OrdinaryITPostAd

গুগল নিউজ কি - গুগল নিউজ বাংলাদেশ

গুগল নিউজ কি ও গুগল নিউজ বাংলাদেশ - প্রিয় পাঠক, আজকে পোস্টে আমি আপনাদের সাথেগুগল নিউজ কি ও গুগল নিউজ বাংলাদেশ বিস্তারিত বিষয় নিয়ে আলোচনা করব। গুগল নিউজের সাহায্যে আমরা নিত্যদিনের খবরা খবর সম্পর্কে জেনে থাকি। অনলাইনে যুগে সবচাইতে সেরা নিউজ অ্যাপ্লিকেশন নোটিশ। অনেকে আছেন যারা গুগল নিউজে বিভিন্ন ধরনের খবর পড়ে থাকেন আবার অনেকে আছেন যারা তাদের ওয়েবসাইটে গুগল নিউজ অ্যাপ্লাই করতে ইচ্ছুক। আজকের আর্টিকেলে তাদের সুবিধার্থে গুগল নিউজ কি ও গুগোল নিউজ বাংলাদেশ সম্পর্কে বিস্তারিত জানাবো। তাহলে আর কথা না বাড়িয়ে জেনে নেয়া যাক, গুগল নিউজ কি ও গুগল নিউজ বাংলাদেশ সম্পর্কে।

গুগল নিউজ কি - গুগল নিউজ বাংলাদেশ

বন্ধুরা, আপনারা যারা আমাদের আজকের এই আর্টিকেল গুগল নিউজ কি ও গুগল নিউজ বাংলাদেশ সম্পর্কে পড়ছেন। তাদের জন্য আজকের এই পর্বে কি কি থাকছে। তা এক নজরে দেখে নিয়ে যাক, গুগল নিউজ কি, গুগল নিউজ বাংলাদেশ, গুগল নিউজ চালু হয় কবে, গুগল নিউজ ওয়েবসাইটে সাবমিট করার নিয়ম, গুগল নিউজ ওয়েবসাইটে সাবমিট করার সুবিধা গুলো কি কি।

গুগল নিউজ নিয়ে কিছু কথা

আপনি আজ থেকে Google News এবং Google News Bangladesh-এ আমাদের গল্পে গুগল নিউজের কিছু তথ্য পেতে পারেন। Google Inc. একটি বহুজাতিক আমেরিকান ইন্টারনেট এবং পরিষেবা প্রদানকারী। বিশেষ করে গুগল সার্চ ইঞ্জিনের জন্য তাদের ক্লাউড কম্পিউটিং এবং ইন্টারনেট বিজ্ঞাপন পরিষেবার জন্য।

অ্যাডওয়ার্ড প্রোগ্রাম, যা বিজ্ঞাপন প্রদান করে, হল গুগলের প্রাথমিক আয়ের ধারা। গুগলের প্রধান অফিস ক্যালিফোর্নিয়ার মেইন ভিউতে অবস্থিত। Google-এর লক্ষ্য হল বিশ্বের সমস্ত জ্ঞানকে একত্রিত করা এবং তা সবার কাছে উপলব্ধ করা৷ 'দুষ্ট হয়ো না' হল গুগলের অনানুষ্ঠানিক নীতিবাক্য। ইস্টার্ন ফ্রেজার ইউনিভার্সিটির দুই পিএইচডি প্রার্থী ল্যারি পেজ এবং সের্গেই বিন দ্বারা গুগল প্রতিষ্ঠিত হয়েছিল।

১৯৪৮ সালের ৪ই সেপ্টেম্বর গুগল প্রথম ইনকরপোরেট প্রাইভেট কোম্পানি হিসেবে আত্মপ্রকাশ করে এবং প্রথম শেয়ার আইপিও বাজারে আসে ২০০৪ সালের ১৯ আগস্ট। 

সমগ্র বিশ্বে, গুগল বেশিরভাগই একটি সার্চ ইঞ্জিন হিসাবে স্বীকৃত। ক্রমাগতভাবে নতুন পণ্য এবং পরিষেবা বিকাশের মাধ্যমে, Google সময়ের সাথে সাথে তার নাগাল এবং উপযোগিতা প্রসারিত করতে সক্ষম হয়েছে। এটি নতুন ব্যবসা প্রতিষ্ঠা করে, বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সহযোগিতা করে এবং বিজ্ঞাপন শিল্পে উপস্থিতি প্রতিষ্ঠা করে তার বহুমুখী প্রকৃতিকে শক্তিশালী করেছে।

ফলে তথ্য খোজার পাশাপাশি বর্তমানে ইমেইল, সামাজিক নেটওয়ার্কিং, ভিডিও শেয়ারিং, অফিস প্রোডাক্টিভিটি, ইলেকট্রনিক্স পণ্য তৈরি বিজ্ঞাপন প্রভৃতি বিষয়ে গুগলের সেবা রয়েছে।

