চ্যাট জিপিটি কি - চ্যাট জিপিটি কিভাবে কাজ করে - chat gpt

চ্যাট জিপিটি(chat gpt) কি-চ্যাট জিপিটি কিভাবে কাজ করে - আপনি কি চ্যাট জিপিটি (chat gpt) সম্পর্কে জানতে ইচ্ছুক। বর্তমানে সবচেয়ে জনপ্রিয় চ্যাটবট হল চ্যাট জিপিটি(chat gpt)। যুক্তরাষ্ট্রভিত্তিক কোম্পানি ওপেন এ আই (Open AI) বর্তমান অনলাইন মার্কেটপ্লেস এ ওয়েবসাইটটি চালু করেছে। অনলাইন ভিত্তিক মানুষের কাজ দ্রুত গতিতে করার জন্য ওপেন এ আই(Open AI) কোম্পানি চ্যাট জিপিটি(chat gpt) তৈরি করেছে। চ্যাট জিপিটি (chat gpt) সম্পর্কে জানতে আপনি আমাদের আজকের এই পর্বটি চ্যাট জিপিটি(chat gpt) সম্পর্কে মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন কথা না বাড়িয়ে জেনে নেয়া যাক, চ্যাট জিপিটি(chat gpt) কি-চ্যাট জিপিটি কিভাবে কাজ করে।

চ্যাট জিপিটি কি

বর্তমানে চ্যাট জিপিটি পরীক্ষার বা টেস্টিং এর জন্য সকলের জন্য উন্মুক্ত করে দিয়েছে। আজকের পর্বে আমি আপনাদের জানাবো, চ্যাট জিপিটি (chat gpt) কি, চ্যাট জিপিটি (chat gpt) কিভাবে কাজ করে, চ্যাট জিপিটি(chat gpt) থেকে আয়, কিভাবে চ্যাট জিপিটি (chat gpt) ব্যবহার করবেন, চ্যাট জিপিটি(chat gpt) সুবিধা অসুবিধা, চ্যাট জিপিটি(chat gpt) অভিশাপ না আশীর্বাদ, সম্পর্কে। সকল প্রশ্নের উত্তর জানতে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থেকে পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

চ্যাট জিপিটি কি

চ্যাট জিপিটি (chat gpt) হলো একটি ওয়েবসাইট। যা এক ধরনের কম্পিউটার প্রোগ্রাম বা সফটওয়্যার দ্বারা সম্পন্ন কৃত্রিম বুদ্ধির দ্বারা তৈরি করা হয়েছে। চ্যাট জিপিটি (chat gpt ) যুক্তরাষ্ট্র ভিত্তিক ওপেন আই মানুষের কাজ সহজভাবে করার জন্য তৈরি করেছে। অত্যন্ত বুদ্ধিমত্তা স্বরূপ একটি প্রোগ্রাম যা মানুষের সকল প্রশ্নের উত্তর কয়েক সেকেন্ডের মধ্যে দিতে পারে এবং যোগাযোগের মাধ্যমে সহজেই মানুষের সাথে কথা বলতে পারে, মেসেজের রিপ্লাই দিতে পারে।

চ্যাট জিপিটি (chat gpt) ভার্চুয়াল সহযোগীর মত ব্যবহারের দৈনন্দিন বিভিন্ন ধরনের কাজে সহযোগিতা করতে পারে। নির্ভুল শব্দ চয়ন এবং ভাষার ব্যবহার করায় চ্যাট জিপিটি (chat gpt) লেখা মানুষের মতই হয়ে থাকে। চ্যাট জিপিটি (chat gpt) ডাউনলোড অপশনে ক্লিক করলে কম্পিউটারে ফেবু নামের ট্রোজান হর্স মেইল ওয়ার প্রবেশ করে।

চ্যাট জিপিটি কিভাবে কাজ করে

সাধারণত চ্যাট জিপিটি (chat gpt) হচ্ছে একটি কৃত্রিম বুদ্ধিমত্তা সফটওয়্যার দ্বারা তৈরিতেও একটি ওয়েবসাইট। আপনারা অনেকেই প্রশ্ন করে থাকেন চ্যাট জিপিটি (chat gpt) কিভাবে কাজ করে। তাদের সুবিধার্থে এখন জানাবো চ্যাট জিপিটি (chat gpt) কিভাবে কাজ করে।

