সকল সিমের এমবি চেক করার নিয়ম ২০২৪ এ টু জেড

সকল সিমের এমবি চেক করার নিয়ম ২০২৪ -  আসসালামু আলাইকুম। প্রিয় পাঠক, আপনি কি সকল সিমের এমবি চেক করার নিয়ম ২০২৪ সম্পর্কে জানতে চান। বর্তমানে বাংলাদেশের ৬টি মোবাইল সিমের কোম্পানি রয়েছে। সেই সকল সিমগুলার সাথে আমরা অনেকেই পরিচিত। সকল সিম গুলো হলঃ জিপি, বাংলালিংক, রবি, এয়ারটেল, টেলিটক ও স্কিটো ইত্যাদি সিম। বাংলাদেশে এই ৬টি সিম প্রচলিত রয়েছে।

সকল সিমের এমবি চেক করার নিয়ম ২০২৪ এ টু জেড

বর্তমান বাংলাদেশে ৮০% মানুষ মোবাইল ব্যবহার করে থাকে। সে মোবাইলটি ব্যবহারের জন্য প্রয়োজন হয় সিম। বর্তমান ডিজিটাল বাংলাদেশের সকলেই ইন্টারনেটের সেবা ব্যবহার করে থাকবে। সেই ইন্টারনেটের সেবা ব্যবহার করার জন্য আমাদের মোবাইলে প্রয়োজন হয় এমবি। আমরা অনেক সময় এমবি ব্যবহার করার পরে এমবি চেক করে দেখার প্রয়োজন হয়। 

অনেকগুলো সিম থাকার কারণে এমবি দেখার কোড মনে থাকে না। ফলে আমাদের অনেক বিভ্রান্তিতে পড়তে হয়। তাই যারা সিমের এমবি চেক করার দুশ্চিন্তা থেকে মুক্ত হতে চান। তারা আমাদের আজকের এই পোস্ট সকল সিমের এমবি চেক করার নিয়ম ২০২৪ সম্পর্কে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

বর্তমান বিশ্বে মোবাইল ব্যবহার করে না এমন কোন মানুষ খুঁজে পাওয়াই মুশকিল। মোবাইল এখন আমাদের নিত্যদিনের কাজের সঙ্গী হয়ে গেছে। বর্তমানে বিভিন্ন তাকে অনলাইনের কাজে মোবাইল ব্যবহার করা হয়। অনলাইনে কাজ করার জন্য মোবাইলে এমবি ব্যবহার করা হয়ে থাকে। আর তাই যারা মোবাইলে সকল সিমের এমবি চেক করার নিয়ম ২০২৩ সম্পর্কে জানতে চান। 

আবার অনেকেই আছেন যারা প্রশ্ন করে থাকেন এমবি কিভাবে দেখে। তারা আমাদের এই পর্বটি সকল সিমের নাম্বার দেখার নিয়ম ২০২৪ শেষ পর্যন্ত করলে সকল সিমের নাম্বার জানতে পারবেন।

গ্রামীণফোন সিমের এমবি চেক করার কোড ২০২৪ - GP MB Check Code 2024

যারা সকল সিমের এমবি চেক করার কোড ২০২৪ পড়ছেন। তাদের জন্য এই পর্বে থাকছে গ্রামীণফোন সিমের এমবি চেক করার কোড ২০২৪।সাধারণত বাংলাদেশের গ্রামীণফোন সিমে এমবি চেক কোড অনেক ধরনের রয়েছে। আপনার গ্রামীন সিমের প্যাকেজের উপর নির্ভর করে আলাদা আলাদা এমবি চেক করা বোর্ড রয়েছে। আপনি যে প্যাকেজটি ব্যবহার করেন তার উপর ভিত্তি করে আপনার এমবি কোড ডায়াল করে আপনার এমবি মেয়াদ এবং এমবি চেক করতে হয়।

বর্তমান বাংলাদেশের অন্যান্য কোম্পানির সিমের থেকে গ্রামীন সিমের গ্রাহকের সংখ্যা ইন্টারনেট সেবায় এক নম্বর স্থানে অবস্থান করছে। জিপি তাদের গ্রাহকের অনেক ধরনের ইন্টারনেট সুবিধা বা প্যাকেজ দিয়ে আসছে। বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ গ্রামীণফোন সিমের এমবি ব্যবহার করে থাকে।

গ্রামীণফোন সিম অর্থাৎ জিপি সিম গ্রাহকদের আকৃষ্ট করার জন্য বিভিন্ন ধরনের প্যাকেজ তৈরি করে থাকেন। প্রতিটি প্যাকেজ আলাদা আলাদা কোড থেকে এমবি চেক করার জন্য আপনার ফোন থেকে ছোট একটি নাম্বার ট্যাগ ব্যবহারের মাধ্যমে গ্রামীণফোন এমবি চেক করতে পারবেন।

