ব্রাজিলিয়ান চিকেন পিঠা

ব্রাজিলিয়ান চিকেন পিঠা - প্রিয় বন্ধুরা, আজকের পোস্টে ব্রাজিলিয়ান চিকেন পিঠার রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি।আপনি যদি নতুন কোন রেসিপি তৈরি করতে চান। তাহলে আপনি ব্রাজিলিয়ান চিকেন পিঠা তৈরি করতে পারবেন। ব্রাজিলিয়ান চিকেন পিঠা দেখতে যেমন সুন্দর খেতেও তেমনি সুস্বাদু।ব্রাজিলিয়ান চিকেন পিঠার মধ্যে অনেক পুষ্টিকর উপাদান রয়েছে যা আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারী।

ব্রাজিলিয়ান চিকেন পিঠা

তাহলে দেরি না করে ব্রাজিলিয়ান চিকেন পিঠা বানানোর রেসিপি সম্পর্কে বিস্তারিতভাবে সকল তথ্য জেনে নিন। আশা করি নতুন রেসিপি আপনাদের অবশ্যই পছন্দ হবে। ব্রাজিলিয়ান চিকেন পিঠার রেসিপি তৈরি করতে শেষ পর্যন্ত আমাদের সঙ্গেই থাকুন।

ব্রাজিলিয়ান পিঠা বানানোর রেসিপি উপস্থাপনা

শীতকালে বাংলার প্রতিটা ঘরে ঘরে পিঠা বানানোর ধূম পড়ে যায়। গ্রাম থেকে শহর সব জায়গার মানুষই তাদের সাধ্যের মধ্যে পিঠা তৈরি করে থাকেন। শীতকালে বিভিন্ন ধরনের পিঠা তৈরি করা হয় যেমনঃ পুলি পিঠা, চিতই পিঠা, নকশী পিঠা, পাটি সাপটা, বকুল পিঠা, পাকান পিঠা ইত্যাদি। সাধারণত এ ধরনের পিঠা আমরা সবসময় খেয়ে থাকি। আমাদের মধ্যে অনেকেই আছে যারা নতুন নতুন পিঠা বানাতে পছন্দ করেন। 

তাদের জন্য আজকে নতুন একটা মজাদার পিঠা বানানোর রেসিপি নিয়ে এসেছি। এই মজাদার রেসিপিটির নাম হল ব্রাজিলিয়ান চিকেন পিঠা। ভিন্ন স্বাদের এই ব্রাজিলিয়ান চিকেন পিঠা দেখতে যেমন সুন্দর খেতে অনেক মুচমুচে ও সুস্বাদু। আপনারা চাইলে আমাদের রেসিপি ফলো করে খুব সহজেই ব্রাজিলিয়ান চিকেন পিঠা তৈরি করে নিতে পারেন। রেসিপিটি জানতে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন।

ব্রাজিলিয়া চিকেন পিঠার ডো তৈরির উপকরণ

ময়দা দুই কাপ, তেল দুই থেকে তিন টেবিল চামচ, সামান্য লবণ দিয়ে ভালোভাবে মেশাতে হবে। এরপরে পরিমাণ মতো পানি দিয়ে ডো তৈরি করতে হবে।

ব্রাজিলিয়ান চিকেন পিঠার পুড়ের জন্য উপকরণ

চিকেন কিমা এক কাপ, হলুদ বেল পেপার, রেড বেল পেপার ও সবুজ বেল পেপার কুচি আধা কাপ, রসুন কুচি এক টেবিল চামচ, পেয়াজকুচি আধা কাপ, ক্যাপসিকাম কুচি একটি, গোলমরিচের গুড়ো সামান্য, লেবুর রস দুই টেবিল চামচ ও সামান্য চিনি দিয়ে মেখে রাখতে হবে।

ব্রাজিলিয়ান চিকেন পিঠার ডিমের গোলা তৈরি

দুইটি ফাটানো ডিম, এক টেবিল চামচ ময়দা, সামান্য গোল মরিচের গুড়া ও সামান্য লবণ দিয়ে ভালোভাবে ফেটিয়ে নিতে হবে।

ব্রাজিলিয়ান চিকেন পিঠার প্রস্তুত প্রণালী

মেখে রাখা ডো থেকে ছোট ছোট লেসি কেটে ছোট রুটির আকারে বেলতে হবে। তার উপরে চিকেনের পুর দিয়ে লম্বা লম্বা করে কিছুটা ডিমের মতো শেপ দিয়ে বানিয়ে নিতে হবে। চাইলে পুলিপিঠার আকারেও শেপ দেওয়া যাবে। বানানো পিঠাগুলো ডিমের গোলাই ডুবিয়ে পরবর্তীতে ব্রেডক্রামসে ডুবিয়ে ডুবো তেলে ডিফ্রাই করে ভেজে নিতে হবে। তাহলে তৈরি হয়ে যাবে গরম গরম ব্রাজিলিয়ান চিকেন পিঠা। আপনারা চাইলে আপনাদের পছন্দমত সেপে এই পিঠা তৈরি করতে পারেন।

ব্রাজিলিয়ান চিকেন পিঠা

সর্বশেষ কথা - ব্রাজিলিয়ান চিকেন পিঠা 

বন্ধুরা, আমরা আপনাদের জন্য আজকের পোস্টে ব্রাজিলিয়ান চিকেন পিঠা রেসিপি তৈরীর সকল তথ্য তুলে ধরার চেষ্টা করেছি। আশা করি সকলেই বুঝতে পেরেছেন। উপরের রেসিপি ফলো করে এখন আপনারা অবশ্যই ব্রাজিলিয়ান চিকেন পিঠা বানাতে পারবেন। ব্রাজিলিয়ান চিকেন পিঠা সম্পর্কে যদি কোন প্রশ্ন থেকে থাকে। তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাবেন। অবশ্যই আপনাদের প্রশ্নের উত্তর দিতে চেষ্টা করব।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

Next Post Previous Post