চ্যাট জিপিটি (chat gpt) পূর্ণ নাম হলো চ্যাট জেনারেটিভ প্রিট্রেন্টেড ট্রান্সফর্মার। চ্যাট জিপিটি (chat gpt) মূলত কাজ করে কম্পিউটার সফটওয়্যার বা প্রোগ্রাম দ্বারা প্রশিক্ষিত ডাটা থেকে। চ্যাট জিপিটি (chat gpt) প্রশিক্ষণের জন্য তাদের ডেভলপার সাধারণতো সহজ ভাষা ব্যবহার করেছে। তাই যখন কেউ প্রশ্ন করে তখন চ্যাট জিপিটি (chat gpt) অনেক দ্রুততার সাথে  ও চ্যাটপট প্রোগ্রাম থেকে ডাটাবেজ খোঁজা শুরু করে। এবং সুদক্ষতার সাথে আপনার সামনে সঠিক প্রশ্নের উত্তর তুলে ধরে।

চ্যাট জিপিটি কিভাবে কাজ করে

চ্যাট জিপিটি (chat gpt) সবচাইতে মজার বিষয় হলো আপনি যদি প্রশ্নের উত্তর পছন্দ না করেন অথবা প্রশ্নের উত্তর যদি ভুল হয়। সেক্ষেত্রে আপনি তাকে প্রশ্নের উত্তর ফিডব্যাক দিতে পারেন। আপনি পুনরায় নতুন উত্তরের জন্য আবেদন করতে পারেন এবং চ্যাট জিপিটি (chat gpt) খুব দক্ষতার সাথে আপনার প্রশ্ন মনে রাখতে সক্ষম।

বিশেষ দ্রষ্টব্যঃ চ্যাট জিপিটি (chat gpt) ট্রেনিং চ্যাটবোর্ড এর ব্যবহৃত ডাটা ২০২১ সাল পর্যন্ত দেওয়া আছে। সুতরাং আপনি যদি রিয়েল টাইম এর মধ্যে ঘটে যাওয়া কোন প্রশ্ন কিংবা তথ্য জিজ্ঞাসা করেন তবে তার সঠিক উত্তর নাও পেতে পারেন।

চ্যাট জিপিটি থেকে আয়

চ্যাট জিপিটি(chat gpt) যেহেতু একটি প্রোগ্রাম বিভিন্ন ডাটাবেজ সম্পন্ন নতুন তাই এখনো চ্যাট জিপিটি(chat gpt) থেকে আয় করার কোন তথ্য এখনো পাওয়া যায়নি। তবে আপনি চ্যাট জিপিটি(chat gpt) সাহায্যে কনটেন্ট রাইটিং অথবা নিজের ব্লক সাইট তৈরি করে এবং ইউটিউবে এনিমেশন গেমিং ভিডিও আপলোড করে আয় করতে পারেন।

কনটেন্ট রাইটিং সার্ভিস করে চ্যাট জিপিটি(chat gpt) থেকে আয়

বর্তমানে গুগলে অনেক বড় বড় আর্টিকেল পাবলিশের ব্লগার ওয়েবসাইট রয়েছে। আপনি খুব সহজে চ্যাট জিপিটি(chat gpt) প্রোগ্রাম ব্যবহার করার মাধ্যমে আপনি খুব অল্প সময়ে অনেক বড় কন্টেন্ট লিখে নিতে পারবেন।

নিজের ব্লগ সাইট তৈরি করে-চ্যাট জিপিটি(chat gpt) থেকে আয়

চ্যাট জিপিটি(chat gpt) থেকে সবচেয়ে অন্যতম সেরা আয়ের মাধ্যম হলো নিজের ওয়েবসাইটে ব্লগ তৈরি করে আয়। আপনি চ্যাট জিপিটি(chat gpt) এর সাহায্যে বিভিন্ন ক্যাটাগরিতে আর্টিকেল পাবলিশ করতে পারবেন। বর্তমানে বাংলাদেশে সব চাইতে অর্থ উপাদানের জনপ্রিয় মাধ্যম হল ব্লগ সাইট তৈরি করে আয়। আপনার যদি একটা ওয়েবসাইট থাকে ওয়েব সাইটে যদি ভালো ভালো কনটেন্টের আর্টিকেল পাবলিশ করতে পারেন সে ক্ষেত্রে আপনি ভালো ভিজিটর পাবেন আর ভালো টাকা আয় করতে পারবেন।

