এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪ - এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪

এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪ ও এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪ - প্রিয় পাঠক, আসসালামু আলাইকুম । আজকের এই পোস্টে শুরুতেই আপনাদের জানাই এপ্রিল মাসের জন্য স্বাগতম। এপ্রিল মাসে যেহেতু পবিত্র রমজান চলছে। সেহেতো প্রত্যেকটি বিশ্বের মুসলিমদের কাছে এপ্রিল মাসটি খুবই গুরুত্বপূর্ণ। এছাড়াও এপ্রিল মাসে রয়েছে বিভিন্ন দিবস ও উৎসব সমূহ। আমাদের আজকের আর্টিকেল এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪ ও এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪ মনোযোগ সহকারে পড়লে এপ্রিল মাসে আজ কত তারিখ আজ জানতে পারবেন। এর পাশাপাশি বিভিন্ন দিবস ও উৎসব সমূহ সম্পর্কে জানতে পারবেন।

এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪

আপনি যদি এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪ ও এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪ গুগলে সার্চ করে আমাদের ওয়েবসাইটে এসে থাকেন। তাহলে আপনাকে ভোরের আলো আইটির পক্ষ থেকে জানাই স্বাগতম। আপনি সঠিক জায়গায় এসেছেন। কেননা আজকের পোস্টে আমরা এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪ ও এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪ এছাড়া বিভিন্ন দিবস ও উৎসব সমূহ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪

আজকের পড়তে শুরুতেই আমরা এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪ সম্পর্কে আলোচনা করব। এপ্রিল মাসে যেহেতু পবিত্র রমজান চলছে। সেহেতো মুসলিমদের কাছে এপ্রিল মাস অনেক গুরুত্বপূর্ণ ইবাদত ও ফজিলত সম্পন্ন মাস। এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪ ও এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪ উক্ত আর্টিকেলটিতে এপ্রিল মাসের ছুটি সমূহ আলোচনা করা হবে। 

এছাড়াও এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪, এপ্রিল মাসের ছুটি সমূহ ২০২৪, এপ্রিল মাসের উৎসব সমূহ ২০২৪, এপ্রিল মাসে দিব সমূহ ২০২৪ সম্পর্কে ইত্যাদি তথ্য জানতে পারবেন।

২০২৪ সালে এপ্রিল মাসে বাংলা নববর্ষ এবং মুসলিমদের বিভিন্ন ধর্মীয় উৎসব পালন হবে। সেহেতো এসব উৎসব উপলক্ষে ৮ দিনব্যাপী ছুটি থাকবে এপ্রিল মাস জুরে। যারা এতক্ষণ ধরে এপ্রিল মাসের ক্যালেন্ডার দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। আপনাদের জন্য নিচে এপ্রিল মাসের ক্যালেন্ডার ছবি দেওয়া হল।

এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪

 এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪

এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪ ও এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪ উক্ত আর্টিকেলে এবারে আপনাদের জন্য থাকছে এপ্রিল মাসে কত তারিখ আজ ২০২৪ । ১ বছর সমান ৩৬৫ দিন। আর এই ৩৬৫ দিনের মধ্যে বারটি মাস থাকে। আর এই বারোটি মাস থাকার কারণে দিন-তারিখ মনে রাখা সম্ভব হয় না। অনেকে আছেন যারা এপ্রিল মাসে কত তারিখ আজ ২০২৪ গুগলে সার্চ করেন। তাদের সুবিধার্থে নিচে এপ্রিল মাসের আজ কত তারিখ ২০২৪ নিচে দেওয়া হল।

এপ্রিল মাস প্রতিটি বাঙালির কাছে একটি গুরুত্বপূর্ণ মাস। এপ্রিল মাস বাঙালিদের ইতিহাসের একটি অংশ। কারণ এ মাসে রয়েছে বাংলার গৌরব পহেলা বৈশাখ। এছাড়াও মুসলিমদের কাছে ধর্মীয় বড় উৎসব পবিত্র ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে এই মাসে। যারা এতক্ষন অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন এপ্রিল মাসে কত তারিখে জানতে। তাদের জানার সুবিধার্থে আজ ১ 'ই এপ্রিল ২০২৪ সাল। বাংলার ১৮ চৈত্র ১৪৩০ এবং আরবি পবিত্র রমজান মাসের ২১ রমজান ১৪৪৫হিজরী।

এপ্রিল মাসের ছুটি সমূহ ২০২৪

প্রিয় পাঠক বন্ধুরা, এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪ ও এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪ আর্টিকেলের এ পর্বে আপনাদের জন্য থাকছে এপ্রিল মাসের ছুটি সমূহ ২০২৪ সম্পর্কে। আমরা অনেকেই আছি যারা এপ্রিল মাসের ছুটি সমূহ ২০২৪ সম্পর্কে জানিনা। যারা গুগলে সার্চ করে এপ্রিল মাসের ছুটি সমূহ ২০২৪ সম্পর্কে জানতে চেয়েছেন।

