OrdinaryITPostAd

WiFi পাসওয়ার্ড বের করার উপায় জেনে নিন ২০২৪

আপনি কি WiFi পাসওয়ার্ড বের করার নিয়ম গুগলে এ সার্চ করে আমাদের ওয়েবসাইটে এসেছেন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমাদের মধ্যে অনেকেই আছে যারা WiFi পাসওয়ার্ড বের করার নিয়ম, WiFi পাসওয়ার্ড কিভাবে বের করব, WiFi পাসওয়ার্ড দেখার উপায়, কিভাবে WiFi পাসওয়ার্ড জানা যায় এ সকল ফোকাস কি লিখে গুগলে করে থাকেন। আজকের WiFi পাসওয়ার্ড বের করার উপায় ২০২৪ সকল তথ্য সম্পর্কে আপনাদের বিস্তারিতভাবে জানাবো।

WiFi পাসওয়ার্ড বের করার উপায় জেনে নিন ২০২৪

বন্ধুরা তাহলে দেরি না করে জেনে নেয়া যাক, মোবাইলে কিভাবে WiFi পাসওয়ার্ড দেখবেন,  ল্যাপটপ বা ডেক্সটপ কম্পিউটার থেকে WiFi পাসওয়ার্ড বের করার নিয়ম, রাউটারে ঢুকে কিভাবে WiFi পাসওয়ার্ড বের করব,  WiFi পাসওয়ার্ড বের করার উপায় ২০২৪ সকল বিস্তারিত তথ্য সম্পর্কে।

মোবাইলে কিভাবে WiFi পাসওয়ার্ড দেখবেন

আপনি মোবাইলে যেভাবে WiFi পাসওয়ার্ড দেখবেন। প্রথমে আপনার হাতে থাকা মোবাইল ডিভাইসটি মাধ্যমে আপনার মোবাইলের WiFi অপশনে যান। সেই WiFi নামটির উপর ট্যাগ করে কিছুক্ষণ সময় ধরে রাখুন। আপনি WiFi নামটি কিছুক্ষণ চাপ দিয়ে ধরে রাখার পর একটি কিউ আর ইন্টারফেস আসবে। আপনার ফোনে আসা কিউ আর ইন্টারফেসটি একটি স্ক্রিনশট পিকচার সেভ করুন। 

এরপর আপনাকে আমাদের দেওয়া এই ওয়েবসাইটে যেতে হবে। ওয়েবসাইটে প্রবেশ করার পরে সেখানে ইন্টারফেসন নিচে চুজ ফাইল আছে। সেখানে ক্লিক করে আপনার ফাইলে গিয়ে স্ক্রিনশট দেয়া ছবিটি দিবেন। অতঃপর সাবমিট করবেন। আশা করি আপনার অপেক্ষায় সময় শেষ এখন আপনার কাঙ্খিত WiFi পাসওয়ার্ড দেখতে পাবেন।

ল্যাপটপ বা ডেক্সটপ কম্পিউটার থেকে WiFi পাসওয়ার্ড বের করার নিয়ম

বন্ধুরা, আপনি যদি ল্যাপটপ বা ডেস্কটপে কম্পিউটার থেকে WiFi পাসওয়ার্ড বের করার নিয়ম দেখতে চান। তাহলে আপনাকে প্রথমে যে কাজটি করতে হবে। আপনার কাছে থাকা ল্যাপটপ বা ডেস্কটপে WiFi কানেক্টেড থাকতে হবে। আপনার ল্যাপটপ বা ডেস্কটপ কানেক্টেড থাকা অবস্থায় আপনি WiFi পাসওয়ার্ড দেখতে পারবেন।

এছাড়াও একটি নিয়মে আপনি ভিডিও WiFi পাসওয়ার্ড দেখতে পারন।

রাউটারে ঢুকে কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড বের করব

আপনার হাতে থাকা স্মার্ট মোবাইল ডিভাইসটির সাহায্যে WiFi  পাসওয়ার্ড বের করা প্রযোজ্য। আপনার হাতে থাকা মোবাইলের মাধ্যমে আপনার ওয়াইফাই যান। আপনার স্মার্ট ফোনে WiFi অপশনে যদি মডিফাই লেখা দেখতে পান। তাহলে সেখানে ক্লিক করেন। সেখানে শো এডভান্স লেখা আসবে। এখানে ক্লিক করেন তারপরে আপনার সামনে 'ডিএইসসিপি' লেখা আছে সেখানে ক্লিক করে স্ট্যাটিক করে দিন।

এরপর ইন্টারফেস আসবে সেখানে আপনি গেটওয়ে লেখা দেখতে পাবেন। তারপর নিচে আপনি আইপি অ্যাড্রেস দেখতে পাবেন। এরপর আপনি আপনার মোবাইলে google ক্রমে গিয়ে গেটওয়ে লিখে সার্চ করবেন। এখানে আপনি WiFi ইউজার নাম এবং WiFi  পাসওয়ার্ড লেখা দেখতে পাবেন। এখানে আপনি WiFi  ইউজার নেম ও WiFi  পাসওয়ার্ড ছোট হাতের ইংরেজিতে অ্যাডমিন(admin) লিখবেন। রাউটারের মালিক যদি WiFi ইউজার নেম ও WiFi পাসওয়ার্ড চেঞ্জ করে না থাকে তাহলে আপনি ওয়াইফাই পাসওয়ার্ডটি দেখতে পারবেন।

WiFi পাসওয়ার্ড বের করার উপায়

আপনি অবশ্যই দেখতে পাচ্ছেন আপনার ডেস্কটপে WiFi পাসওয়ার্ড কানেক্টেড রয়েছে। আপনার সামনে থাকা WiFi চিহ্নটির উপরে ক্লিক করুন। এবার আপনি সামনে নিচে ইমেজ এ থাকা ইমেজ চলে আসে ওয়ারলেস প্রপার্টিজ এখানে ক্লিক করুন। তারপর উপরে একটি পপ আপ চলে আসবে। এখানে কানেকশন সিকিউরিটি নামে দুটি অপশন আসবে একটি ডিফল্ট থাকবে অপরটি সিকিউরিটি থাকবে। এখানে কি করবেন ক্লিক করার পরে আপনি যদি আপনার রাউটারের পাসওয়ার্ড ভুলে গিয়েও থাকেন তাও এখানে WiFi পাসওয়ার্ড দেখতে পারবেন। আপনার রাউটারের WiFi পাসওয়ার্ড জানতে পারবেন এখানে সিকিউরিটি অপশন থেকে।

সর্বশেষ কথাঃ WiFi পাসওয়ার্ড বের করার উপায় জেনে নিন ২০২৪

আশা করি আপনার WiFi পাসওয়ার্ড ভুলে গেলে আর টেনশন করবেন না। অনেকে আছেন যারা WiFi পাসওয়ার্ড বের করার জন্য সফটওয়্যার খুজে থাকেন। আসলে WiFi পাসওয়ার্ড বের করার কোন নেই। আপনার ফোনে অথবা ডেস্কটপে WiFi পাসওয়ার্ড ভুলে গেলে কিভাবে বের করবেন তা অবশ্যই আজকের আর্টিকেলটি পড়ে জানতে পেরেছেন। আশা করি উপকৃত হয়েছেন। আপনারা আজকের পোস্টটি পড়ে উপকৃত হলে আমরা আনন্দিত।
এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্ট পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url