বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 - বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431

বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 - আসসালামু আলাইকুম। আজকের আর্টিকেলের শুরুতেই ভোরের আলো আইটির পক্ষ থেকে আপনাদের জানাই স্বাগতম ও শুভ নববর্ষের শুভেচ্ছা। অনেকে আছেন যারা বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 সম্পর্কে জানেন না। আমরা বাংলাদেশে বসবাস করি তাই আমাদের বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 সম্পর্কে জানা জরুরী। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 সম্পর্কে জেনে নেই।

বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024

বাংলাদেশের রাষ্ট্রভাষা বাংলা। বাংলাদেশের এই রাষ্ট্রভাষার জন্য আমাদের আলাদা ক্যালেন্ডার রয়েছে। যারা বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 গুগলে সার্চ করে জানতে চান। তাদের জন্য আজকের আর্টিকেলে বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 সম্পর্কে জানাবো।

বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024

আমরা যেহেতু বাংলাদেশে বসবাস করি। তাই আমাদের বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 সম্পর্কে আমাদের জানা জরুরী। পুরাতন বছরের বিদায় নতুন বছরের স্বাগতম আসছে বৈশাখ মাস। এক বছর সমান ১২ মাস ৩৬৫ দিন। আরে বারো মাসের বাংলার প্রথম মাসটি হলো বৈশাখ। বাংলাদেশের বাঙালির সংস্কৃতির একটি মাস হলো বৈশাখ মাস।

আমরা জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক। তাই আমাদের নিত্যদিনের কাজের ক্ষেত্রে বাংলা ক্যালেন্ডার প্রয়োজন হয়। বাংলাদেশের সকল কাজ, সংস্কৃতি, অনুষ্ঠান অনুষ্ঠিত হয় বাংলা ক্যালেন্ডার অনুসারে। আমরা যেহেতু বাঙালি তাই বাংলা মাসের ক্যালেন্ডার ঘরে ঘরে রাখা উচিত। পরিবারের সবার সাথে বাংলা ভাষার সংস্কৃতির বাংলা মাস গুলো পরিচিত করানোর জন্য বাংলার ক্যালেন্ডার প্রত্যেক পরিবারের রাখা উচিত।

আজকের পোস্টে ভোরের আলো আইটির পক্ষ থেকে বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 প্রকাশ করা হয়েছে। আপনি আজকের পোস্টটি পড়লে খুব সহজেই বৈশাখ মাসের আজ কত তারিখ ২০২৪ তা জানতে পারবেন।

আজ ১লা বৈশাখ মাস। বৈশাখ মাসের শুভ নববর্ষে হালখাতা এবং উৎসবের জন্য বাঙালির ঘরে ঘরে বাংলা ক্যালেন্ডার থাকা প্রয়োজন। যেমন অতিথি অনুসরণ করে অর্থাৎ আমাবর্ষা বা পূর্ণিমা তাদের বাংলা বছরের ক্যালেন্ডার দেখতে হবে। বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে বাংলা ক্যালেন্ডারের অনেক উন্নতি ঘটেছে। 

এসেছে নতুন নতুন উৎসব ও দিবস সমূহ। যেগুলো সম্পর্কে আমরা সকলেই অজ্ঞত রয়েছি। বাংলাদেশের বাঙালি দিবসগুলো সম্পর্কে জানতে হলে আমাদের বাংলা মাসের ক্যালেন্ডার সম্পর্কে জানতে হবে। নিচে আপনাদের জন্য বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 ছবি দেওয়া হল।

বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 - বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431

যদিও বাংলাদেশের বাঙালিরা ইংরেজি ক্যালেন্ডার বেশি ব্যবহার করে থাকে। বাংলাদেশের সরকারি ছুটি ও চাকরি বিভিন্ন উৎসবের ক্ষেত্রে বাংলা ক্যালেন্ডারের প্রয়োজন হয়। যারা এতক্ষন বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। 

আমাদের আজকের আর্টিকেল বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 এই পর্বে থাকছে বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 এর ছবি। ছবি দেখে আপনি খুব সহজে জেনে নিতে পারবেন বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও  বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 আজ কত তারিখ।

বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024

 

আজ বৈশাখ মাসের ১ তারিখ। ইংরেজি এপ্রিল মাসের ১৪ তারিখ এবং আরবি শাওয়াল মাসের ৪ তারিখ রোজ বৃহস্পতিবার।

সর্বশেষ কথাঃ বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 - বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431

প্রিয় পাঠক বন্ধুরা, যারা শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে ছিলেন তারা আমাদের আজকের আর্টিকেল বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 মনোযোগ সহকারেপড়েছেন। বৈশাখ মাসের ক্যালেন্ডার 2024 ও বৈশাখ মাসের ক্যালেন্ডার 1431 সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। 

আশা করি, আজকের পোস্টটি পড়ে আপনার অনেক উপকৃত হয়েছেন। আজকের পোস্ট পড়ে যদি আপনার ভালো লেগে থাকে। তাহলে আপনার বন্ধুর সাথে শেয়ার করবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url