জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ - জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে

জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকেআসসালামু আলাইকুম। আজকের আর্টিকেলের শুরুতেই ভোরের আলো আইটির পক্ষ থেকে আপনাদের জানাই স্বাগতম ও জ্যৈষ্ঠ মাসের শুভেচ্ছা। অনেকে আছেন যারা জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে তা সম্পর্কে জানেন না। আমরা বাংলাদেশে বসবাস করি তাই আমাদের বাংলার জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে সম্পর্কে জানা জরুরী। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে তা সম্পর্কে জেনে নেই

জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ - জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে

বাংলাদেশের রাষ্ট্রভাষা বাংলা। বাংলাদেশের এই রাষ্ট্রভাষার জন্য আমাদের আলাদা ক্যালেন্ডার রয়েছে। যারা জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে এই সম্পর্কে গুগলে সার্চ করে জানতে চান। তাদের জন্য আজকের আর্টিকেলে জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে এই বিষয় সম্পর্কে জানাবো।

জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩

আমরা যেহেতু বাংলাদেশে বসবাস করি। তাই আমাদের জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে আমাদের জানা জরুরী। পুরাতন বৈশাখ মাসকে বিদায় নতুন মাসের স্বাগতম আসছে জৈষ্ঠ্য মাস। এক বছর সমান ১২ মাস ৩৬৫ দিন। আরে বারো মাসের বাংলার দ্বিতীয় মাসটি হলো জৈষ্ঠ্য। বাংলাদেশের বাঙালির সংস্কৃতির একটি মাস হলো জৈষ্ঠ্য মাস।

আমরা জন্মসূত্রে বাংলাদেশের নাগরিক। তাই আমাদের নিত্যদিনের কাজের ক্ষেত্রে বাংলা ক্যালেন্ডার প্রয়োজন হয়। বাংলাদেশের সকল কাজ, সংস্কৃতি, অনুষ্ঠান অনুষ্ঠিত হয় বাংলা ক্যালেন্ডার অনুসারে। আমরা যেহেতু বাঙালি তাই বাংলা মাসের ক্যালেন্ডার ঘরে ঘরে রাখা উচিত। পরিবারের সবার সাথে বাংলা ভাষার সংস্কৃতির বাংলা মাস গুলো পরিচিত করানোর জন্য বাংলার ক্যালেন্ডার প্রত্যেক পরিবারের রাখা উচিত।

আজকের পোস্টে ভোরের আলো আইটির পক্ষ থেকে জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে প্রকাশ করা হয়েছে। আপনি আজকের পোস্টটি পড়লে খুব সহজেই জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে তা জানতে পারবেন।

আজ ১লা জ্যৈষ্ঠ মাস। জ্যৈষ্ঠ মাসের শুভ নববর্ষে হালখাতা এবং উৎসবের জন্য বাঙালির ঘরে ঘরে বাংলা ক্যালেন্ডার থাকা প্রয়োজন। বাংলাদেশ সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে বাংলা ক্যালেন্ডারের অনেক উন্নতি ঘটেছে। 

এসেছে নতুন নতুন উৎসব ও দিবস সমূহ। যেগুলো সম্পর্কে আমরা সকলেই অজ্ঞত রয়েছি। বাংলাদেশের বাঙালি দিবসগুলো সম্পর্কে জানতে হলে আমাদের বাংলা মাসের ক্যালেন্ডার সম্পর্কে জানতে হবে। নিচে আপনাদের জন্য জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে ছবি দেওয়া হল।

জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে

যদিও বাংলাদেশের বাঙালিরা ইংরেজি ক্যালেন্ডার বেশি ব্যবহার করে থাকে। বাংলাদেশের সরকারি ছুটি ও চাকরি বিভিন্ন উৎসবের ক্ষেত্রে বাংলা ক্যালেন্ডারের প্রয়োজন হয়। যারা এতক্ষন জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। 

আমাদের আজকের আর্টিকেল জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে এই পর্বে থাকছে জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে এর ছবি। ছবি দেখে আপনি খুব সহজে জেনে নিতে পারবেন জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে।

জিলকদ মাসের কত তারিখ আজ ২০২৩ - জিলকদ মাস কবে থেকে শুরু ২০২৩

জৈষ্ঠ মাসের ১ তারিখ। ইংরেজি মে মাসের ১৫ তারিখ এবং আরবি শাওয়াল মাসের ২৪ তারিখ। রোজ সোমবার।

সর্বশেষ কথাঃ জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ - জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে

প্রিয় পাঠক বন্ধুরা, যারা শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে ছিলেন তারা আমাদের আজকের আর্টিকেল জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে মনোযোগ সহকারে পড়েছেন। জৈষ্ঠ্য মাসের ক্যালেন্ডার ২০২৩ ও জৈষ্ঠ্য মাসের কত তারিখ আজকে সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। 

আশা করি, আজকের পোস্টটি পড়ে আপনার অনেক উপকৃত হয়েছেন। আজকের পোস্ট পড়ে যদি আপনার ভালো লেগে থাকে। তাহলে আপনার বন্ধুর সাথে শেয়ার করবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

Next Post Previous Post