যারা গ্রামীণফোন বা জিপি সিমের এমবি চেক করার কোউটি জানার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। তাদের জন্য নিচে গ্রামীণফোন বা জিপি সিমের এমবি চেক করার কোডটি দেওয়া হলো।

গ্রামীন বা জিপি সিমে ইন্টারনেট ব্যালেন্স চেক করতে ডায়াল করুনঃ *121*1*4#, *3# অথবা *121*1*2#

গ্রামীন বা জিপি সিমে নাম্বার দেখার নিয়মঃ *2#

বাংলালিংক  সিমের এমবি চেক করার কোড ২০২৪  -Banglalink MB Check Code 2024

বন্ধুরা, আপনি কি বাংলালিংক সিমের এমবি চেক করার কোড দেখতে চান। তাহলে সকল সিমের এমবি চেক করার কোড ২০২৪ পড়ুন। তাহলে বাংলালিংক সিমের এমবি চেক করার কোড ২০২৪ জানতে পারবেন। আপনি যদি আপনার ফোনে থেকে USSD ওর ডায়াল করেন তাহলে আপনার কাঙ্খিত সিমের এমবি চেক করতে পারবেন। এছাড়াও আপনি চাইলে আপনার অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে খুব সহজে বাংলালিংক সিমের অ্যাপ ডাউনলোড করে এমবি চেক করতে পারবেন। নিচে বাংলালিংক সিমের এমবি চেক করার কোড দেয়া হলো।

বাংলালিংক সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক করতে ডায়াল করুনঃ *5000*500# অথবা *124*3#

  • বাংলালিংক সিমে নাম্বার চেক করার কোডঃ *511#
  • বাংলালিংক সিমে ব্যালেন্স চেক করার কোডঃ *124#
  • বাংলালিংক সিমে মিনিট চেক করার কোডঃ *124*2#
  • বাংলালিংক সিমে এসএমএস চেক করার কোডঃ *124*3#
  • বাংলালিংক সিমে কাস্টম কেয়ার নাম্বারঃ121

রবি  সিমের এমবি চেক করার কোড ২০২৪ - Robi MB Check Code 2024

আপনি যদি একজন রবি চিনেন গ্রাহক ও রবি সিম ব্যবহার করতে ভালো বেশি থাকেন। তাহলে অবশ্যই কিছু তথ্য আপনার জন্যই রয়েছে। যেগুলো আপনি জানলে অনেক উপকৃত হবেন। সত্য কথা বলতে এই যে আমরা অ্যান্ড্রয়েড স্মার্ট ফোন ব্যবহার করা সত্ত্বেও আমরা সিমের অ্যাপস ব্যবহার করিনা। দেখা যায় অনেক ক্ষেত্রে আমাদের সিমের কোড ডায়াল করতে হয়। তাই আপনার জন্য কোড ডায়াল করা অফারগুলি সম্পর্কে জানা দরকার। আপনি যদি রবি সিমের এমবি চেক করতে কোড জানতে চান। তাহলে আজকের এই পরবর্তী আপনার জন্য। এই পর্বে আপনার জন্য থাকছে রবি সিমের এমবি চেক করার কোড।

রবি সিমে ইন্টারনেট ব্যালেন্স চেক করতে ডায়াল করুনঃ * 8444*88# অথবা *3#

  • রবি সিমে মিনিট চেক করার কোডঃ *222*3#
  • রবি সিমের এসএমএস চেক করার কোডঃ *222*11#
  • রবি সিমের প্যাকেজ চেক করার কোডঃ *140*14#
  • রবি সিমের এমবি প্যাক কেনার কোডঃ*4#

এয়ারটেল  সিমের এমবি চেক করার কোড ২০২৪ - Airtel  MB Check Code 2024

আপনারা যারা এয়ারটেল সিমের গ্রাহক রয়েছেন। তাদের অবশ্যই এয়ারটেল সিমের কিছু কোড সম্পর্কে জানা দরকার রয়েছে। কারণ আমরা অনেক সময় স্মার্টফোন ব্যবহার করলেও এসব সিমের অ্যাপ গুলো ব্যবহার করিনা। তাই আমাদের অনেক সময় কোড ডায়াল করে অফার গুলো দেখতে হয়। আপনি যদি এয়ারটেল সিমের এমবি চেক করে কোড দেখতে চান তাহলে এ পর্বটি আপনার জন্য। কারণে পরে আপনার জানা থাকছে এয়ারটেল সিমের এমবি চেক করার কোড।