গুগল আর ইন্টারনেটে ডিফল্ট সার্চ ইঞ্জিন নয়। এই ধরনের ব্যক্তিদের খুঁজে পাওয়া চ্যালেঞ্জিং। 91.66 শতাংশ ইন্টারনেট ব্যবহারকারী গুগল ব্যবহার করেন। গুগলের আয়ের প্রায় 99 শতাংশ আসে বিজ্ঞাপন থেকে, যা এর প্রাথমিক আয়ের উৎস। 2017 অর্থবছরে, Google 91 বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে।

প্রিয় পাঠক বন্ধুরা, নিশ্চয়ই আপনারা গুগল নিউজ সম্পর্কে কিছু ধারণা পেয়েছেন। এখন আমি আপনাদের সাথে গুগল নিউজ কি তা সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

গুগল নিউজ কি 

গুগল নিউজ কি এবং গুগল নিউজ কি আমাদের আজকের প্রবন্ধের বিষয়। গুগল নিউজের এই সংস্করণে আপনি বাংলাদেশ খুঁজে পেতে পারেন। আজকের ব্যবহারকারীরা কেবল একটি প্ল্যাটফর্ম হিসাবে Google News ব্যবহার করে খবর অ্যাক্সেস করতে পারে৷ এটি আপনাকে একটি কম্পিউটার, মোবাইল ডিভাইস এবং একটি ইন্টারনেট বা ওয়াইফাই সংযোগ ব্যবহার করে আপনার বাড়ির আরাম থেকে সারা বিশ্বের সাম্প্রতিকতম খবর পেতে দেয়৷ Google সার্চ ইঞ্জিন Google News অফার করে এবং পরিচালনা করে, একটি বিনামূল্যের সংবাদ পরিষেবা৷

অসংখ্য সংবাদ-সম্পর্কিত ওয়েবসাইটগুলিকে এর সামগ্রী তৈরি করার জন্য Google News দ্বারা আটক করা হয়। Google News দ্বারা মানুষের অনুসন্ধান অনুসন্ধানের উত্তর দেওয়া হয়। Google সার্চ ফলাফলে অন্তর্ভুক্ত করা খবর। সেই সাংবাদিকের জন্য একটি চমত্কার সম্পদ হল Google News। আপনি যদি Google News-এ অন্তর্ভুক্ত হওয়ার জন্য Google News-এর নিয়ম ও শর্তাবলী মেনে চলেন, তাহলে আপনাকে Google-এ তালিকাভুক্ত করা হতে পারে।

গুগল নিউজ নামে একটি কম্পিউটার-জেনারেটেড সার্চ ইঞ্জিন বিশ্বব্যাপী 50,000 টিরও বেশি সংবাদ উত্স থেকে শিরোনাম এবং সংবাদ আইটেমগুলি সংকলন করে৷ অনুসন্ধান ইঞ্জিন তারপরে প্রতিটি ব্যবহারকারীর পছন্দের ক্ষেত্রগুলির সাথে সামঞ্জস্য রেখে গল্পগুলি সরবরাহ করতে অনুসন্ধান ফিল্টারিং ব্যবহার করে৷ এই ধরনের ব্যবহারকারীদের কাছে পৌঁছানো সহজ। শুধু এই লিংকে যান এবং আপনি আপনার সার্চ ইঞ্জিন হোম পেজ প্রধান সার্চ বারের নিচে অবস্থিত google নিউজ ট্যাবটি নির্বাচন করতে পারবেন। তাহলে বিশ্বের একটি সেরা নিউজ প্ল্যাটফর্ম ইউজ করতে পারবেন।

আশা করি, গুগল নিউজ কি তা সম্পর্কে ধারণা পেয়েছেন। এখন আমরা জানবো গুগল নিউজ বাংলাদেশ সম্পর্কে।

গুগল নিউজ বাংলাদেশ

আমাদের আজকের আর্টিকেলে গুগল নিউজ কি ও গুগল নিউজ বাংলাদেশ এ পর্বে আপনাদের জন্য থাকছে গুগল নিউজ বাংলাদেশ। বাংলাদেশের প্রতিটি নিউজ চ্যানেল নিউজ গুগল নিউজ বাংলাদেশ ব্যবহার করছে। গুগল নিউজ এর সাহায্যে বাংলাদেশের নিউজ দেশের বিভিন্ন স্থান থেকে খুব সহজে জানতে পারছেন। এর একটি কারণ দিন দিন গুগল নিউজ বাংলাদেশের ব্যবহার পাচ্ছে। বাংলাদেশের ইউজার বৃদ্ধি পাচ্ছে গুগল নিউজ অনলাইনে। মানুষ তার প্রয়োজনীয় তথ্য গুগলে সার্চ করে গুগলের সেবা মাধ্যমে সেটি জানতে পারছে।

