OrdinaryITPostAd

জানুয়ারি মাসের সরকারি ছুটির তালিকা 2024 লাইভ

2024 সালের জানুয়ারিতে সরকারি ছুটির তালিকা নীচে উপস্থাপন করা হবে। জানুয়ারিতে বেশ কিছু ছুটি থাকে। আপনি যদি 2024 সালের জানুয়ারিতে সরকারি ছুটির তালিকা দেখতে চান তবে নিবন্ধটি শেষ পর্যন্ত পড়ুন। নীচে জানুয়ারী 2024 মাসের জন্য সরকারী ছুটির তালিকা রয়েছে।

জানুয়ারি মাসের সরকারি ছুটির তালিকা 2024 লাইভ

সরকারি ও বেসরকারি ছুটি ২০২৩ জানুয়ারিঃ ভূমিকা 

আপনি জানুয়ারী 2024এ সরকারি ছুটির তালিকা সম্পর্কে জানলে, আপনি খুব সহজেই আপনার মাসিক পরিকল্পনা সাজাতে পারেন। অন্যদিকে, আপনি যদি জানুয়ারী পাবলিক হলিডে লিস্ট 2024 সম্পর্কে বিস্তারিত তথ্য না জানেন, তাহলে আপনি মাসিক ছুটির সঠিক ব্যবহার করতে পারবেন না।

বিভিন্ন সময়ে সরকারি ও বেসরকারি ছুটির তালিকার প্রয়োজন হয়। এমন অনেক সময় আছে যে আপনার সরকারী এবং বেসরকারী ছুটির তালিকার প্রয়োজন, কিন্তু আপনি সেই মুহূর্তে তা পান না। তাই আপনাদের সুবিধার্থে সরকারি ও বেসরকারি ছুটির তালিকা নিচে দেওয়া হল।

নীচে সরকারী এবং ব্যক্তিগত ছুটির তালিকা রয়েছে যা আপনি আপনার সংগ্রহে রাখতে পারেন। নীচে 2024 সালের জানুয়ারীতে সরকারি ও বেসরকারি ছুটির বিস্তারিত তালিকা দেওয়া হল। 2024 সালের জানুয়ারিতে সরকারি ও বেসরকারি ছুটির দিকে নজর দেওয়া যাক।

জানুয়ারি মাসের সরকারি ছুটির তালিকা 2024 লাইভ

জানুয়ারি ইংরেজি বছরের প্রথম মাস। এই মাসে অনেক ছুটি থাকে। জানুয়ারিতে অনেক জাতীয় ও আন্তর্জাতিক অনুষ্ঠান থাকায় এই মাসে বেশ কিছু ছুটি পাওয়া যায়। জানুয়ারী মাসের সরকারী ছুটির তালিকা নিচে বিস্তারিত দেওয়া হল।

নিচের তালিকাটি আপনার সংগ্রহে রাখতে পারেন। আপনি যদি নীচের জানুয়ারির সরকারি ছুটির তালিকা 2024 আপনার সংগ্রহে রাখেন, আপনি যে কোনো সময় এটি পরীক্ষা করতে পারেন। বিশেষ করে মাসিক পরিকল্পনা সাজানোর ক্ষেত্রে সরকারি ও বেসরকারি ছুটির তালিকা খুবই গুরুত্বপূর্ণ।

যদি আপনার কাছে সরকারী এবং বেসরকারী ছুটির তালিকা না থাকে, তাহলে আপনি আপনার মাসিক পরিকল্পনাকে কার্যকরভাবে সংগঠিত করতে ব্যর্থ হবেন। নীচে জানুয়ারির ছুটির তালিকা দেওয়া হল যাতে আপনি সহজেই আপনার পরিকল্পনা করতে পারেন। 2024 সালের জানুয়ারিতে সরকারি ছুটির তালিকা দেখা যাক।

