ডিজিটাল মার্কেটিং ইনকাম - ডিজিটাল মার্কেটিং শিখে মাসে লাখ টাকা আয়

ডিজিটাল মার্কেটিং ইনকাম ও ডিজিটাল মার্কেটিং শিখে মাসে লাখ টাকা আয় - বর্তমানে বাংলাদেশে ডিজিটাল যুগে অনলাইনে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা পর্যাপ্ত পরিমাণ বৃদ্ধি পেয়েছে। বর্তমানে বিশ্বে পৃথিবীর 80% মানুষ অনলাইনে ফ্রিল্যান্সিং এর কাজে ঝুকেছে। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ডিজিটাল মার্কেটিং এর নাম সম্পর্কে জানেন। কিন্তু কিভাবে ডিজিটাল মার্কেটিং করে ইনকাম করবেন এবং ডিজিটাল মার্কেটিং শিখে মাসে লাখ টাকা কিভাবে আয় করা যায় এ বিষয়ে বিস্তারিত অবগত না। যারা এই ডিজিটাল সময় কাজে লাগিয়ে নিজের সুন্দর জীবন যাপন করার জন্য ডিজিটাল মার্কেটিং শিখতে চান। অথবা ডিজিটাল মার্কেটিং করে মাসে লাখ টাকা ইনকাম করতে আগ্রহ রয়েছে। তাদের জন্য আমাদের আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। 

ডিজিটাল মার্কেটিং ইনকাম - ডিজিটাল মার্কেটিং শিখে মাসে লাখ টাকা আয়

আজকের আর্টিকেলে আমি আপনাদের সামনে বাংলাদেশ এমন একটি ওয়েবসাইট আপনাদের সামনে তুলে ধরব। সেখান থেকে আপনি খুব সহজে জানতে পারবেন প্রতি মাসে কিভাবে ডিজিটাল মার্কেটিং করে লাখ টাকা আয় করা যায়। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের আর্টিকেলটি পড়ে জেনে নেওয়া যাক, ডিজিটাল মার্কেটিং ইনকাম ও ডিজিটাল মার্কেটিং শিখলে মাসে লাখ টাকা আয় করার উপায়।

পেজের সূচিপত্রঃ ডিজিটাল মার্কেটিং ইনকাম - ডিজিটাল মার্কেটিং শিখে মাসে লাখ টাকা আয়

ডিজিটাল মার্কেটিং কি - ডিজিটাল মার্কেটিং কাকে বলে?

বর্তমানে ডিজিটাল মার্কেটিং বলতে গেলে বাংলাদেশে অনলাইনে টাকা ইনকামের এক ধরনের খনি বলা হয়। কারণ ডিজিটাল মার্কেটিং হল যোগাযোগের মাধ্যমে সকল প্রকার অত্যাধুনিক প্রযুক্তি বিশ্বের তথ্য উপস্থাপন করে ও বিভিন্ন প্রোডাক্ট গুগল দ্বারা ব্লগার ওয়েবসাইটে বিজ্ঞাপন করিয়ে। 

বিজ্ঞাপন সেবা প্রচারের মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন বড় বড় কোম্পানির পণ্য বিক্রি করতে সাহায্য করে ডিজিটাল মার্কেটিং করার মাধ্যমে। ডিজিটাল মার্কেটিং এর বিভিন্ন ধরনের প্রকারভেদ রয়েছে। এটা আপনার উপর নির্ভর করে আপনি কোন বিষয়ের উপর প্রচারনায় এটি ব্যবহার করতে চান।

উদাহরণস্বরূপঃ আপনার একটি ব্লগার ওয়েবসাইট আছে। সেই ওয়েবসাইটে আপনি বিভিন্ন বিষয়ে আর্টিকেল লেখালেখি করে থাকেন। সে আর্টিকেলগুলি বিশ্বের বিভিন্ন স্থানে থাকা গ্রাহক বা ট্রাফিক  গুগলে সার্চ করে সেটি খুঁজে পড়ে থাকে। এবং সেটি তারা পর্যবেক্ষণ করে সঠিক উত্তর জানার জন্য। আর গুগল কোম্পানি সেই ব্লগার এ বিভিন্ন ধরনের ইন্টারন্যাশনাল বড় কোম্পানির এড দিয়ে থাকে গুগল এডসেন্সের সাহায্য। এই অ্যাডগুলো দেখার মাধ্যমে যেমন গ্রাহকের উপকার হয় তেমনি বড় বড় কোম্পানির উপকার হয়।

