বাংলা আর্টিকেল লিখে আয় - কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন

বাংলা আর্টিকেল লিখে আয় ও কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন - প্রিয় পাঠক বন্ধুরা, আপনি যদি চান বাংলা আর্টিকেল লিখে আয় করার উপায় সম্পর্কে জানতে অথবা কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন এটি নিয়ে ভাবছেন তাহলে আপনার ভাবনা চিন্তা করার সঠিক। আপনার সকল চিন্তা ভাবনা কল্পনা ও স্বপ্ন পূরণ করার জন্য আমাদের আজকের আর্টিকেলটি আপনাদের জন্য সাজিয়েছি। আমাদের আজকের আর্টিকেলে বাংলা আর্টিকেল লিখে আয় ও কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে। তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন আর জেনে নিন বাংলা আর্টিকেল লিখে আয় ও কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন।

বাংলা আর্টিকেল লিখে আয় - কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন

কিভাবে অনলাইন থেকে আয় করবেন। এবং কি কি বিষয়ে আপনার জানা দরকার। আপনি যদি বাংলা আর্টিকেল লিখে আয় করতে চান। আপনার মাথায় যদি এ প্রশ্ন ঘুরপাক করে কিভাবে আর্টিকেল লেখা আয় করবেন। তাহলে আপনার জন্য আমাদের আজকের এই পোস্টটি খুবই হেল্প হবে। পোস্টটি শেষ পর্যন্ত পড়তে থাকুন তাহলে জানতে পারবেন বাংলা আর্টিকেল লিখে আয় ও কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন ।

পেজে সূচিপত্র

বাংলা আর্টিকেল লিখে আয় - কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন

বর্তমান ডিজিটাল বাংলাদেশ অনলাইনের জন্য বর্তমান মানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথ্যপ্রযুক্তির আরো উন্নত করেছে। আর এই উন্নত প্রযুক্তির কারণে আমরা ঘরে বসে থেকে অনলাইনে মাধ্যমে বিভিন্ন বায়ারের চাহিদা অনুযায়ী বিভিন্ন দেশের কাজ করে বিদেশী মুদ্রা অর্জন করে দেশের অর্থনীতির স্বাবলম্বী করছে। আপনি যদি চান বাংলা আর্টিকেল লিখে আয় করতে। অথবা একজন কনটেন্ট রাইটার হিসেবে নিজেকে গড়ে তুলতে। আর এই চিন্তা থেকেই কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন সেটি ভেবে থাকেন।

আমাদের মধ্যে অনেকে আছেন যারা বাহিরে চাকরি করতে পছন্দ করেন না। অথবা বাইরের পরিবেশে নিজেকে মানিয়ে নিতে পারেন না। আর সে কারণে ঘরে বসে আয় করে উপায় সম্পর্কে জানতে চান। তাদের জন্য আমাদের আজকের আর্টিকেল খুবই গুরুত্বপূর্ণ। কেননা আজকের পোস্টে আমি আপনাদের সাথে বাংলা আর্টিকেল লিখে আয় ও কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন এ বিষয়ে নিয়ে বিস্তারিত আলোচনা করব। 

যেটি জানলে আপনি ঘরে বসে খুব সহজে অনলাইনে থেকে ইনকাম করতে পারবেন। বর্তমানে লাখ লাখ মানুষ অনলাইনে ফ্রিল্যান্সিং করে তাদের জীবিকা নির্বাহ করতে আপনি চাইলে এটি খুব সহজেই করতে পারবেন। আরও জানতে পোষ্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

আর্টিকেল রাইটিং কি?