অবশ্যই পড়ুনঃ বাংলাদেশের অনলাইনে বিজনেস করা ১৫টি আইডিয়া সম্পর্কে জেনে নিন

ইউটিউব এনিমেশন ভিডিও তৈরি করে-চ্যাট জিপিটি(chat gpt) থেকে আয়।

বর্তমানে ইউটিউব অনেক জনপ্রিয় একটি মাধ্যম। অন্যান্য সব সাইডে থেকে ইউটিউব সাইডে ইনকাম করা অনেক সহজ। আপনি চাইলে চ্যাট জিপিটি(chat gpt) থেকে এনিমেশন ভিডিও তৈরি করে গুগল এডসেন্স থেকে ইনকাম করতে পারবেন। আপনার ইউটিউব চ্যানেলে অ্যানিমেশন ভিডিও পাবলিশ করে আপনি ভালো অর্থ উপার্জন করতে পারবেন।

কিভাবে চ্যাট জিপিটি (chat gpt) ব্যবহার করবেন

প্রিয় পাঠক, আপনি কি চ্যাট জিপিটি (chat gpt) ব্যবহার করতে ইচ্ছুক। তাহলে আপনাকে চ্যাট জিপিটি (chat gpt) অ্যাকাউন্ট খুলতে হবে। আপনি যদি চ্যাট জিপিটি (chat gpt) অ্যাকাউন্ট খুলতে চান। তাহলে আমরা আপনাকে সাহায্য করবো। চ্যাট জিপিটি (chat gpt) একাউন্ট খোলার নিয়ম ধাপে ধাপে জানানো হলো।

  • চ্যাট জিপিটি (chat gpt) অ্যাকাউন্ট খুলতে হলে প্রথমে আপনাকে আপনার স্মার্টফোন অথবা কম্পিউটার বা ল্যাপটপ থেকে chatopenai.com যেতে হবে।
  • এরপর আপনার সামনে এখানে সাইন আপ লেখা দেখতে পাবেন। আপনি এখান থেকে সাইন আপ অপশনে ক্লিক করবেন।
  •  তারপর আপনার ইমেইল এড্রেস বসিয়ে দিন অথবা মাইক্রোসফট অ্যাকাউন্টদিয়ে লগইন করে নিন।
চ্যাট জিপিটি কি - চ্যাট জিপিটি কিভাবে কাজ করে - chat gpt
  • পরবর্তী পেজে আপনি আপনার নাম লিখুন এবং Continue বাটনে ক্লিক করুন।
  • এরপর আপনার জিমেইল নাম্বারে চ্যাট জিপিটি (chat gpt) থেকে একটি কোড আসবে।
  • এরপর আপনার আশা কোডটি এই ফাঁকা ঘরে বসাবেন তারপর Submit  ক্লিক করবেন।
  • এরপর আপনার সামনে চলে আসবে চ্যাট জিপিটি (chat gpt) সফল হয়েছে।। এখন আপনি চ্যাট জিপিটি (chat gpt) ব্যবহার করতে পারবেন।