কারণ এই প্রোডাক্টগুলি যে গ্রাহকের প্রয়োজন হবে সে গ্রাহক সেটির মাধ্যমে জানতে পারবে অতপর ক্রয় করতে পারবে। এতে করে এর মাধ্যমে গুগল কোম্পানির নিজে অর্থ উপার্জন করল এবং যে ব্যক্তি ব্লগের দ্বারা এটি নিয়ন্ত্রণ করল সে কিছু গুগল এডসেন্স থেকে ডলার ইনকাম করল। এবং কোম্পানি প্রোডাক্ট বিক্রি হলো। এভাবে একটি ব্লগার ওয়েবসাইটের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং করে মাসে লাখ টাকা আয় করে থাকে একজন ব্লগার অর্নার।

আশা করি, ডিজিটাল মার্কেটিং কি এ বিষয়ে আপনারা ধারণা নিতে পেরেছেন। সম্পর্কে বিস্তারিত আলোচনা করব আশা করি আজকের আর্টিকেলটি আপনি মনোযোগ সহকারে ডিজিটাল মার্কেটিং সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। এছাড়াও ডিজিটাল মার্কেটিং ইনকাম শিখে মাসে লাখ টাকা আয় করতে পারবেন।

ডিজিটাল মার্কেটিং এর কাজ কি - ডিজিটাল মার্কেটিং এর গুরুত্ব

বর্তমানে বাংলাদেশের ৯০% মানুষ ইন্টারনেট সংযোগের আওতায় রয়েছে। বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে আপনি খুব সহজেই ইন্টারনেট ব্যবহার করে অনলাইনে সকল কাজ করতে পারবেন। আর এটি সহজ করার জন্য বাংলাদেশের সবচাইতে বড় মোবাইল সিম কোম্পানির গ্রামীণের নেটওয়ার্ক সারা বাংলাদেশের যে কোন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

আমাদের মধ্যে অনেকে আছেন যারা বাংলাদেশের ডিজিটাল মার্কেটিং কোম্পানি অথবা ডিজিটাল মার্কেটিং শিখে মাসে লাখ টাকা আয় করার উপায় সম্পর্কে জানতে চান। কিন্তু এ বিষয়ে সকল সঠিক তথ্য এবং সঠিক প্রশিক্ষণ সম্পর্কে তথ্য খুঁজে পাওয়া যায় না। আজকের আর্টিকেলটি আপনারা শেষ পর্যন্ত মনোযোগ সহকারে করলে। ডিজিটাল মার্কেটিং করে মাসে লাখ টাকার উপায় সম্পর্কে জানতে পারবেন। সেই বিশেষ ওয়েবসাইটটি আপনাদের সামনে আমরা আজকে উপস্থাপন করব। তার আগে চলুন জেনে নেয়া যাক, ডিজিটাল মার্কেটিং এর কাজ কি? ডিজিটাল মার্কেটিং এর গুরুত্ব সম্পর্কে।

ডিজিটাল মার্কেটিং এর কাজ হল কোন বিষয়ে তথ্য খুব সহজেই যে কোন ব্যক্তির কাছে ইন্টারনেটে সাহায্যে খুঁজে পাওয়া যায়। অর্থাৎ আপনি ডিজিটাল মার্কেটিং লিখে সার্চ করলে। আপনার সামনে বাংলাদেশের সবচাইতে বড় বড় ওয়েবসাইট গুলো উপস্থিত হবে। 

এবং আপনি সেখান থেকে আপনার পছন্দমত যে কোন একটি ওয়েবসাইটে গিয়ে সেই বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহ করবেন। এবং সে বিষয়ে আপনি যদি তথ্য সঠিক মনে না হয় সে ক্ষেত্রে আপনি অন্য একটি ওয়েবসাইটে সে বিষয়ে দেখতে পারবেন। সে বিষয়ে সম্পর্কে সম্পর্কযুক্ত প্রশ্নের উত্তর দেয়া থাকে তাহলে আপনি ভাববেন আপনার কাছে উত্তরটি সঠিক।