আর্টিকেল রাইটিং বলতে কোন নির্দিষ্ট বিষয় সম্পর্কে সাজিয়ে গুছিয়ে কিছু তথ্যবহুল কোন টেক্সট কনটেন্ট লেখার যাবতীয় কার্যক্রমকে আর্টিকেল রাইটিং বলা হয়। যেমনঃ একটি কন্টেন্টের শুরুতে ভূমিকা, তারপর সেই বিষয়ে কিছু তথ্য উপস্থাপন করা, এরপর সে বিষয়ে বিভিন্ন তথ্য বিস্তারিত ভাবে আলোচনা করা। সে বিষয়ে অর্থবোধক কোন প্রশ্ন থাকলে সেই প্রশ্ন ও উত্তর দেওয়া, এরপর সব তথ্য জানানো হয়ে গেলে শেষের দিকে উপসংহার দিয়ে শেষ করা।

বর্তমানে অন্যান্য কাজের তুলনায় আর্টিকেল রাইটিং অনেক সহজ। তাই এক্ষেত্রে সকলেই মনোযোগ প্রদান করে। আর সেজন্য আর্টিকেল রাইটিং এ অন্যান্য ক্ষেত্রে থেকে আপনার কম্পিটিশন অনেক বেশি হয়ে যায়। আর এ কম্পিটিশনের যুগে আপনাকে টিকে থাকার জন্য অর্থবোধক কন্টেন্ট লিখতে হয়। যাতে আপনি তাদের কম্পিটিশনের তালিকায় থাকতে পারেন।

আপনি যদি চান বাংলা আর্টিকেল লিখে আয় করতে। তাহলে বর্তমানে বাংলাদেশের বিভিন্ন বাংলা আর্টিকেল সাইট রয়েছে যেগুলোর মাধ্যমে আপনি খুব সহজেই অনলাইনে বাংলা আর্টিকেল লিখে মাসে ৮ থেকে ১৬ হাজার টাকা ইনকাম করতে পারবেন। আপনি যদি ভেবে থাকেন কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন। তাহলে আপনার জন্য আমাদের আজকের আর্টিকেলটি খুবই উপকারে আসবে। আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়লে আপনি বাংলা আর্টিকেল লিখে আয় ও কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন এ বিষয়ে বিস্তারিত তথ্য সম্পর্কে জানতে পারবেন।

আর্টিকেল রাইটিং এর কাজ কি?

আপনি যদি আমাদের আজকের আজকাল বাংলা আর্টিকেল লিখে আয় পড়ে থাকেন। আর জানতে চেয়ে থাকেন আর্টিকেল রাইটিং এর কাজ কি? আপনি চাইলে বর্তমানে ইউটিউবে আর্টিকেল রাইটিং এর কাজ সম্পর্কে অনেক ভিডিও রয়েছে সেখান থেকে আপনি চাইলে খুব সহজে আর্টিকেল রাইটিং এর সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। 

আর্টিকেল রাইটিং এর কাজ বলতে একটি নির্দিষ্ট কনটেন্টে নির্দিষ্ট কিওয়ার্ড রিচার্জ করা। সে বিষয়ে বিস্তারিতভাবে আলোচনা করা। সে বিষয়ে কিছু প্রশ্ন ও উত্তর দেওয়া। সহজ ভাষায় বলতে গেলে আপনি নির্দিষ্ট কিছু বিষয়ের উপর কিছু অর্থবোধক শব্দ লেখা যাতে করে একটি পাঠক সেই আর্টিকেলটি পড়ে সে বিষয়ে বিস্তারিতভাবে জানতে পারে এবং বুঝতে পারে।

একটি কনটেন্টে একটি পাঠক কি আশা করতে পারে। অথবা আপনি যদি পাঠক হন আরেকটি কনটেন্টে আপনি কোন বিষয়ে যদি জানতে চান। সে বিষয়ে গুগলে সার্চ করে থাকেন। সে বিষয়ে যদি খুবই সুন্দর অর্থবোধক ভাবে কোন তথ্য দেয়া থাকে। যেটি বলে আপনি খুব সহজে বুঝতে পারেন। আর এই সুন্দর কিছু তথ্য জানান দেয়ার মাধ্যমকে আর্টিকেল রাইটিং এর কাজ বলা হয়।

আশা করি, আজকের আর্টিকেলে এই পর্বে আপনারা এতক্ষণে নিশ্চয়ই আর্টিকেল রাইটিং এর কাজ বিষয়ে জানতে পেরেছেন।

আর্টিকেল লিখে আয় কেন করবেন?