বর্তমান ডিজিটাল বাংলাদেশ ইন্টারনেটের প্রচলন বৃদ্ধি হওয়ার কারণে প্রতিটি ঘরে ঘরে অনলাইনে জনপ্রিয়তা বাড়ছে। আর এ কারণে বহুদিন বাংলাদেশে কোটি কোটি মানুষ গুগলে সার্চ করে তাদের প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করছে। এর মাধ্যমে যেমন মানুষের উপকার হচ্ছে তেমনি গুগল নিউজ এর পরিচালনা বৃদ্ধি পাচ্ছে।

আশা করি, গুগল নিউজ বাংলাদেশ সম্পর্কে জানতে পেরেছেন। এখন আমরা জানবো গুগল নিউজ চালু হয় কবে হয়েছে।

গুগল নিউজ চালু হয় কবে

আমাদের আজকের আর্টিকেলে গুগল নিউজ কি ও গুগল নিউজ বাংলাদেশ এ পর্বে আপনাদের জন্য থাকছে নিউজ চালু হয় কবে। আমাদের মধ্যে অনেকে আছেন যারা গুগল নিউজ সম্পর্কে জানতে আগ্রহী। তারা জানতে চাই গুগল নিউজ কত সালে চালু হয়েছে বা গুগলের চালু হয় কবে এর সকল প্রশ্ন তাদের মনে ঘোরপাক খায়। তাদের জন্য গুগল নিউজ চালু হয় কবে তা জানানো হলো।

2002 সালের সেপ্টেম্বরে চালু হওয়ার পর, Google News জানুয়ারী 2006 পর্যন্ত বিটা পরীক্ষার মধ্য দিয়েছিল। ভারতের মাটিতে জন্মগ্রহণকারী কৃষ্ণ নামে একজন ব্যক্তির প্রাথমিক ধারণা ছিল। পরিষেবাটিকে 2020 সালে বিশ্বের বৃহত্তম সংবাদ সংগ্রহকারী হিসাবে উল্লেখ করা হয়েছিল।

আশা করি, গুগল নিউজ চালু হয় কবে এই বিষয়ে জানতে পেরেছেন। এখন আমরা জানবো গুগল নিউজ ওয়েবসাইটে সাবমিট করার নিয়ম সম্পর্কে।

গুগল নিউজ সাবমিট করার নিয়ম

আমাদের আজকের আর্টিকেলে গুগল নিউজ কি ও গুগল নিউজ বাংলাদেশ এ পর্বে আপনাদের জন্য থাকছে গুগল নিউজ সাবমিট করার নিয়ম। গুগল নিউজ ওয়েবসাইটে সাবমিট করার নিয়ম হলো আপনাকে গুগল নিউজ একটি ওয়েবসাইট বানাতে হবে এরকম না।

আপনার ব্লগ ওয়েবসাইট তৈরি করতে আপনার অন্য কোনো CMS প্ল্যাটফর্ম ব্যবহার করা উচিত। ব্লগার বা ওয়ার্ডপ্রেস, উদাহরণস্বরূপ। আপনি যদি আপনার ওয়েবসাইট থেকে বিষয়বস্তু Google News-এ প্রকাশ বা জমা দিতে চান। আপনার ওয়েবসাইটে এর সামগ্রী ব্যবহার করার জন্য আপনাকে প্রথমে Google News-এর অনুমোদন পেতে হবে৷

সাধারণত গুগল নিউজে যে সকল ওয়েবসাইট অ্যাপ্রুভাল পেয়ে থাকে।

  • সংবাদ ওয়েবসাইট
  • কৃষি সম্পর্কিত ওয়েবসাইট বা ব্লগ
  • মাইক্রোনিশ ব্লগ আঞ্চলিক নিউজ পোর্টাল
  • প্রযুক্তি ওয়েবসাইট, ব্যবসা ডিজাইন, বিনোদন প্রযুক্তি, এবং ফ্যাশন
  • আর্কিটেকচার এবং শিল্প অটোমোবাইল ওয়েবসাইটগুলির জন্য ওয়েবসাইটগুলি৷
  • পশু মাতৃত্ব হোম বা বাগান
  • খাদ্য এবং পানীয় জন্য ওয়েবসাইট
  • মেনস ওয়ে অফ লাইফ
  • রাজনীতি ও খবর
  • বাবা-মা এবং বাচ্চা উভয়ই
  • ই-কমার্স সাইট
  • ফটোগ্রাফির জন্য গবেষণা ও উন্নয়ন ওয়েব ব্লগ
  • বিশেষ আগ্রহের মহিলা ব্লকের জন্য জীবনধারা
  • স্থানীয় ভাষায় তথ্য সহ ছুটির ব্লগ