আরো সহজ কথায় বলতে, আপনি কোন বিষয়ে গুগলে সার্চ করার পরে গুগলে সে বিষয়ে উত্তর দেখতে পান। সে উত্তর দেখার মাঝে আপনি কিছু বিজ্ঞাপন দেখতে পান যেগুলো আপনার প্রয়োজন হতে পারে সে বিজ্ঞাপন দেখে যদি আপনি পছন্দ করেন এবং অর্ডার করেন সে ক্ষেত্রে বিজ্ঞাপন দাতা গুগল কোম্পানি সে ব্লগার ওয়েবসাইটকে কিছু পার্সেন্টেজ দিবে যেটি তার ইনকাম বৃদ্ধি করবে। 

অর্থাৎ কোন বড় কোম্পানির বিজ্ঞাপন প্রকাশ করিয়ে গুগল কোম্পানি গ্রাহকের কাছে পৌঁছে দিয়ে সেবা প্রদানের মাধ্যমে নির্দিষ্ট অর্থ উপার্জনের মাধ্যমে তিন ব্যক্তির ইনকাম নিশ্চিত করছেন। প্রথম যিনি ব্লগার অনার রয়েছেন, দুই গুগল কোম্পানি, তিন কোম্পানির  প্রোডাক্টের মালিক।

আশা করি ডিজিটাল মার্কেটিং এর কাজ কি এবং ডিজিটাল মার্কেটিং এর গুরুত্ব কি এ বিষয়ে বিস্তারিত জানতে পেরেছেন। আশা করি এ বিষয়ে আপনার কোন আর দ্বিতীয় প্রশ্নের মতামত তৈরি হবে না।

ডিজিটাল মার্কেটিং কত প্রকার

বন্ধুরা আপনারা কি জানতে চান ডিজিটাল মার্কেটিং কত প্রকার। আমাদের আজকের পোস্টে ডিজিটাল মার্কেটিং ইনকাম ও ডিজিটাল মার্কেটিং শিখে মাসে লাখ টাকা আয় করার উপায় আমাদের আজকের এই পর্বে থাকছে ডিজিটাল মার্কেটিং কত প্রকার ও কি কি।

ডিজিটাল মার্কেটিং সাধারণত দুই প্রকার।

  • অনলাইন ডিজিটাল মার্কেটিং
  • অফ লাইন ডিজিটাল মার্কেটিং

আশা করি আপনারা এতক্ষণে ডিজিটাল মার্কেটিং কত প্রকার ও কি কি এ বিষয়ে জানতে পেরেছেন। আপনি এখন  এ বিষয়ে মনে রাখতে পারবেন।

ডিজিটাল মার্কেটিং শিখতে কতদিন লাগে - ডিজিটাল মার্কেটিং করতে কি কি লাগে - মোবাইল দিয়ে ডিজিটাল মার্কেটিং

যারে অনলাইন থেকে ডিজিটাল মার্কেটিং করে ইনকাম করতে চান। তারা এই প্রশ্ন করে থাকেন যে ডিজিটাল মার্কেটিং শিখতে কতদিন লাগে। ডিজিটাল মার্কেটিং শিখতে কতদিন লাগে এর থেকেও গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে। আপনি কিভাবে ডিজিটাল মার্কেটিং শিখতে পারবেন। কারণ ডিজিটাল মার্কেটিং শিখতে হলে একজন এর দক্ষ Seo এক্সপার্ট এর প্রয়োজন হয়। 

আপনি হুট করে একজনের কাছে গিয়ে যদি ডিজিটাল মার্কেটিং শিখেন। দেখছেন তিনি হয়তো এটা বিষয় তেমন কোন অভিজ্ঞতা নাই। কিন্তু কোর্স করিয়ে টাকা নেয়ার জন্য ডিজিটাল মার্কেটিং বোর্ড খুলে রয়েছে। আর তাই আপনাকে ডিজিটাল মার্কেটিং শিখতে হলে এবং মাসে যদি লাখ টাকা আয় করতে চান। সে ক্ষেত্রে আপনাকে ডিজিটাল মার্কেটিং এক্সপার্ট যিনি ডিজিটাল মার্কেটিং সম্পর্কে দীর্ঘদিনের অভিজ্ঞতা সম্পূর্ণ রয়েছে তার কাছে ডিজিটাল মার্কেটিং শিখতে পারবেন।