বর্তমানে বাংলাদেশে অনলাইনে আর্টিকেল লিখে আই কেন করবেন এ বিষয়ে অনেকেরই জিজ্ঞাসা থেকে থাকে। তাদের সুবিধার্থে আমরা এখন জানবো আর্টিকেল লিখে আই কেন করবেন।

আজকাল চাকরির বাজারে চাকরি পাওয়া অনেকটাই কঠিন। কোম্পানি চাকরি করতে হলে নিজস্ব মামা, খালু না থাকলে চাকরি করা অনেকটা কঠিন হয়ে পড়ে। আবার অনেক সময় দেখা যায় চাকরি নেওয়ার জন্য অনেক টাকা ঘুষ দেয়া প্রয়োজন হয়। যেটা অনেকেরই পক্ষে দেওয়া সম্ভব হয়ে পড়ে না। আর তাই তারা অনেক বিভ্রান্তিতে পড়ে যান। কেন আমার কোন মামা খালু থাকলো না।

আর এ কারণে অনেকে আছে যারা ফ্রিল্যান্সিং জগত বেঁচে নেই অনলাইনে ইনকাম করার জন্য। আপনি যদি অনলাইনে আর্টিকেল লিখে আয় করতে চান অথবা আর্টিকেল লিখে আই কেন করবেন এই প্রশ্ন করে থাকেন তাহলে আপনার জন্য উত্তরে জানানো হচ্ছে। বর্তমানে অন্যান্য সকল ফ্রিল্যান্সিং সেক্টরের থেকে সহজেই বাংলা আর্টিকেল লিখে আয় করা যায়। 

আর এ কারণেই ক্লান্তিক জগতে যারা অল্প সময়ে অর্থ উপার্জন করতে চান। তারা ডিজিটাল মার্কেটিং এর সেকশনে আর্টিকেল রাইটিং লেখে আয় করতে পারবেন। বাংলাদেশের জনপ্রিয় একটি আর্টিকেল রাইটিং করার ওয়েবসাইট হলো অর্ডিনারি আইটি। সাধারণত ৮ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত বেতন দিয়ে থাকে বাংলা আর্টিকেল রাইটিং করার জন্য। 

অনলাইনে আর্টিকেল অর্ডিনারি আইটিতে বাংলা আর্টিকেল রাইটিং করে। আজ বাংলাদেশে অনেক বেকার ছেলে/মেয়েরা অনলাইনে অর্ডিনারি আইটিতে কাজ করছে এবং টাকা ইনকাম করছে বিকাশে। এখানে তিন মাসের কোর্স করানো হয় আপনি যদি তিন মাসে কোন টাকা ইনকাম না করতে পারেন সে ক্ষেত্রে আপনার সম্পন্ন টাকা ব্যাক দেওয়া হবে।

আশা করি যারা বাংলা আর্টিকেল লিখে আয় কেন করবেন এ প্রশ্ন করেছিলেন তাদের উত্তরটি এতক্ষণে নিশ্চয়ই জানতে পেরেছেন।

আর্টিকেল লিখে আয় পেমেন্ট বিকাশ

আমাদের মধ্যে অনেকে আছেন যারা অনলাইনে কাজ করে কিভাবে বিকাশে পেমেন্ট নিবেন এই প্রশ্ন নিয়ে অনেক দুশ্চিন্তায় রয়েছেন। বর্তমানে বাংলাদেশে এমন কিছু বাংলা আর্টিকেল লিখে আয় করার ওয়েবসাইট রয়েছে। যেখান থেকে আপনি খুব সহজে বাংলা আর্টিকেল লিখে আই করে বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

বর্তমানে ফ্রিল্যান্সারের এর যুগে বাংলাদেশ হাজার হাজার মানুষ অনলাইনে কাজ করে অর্থ উপার্জন করছে। আপনি চাইলে বিশ্বস্ত ওয়েবসাইট বাংলা আর্টিকেল লিখে আয় করে পেমেন্ট বিকাশ নিতে পারবেন।

আপনি চাইলে বাংলাদেশের অনেক জনপ্রিয় একটি ওয়েবসাইট সেখানে গিয়ে আপনি বাংলা আর্টিকেল সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং সেখানে চাইলে আপনি আর্টিকেল লিখে আয় করতে পারবেন এবং তা বিকাশে পেমেন্ট নিতে পারবেন।

আপনি যদি বাংলা আর্টিকেল লিখে মাসে ৮ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত আয় করতে চান। তাহলে আমাদের এই লিংকে ক্লিক করুন।

লেখালেখি করে আয় এর জন্য আসলে কি কি জিনিস প্রয়োজন?