চ্যাট জিপিটি সুবিধা ও অসুবিধা

চ্যাট জিপিটি সুবিধা 
  • চ্যাট জিপিটি(chat gpt) যে কোন প্রশ্নের উত্তর সহজে দিতে পারে।
  • চ্যাট জিপিটি(chat gpt) এর সাহায্যে মানুষ আলাপ-আলোচনা করতে পারে।
  • চ্যাট জিপিটি(chat gpt) এর সাহায্যে যেকোনো ডাটা সংক্রান্ত এবং ভিডিও এনিমেশন কাজ করা যায় এছাড়ও  যে কোন গাণিতিক সমস্যা সমাধান পেয়ে যাবেন।
  • চ্যাট জিপিটি(chat gpt) যেকোনো ব্যক্তি সহজেই ব্যবহার করতে পারে।
  • চ্যাট জিপিটি(chat gpt) খুব সহজে সরাসরি কথা বলা যায় ও সমস্যার সমাধান পাওয়া যায়।
  • চ্যাট জিপিটি(chat gpt) যে কোন ভাষায় কথা বললে চ্যাট জিপিটি(chat gpt) অতিরিক্ত বুদ্ধিমত্তার কারণে খুব সহজেই আপনি আপনার ভাষার মাধ্যমে তার সাথে পরামর্শ করতে পারবেন।
চ্যাট জিপিটি অসুবিধা 
  • চ্যাট জিপিটি(chat gpt) তাৎক্ষণিক ঘটে যাওয়া সময়ের সঠিক তথ্য দিতে পারে না।
  • যারা কনটেন্ট রাইটিং এ চাকরি করেন তাদের চাকরি হারানোর ভয় বেশি রয়েছে।
  • চ্যাট জিপিটি(chat gpt) অনেক সময় ভুল তথ্য দিয়ে থাকেন।

চ্যাট জিপিটি অভিশাপ না আশীর্বাদ

আপনি যদি চ্যাট জিপিটি(chat gpt) অভিশাপ না আশীর্বাদ লিখে গুগলে সার্চ করে থাকেন। আপনি যদি জানতে চান কি কি অভিশাপ, কাদের জন্য অভিশাপ হতে পারে এবং তাদের জন্য আশীর্বাদ এই প্রশ্ন করে থাকেন। তাহলে এখন আপনার সুবিধার্থে আমরা আপনাকে চ্যাট জিপিটি(chat gpt) অভিশাপ না আশীর্বাদ।
চ্যাট জিপিটি অভিশাপ না আশীর্বাদ

চ্যাট জিপিটি(chat gpt) এর সাহায্যে গাণিতিক সমস্যার সমাধান, কনটেন্ট রাইটিং, এসাইনমেন্ট রাইটিং, ও কোডিং মুহূর্তের মধ্যে প্রশ্নের উত্তর বিচক্ষণ ও সচেতনার সাথে দেয়ার কারণে, তাই চ্যাট জিপিটি(chat gpt) অভিশাপ না আশীর্বাদ এই নিয়ে আমাদের মনে অনেক দ্বিধাদ্বন্দ রয়েছে।

যারা অফিস আদালতে কম্পিউটার জাতীয় সংক্রান্ত কাজ করে থাকেন তাদের জন্য অনেক অভিশাপ বলা যায়। কারণ যারা অফিসে লেখালেখি, ব্যাংকিং গাণিতিক, কম্পিউটারের দোকানের ফটোশপ, এছাড়াও শিক্ষার জন্য অনেক হুমকি হতে পারে।

সর্বশেষ কথাঃ চ্যাট জিপিটি কি-চ্যাট জিপিটি কিভাবে কাজ করে

প্রিয় বন্ধুরা, আজকের পোস্টে আপনাদের চ্যাট জিপিটি (chat gpt) কি, চ্যাট জিপিটি (chat gpt) কিভাবে কাজ করে, চ্যাট জিপিটি(chat gpt) থেকে আয়, কিভাবে চ্যাট জিপিটি (chat gpt) ব্যবহার করবেন, চ্যাট জিপিটি(chat gpt) সুবিধা অসুবিধা, চ্যাট জিপিটি(chat gpt) অভিশাপ না আশীর্বাদ, এ সকল প্রশ্নের উত্তর উপরের পোস্টে জানিয়েছি। আশা করি আজকের পোস্টটি পড়ে আপনাদের চ্যাট জিপিটি (chat gpt) সম্পর্কে আপনাদের কাঙ্খিত প্রশ্ন উত্তর আপনারা পেয়ে গেছেন। আশা করি অনেক উপকৃত হয়েছেন।

অবশ্যই পড়ুনঃ এটিএম কার্ডের পাসওয়ার্ড ভুলে গেলে করণীয় কি ২০২৪ (ATM)

তবে  চ্যাট জিপিটি (chat gpt) সীমাবদ্ধতা রয়েছে, সাম্প্রতিক বিষয়গুলো সমাধান চ্যাট জিপিটি (chat gpt) দিতে পারেনা। যদিও প্রতিনিয়ত  চ্যাট জিপিটি (chat gpt) ডেভলপাররা এই নিয়ে কাজ করে যাচ্ছে।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url