ডিজিটাল মার্কেটিং শিখতে মোটামুটি ভালো মানের দক্ষতা অর্জন করতে তিন মাসেই যথেষ্ট সময়। আপনি যদি প্রতিদিন ডিজিটাল মার্কেটিং এর কাজে 1 ঘন্টা করে সময় দেন তাহলে তিন মাসে ৯০ ঘন্টা সময় দিলে আপনি ডিজিটাল মার্কেটিং বিষয়ে অভিজ্ঞতা অর্জন করবেন।

এছাড়াও যারা জানতে চেয়েছেন ডিজিটাল মার্কেটিং করতে কি কি লাগে তাদের উত্তরে জানানো হচ্ছে।ডিজিটাল মার্কেটিং শিখতে প্রযুক্তিগত প্রাথমিক ধারণা ও কম্পিউটার ব্যবহারের দক্ষতা থাকতে হবে। অর্থাৎ আর্টিকেল লেখালেখি, ছবি সম্পাদনা, গ্রাফিক্স, সফটওয়্যার কাজে জানা থাকলে বাড়তি দক্ষতা হিসাবে কাজে আসবে। ডিজিটাল মার্কেটিং এর অন্যতম গুরুত্বপূর্ণ কাজ সম্পর্কে অবশ্যই ভালো জানাশোনা থাকতে হবে।

আরো যারা জানতে চেয়েছিলেন মোবাইল দিয়ে ডিজিটাল মার্কেটিং কিভাবে করা যায়। ডিজিটাল মার্কেটিং করার জন্য মোবাইল, কম্পিউটার, ডেক্সটপ এগুলো কোন বড় ব্যবধান পড়ে না। তবে আপনি যে ডিভাইসটিভ ব্যবহার করবেন যেন অবশ্যই ভালো এবং উন্নত মানের হয়ে থাকে। যেহেতু এটি ইন্টারনেটের মাধ্যমে করা হয়ে থাকে। তাই অনলাইন ডিজিটাল মার্কেটিং বলা হয়ে থাকে। ডিজিটাল মার্কেটিং করার সঠিক মানে হল সঠিক সময় আপনি কাস্টমার বা গ্রাহকের কাছে তাদের প্রোডাক্টটি পৌঁছে দেওয়া।

ডিজিটাল মার্কেটিং এর প্রধান স্তম্ভ কয়টি - ডিজিটাল মার্কেটিং এর সেক্টর

যারা আমাদের আজকের আর্টিকেল ডিজিটাল মার্কেটিং ইনকাম ও ডিজিটাল মার্কেটিং শিখলে মাসে লাখ টাকা আয় আর্টিকেলটি পড়ছেন। তাদের জন্য ডিজিটাল মার্কেটিং কি, ডিজিটাল মার্কেটিং এর কাজ কি, ডিজিটাল মার্কেটিং কত প্রকার, ডিজিটাল মার্কেটিং এর গুরুত্ব, ডিজিটাল মার্কেটিং শিখতে কত দিন লাগে, ডিজিটাল মার্কেটিং করতে কি কি লাগে, মোবাইল দিয়ে ডিজিটাল মার্কেটিং করার উপায় এ সকল প্রশ্নের উপরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। এখন আমরা জানবো ডিজিটাল মার্কেটিং এর প্রধান স্তম্ভ কয়টি ও ডিজিটাল মার্কেটিং এর সেক্টর গুলো কি কি।

ডিজিটাল মার্কেটিং এর প্রধান স্তম্ভ এবং ডিজিটাল মার্কেটিং এর সেক্টর মোট তিনটি।

  • সার্চ ইঞ্জিন মার্কেটিং
  • সোশ্যাল মিডিয়া মার্কেটিং
  • কন্টেন্ট মার্কেটিং

আশা করি আপনারা এতক্ষণে ডিজিটাল মার্কেটিং এর প্রধান স্তম্ভ কয়টি ও ডিজিটাল মার্কেটিং এর সেক্টর সম্পর্কে জানতে পেরেছেন।