অনেকে আছেন যারা লেখালেখি করে আয় করার জন্য আসলে কি কি জিনিস প্রয়োজন এ বিষয়ে প্রোফাইলে সার্চ করে থাকেন। হয়তো আপনারা কোথাও সঠিক উত্তর সম্পর্কে জানতে পারেন না। আপনি যদি আমাদের আজকের এই পোস্টটি পড়েন। তাহলে আপনি লেখালেখি করে আয় এর জন্য আসলে কি কি জিনিস প্রয়োজন তা জানতে পারবেন।

আপনার স্বপ্ন যদি হয়ে থাকে একজন আর্টিকেল রাইটার হওয়ার। আর আপনি যদি জানতে চেয়ে থাকেন। অনলাইনে আর্টিকেল লেখালেখি করার জন্য কি কি প্রয়োজন হয়। তাহলে আপনার জন্য আমাদের এই উত্তর।

  • অনলাইনে আর্টিকেল লেখার জন্য কি কি প্রয়োজন।
  • একটি কম্পিউটার বা একটি স্মার্ট মোবাইল।
  • ভালো মানের ইন্টারনেট সংযোগ বা ওয়াইফাই কানেকশন দিতে হবে।
  • আগে থেকে লেখালেখি করা অভ্যাস থাকলে ভালো হয়।

আপনার যদি বাংলা বা ইংরেজি টাইপিং এ অভিজ্ঞতা থাকে তাহলে ভালো হয়। আর যদি টাইপিং স্পিড না থাকে। সেক্ষেত্রে আপনি ভয়েস দিয়ে কথা বলে বাংলা আর্টিকেল রাইটিং করতে পারবেন।

বাংলা আর্টিকেল লিখে আয় করার যোগ্যতা

আপনি যদি অনলাইনে বাংলা আর্টিকেল লিখে আয় করতে চান। এবং বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য কি যোগ্যতা প্রয়োজন এ সম্পর্কে জানতে চান। তাহলে আপনার জন্য আমাদের আজকের এই সংক্ষিপ্ত উত্তর নিচে জানানো হলো।

আপনি যদি অনলাইনে বাংলা আর্টিকেল লিখে আয় করতে চান। সে ক্ষেত্রে আপনার যোগ্যতা দরকার রয়েছে। বর্তমানে বাংলাদেশের অনেক বাংলা আর্টিকেল লিখে আয় করার ওয়েবসাইট রয়েছে। আপনি চাইলে সেখানে বাংলা আর্টিকেল লিখে মাসে ৮ থেকে ১৬ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

এই জন্য আপনার প্রয়োজন হবে এর নূন্যতম এসএসসি পাস অথবা কম্পিউটারে লেখালেখি করার অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়াও আপনার নিজস্ব ব্যক্তিগত ইন্টারনেট সংযোগ সাথে একটি ডেস্কটপ বা ল্যাপটপ অথবা একটি স্মার্টফোন থাকতে হবে। কম্পিউটারে টাইপিং করা যারা থাকতে ভালো হয়। তাছাড়া আপনি চাইলে কম্পিউটারে লেখা লেখি না করে ভয়েস দিয়েও আর্টিকেল লিখতে পারেন।

বাংলা লেখালেখি করে আয় - ফাইবার থেকে আয়

ফাইবার সারা বিশ্বের জনপ্রিয় একটি ওয়েবসাইট। এখানে প্রতি মাসে সারাবিশ্বে লাখ লাখ ফ্রিল্যান্সার তাদের মেধা কাজে লাগিয়ে বাংলা লেখালেখি করে আয় করছে মাসে লক্ষাধিকের বেশি টাকা। ফাইবারের নাম বললে চিনেনা এমন কোন ব্যক্তি খুঁজে পাওয়া যাবে না।

আপনি চাইলে ফাইবারে ডাটা এন্ট্রি বা কনটেন্ট রাইটিং অথবা বিভিন্ন ওয়েবসাইটে গিয়ে বাংলা লেখালেখি করে আয় করতে পারবেন ফাইবার থেকে।

