মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪ - মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০

আপনি কি মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪ ও মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০ সম্পর্কে বিস্তারিত জানতে চান। তাহলে আপনার জন্য আজকের পোস্ট। আজকের পোস্টে আপনাদের জন্য মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪ ও মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০ সম্পর্কে আলোচনা করব।

মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪

তাহলে দেরি না করে চলুন জেনে নেয়া যাক, মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪ ও মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০ সম্পর্কে। তাহলে আজকের পোস্ট মনোযোগ সহকারে পড়ুন। তাহলে জানতে পারবেন মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪ ও মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০ সকল তথ্য সম্পর্কে।

মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪ ও মাঘ মাসের  ক্যালেন্ডার ১৪৩০ ভুমিকাঃ 

ইংরেজি দুই মাস মিলে মাঘ মাস। জানুয়ারি মাসের ১৫ দিন ও ফেব্রুয়ারি মাসের ১৩ দিন মিলেই মাঘ মাস। যেমনঃ জানুয়ারি ও ফেব্রুয়ারি ২ মাস মাঘ মাস।

পাঠক, মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪ বিস্তারিত নিচে অনুচ্ছেদে জানাবো। মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০ এই পোষ্টের শেষে দেখতে পাবেন। পাঠক, আপনি যদি পোষ্ট সম্পন্ন না পড়ে মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪ ও মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০ দেখতে চান। তাহলে এই পোষ্টের শেষে পর্যায়ে আপনি মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪ ও মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০ জানতে পারবেন।

সবুজ-শ্যামল-শস্যে ভরা ছয় ঋতুর দেশ বাংলাদেশ। এদেশে ছয়টি ঋতু বিরাজ করে। বাংলাদেশের ছয় ঋতুর মধ্যে অন্যতম একটি হল শীতকাল। ২ মাস নিয়ে গঠিত হয় একটি ঋতু। ঠিক তেমনি পোষ এবং মাঘ মাস নিয়ে গঠিত হয় শীতকাল।

মাঘ মাসের কিভাবে নামকরণ করা হয়

বাংলা ছয় ঋতুর দেশ । ১২টি মাস নিয়ে গঠিত এই ছয় ঋতু । মঘা নক্ষত্রের নামে নামকরণ করা হয়েছে মাঘ মাস। সম্রাট আকবর শাসনামলের সময় থেকে বৈশাখ মাস প্রথম মাস হিসেবে ধরা হয়ে থাকে। এছাড়াও সম্রাট আকবরের আমলে ফাল্গুনী নক্ষত্রের নাম ফাল্গুন, চিত্রা নক্ষত্রের নাম চৈত্র, পূষ্যা হতে পৌষ মাস এভাবে মঘা নক্ষত্রের নামকরণ করা হয় মাঘ মাস।

মাঘ মাসের আজকে কত তারিখ ২০২৪

আপনি কি মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪ জানতে চান। তাহলে আপনাকে মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০ দেখতে হবে। মাঘ মাসের ক্যালেন্ডার দেখলে আপনি জানতে পারবেন মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪ ও মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০।

বাংলার বছরের ১০ম মাস হল মাঘ। মাস মাসের ক্যালেন্ডার ১৪৩০ শুরু জানুয়ারি মাসের ১৫ তারিখ থেকে। মাঘ মাসের ক্যালেন্ডার ২০২৪ এর ১৫তম দিন। রোজ সমবার। মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০ শেষ হলো ফেব্রুয়ারি মাসের ১৩ তারিখ। মাঘ মাসের ক্যালেন্ডার শেষ দিন হল রোজ বুধবার। মাঘ মাসে সম্পূর্ণ তারিখ হলো ১।১০।১৪৩০ বাংলা ক্যালেন্ডার অনুযায়ী।

মাঘ মাসের ক্যালেন্ডার ২০২৪ সরকারি ছুটির দিন সমূহ - ১৪৩০ বাংলা ক্যালেন্ডার মাঘ মাস

আপনারা যারা মাঘ মাসের ক্যালেন্ডার ২০২৪ সরকারি ছুটির দিন সমূহ জানতে আগ্রহী। তাদের জন্য এই পর্বে থাকতে মাঘ মাসের ছুটি সমূহ। অন্যান্য মাসের মত মাঘ মাসে শুক্র ও শনিবার ছুটি হয়েছে। এছাড়া আর কোনো ছুটি নেই। 

মাঘ মাসের সোমবার ৫ দিন। মাঘ মাসের মঙ্গলবার ৫ দিন। মাঘ মাসের বুধবার ৫ দিন। মাঘ মাসের বৃহস্পতিবার ৪ দিন। মাঘ মাসের শুক্রবার ৪ দিন। মাঘ মাসের শনিবার ৪ দিন। মাঘ মাসের রবিবার ৪ দিন।

বন্ধুরা আপনারা যারা আমাদের আজকের আর্টিকেলটি এই পর্যন্ত পড়েছেন। তারা নিশ্চয়ই মাঘ মাসের ছুটি সমূহ জানতে পেরেছেন। আশা করি আজকের প্রশ্ন করে আপনার অনেক উপকৃত হয়েছেন।

মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০

বন্ধুরা, আপনারা নিশ্চয়ই এতক্ষণ ধরে অপেক্ষা করছিলেন মাঘ মাসে ক্যালেন্ডার ১৪৩০ দেখার জন্য। আপনারা এখন মাঘ মাসে ক্যালেন্ডার ১৪৩০ দেখতে পাবেন। মাঘ মাসে ক্যালেন্ডার ১৪৩০ দেখলেই আপনি বুঝতে পারবেন মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪।

মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪

মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০

সর্বশেষ কথাঃ মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪ - মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০

বন্ধুরা, আশা করি আপনারা আর্টিকেল পড়ে অনেক উপকৃত হয়েছে। মাঘ মাসের আজকের কত তারিখ ২০২৪ ও মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০ সম্পর্কে জানতে পেরেছেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।


Next Post Previous Post