ডিজিটাল মার্কেটিং শেখার উপায় - ডিজিটাল মার্কেটিং কি কি শেখানো হয়

প্রিয় পাঠক বন্ধুরা আপনারা যারা এতক্ষণ ধরে আমাদের আজকের আর্টিকেলটি পড়ছেন। তারা নিশ্চয়ই অধীর আগ্রহে অপেক্ষা করছেন। ডিজিটাল ওয়ার্কিং শেখার সেই সফল ওয়েবসাইটের কথা। তাদের অপেক্ষার প্রহর সরিয়ে আমরা এখন জানাবো সেই সফল ওয়েবসাইট। যার আছে ১০ বছরের অভিজ্ঞতা। বাংলাদেশের মধ্যে বিভিন্ন ওয়েবসাইটের তুলনায় তাদের ইনকামের প্রমাণিত। এবং তারা ডিজিটাল মার্কেটিং এর কোর্স করিয়ে থাকে। 

তিন মাসের মানিব্যাগ গ্যারান্টি দিয়ে। আপনি যদি তিন মাসের ভেতরে ইনকাম করতে না পারেন তাহলে আপনাকে সম্পূর্ণ টাকা ফেরত দেয়া হবে। এবং তাদের রয়েছে নিজস্ব অফিস আপনি চাইলে সেই অফিসে গিয়ে সরাসরি যোগাযোগ করতে পারবেন। আমাদের আজকের এই আর্টিকেলে তাদের ওয়েবসাইটের এড্রেস দেয়া হবে তাদের ওয়েবসাইটের অ্যাড্রেস জানতে এই লিংকে ক্লিক করুন।

আপনারা যারা প্রশ্ন করেছেন ডিজিটাল মার্কেটিং শেখার উপায় সম্পর্কে এবং ডিজিটাল মার্কেটিং কি কি শেখানো হয়। সাধারণত ডিজিটাল মার্কেটিং শিখতে হলে আপনাকে সর্ব প্রথমত কম্পিউটার সম্পর্কে দক্ষতা থাকতে হবে এবং কম্পিউটারে লেখালেখি ও ছবি সম্পাদনা অর্থাৎ ফটোশপের কাজ এবং গ্রাফিক্স সফটওয়্যার এর কাজ জানা থাকলে আপনার ডিজিটাল মার্কেটিং কোর্স করতে অনেক সুবিধা হয়ে থাকবে। আপনি খুব দ্রুত সাথে ডিজিটাল মার্কেটিং শিখতে পারবেন। এবং ডিজিটাল মার্কেটিং শিখে আপনি প্রতি মাসে লাখ টাকা ইনকাম করতে পারবেন।

এছাড়া যাদের মনে এ প্রশ্ন জেগে থাকে ডিজিটাল মার্কেটিং এ কি কি শেখানো হয়। তাদের জন্য নিচে জানানো হলো ডিজিটাল মার্কেটিং এ কি কি শেখানো হয়।

  • সার্চ ইঞ্জিন
  • ওয়েবসাইট
  • সোশ্যাল মিডিয়া
  • ইমেইল
  • মোবাইল অ্যাপস

এককথায় ডিজিটাল মার্কেটিং এর বলতে গেলে মানুষের কাছে পরিষেবা পৌঁছে দেয়া ডিজিটাল মার্কেটিং এর মূল লক্ষ্য। আপনি চাইলে ডিজিটাল মার্কেটিং করে প্রতিমাসে লাখ টাকা আয় করতে পারবেন।

ডিজিটাল মার্কেটিং এ আয় কেমন

আপনি যদি ডিজিটাল মার্কেটিং এ আয় কেমন এ বিষয়ে জানতে চান। তাহলে আমি আপনাকে জানাবো। ডিজিটাল মার্কেটিং করে প্রতি মাসে লাখ টাকা উপরে ইনকাম করতে পারবেন। আপনি যদি সঠিকভাবে একটি ওয়েবসাইট তৈরি করতে পারেন। সে ওয়েবসাইটে বিভিন্ন বিষয়ে ভালো ভালো পোস্ট লিখে গুগলে পাবলিশ করে এডসেন্স এর মাধ্যমে বিজ্ঞাপন দেখে ভালো মানের অর্থ উপার্জন করতে পারবেন।