আপনি যদি ফাইবারে গিয়ে সার্চ করে দেখেন বাংলা আর্টিকেল লেখালেখি করে আয় করার উপায় বা ডাটা এন্ট্রি বা কনটেন্ট রাইটিং। তাহলে আপনি দেখতে পাবেন বায়ার সেখানে তাদের ওয়েবসাইটে কন্টেন্ট রাইটিং করার জন্য বিজ্ঞাপন দিয়ে রেখেছে। আপনি চাইলে সেখান থেকে বায়ারের সাথে কন্টাক করে কাজ নিয়ে নির্দিষ্ট সময় জমা দিয়ে অনলাইনে ইনকাম করতে পারবেন। 

এছাড়াও আপনি চাইলে আপনার নিজস্ব প্রোফাইল গ্রিগ তৈরি করে ফাইবারে গ্রিক পাবলিশ করে বায়ার রিকুয়েস্ট করতে পারেন। আপনার কাজের অভিজ্ঞতা জানানোর জন্য। এজন্য ফাইবার আপনাকে যথেষ্ট সাহায্য করবে। আপনি চাইলে সারা বিশ্বে জনপ্রিয় একটি ওয়েবসাইট ফাইবার থেকে বাংলা আর্টিকেল লেখালেখি করে মাসে লাখ টাকার উপরে ইনকাম করতে পারবেন। 

আপনি যখন এই ফাইবারে লেভেল পূরণ করে। উপর লেভেলে যেতে পারবেন। তখন আপনি আপনার কাজ বিভিন্ন ক্লায়েন্ট এর মাধ্যমে করে আরো বেশি টাকা ইনকাম করতে পারবেন।

আশা করি ফাইবার থেকে বাংলা আর্টিকেল লেখালেখি করে আয় করার উপায় সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। ফাইবারে প্রবেশ করতে এই লিংকে ক্লিক করুন।

বাংলা লেখালেখি করে আয় - আপওয়ার্ক থেকে আয়

ফাইবারের মতো আরেকটি জনপ্রিয় একটি ওয়েবসাইট হলো আপওয়ার্ক। সারাবিশ্বে ফাইবারের মতো জনপ্রিয়তা রয়েছে অনেক। সারা বিশ্বের প্লেয়ার সাধারণত এই দুটি বড় ওয়েবসাইট থেকে মাসের লক্ষাধিক বেশি টাকা আয় করে থাকে। এছাড়া বর্তমান বাংলাদেশের বিভিন্ন ব্লগার ওয়েবসাইট রয়েছে সেখানে আপনি চাইলে বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন।

তবে ফাইবারো আপওয়ার্ক এ কাজ করার জন্য আপনাকে অবশ্যই ইংরেজিতে অনেক ট্যালেন্টেড হতে হবে। কারণ এখানে বেশিরভাগ কাজের ক্ষেত্রে ইংরেজি বেশি ব্যবহার করা হয়ে থাকে। এখানে বিভিন্ন দেশের বায়ার কন্টাক্ট করে থাকে। আপনি চাইলে বায়ারের সাথে কন্টাক করে কাজ করে নির্দিষ্ট ভালো এমাউন্ট আয় করতে পারবেন।

আপনি যদি বাংলা আর্টিকেল লিখে আপওয়ার্ক থেকে আয় করতে চান। তাহলে আমাদের নিচে এই লিংকে ক্লিক করুন। আপনি এই লিঙ্কে ক্লিক করলে সরাসরি আপনাকে জানতে পারবেন এবং এখান থেকে আপনি আর্টিকেল রাইটিং বা কন্টেন রাইটিং এর অথবা ডাটা এন্ট্রির বিভিন্ন কাজ দেখতে পারবেন। আপনি চাইলে এখান থেকে আপনার ইচ্ছামত যে কোন কাজ নিয়ে কাজ করতে পারবেন এবং বায়ারের রিকোয়ারমেন্ট অনুযায়ী তাদের কাজ জমা দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট অর্ডিনারি আইটি