তার জন্য এপ্রিল মাসের ছুটি সমূহ ২০২৪ এ আপনাকে জানাই স্বাগতম। এপ্রিল মাসের ছুটির তালিকা ২০২৪ নিয়ম অনুযায়ী সরকারি ছুটি থাকবে ২২ দিন। মহাসচিব খন্দকার আনায়ারুল ইসলাম বলেছেন, শুক্রবার ও শনিবার মিলে মোট ৮ দিন ছুটি থাকবে। এছাড়াও বিভিন্ন দিবস ও উৎসব উপলক্ষে ১৪ দিন ছুটি থাকবে।

এপ্রিল মাসের উৎসব সমূহ ২০২৪

বন্ধুরা, ইতিমধ্যে আমরা এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪, এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪, এপ্রিল মাসের ছুটি সমূহ ২০২৪ সম্পর্কে জেনেছি। আমাদের আজকের আর্টিকেল এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪ ও এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪ এই পর্বে আপনাদের জন্য থাকছে এপ্রিল মাসের উৎসব সমূহ ২০২৩।

বাংলাদেশের বাঙালিদের বাংলার গৌরবের পহেলা বৈশাখ উৎসব রয়েছে। এছাড়া এপ্রিল মাসে রয়েছে মুসলিমদের জন্য পবিত্র ঈদুল ফিতর ও শবে কদর। এছাড়াও শুক্রবার মুসলিমদের জুমার ছুটি রয়েছে। নিচে এপ্রিল মাসে উৎসবের সমূহ ২০২৪ ছুটির তালিকা দেয়া হলো।

  • ১১ এপ্রিল -শুক্রবার -ঈদুল ফিতর
  • ১২ এপ্রিল -শনিবার -ঈদুল ফিতর 
  • ১৩ এপ্রিল -রবিবার -ঈদুল ফিতর
  • ১৪ এপ্রিল -শুক্রবার -পহেলা বৈশাখ
  • ১৯ এপ্রিল -বুধবার -শবে কদর

এপ্রিল মাসে দিবস সমূহ ২০২৪

এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪ ও এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪ আর্টিকেলের এ পর্বে থাকছে এপ্রিল মাসের দিবস সমূহ ২০২৪। যারা এপ্রিল মাসের দিবস সম্পর্কে অবগত রয়েছে। তাদের জন্য এপ্রিল মাসের সকল দিবস সম্পর্কে জানানো হবে। তাহলে চলনা দেরি না করে এপ্রিল মাসের দিবস জেনে নেই।

  • ৩ এপ্রিল -জাতীয় চলচ্চিত্র দিবস
  • ৪ এপ্রিল -আন্তর্জাতিক খনি নিরাপত্তা দিবস
  • ৫ এপ্রিল -প্রতিবন্ধী দিবস
  • ৭ এপ্রিল -বিশ্ব স্বাস্থ্য দিবস
  • ৮ এপ্রিল -ইস্টার সানডে
  • ১০ এপ্রিল -স্বাধীন বাংলাদেশ সরকার গঠন দিবস
  • ১২ এপ্রিল -বিশ্ব মহাকাশ ও বিমান চলাচল দিবস
  • ১৪ এপ্রিল -পহেলা বৈশাখ
  • ১৬ এপ্রিল -বিশ্ব কুষ্ঠ দিবস
  • ১৭ এপ্রিল -মুজিবনগর দিবস
  • ১৮ এপ্রিল -বিশ্ব ঐতিহ্য দিবস
  • ২০ এপ্রিল -চিনা ভাষা দিবস

সর্বশেষ কথাঃ এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪ - এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৩

প্রিয় পাঠক বন্ধুরা, যারা আমাদের আজকের এই পোস্টটি এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪ ও এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪ শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন। তারা নিশ্চয়ই এই সকল এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২৪, এপ্রিল মাসের কত তারিখ আজ ২০২৪, এপ্রিল মাসের ছুটি সমূহ ২০২৪, এপ্রিল মাসের উৎসব সমূহ ২০২৪, এপ্রিল মাসে দিব সমূহ ২০২৪ প্রশ্নের উত্তর সম্পর্কে জানতে পেরেছেন। 

আশা করি, আজকের পোস্টটি পড়ে আপনারা অনেক উপকৃত হয়েছেন । যদি আমাদের এই পোস্টটি পড়ে আপনাদের ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনি বন্ধুদের সাথে শেয়ার করবেন। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করবেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url