তবে আপনি যদি একটি ওয়েবসাইট তৈরি করেন। তাহলে আপনাকে প্রথমত তিনমাস সময় ব্যয় করতে হবে। এরপর আপনি সকল এসিও কন্টেন্ট পলিসি মেনে আর্টিকেল পাবলিশ করে গুগল এডসেন্সের পলিসি দেখে। গুগল এডসেন্স এপ্লাই করে। গুগল এডসেন্স এপ্রুভ করে। এড দেখে প্রথমের দিকে আপনি ১০,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা মধ্যে ইনকাম করতে পারবেন। পরবর্তীতে আস্তে আস্তে আপনি মাসে লাখ টাকার উপরে ইনকাম করতে পারবেন।

ডিজিটাল মার্কেটিং ক্যারিয়ার - ডিজিটাল মার্কেটিং এর ভবিষ্যৎ

আপনি যদি সঠিকভাবে ডিজিটাল মার্কেটিং করেন তাহলে আপনি একজন সফল ফ্রিল্যান্সার হিসাবে প্রতি মাসে লাখ টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে ডিজিটাল মার্কেটিং অনেক উন্নত একটি ফ্রিল্যান্সার সেক্টর হিসাবে তৈরি হয়েছে। ডিজিটাল মার্কেটিং করার মাধ্যমে আজকাল অনেক বেকার যুবক অনলাইনে ডলার ইনকাম করে। তাদের বেকারত্ব দূর করেছে। এবং তারা আজ সফল ডিজিটাল মার্কেটার হিসেবে নিজেকে তৈরি করেছে।

একজন সফল ফ্রিল্যান্সারের গল্প সকলের শুনতে পছন্দ করে। কিন্তু একজন বেকারের কথা কেউ শুনতে পছন্দ করেনা। সব সময় মানুষ যেটি সাকসেস হয় সেই বিষয়ে জানতেই আগ্রহী হয়। কিন্তু একটি ডিজিটাল মার্কেটিং প্ল্যাটফর্ম তৈরি করতে কতটা শ্রম কতটা কষ্ট করতে হয়। সেটি একজন ডিজিটাল মার্কেটিং সফল ফ্রিল্যান্সার ভালো জানে।

তবে আপনি যদি ফ্রিল্যান্সার পেশা বেছে নেন। তবে ডিজিটাল মার্কেটিং করতে পারেন। তাহলে আপনি খুব অল্প সময়ে ডলার ইনকাম করতে পারবেন। একজন সফল ডিজিটাল মার্কেটিং এর অনেক উজ্জ্বল ভবিষ্যৎ রয়েছে।

ডিজিটাল মার্কেটিং এর সুবিধা 

ডিজিটাল মার্কেটিং এর সুবিধা হল আপনার মার্কেটিং এর সবচেয়ে পরিমাপযোগ্য ধরন হল ডিজিটাল মার্কেটিং। আপনার আদর্শ গ্রাহকদের লক্ষ্য করার ক্ষমতা ডিজিটাল মার্কেটিং ব্যবহার করার প্রধান সুবিধা। গ্লোবাল রিচ - শুধুমাত্র একটি ন্যূনতম বিনিয়োগের জন্য, একটি ওয়েবসাইট আপনাকে নতুন বাজার অ্যাক্সেস করতে এবং আন্তর্জাতিকভাবে ব্যবসা পরিচালনা করতে সক্ষম করে।

সর্বশেষ কথাঃ ডিজিটাল মার্কেটিং ইনকাম - ডিজিটাল মার্কেটিং শিখে মাসে লাখ টাকা আয়

প্রিয় পাঠক বন্ধুরা, আপনারা যারা আমাদের আজকের আর্টিকেল ডিজিটাল মার্কেটিং ইনকাম, ডিজিটাল মার্কেটিং শিখে মাসে লাখ টাকা আয় মনোযোগ সহকারে করেছেন। তারা নিশ্চয়ই ডিজিটাল মার্কেটিং সম্পর্কে বিস্তারিত সকল তথ্য সম্পর্কে জানতে পেরেছেন। আশা করি ডিজিটাল মার্কেটিং এর পোস্টটি পড়ে আপনারা সঠিক ডিসিশন নিতে পারবেন।

এরপরে যদি আপনার ডিজিটাল মার্কেটিং সম্পর্কে যদি আরো কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে কমেন্টের মাধ্যমে জানাবেন। আজকের পোস্টটি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন এবং তাদের জানার সুযোগ করে দিবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url