জানুয়ারি মাসের আজ কত তারিখ ২০২৪

আমরা প্রায়ই দিন, তারিখ, মাস ইত্যাদি সাধারণ বিষয় ভুলে যাই। তাই বিভিন্ন সময়ে আমরা ইউটিউব বা গুগলে সার্চ করি। আপনি কি জানতে চান জানুয়ারি মাসের আজ কত তারিখ ২০২৪?

জানুয়ারি মাসের আজ কত তারিখ 2024

আমাদের আজকের আর্টিকেলটি হল জানুয়ারি মাসের আজ কত তারিখ ২০২৪ ও জানুয়ারী মাসের ক্যালেন্ডার 2024। এর আজ জানুয়ারী মাসের তারিখ কি, আরবি, বাংলা, ইংরেজিতে মাসের তারিখ সম্পর্কে বিস্তারিত।

মাঝে মাঝে আমরা খুব সাধারণ জিনিস ভুলে যাই। যেমন দিন, তারিখ, মাস, কোন সময় ইত্যাদি মনে না থাকলে আমরা সাধারণত ইউটিউব, গুগল সার্চের মাধ্যমে খুঁজে পাই। আজ এই বিষয়ে আর্টিকেলে আপনি জানুয়ারী মাসের আজ কত তারিখ ২০২৪ সম্পর্কে আরও জানতে পারবেন। 

জানুয়ারি মাসের আজ কত তারিখ ২০২৪

জানুয়ারি মাসের কত তারিখ আজ ২০২৪ ও জানুয়ারি মাসের ক্যালেন্ডার ২০২৪ আর্টিকেলটিতে এবারে জানিয়ে দিব আজ জানুয়ারি মাসের কত তারিখ সেই সম্পর্কে। আমরা যারা বাংলাদেশে বসবাস করি ম্যাক্সিমাম মানুষ ইংরেজি তারিখ প্রাধান্য দিয়ে থাকি। 

আপনি যদি কাউকে জিজ্ঞেস করেন আজকে বাংলা মাসের কত তারিখ? আমার মনে হয় না সে উত্তর দিতে পারবে। কারণ আমরা ইংলিশ তারিখ টাই শুধু খেয়াল করি। কিন্তু ইংরেজির পাশাপাশি আমাদের বাংলা এবং আরবি তারিখ তাও আয়ত্তে রাখা উচিত। যাহোক জানুয়ারি মাসের কত তারিখ আজ ২০২৪ চলুন আমরা সবাই জেনে নিই।

জানুয়ারি মাসের আজ কত তারিখ 2024

সাল - ২০২৪

মাস - জানুয়ারি

তারিখ - ১

পূর্ণাঙ্গ তারিখ যদি বলি তাহলে হয় আজ ২০২৪ সালের, জানুয়ারি মাসের ১ তারিখ। সংক্ষিপ্তভাবে যদি লিখি তাহলে হবে ০১/০১/২০২৪

জানুয়ারি মাসের আপডেট পঞ্জিকা ছুটি এবং উৎসবের দিন তারিখ

জানুয়ারী জানুয়ারী 2024 এবং জানুয়ারী ক্যালেন্ডার 2024 নিবন্ধে স্বাগতম৷ আপনি নিশ্চয়ই গুগলে সার্চ করে আজকের তারিখ বা ছুটির দিন জানতে এসেছেন। হ্যাঁ বন্ধু তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। এবার জানাব জানুয়ারির ছুটির দিন বা উৎসবের দিন।

  • জানুয়ারি ০১, নববর্ষের দিন।
  • জানুয়ারি ০২, পুত্রদা একাদশী।
  • জানুয়ারি ০৬,পূর্ণিমা।
  • জানুয়ারি ১৪, মকর সংক্রান্তি।
  • জানুয়ারি ১৮, ষটতিলা একাদশী।
  • জানুয়ারি ২১, অমাবস্যা।
  • জানুয়ারি ২৩, নেতাজি জন্মদিন।
  • জানুয়ারি ২৬, বসন্ত পঞ্চমী, প্রজাতন্ত্র দিবস।

১৪৪৫ হিজরী আজ আরবি মাসের ২০২৪ তারিখ

২০২৪ সালের জানুয়ারী মাসের আজ কত তারিখ এবং আর্টিকেলে ২০২৪ সালের জানুয়ারী মাসের ক্যালেন্ডার, এবার আমরা আজ আরবি মাসের ২০২৪ তারিখ জানব। ইংরেজি তারিখ জানার পাশাপাশি একজন মুসলিম হিসেবে আরবি মাসের তারিখ জানা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। কিন্তু আমরা এখনো অধিকাংশ মানুষ আরবি মাসগুলোর প্রতি কোনো মনোযোগ দিই না। তা ছাড়া বিশ্বের অন্যান্য ইসলামী দেশেও তাদের রাষ্ট্রীয় ব্যবস্থাপনার কাজ চলে হিজরি সনকে কেন্দ্র করে।

কিন্তু আমাদের দেশে, আমরা কিছু ধর্মীয় কাজ যেমন নামাজ, রোজা, নফল রোজা ইত্যাদির জন্য শুধুমাত্র আরবি ক্যালেন্ডার ব্যবহার করি। ধর্মীয় আচার পালনের জন্যও আমরা এই ক্যালেন্ডার ব্যবহার করি। ২০২৪ সালের জানুয়ারী কি তারিখ আজকের এই পোস্টে জেনে নিন আজ আরবি মাসের ২০২৪ তারিখ কি। আজ ৯ জমাদিউস সানি ১৪৪৫ হিজরি।