বাংলাদেশের জনপ্রিয় আর্টিকেল লিখে আয় করার ওয়েবসাইট হলো অর্ডিনারি আইটি। আপনি চাইলে বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট আইডিতে বাংলা আর্টিকেল লিখে মাসে ৮ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত স্যালারি নিতে পারবেন। অর্ডিনারি আইটিতে আপনি চাইলে বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য আপনার নির্দিষ্ট একটি যোগ্যতা প্রয়োজন রয়েছে। 

আপনাকে অরডিনারি আইটিতে বাংলা আর্টিকেল লেখার জন্য আপনার সর্বনিম্ন যোগ্যতা ন্যূনতম এস.এস.সি পাস এবং আপনার পার্সোনাল একটি ইন্টারনেট সংযোগ সাথে কম্পিউটার বা ল্যাপটপ বা স্মার্টফোন। অর্ডিনারি আইটিতে আপনাকে সাত দিনের বাংলা আর্টিকেল রাইটিং এর কোর্স করানো হবে। যার মাধ্যমে আপনি বাংলা আর্টিকেল তাদের নির্দিষ্ট নিয়ম ফলো করে লিখতে হবে। 

আপনি যদি কমেন্ট করে আঁটিকে লিখতে পারেন। সে ক্ষেত্রে আপনাকে প্রথম মাসের ৩০০০ টাকা স্যালারি দেওয়া হবে। এরপর আপনি যদি ভালোভাবে কাজ করেন দ্বিতীয় মাসে আপনাকে ৮০০০ টাকা ফেলে দেওয়া হবে। তারপর যদি আপনি ভালো কনটেন্ট লিখতে পারেন আপনার লেভেল প্রমোট করে তারা আপনাকে ১৫ হাজার টাকা স্যালারি প্রদান করবে।

আপনি চাইলে আপনার সুন্দর ভবিষ্যতের জন্য অনলাইনে কাজ করতে চাইলে। অনলাইনে আইটিতে আপনি বাংলা আর্টিকেল রাইটিং কোর্স করে প্রফেশনাল ফ্রিল্যান্সার হতে পারবেন। আপনি এখান থেকে কোর্স করে নিজস্ব একটি ওয়েবসাইট তৈরি করে ভবিষ্যতে লাখ টাকা ইনকাম করতে পারবেন। অর্ডিনারি আইটি ওয়েবসাইটে যেতে এই লিংকে ক্লিক করুন

ইয়াহু কন্ট্রিবিউটার  থেকে আয়

আপনি চাইলে ইয়াহু কন্ট্রিবিউটার থেকে আর্টিকেল লিখে প্রতি মাসে ভালো একটি সেলারি পেতে পারেন। বর্তমানে অফ ওয়ার্ক, ফাইবারের মতো ইয়াহু কন্ট্রিবিউটার থেকে বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন। এছাড়াও আপনি চাইলে এখানে কন্টাক্ট করে বিভিন্ন ওয়েবসাইটে গিয়ে বাংলা আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন।

আপনি যদি একজন সফল ফ্রিল্যান্সার হয়ে থাকেন তাহলে এখানে এসে আপনি আর্টিকেল রাইটিং করে ভালো অর্থ উপার্জন করতে পারবেন। এছাড়াও আপনি যদি একজন প্রফেশনাল হয়ে থাকেন তাহলে গ্রুপ করে কাজ করে বায়ারের রিকোয়ারমেন্ট পূরণ করে টাকা ইনকাম করতে পারবেন। আপনি এই ওয়েবসাইটে ইনকাম করলে 2 থেকে 25 ডলার পর্যন্ত উইদাউট করতে পারবেন।

আশা করি, এতক্ষনে আপনারা কিভাবে অনলাইনে ইয়াহু কন্ট্রিবিউটার থেকে বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন। এ বিষয়ে বিস্তারিত জানতে পেরেছেন। ইয়াহু কন্ট্রিবিউটার যেতে এই লিংকে ক্লিক করুন।

ইনকাম টিউন্সে বাংলা আর্টিকেল লিখে হয়

আপনি কি অনলাইনে বাংলা আর্টিকেল লেখালেখি করার ওয়েবসাইট খুঁজছেন। তাহলে আপনার জন্য আমাদের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। আপনি চাইলে আমাদের দেওয়া এই ওয়েবসাইট ইনকাম টিউন্সে এ গিয়ে বাংলা আর্টিকেল লিখে মাসে ৮ হাজার টাকা পর্যন্ত স্যালারি নিতে পারবেন।