জানুয়ারি মাসে কোন তারিখে সরকারি ছুটি 2024 

উপরে 2024 সালের জানুয়ারি মাসের সরকারি ছুটির তালিকা রয়েছে। এবং নিবন্ধের শেষে, 2024 সালের জানুয়ারিতে সরকারি ও বেসরকারি ছুটির কথা উল্লেখ করা হবে। এবং নিবন্ধের এই অংশে, জানুয়ারিতে কোন তারিখে সরকারি ছুটি? এটা বিস্তারিত আলোচনা করা হবে. জানুয়ারিতে শুক্র ও শনিবার ছাড়া কোনো সরকারি ছুটি নেই।

অর্থাৎ, জানুয়ারী মাসে আপনি শুধুমাত্র শুক্রবার এবং শনিবার সরকারী ছুটি পাবেন, এর বাইরে আপনি জানুয়ারী মাসে অন্য কোন সরকারী ছুটি পাবেন না। জানুয়ারী 2024-এর সরকারি-বেসরকারি ছুটির বিষয়ে আরও বিশদ তথ্য পেতে শেষ পর্যন্ত সম্পূর্ণ নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন।

জানুয়ারি মাসের দিবস সমূহ 2024

জানুয়ারি মাসের দিনগুলি নীচে দেওয়া হল। জানুয়ারিতে অনেক দিন আছে। আপনি যদি সেই দিনগুলি সম্পর্কে তথ্য জানতে চান ।তবে আপনি নীচে দেওয়া জানুয়ারি মাসের দিনের তালিকা দেখতে পারেন। জানুয়ারী মাসের দিনগুলির নিম্নলিখিত তালিকাটি জানুয়ারী মাসের সমস্ত দিন দেখায়৷

আপনি যদি আপনার সংগ্রহে জানুয়ারী মাসের পরের দিনগুলি রাখেন তবে আপনি যে কোনও সময় এটি ব্যবহার করতে পারেন। আপনি যদি সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন তবে জানুয়ারী মাসের দিনের তালিকাটি কাজে লাগবে। কারণ আপনি জানুয়ারী মাসের উপর নির্ভর করে ফেসবুক বা টুইটারে পোস্ট করতে পারেন। তাই আমি আশা করি জানুয়ারী মাসের দিনের তালিকাটি আপনার বিশেষ উপকারে আসবে।

  • 1 জানুয়ারী 2024 হল বিশ্ব পরিবার দিবস
  • 4 জানুয়ারী 2024 বিশ্ব ব্রেইল দিবস
  • 6 জানুয়ারী 2024 বিশ্বযুদ্ধ এতিম দিবস
  • 8 জানুয়ারী 2024 আফ্রিকান জাতীয় কংগ্রেস প্রতিষ্ঠা দিবস
  • 9 জানুয়ারী 2024 হল NRI (অনাবাসী ভারতীয়) দিবস বা প্রবাসী ভারতীয় দিবস
  • 11 জানুয়ারী 2024 লাল বাহাদুর শাস্ত্রীর মৃত্যুবার্ষিকী
  • 12 জানুয়ারী 2024 জাতীয় যুব দিবস
  • 15 জানুয়ারী 2024 ভারতীয় সেনা দিবস
  • 23 জানুয়ারী 2024 নেতাজী সুভাষ চন্দ্র বসু জয়ন্তী
  • 24 জানুয়ারী 2024 জাতীয় কন্যা শিশু দিবস
  • 25শে জানুয়ারী 2024 হল জাতীয় ভোটার দিবস
  • 25 জানুয়ারী 2024 জাতীয় পর্যটন দিবস
  • 26 জানুয়ারী 2024 হল প্রজাতন্ত্র দিবস
  • 26 জানুয়ারী 2024 আন্তর্জাতিক শুল্ক দিবস
  • 28 জানুয়ারী 2024 লালা লাজপত রায়ের জন্মবার্ষিকী
  • 30 জানুয়ারী 2024 হল শহীদ দিবস বা শহীদ দিবস
  • 30 জানুয়ারী 2024 বিশ্ব কুষ্ঠ দিবস (জানুয়ারীর শেষ রবিবার)