তারিখ - ১৮
মাস- জমাদিউস সানি 
সাল - ১৪৪৫ হিজরী

আজ বাংলা মাসের কত তারিখ  ২০২৪

আপনি কি আজ বাংলা মাসের ২০২৪ তারিখ জানতে চান? আপনি জানুয়ারী ২০২৪ এবং জানুয়ারী ক্যালেন্ডার ২০২৪ তারিখ কি জানতে চাইলে নিবন্ধটি পড়া চালিয়ে যান। সাধারণত আমরা বাংলা মাস গণনার চর্চা করি খুব কম। তারিখ অনুসারে আমরা ফোকাস হিসাবে ইংরেজি তারিখ গ্রহণ করি। আমরা বাঙালি হয়েও বাংলা মাসের হিসাব রাখি না। খুবই দুঃখজনক বিষয়। তবে আজ ১৭ পৌষ ১৪৩০ বঙ্গাব্দ। এটাই

তারিখ - ১৭
মাস - পৌষ মাস
সাল - ১৪৩০ বাংলা

আজ ইংরেজি মাসের ২০২৪ তারিখ কত?

এই নিবন্ধে জানুয়ারী ২০২৪ এবং জানুয়ারী ক্যালেন্ডার ২০২৪ তারিখ কী, এখন আমরা জানব আজ ইংরেজি মাসের ২০২৪ তারিখটি কী। সবচেয়ে জনপ্রিয় এবং ব্যবহৃত বছর হল ইংরেজি বছর। আমরা দৈনন্দিন কাজকর্ম থেকে ইংরেজি বছর পর্যন্ত সবকিছু গণনা করি। যদিও ইংরেজি একটি আন্তর্জাতিক ভাষা, ইংরেজি মাসগুলি সারা বিশ্বে ব্যাপকভাবে ব্যবহৃত এবং জনপ্রিয়।

আমাদের দেশের একটি ছোট শিশুকে যদি প্রশ্ন করা হয় আজ কত তারিখ? উত্তরে তিনি বলবেন ইংরেজি তারিখ। যাইহোক, এখন আমি আপনাদের বলব আজ ইংরেজি মাসের ২০২৪ তারিখ কি। আজ ১ জানুয়ারী ২০২৪।

তারিখ - 1
মাস - জানুয়ারি
বছর - 2024

ইংরেজি মাসের নাম আপডেট ২০২৪

আজ জানুয়ারী ২০২৪ তারিখ কি এবং জানুয়ারী ক্যালেন্ডার ২০২৪ এই নিবন্ধে আমরা ইংরেজি মাসের নাম জানব। আমাদের শিক্ষা জীবন থেকে আমাদের পেশাগত জীবন পর্যন্ত, আমরা ইংরেজি তারিখ সমানভাবে ব্যবহার করি। আমরা বর্তমানে ইংরেজি মাসের নাম এবং তারিখের সাথে যে ক্যালেন্ডার ব্যবহার করি তা প্রথম খ্রিস্টান ক্যালেন্ডার হিসাবে চালু করা হয়েছিল।

১৫৫২ সালের দিকে, পোপ দ্বাদশ গেগরি প্রথম ক্যালেন্ডার ব্যবহার শুরু করেন। অন্য কথায়, ইংরেজি মাসের শুরু পোপ দ্বাদশ গেগরি দিয়ে শুরু হয়। আজ ২০২৪ সালের জানুয়ারী মাসের তারিখ কি এই নিবন্ধে আমি ইংরেজি মাসের নাম জানব। ইংরেজি মাসের নাম আমরা প্রায় সবাই জানি। যারা খুব ছোট বাচ্চা তারা হয়তো এখনো শিখেনি। তারা সহজেই আমার এই নিবন্ধ থেকে শিখতে পারেন। ইংরেজি ১২ মাসের নাম নীচে দেওয়া আছে।
  • জানুয়ারি ( January)
  • ফেব্রুয়ারি (February)
  • মার্চ (March)
  • এপ্রিল (April)
  • মে ( May)
  • জুন (Jun)
  • জুলাই (july)
  • আগস্ট (August)
  • সেপ্টেম্বর (September)
  • অক্টোবর (October)
  • নভেম্বর (November)
  • ডিসেম্বর (December)

শেষ কথাঃ

প্রিয় পাঠক, আমি আশা করি আপনি আমাদের জানুয়ারি ক্যালেন্ডার ২০২৪ জানুয়ারী ক্যালেন্ডার ২০২৪ নিবন্ধটি পড়ে উপভোগ করেছেন।

যদি আপনি এটি পছন্দ করেন, তাহলে অবশ্যই আমাদের জানুয়ারী ২০২৪ তারিখের আজকের পোস্টটি শেয়ার করুন। আমাদের সাথে থাকার জন্য আপনাকে অনেক ধন্যবাদ. আপনি এই ধরনের আরো নিবন্ধের জন্য আমাদের ওয়েবসাইট পরিদর্শন করতে পারেন. সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফেজ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url