রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি তৈরীর নিয়ম জেনে নিন ২০২৪

রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি তৈরীর নিয়ম ২০২৪ - আজকের পোস্টে, আপনাদের জন্য রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি তৈরির নিয়ম সম্পর্কে সকল তথ্য নিয়ে হাজির হয়েছি। আমাদের মধ্যে অনেকেই আছে যারা বিভিন্ন দেশের নতুন নতুন রেসিপি তৈরি করতে পছন্দ করে। তাদের জন্য আজকের এই পোস্টে ভোরের আলো আইটির পক্ষ থেকে নতুন একটি রেসিপি বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি তৈরীর নিয়ম জেনে নিন-২০২৩

তাহলে দেরি না করে রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি তৈরি নিয়ম জেনে নিন। নিচে বিস্তারিতভাবে সকল তথ্য সম্পর্কে আলোচনা করা হয়েছে। রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি জানতে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থেকে পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন ।

রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি তৈরি নিয়ম উপস্থাপনা

রান্নাকরা বাংলার নারীর ঐতিহ্য। আমাদের মধ্যে অনেকে আছে যারা রান্না করতে ভীষণ পছন্দ করেন। যখন আমাদের বাসায় আত্মীয়স্বজন আসে অথবা কোন মেয়ে যখন নতুন শ্বশুরবাড়িতে যায় তখন রান্না করতে হয়। সে ক্ষেত্রে যদি আত্মীয়-স্বজন বেড়াতে আসে তাদের নতুন একটি রান্না করে খাওয়াতে ইচ্ছা করে। যখন কোন মেয়ে নতুন শ্বশুরবাড়িতে যায় তখন নতুন বৌ চাই তার শশুর শাশুড়িকে নতুন কিছু তৈরি করে খাওয়াতে। আর তাই আপনাদের এই সকল চাওয়া পাওয়ার উত্তর দিতে। 

আজকে আমরা হাজির হয়েছি রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি তৈরি করার নিয়ম নিয়ে। নতুন রেসিপি আশা করি আপনাদের সকলেরই পছন্দ হবে। আমাদের এই রেসিপি তৈরি করতে বিস্তারিত সকল তথ্য তুলে ধরা হয়েছে। আশা করি এই রেসিপি ফলো করে আপনি খুব সহজেই বানিয়ে নিতে পারবেন রাশিয়ান চিকেন কাটলেট।

রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি তৈরির উপকরণ

সেদ্ধ গ্রেটেড চিকেন ৫০০ গ্রাম, সেদ্ধ আলু মাঝারি সাইজের দুই থেকে তিনটি, লবণ স্বাদমতো. সামান্য চিনি, গাজর কুচি আধা কাপ, ক্যাপসিকাম কুচি আধা কাপ, পার্সলে কুচি আধা কাপ, ফ্যাটানো ডিম এক থেকে দুইটা, সামান্য ময়দা, সামান্য ব্রেড  ক্রামস, আদা কুচি এক টেবিল চামচ, রসুন কুচি এক টেবিল চামচ, অল্প পরিমাণে গ্রেট করা চিজ।

রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি তৈরির প্রণালী 

সকল উপকরণ ভালোভাবে একসঙ্গে মিক্স করে নিতে হবে। এরপরে কাটলেটের আকারে শেপ দিতে হবে। চাইলে নিজের পছন্দ অনুযায়ী শেপ দিতে পারেন। কাটলেট গুলো ডিমের গোলায় ডুবিয়ে ময়দায় মেখে ঝুরি করা বা ভাঙ্গা সেমাইয়ে কোট করে নিয়ে বাটার এবং অলিভ অয়েল দিয়ে ভাজতে হবে।

রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি তৈরীর নিয়ম জেনে নিন-২০২৩

রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি তৈরির ডেকোরেশন 

বাঁধাকপি কুচি করে রেখে তার ওপরে কাটলেট,  ভাজা পপকন এবং টমেটো কেচাপ রেখে ওপর থেকে গ্রেট করা চিজ দিয়ে পরিবেশন করতে হবে। এছাড়া আপনাদের পছন্দ অনুযায়ী ডেকোরেশন করতে পারেন।

সর্বশেষ কথা - রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি তৈরীর নিয়ম জেনে নিন ২০২৪

আপনারা যারা রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি তৈরি নিয়ম সম্পর্কে প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন তারা নিশ্চয়ই রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি খুব সহজেই তৈরি করতে পারবেন। আশা করি এই রেসিপিটি আপনার পছন্দ হবে। আজকের নতুন রেসিপি আপনাদের জানাতে পেরে আমরা অনেক আনন্দিত। উপরের পোষ্টের লেখা ফলো করে আপনারা খুব সহজেই রাশিয়ান চিকেন কাটলেট রেসিপি বানিয়ে নিতে পারবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো নতুন রেসিপি পেতে আমাদের এই ওয়েবসাইটটি ফলো করুন।

Next Post Previous Post