গুগল নিউজ ওয়েবসাইট সাবমিট করার আগে যে নিয়মগুলি মানতে হবে।

  • ওয়েবসাইটের ডোমেইন নাম বজায় রাখা।
  • এটি কি একটি নির্ভরযোগ্য হোস্টিং প্যাক?
  • প্রয়োজন অনুযায়ী একটি ওয়েবসাইটে পেজ যোগ করা।
  • আপনি আপনার ওয়েবসাইটে এমপি প্রতিরোধ করতে হবে.
  • শুধু আপনার নিজস্ব মূল উপাদান প্রকাশ.
  • ওয়েবসাইটের বিজ্ঞপ্তি বিভাগটি সঠিক রাখুন।
  • ওয়েবসাইটের লোডিং গতি বজায় রাখা আবশ্যক।
  • মূল, SEO-বান্ধব নিবন্ধ লিখুন।
  • আপনার প্রতিদিন অন্তত একটি নিবন্ধ লিখতে হবে।
  • খবরের খবরে ACO-বান্ধব পারমালিঙ্ক বজায় রাখা উচিত।
  • নিবন্ধে টাইপো থাকা উচিত নয়।
  • সংবাদ ওয়েবসাইট গ্রাফিক্স এবং ভিডিও অন্তর্ভুক্ত করা উচিত.
  • একটি ভিন্ন CMS ব্যবহার করে একটি ওয়েবসাইট তৈরি করার সময়, একটি Google সাইড ম্যাপ তৈরি করে৷
আশা করি, গুগল নিউজ ওয়েবসাইটে সাবমিট করার নিয়ম এই বিষয়ে জানতে পেরেছেন। এখন আমরা জানবো গুগল নিউজ ওয়েবসাইটে সাবমিট করার সুবিধা সম্পর্কে।

গুগল নিউজ ওয়েবসাইটে সাবমিট করার সুবিধা

গুগল নিউজ ওয়েবসাইটে সাবমিট করার সুবিধাগুলো নিয়ে আমাদের আজকের গুগল নিউজ কী এবং গুগল নিউজ বাংলাদেশ নিবন্ধে আলোচনা করা হয়েছে। সাধারণত, গুগল অ্যাডসেন্স বা অন্যান্য নেটওয়ার্ক যেখানে আমরা অনলাইনে অর্থ উপার্জন করি। যাইহোক, আপনি Google News থেকে সরাসরি লাভ করতে পারবেন না। কারণ গুগল নিউজ এখনো সরাসরি আয়ের কোনো ফিটু চালু করেনি ।

আমাদের মধ্যে অনেকেই গুগল নিউজ থেকে কীভাবে অর্থোপার্জন করবেন বা গুগল নিউজে ওয়েবসাইট জমা দেওয়ার কী সুবিধা রয়েছে তা জানতে আগ্রহী। Google News সহজেই লক্ষ লক্ষ লোককে আপনার ওয়েবসাইটে নিয়ে যেতে পারে, এমনকি যদি আপনি এটি থেকে অর্থ উপার্জন করতে অক্ষম হন। আপনি লাভ করতে পারেন।

যেহেতু আপনি ব্লগিং করছেন, আপনি জানতে পারবেন যে আপনার সাইটে বেশি সংখ্যক ভিজিট পেলে আপনার আয় স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধি পাবে। আপনার আয় উপার্জনের সেরা উপায়গুলির মধ্যে একটি হল Google News৷ আপনি আপনার ওয়েবসাইটে গুগল বিজ্ঞাপন প্রচার করে সহজেই দর্শক বাড়াতে এবং আয় বাড়াতে পারেন।

সর্বশেষ কথাঃ গুগল নিউজ কি - গুগল নিউজ বাংলাদেশ

প্রিয় পাঠক বন্ধুরা, যারা আমাদের আজকের আর্টিকেল গুগল নিউজ কি ও গুগল নিউজ বাংলাদেশ শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন। তারা নিশ্চয়ই গুগল নিউজ কি ও গুগল নিউজ বাংলাদেশ জানতে পেরেছেন। এছাড়াও আরো গুগল নিউজ চালু হয় কবে, গুগল নিউজ ওয়েবসাইটে সাবমিট করার নিয়ম, গুগল নিউজ ওয়েবসাইটে সাবমিট করার সুবিধা সম্পর্কে।

আশা করি, আজকের পোস্টটি পড়ে আপনি অনেক উপকৃত হয়েছেন। আজকের আর্টিকেলটি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুর সাথে শেয়ার করবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্ট করার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন