জুন মাসের ক্যালেন্ডার ২০২৪ - জুন মাসের আজ কত তারিখ ২০২৪

জুন মাসের ক্যালেন্ডার ২০২৪ ও জুন মাসের আজ কত তারিখ ২০২৪ - আসসালামু আলাইকুম। আপনি কি জুন মাসের ক্যালেন্ডার ২০২৪ গুগলে সার্চ করে অনেক ক্লান্ত বা সঠিক তথ্য খুঁজে পাচ্ছেন না। তাহলে আপনার জন্য আমাদের আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। আজকে আমি আপনাদের সকল বিভ্রান্তি ও জুন মাসের ক্যালেন্ডার ২০২৪ সকল তথ্য সম্পর্কে বিস্তারিতভাবে আপনাদের জানাবো। আপনি যদি আমাদের আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন। তাহলে আপনি জুন মাসে আজ কত তারিখ ২০২৪ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

জুন মাসের ক্যালেন্ডার ২০২৪

যারা জুন মাসে ক্যালেন্ডার ২০২৪ পড়তে চান। এবং জুন মাসের আজ কত তারিখ ২০২৪ এ বিষয়ে জানার আগ্রহ রাখেন। তাদের জন্য আমাদের আজকের আর্টিকেল জুন মাসের ক্যালেন্ডার ২০২৪ ও জুন মাসের আজ কত তারিখ ২০২৪। এছাড়াও আরো জানতে পারবেন জুন মাসের ছুটি সমূহ ও জুন মাসের দিবস সমূহ সম্পর্কে। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের আর্টিকেলটি পড়ি এবং দেখি জুন মাসের ক্যালেন্ডার ২০২৪ আজকের বিষয়ে কি কি জানতে পারি।

জুন মাসের আজ কত তারিখ ২০২৪

জুন মাসের ক্যালেন্ডার ২০২৪ ও জুন মাসের আজ কত তারিখ ২০২৪ আজকের এই পোস্টে শুরুতেই আমি আপনাদের জানাবো জুন মাসের কত তারিখ আজ ২০২৪। আজকের পোস্টটি পড়লে আপনি জুন মাসের কত তারিখ ২০২৪, জুন মাসের ছুটির দিবস সমূহ, জুন মাসের দিবস সমূহ সম্পর্কে জানতে পারবেন।

আজ ইংরেজি  ২০২৪ সালের জুন মাসের ১ তারিখ রোজ শনিবার। আপনি যদি পূর্ণাঙ্গ তারিখ জানতে চান। তাহলে আপনার জন্য এই পূর্ণাঙ্গ তারিখ 01/06/2024। বাংলাদেশে বেশিরভাগ মানুষ সবকিছু ইংরেজি মাসের নিয়ম অনুযায়ী নির্ধারণ করে থাকে। তবে আমরা বাঙালি তাই আমাদের বাংলা মাসের হিসাব রাখতে হবে। আজ বাংলার জ্যৈষ্ঠ মাসের ১৮ তারিখ ১৪৩১ সাল। আর য়ারা ইবাদতের জন্য আরবি মাস তারিখ জানতে চান। তাদের জন্য আরবি জিলকদ মাসের ২৩ তারিখ ১৪৪৫ হিজরী।

আশা করি এতক্ষণ যারা আমাদের সঙ্গে ছিলেন এবং পোস্টটি পড়েছেন তারা জানতে পেরেছেন বা জুন মাসের আজ কত তারিখ ২০২৪ সম্পর্কে। এছাড়াও জানতে পেরেছেন বাংলা, ইংরেজি ও আরবি মাসের তারিখ সম্পর্কে। এখন আমরা জানবো জুন মাসের ক্যালেন্ডার ২০২৪ সম্পর্কে।

জুন মাসের ক্যালেন্ডার ২০২৪

ইংরেজি সালের ১২ মাসে এক বছর। আর এই বারো মাসের একটি মাস হল জুন মাস। আমরা বাংলাদেশে বসবাস করলেও আমরা সাধারণত বাংলা ক্যালেন্ডার থেকে ইংরেজি ক্যালেন্ডার বেশি ফলো করে থাকি। আর তাই আমাদের ইংরেজি ক্যালেন্ডার সম্পর্কে জানার প্রয়োজন পড়ে। অনেকে আছেন যারা গুগলে সার্চ করে সঠিক তথ্য সম্পর্কে জানতে পারেন না। 

তাদের জন্য আমাদের আজকের আর্টিকেল এই পর্বে থাকছে জুন মাসের ক্যালেন্ডার ২০২৪ সম্পর্কে। জুন মাসের ক্যালেন্ডার ২০২৪ দেখলে আপনি জুন মাসের সকল তথ্য সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। নিচে আপনাদের সুবিধার্থে জুন মাসে ক্যালেন্ডার ২০২৪ এর ছবি দেওয়া হল।