আমি আশা করি আপনি জানুয়ারীর দিনগুলি সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়েছেন। আপনি যদি জানুয়ারী মাসের ব্যক্তিগত ছুটির তালিকা সম্পর্কে বিশদ তথ্য জানতে চান তবে নিবন্ধের শেষে নিবন্ধের শেষে বর্ণনাটি উপস্থাপন করা হয়েছে।

সরকারি বেসরকারি ছুটি ২০২৪ জানুয়ারি

নীচে জানুয়ারী 2024-এ সরকারি ও বেসরকারি ছুটির বিষয়ে বিস্তারিত আলোচনা করা হল৷ জানুয়ারি 2024-এর সরকারি ছুটির তালিকা উপরে দেওয়া হল৷ তাই এখানে শুধুমাত্র জানুয়ারি মাসের ব্যক্তিগত ছুটির তালিকা উপস্থাপন করা হবে। জানুয়ারিতে বেসরকারি ছুটি থাকে। 26 জানুয়ারী হিন্দু ধর্মের জন্য একটি ঐচ্ছিক ছুটির দিন। 1শে জানুয়ারী খ্রিস্টধর্মে একটি ব্যক্তিগত নির্বাচনীও রয়েছে।

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের নিজস্ব ছুটি থাকে। যা তারা যেকোনো সময় দিতে পারে। এ ছাড়া বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি সম্পূর্ণভাবে প্রতিষ্ঠানের ওপর নির্ভরশীল। প্রতিষ্ঠান যখন ইচ্ছা ছুটি মঞ্জুর করতে পারে। তাই স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের ক্ষেত্রে ছুটি মঞ্জুর করার ক্ষেত্রে বাধ্যতামূলক কোনো নিয়ম নেই।

এছাড়াও কিছু সরকারি প্রতিষ্ঠান আছে যারা প্রতিষ্ঠানের ছুটির ব্যবস্থা করে। বিশেষ করে সাম্প্রদায়িক মাদ্রাসা ও তাদের শাখাগুলো সম্পূর্ণ নিজস্ব তত্ত্বাবধানে নিয়ন্ত্রিত। তাই তারা ছুটি সহ সবকিছু নিয়ন্ত্রণ করে। তবে সরকারি ছুটির দিনে সাধারণত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকে।

তাই ঐচ্ছিক ছুটির দিনগুলো খুবই আপেক্ষিক। ঐচ্ছিক ছুটি প্রতিষ্ঠান ভেদে প্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠান ভেদে প্রতিষ্ঠানের প্রকারভেদ হতে পারে। অনেক প্রতিষ্ঠান আছে যারা সপ্তাহে তিন বা চার দিন ক্লাস অফার করে। তাই বুঝতেই পারছেন বেসরকারি প্রতিষ্ঠানের ছুটি নিজেরাই নিয়ন্ত্রিত।

আমি আশা করি আপনি 2024 সালের জানুয়ারিতে সরকারি ও বেসরকারি ছুটির বিষয়ে বিস্তারিত তথ্য পেয়েছেন। আপনি যদি সরকারী ও বেসরকারী ছুটি সহ শিক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে চান তাহলে নিয়মিত এই ওয়েবসাইট ভিজিট করুন। নিয়মিত ভিজিট আপনাকে প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, বিউটি টিপস সহ দৈনন্দিন জীবনের সাথে সম্পর্কিত বিভিন্ন বিষয়ে সর্বশেষ তথ্য দেবে।

শেষ কথাঃ

এই নিবন্ধে ইতিমধ্যে জানুয়ারি মাসের সরকারি ও বেসরকারি ছুটির তারিখ সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। আপনি যদি নিবন্ধটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে থাকেন তবে আপনি জানুয়ারী মাসের সমস্ত বিষয়ে বিস্তারিত তথ্য পেয়েছেন। আপনার যদি এই তথ্যবহুল এবং গুরুত্বপূর্ণ নিবন্ধটি ভাল লেগে থাকে তবে এই নিবন্ধটি সবার সাথে শেয়ার করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন