয়ার্ড প্রয়োজন হবে।
  • ট্রেন বেছে নিতে, প্রস্থান পয়েন্ট, গন্তব্য বা গন্তব্য, তারিখ, টিকিটের পরিমাণ ইত্যাদি প্রদর্শন করুন।
  • আপনার পছন্দের আসনটি পাওয়া গেলে বাই অপশনে যান।
  • সেখানে রেলওয়েল নিবন্ধিত ইউজার আইডি ও পাসওয়ার্ড দিতে হবে। সেখানে বিকাশের পেমেন্ট গেটওয়ে আসবে। এখানে বিকাশ নম্বর দিলে একটি ভেরিফিকেশন কোড পাওয়া যাবে। তারপর বিকাশ পিন নাম্বার বসালে টিকিট কাটা হয়ে যাবে।
বন্ধুরা, আপনারা যদি আর্টিকেল বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম পড়ে। যদি বুঝতে না পারেন। তাহলে আপনার জন্য বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম এর ছবি দেওয়া হল। যা দেখার পর ধাপগুলি অনুসরণ করে আপনি বিকাশ অ্যাপের মাধ্যমে দ্রুত ট্রেনের টিকিট ক্রয় করতে পারেন।

বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম

বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম ছবি নাম্বারঃ ১

বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম

সর্বশেষ কথাঃ বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম

প্রিয় পাঠক, বন্ধুরা আপনারা যারা আমাদের আজকের পোস্ট শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের আর্টিকেলটি বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম মনোযোগ সহকারে পড়েছেন। তারা নিশ্চয়ই বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম সম্পর্কে জানতে পেরেছেন।

আশা করি, আজকের আর্টিকেলটি বিকাশ অ্যাপ থেকে ট্রেনের টিকিট কাটার নিয়ম সম্পর্কে পড়ে আপনারা অনেক উপকৃত হয়েছেন। পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।


এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

Next Post Previous Post