আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩ - আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার ২০২৩

আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩ ও আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার ২০২৩ - প্রিয় ভিউয়ার্স। আসসালামু আলাইকুম। আশা করছি ভাল আছেন। আজকের আর্টিকেলের শুরুতেই আপনাদের জানাই ইংরেজি ২০২৩ সালের আগস্ট মাসের অভিনন্দন। আপনি কি জানেন? আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩? আপনি যদি আমাদের আজকের আর্টিকেল আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩ মনোযোগ সহকারে পড়েন। তাহলে আপনি আগস্ট মাস সম্পর্কে সকল তথ্য পেয়ে যাবেন। আগস্ট মাসের পোস্টটি জুড়ে থাকছে, আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩, আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার ২০২৩, আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩, আগস্ট মাসের উৎসব সমূহ ২০২৩, আগস্ট মাসের ছুটি সমূহ ২০২৩ এ বিষয়ে বিস্তারিত।

আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩ - আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার ২০২৩
আপনি কি আগস্ট মাসের দিবস, ছুটি ও উৎসব সম্পর্কে জানতে আমাদের আজকের আর্টিকেলটি ওপেন করেছেন। আমাদের আজকের আর্টিকেলে আগস্ট মাসের কোন তারিখে কি অনুষ্ঠিত হবে তা সম্পর্কে বিস্তারিত আজকের আর্টিকেলে আলোচনা করা হয়েছে। আপনি যদি মাস সম্পর্কে বিস্তারিত সকল তথ্য জানতে চান। তাহলে আমাদের আজকের আর্টিকেল আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩ ও আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার ২০২৩ সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন।

আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩

প্রিয় ভিউয়ার্স আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় হলো আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩ ও আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে। আজকের আর্টিকেলে শুরুতেই আমি আপনাদের সাথে আলোচনা করব আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩। 

বর্তমান স্বাভাবিক জীবনের চলাফেরা এবং বিভিন্ন কাজ এবং স্কুল প্রতিষ্ঠানে যাওয়ার জন্য আমাদের প্রতিনিয়ত দিন ও তারিখ খোঁজ করে থাকি। প্রতিমাসে ক্যালেন্ডার পরিবর্তন হওয়ার কারণে আমরা কোন মাসের কত তারিখ তা সম্পর্কে মনে রাখতে পারি না। আর তাই আমাদের গুগলে সার্চ করে জানতে হয় আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩।

আমাদের আজকের আর্টিকেলে এই পর্বে আমরা এখন জেনে নেব আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩। আজ ইংরেজি ২০২৩ সালের আগস্ট মাসের ১ তারিখ। আরবি ১৪৪৫ মহররম মাসের ১৩ তারিখ। বাংলা ১৪৩০ বছরের শ্রাবণ মাসের ১৭ তারিখ। রোজ মঙ্গলবার। ২০২৩ সালের ছুটির তালিকা অনুযায়ী ২০২৩ সালের ছুটি থাকবে মোট ২২ দিন। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম তিনি জানিয়েছেন গত বছরের মতো এ বছরের ছুটি একই থাকবে কোন পরিবর্তন করা হবে না।

আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার ২০২৩

প্রিয় ভিউয়ার্স, আমাদের আজকের আর্টিকেলে এই পর্বে আমরা এখন আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার ২০২৩ জানবো। ইংরেজি বারো মাসের এক বছর। আর ইংরেজি এক বছরের ৩৬৫ দিন। সাধারণত বাংলাদেশে বসবাস করা সত্ত্বেও আমরা ইংরেজি ক্যালেন্ডার বেশি ব্যবহার করে থাকি। তার ফলে আমাদের প্রতি মাসের ক্যালেন্ডার প্রয়োজন হয়। আর তাই আমরা গুগলে প্রতি মাসে ক্যালেন্ডার সার্চ করে থাকি।

আপনারা যারা ছাত্র-ছাত্রী, সরকারি-বেসরকারি চাকুরী জীবি, শিক্ষক-শিক্ষিকা তারা আগস্ট মাসের ক্যালেন্ডার ২০২৩ গুগলে সার্চ করে আমাদের আজকের আর্টিকেলটি ওপেন করেছেন। তাদের জন্য আমাদের আজকের আটিকেলের এইপর্বে থাকছে আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার ২০২৩।
আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩ - আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার ২০২৩

আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩

এবার আমরা জানবো আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩। আমাদের মধ্যে অনেকে আছে যারা আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে অবগত নন। আমাদের আজকের আর্টিকেলে আগস্ট মাসের কত তারিখ ২০২৩ এই পর্বে জেনে নেব আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ জেনে নিন।
  • ১ আগস্ট বিশ্ব মাতৃদুগ্ধ দিবস/বিশ্ব বন্ধু দিবস
  • ৬ আগস্ট হিরোশিমা দিবস ও নাগাসাকি দিবস
  • ৯ আগস্ট আন্তর্জাতিক আদিবাসী দিবস
  • ১২ আগস্ট আন্তর্জাতিক যুব দিবস
  • ১৫ আগস্ট শোক দিবস/আন্তর্জাতিক দিবস
  • ১৯ আগস্ট বিশ্ব ফটোগ্রাফি দিবস
  • ২০শে আগস্ট বিশ্ব মশক দিবস
  • ২৭ আগস্ট দিঘলিয়ার দেয়াড়া গণহত্যা দিবস 

আগস্ট মাসের উৎসব সমূহ ২০২৩

আগস্ট মাসের আর্টিকেলে এ পড়বে আমরা জানব আগস্ট মাসের উৎসব সমূহ ২০২৩। আমাদের মধ্যে অনেকেই আছে যারা আগস্ট মাসের উৎসব সম্পর্কে অনেকেই অবগত নন। এবারের পর্বে আমি আপনাদের আগস্ট মাসের উৎসব সমূহ ২০২৩ জানিয়ে দেবো।
  • ১ আগস্ট বিশ্ব মাতৃদুগ্ধ দিবস/বিশ্ব বন্ধু দিবস
  • ১৫ আগস্ট শোক দিবস/আন্তর্জাতিক দিবস

আগস্ট মাসের ছুটি সমূহ ২০২৩

ভিউয়ার্স আমাদের আজকের আর্টিকেল আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩ ও আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার ২০২৩ আমরা জানবো আগস্ট মাসের ছুটি সমূহ ২০২৩ সম্পর্কে। আমাদের মধ্যে অনেকে আছে যারা ছাত্রছাত্রী ও চাকরিজীবী তাদের প্রতি মাসের ছুটি জানার জন্য আগস্ট মাসের ছুটি সমূহ ২০২৩ সম্পর্কে জানতে হয়। 

আপনি গুগলে বিভিন্ন ওয়েবসাইটে সার্চ করে আমাদের ওয়েবসাইটে এসেছেন আগস্ট মাসের ছুটি সমূহ ২০২৩ জানার জন্য। তাই আপনাকে জানাই স্বাগতম। আপনার জন্য আমাদের আজকের আর্টিকেলের নিচে আগস্ট মাসের ছুটি সমূহ ২০২৩ আলোচনা করা হলো।

বাংলাদেশ সরকার কর্তৃক হতে সপ্তাহে দুদিন শুক্র ও শনিবার ছুটি ঘোষণা করেছেন। এছাড়াও চলতি বছরের বাংলাদেশে মোট ২২ টি শ্রুতি ঘোষণা করেছেন। ধরতে গেলে আপনি আগস্ট মাসে একদিন ছুটি পাবেন। সেটি হল ১৫ আগস্ট শোক দিবস/আন্তর্জাতিক দিবস উপলক্ষে। সরকার ঘোষিত ২০২৩ সালে ২২ দিন ছুটির মধ্যে আগস্ট মাসে একদিন ছুটি ছাড়া আর কোন ছুটি নেই।

সর্বশেষ কথাঃ আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩ - আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার ২০২৩

প্রিয় পাঠক বন্ধুরা আমরা ইতিমধ্যে আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার ২০২৩, আজ আগস্ট মাসের কত তারিখ ২০২৩, আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩, আগস্ট মাসের ছুটি সমূহ ২০২৩ সম্পর্কে আলোচনা করেছি। সম্পর্কে আশা করি আজকের পোস্টটি পড়ে আপনারা জুলাই মাসের সকল তথ্য সম্পর্কে জানতে পেরেছেন।

আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে আরও কোন প্রশ্ন জানার থাকলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন। আজকের পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url