ইনকাম টিউন্সে ওয়েবসাইটে আপনি চাইলে আর্টিকেল লিখতে পারবেন। আপনি যদি প্রপোশনাল হয়ে থাকেন সেক্ষেত্রে আপনি শুরুতেই ৮০০০ টাকা পর্যন্ত স্যালারি নিতে পারবেন। আর যদি প্রফেশনাল না হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে কোর্স করে কিছুদিন সময় নিয়ে লেবেল টু লেভেল আপ করে ভালো স্যালারি নিতে পারবেন।

আশা করি আপনি যদি অনলাইনে বাংলা আর্টিকেল লিখে আয় করতে চান। তাহলে আপনার জন্য এই সাইটটি অনেক হেল্পফুল হবে। নিচে আপনাদের জন্য ইনকাম টিউন্সে যাওয়ার লিঙ্ক দেওয়া হল। ইনকাম টিউন্সে বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য এই লিংকে ক্লিক করুন।

আর্টিকেল টেলার ডট কম থেকে আর্টিকেল লিখে আয়

আপনি যদি একজন দক্ষতা সম্পন্ন আর্টিকেল লেখক হয়ে থাকেন। তাহলে আপনি চাইলে এখান থেকে বিভিন্ন বিষয়ে আর্টিকেল লিখে অর্থ উপার্জন করতে পারবেন। আপনি যদি ভালো আর্টিকেল লিখেন তাহলে আপনার দিন দিন আর্টিকেল করে আপনার ভিজিটর বাড়তে থাকবে। আপনি যত বেশি মনোযোগ দিয়ে আর্টিকেল লেখালেখি করবেন। আপনার গ্রাহক তত দিন দিন বৃদ্ধি পেতে থাকবে এতে আপনার ইনকাম বাড়তে থাকবে।

কাস্টমার আপনাকে আর্টিকেল লেখার জন্য এখান থেকে ১৯% টাকা কেটে নিয়ে ৮১% টাকা আপনাকে প্রদান করবে। অর্থাৎ ১০০% এর মধ্যে ১৯ পার্সেন্ট কর্তন করে। আপনাকে ৮১ পার্সেন্ট টাকা দিয়ে দিবে আর্টিকেল ট্রেইলার ডট কম।

আপনি যদি তাদের রিকোয়ারমেন্ট অনুযায়ী কাজ করতে চান। তাহলে বাড়িতে বসে ফেসবুক চালিয়ে অথবা অন্য কাজে সময় নষ্ট না করে এখানে বাংলা আর্টিকেল লিখে টাকা ইনকাম করতে পারবেন।

সর্বশেষ কথাঃ বাংলা আর্টিকেল লিখে আয় - কিভাবে আর্টিকেল লিখে আয় করবেন

পাঠক বন্ধুরা, নিশ্চয়ই ভাবছেন বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য কোন ওয়েবসাইটটি বেছে নেওয়া যায়। যদি আপনি আমার মত চেয়ে থাকেন। তবে সবচাইতে ভালো হবে বাংলাদেশের সবচাইতে বেস্ট প্রফেশনাল ওয়েবসাইট ভোরের আলো আইটি। আপনি চাইলে এখান থেকে বাংলা আর্টিকেল রাইটিং কোর্স করে ভালো অর্থ উপার্জন করতে পারবেন। এছাড়া এখানে রয়েছে বিভিন্ন ধরনের কোর্স। এছাড়াও তাদের রয়েছে প্রফেশনাল শিক্ষক। এবং লাইফটাইম সাপোর্ট।

সবচাইতে বড় কথা হল ভোরের আলো আইটিতে আপনি যদি কোর্স করে টাকা ইনকাম করতে না পারেন। সে ক্ষেত্রে আপনাকে আপনার কোর্সের ফি ফেরত দেওয়া হবে। এত কিছু সুযোগ সুবিধা থাকতে আপনারা যদি বলেন অন্য কোথাও কোর্স করে বাংলা আর্টিকেল লিখে আয় করতে চান। তাহলে আপনারা করতে পারেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url