জুন মাসের ক্যালেন্ডার ২০২৪
২০২৪ সালের আজ জুন মাসের ১ তারিখ বাংলা জ্যৈষ্ঠ মাসের ১৮ তারিখ এবং আরবি জিলকদ মাসের ২৩ তারিখ। রোজ শনিবার। বন্ধুরা, জুন মাসে ক্যালেন্ডার ২০২৪ দেখে আপনার নিশ্চয়ই এতক্ষণে জুন মাসের কত তারিখ আজ ২০২৪ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

আশা করি জুন মাসের ক্যালেন্ডার ২০২৪ ও জুন মাসের আজ কত তারিখে ২০২৪ সম্পর্কে সঠিক ধারণা পেয়ে গেছেন। এখন আমরা জানবো জুন মাসের ছুটি সমূহ।

জুন মাসের ছুটি সমূহ

প্রিয় পাঠক, বন্ধুরা আপনারা যারা জুন মাসের ছুটির সমূহ সম্পর্কে বিস্তারিত জানতে চেয়েছেন। তাদের জন্য আমাদের আজকের আর্টিকেল জুন মাসে ক্যালেন্ডার ২০২৪ ও জুন মাসের আজ কত তারিখ ২০২৪ এই পর্বে থাকছে জুন মাসের ছুটি সমূহ। নিচে জুন মাসে ছুটি সমূহ জানানো হলো।

বন্ধুরা, জুন মাসে ঈদুল আযহা ছুটি আছে। এছাড়াও অন্যান্য সাধারণ মাসের মতো শুক্র শনি ছুটি রয়েছে। এর বাইরে জুন মাসে আর কোন ছুটি নেই।

জুন মাসের দিবস সমূহ

যারা এতক্ষণ অধীর আগ্রহে জুন মাসের দিবস সমূহ সম্পর্কে বিস্তারিত জানতে চেয়েছেন। তাদের জন্য আমাদের আজকের আর্টিকেল জুন মাসের ক্যালেন্ডার ২০২৪ ও জুন মাসের আজ কত তারিখ ২০২৪ এই পর্বে থাকছে জুন মাসের দিবস সমূহ।

  • ১ জুন - বিশ্ব দুগ্ধ দিবস/বৈশ্বিক পিতা মাতা দিবস
  • ২ জুন - আন্তর্জাতিক যৌনকর্মী দিবস
  • ৩ জুন -  বিশ্ব বাইসাইকেল দিবস
  • ৪ জুন - আগ্রাসনের শিকার নিরীহ শিশু দিবস 
  • ৫ জুন - আন্তর্জাতিক পরিবেশ দিবস
  • ৭ জুন -  আন্তর্জাতিক খাদ্য নিরাপত্তা দিবস
  • ৮ জুন - বিশ্ব মহাসাগর দিবস
  • ১২ জুন - বিশ্ব শিশু শ্রম বিরোধী দিবস
  • ১৪ জুন - বিশ্ব রক্তদাতা দিবস
  • ১৫ জুন - বিশ্ব বায়ু দিবস /বিশ্ব প্রবীন নির্বাচন সচেতনা দিবস
  • ১৭ জুন - বিশ্ব মরুকরণ ও খরা মোকাবেলা দিবস
  • ১৮ জুন - আন্তর্জাতিক পিকনিক দিবস
  • ১৯ জুন - বিশ্ব সিকেল সেল সচেতনা দিবস
  • ১৯ জুন - বিশ্ব সান্টারিং দিবস
  • ২০ জুন - বিশ্ব শরণার্থী দিবস
  • ২১ জুন - বিশ্ব সঙ্গীত দিবস
  • ২৩ জুন - আন্তর্জাতিক অলিম্পিক দিবস
  • ২৬ জুন - মাদক অপব্যবহার ও অবৈধ পাচারের বিরুদ্ধে আন্তর্জাতিক দিবস
  • ২৯ জুন - আন্তর্জাতিক ক্রান্তীয় দিবস
  • ৩০ জুন - বিশ্ব গ্রহাণু দিবস

শেষ কথাঃ জুন মাসের ক্যালেন্ডার ২০২৪ - জুন মাসের আজ কত তারিখ ২০২৪

ইতিমধ্যে মে মাসের শেষ চলে এসেছে। আর তাই নতুন মাস জুন মাসের আমন্ত্রণ রয়েছে। নতুন মাসের জন্য সবার নতুন ক্যালেন্ডার এর প্রয়োজন হয়। আপনারা যারা আমাদের আজকের আর্টিকেল শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন। 

তারা নিশ্চয়ই জুন মাসের ক্যালেন্ডার ২০২৪ ও জুন মাসের আজ কত তারিখ ২০২৪ সম্পর্কে। এছাড়াও আরো জুন মাসের ছুটি সমূহ, জুন মাসের দিবস সমূহ সম্পর্কে বিস্তারিত জানিয়েছে।

আশা করি, আজকের পোস্টে পড়ে আপনারা অনেক উপকৃত হয়েছেন। আজকের পোস্টটি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্ট পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url