এয়ারটেল সিমে ইন্টারনেট ব্যালেন্স চেক করতে ডায়াল করুনঃ *3#

  • এয়ারটেল সিমের নাম্বার চেক করার কোডঃ *2#
  • এয়ারটেল সিমের ব্যালেন্স চেক করার কোডঃ *778# অথবা *1#
  • এয়ারটেল সিমে মিনিট চেক করার কোডঃ *778*5#
  • এয়ারটেল সিমে ইমারজেন্সি ব্যালেন্স চেক করার কোডঃ *8#

টেলিটক  সিমের এমবি চেক করার কোড ২০২৪ - Teletalk MB Check Code 2024

আপনি যদি একজন টেলিটক সিমের গ্রাহক হয়ে থাকেন। তাহলে আপনার জন্য টেলিটক সিমের কিছু করতে জেনে থাকা দরকার রয়েছে। কারণ আমরা অনেক সময় স্মার্ট ব্যান্ড ব্যবহার করলে স্মার্টফোনের সিমের অ্যাপ ব্যবহার করিনা। সে কারণে আমাদের কোড ডায়াল করতে হয়। আপনি যদি টেলিটক সিমের এমবি চেক করতে কোড জানতে চান। তাহলে আমাদের আজকের এই পর্বটি আপনার জন্য। এই পর্বে আপনার জন্য থাকছে টেলিটক সিমের এমবি চেক করার কোড।

টেলিটক সিমে ইন্টারনেট ব্যালেন্স চেক করতে ডায়াল করুনঃ *152#

  • টেলিটক সিমের নাম্বার চেক করার কোডঃ *551#
  • টেলিটক সিমের ব্যালেন্স চেক করার কোডঃ *152#
  • টেলিটক সিমের মিনিট চেক করার কোডঃ *152#
  • টেলিটক সিমের এসএমএস চেক করার কোডঃ *152#

স্কিটো  সিমের এমবি চেক করার কোড ২০২৪ - Skitto MB Check Code 2024

বন্ধুরা, আপনার যদি একটি স্কিটো সিম থাকে তাহলে আপনার জন্য অবশ্যই কিছু স্কুটার সিমের তথ্য সম্পর্কে জানা দরকার রয়েছে। সকল সিমের জন্য একটি নির্দিষ্ট অ্যাপস রয়েছে। কিন্তু সবসময় আমরা অ্যাপস ব্যবহার করতে পছন্দ করি না। আর তখন আমাদের বিপরীত চিন্তা করতে গেলে আমাদের স্কিটো সিমের কোড ডায়াল করতে হয়। আপনি যদি স্কিটো সিমের এমবি চেক করার কোড জানতে চান। তাহলে আমাদের আজকের সকল সিমের এমবি চেক করার নিয়ম ২০২৪। এর পর্বে আপনার জন্য থাকছে স্কিটো সিমের এমবি চেক করার কোড ২০২৪। নিচে স্কিটো সিমের সকল কোড দেওয়া হল।

স্কিটো সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক করতে ডায়াল করুনঃ *121#

  • স্কিটো সিমের নাম্বার চেক করার কোডঃ *2#
  • স্কিটো সিমের ব্যালেন্স চেক করার কোডঃ *121#
  • স্কিটো সিমের মিনিট চেক করার কোডঃ *121#

সকল সিমের ফটো

আপনি কি সকল সিমের ফটো সম্পর্কে দেখতে চান। তাহলে আপনার জন্য আমাদের আজকের এই পোস্টে সকল সিমের এমবি চেক করার নিয়ম ২০২৪ থাকছে সকল সিমের ফটো। তাহলে চলুন, সকল সিমের ফটো দেখে নিন।

সকল সিমের এমবি চেক করার নিয়ম ২০২৩ এ টু জেড

সর্বশেষ কথাঃ সকল সিমের এমবি চেক করার নিয়ম ২০২৪

প্রিয় পাঠক, যারা আজকের এই পোস্ট সকল সিমের এমবি চেক করার নিয়ম দেওয়া ২০২৪ শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন। তারা সকল সিমের এমবি চেক করার নিয়ম ২০২৪ জানতে পেরেছেন। এবং সকল সিমের ফটো দেখেছেন। আশা করি, আজকের পোস্টটি পড়ে আপনারা অনেক উপকৃত হয়েছেন। 

যদি আপনাদের আজকের এই পোস্ট সকল সিমের এমবি চেক করার নিয়ম ২০২৪ পড়ে ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করুন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করে পাশে থাকুন।

Next Post Previous Post