OrdinaryITPostAd

জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ - জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩

জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ - প্রিয় পাঠকগণ, আজকের পোস্টে আমি আপনাদের সাথে জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। অনেকেই আছেন যারা জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জানতে চান। কিন্তু জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ সে সম্পর্কে অবগত নন। আজকের পোস্টটি আপনার জন্য গুরুত্বপূর্ণ। আজকের পোস্টটি পড়ে আপনি জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ দেখে জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ সম্পর্কে জানতে পারবেন।

জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ - জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩

আমাদের আজকের নিবন্ধটি পড়ুন তাহলে জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ জানতে পারবেন। আজকের পর্বে কী হচ্ছে তা দেখে নেওয়া যাক।জিলহজ্জ মাসের রোজা, জিলহজ্জ মাসে কয়টি রোজা করা সুন্নাত, জিলহজ্জ মাসের রোজার ফজিলত, জিলহজ্জ মাসের রোজা ও ১৩ দিনের বিশেষ আমল তাহলে চলুন কথা বাড়িয়ে জেনে নেওয়া যাক আজকের জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে।

জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ - জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩

আরবি বার মাসে এক বছর। আর এক বছর সমান ৩৬৫ দিন। আরবি ১২ মাসের বারো নাম্বার মাস হল জিলহজ মাস। এ মাসে রোজার কিছু আমল ও ফজিলত রয়েছে। আরবি জিলহজ মাসে ১০ দিনে ঈদুল আযহা উদযাপন করা হয়। জিলহজ মাসের ৯ রোজা যথেষ্ট ফজিলত রয়েছে। মুসলিমের মুসল্লিগণ জিলহজ মাসের রোজা করে থাকেন অতিরিক্ত সোয়াব পাওয়ার আশায়।

বন্ধুরা, তাহলে আর কথা না বাড়িয়ে জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জেনে নেওয়া যাক। নিচে আরবি জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ ও জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩

মুসলিম বিশ্বের আরবি মাসগুলো প্রতিটি মাস চাঁদ দেখার উপর নির্ভর করে। ঠিক তেমনি প্রতিবছর চাঁদ দেখার উপর নির্ভর করে জিলহজ মাস। ১৪৪৪ হিজরীর আরবি জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ অনুযায়ী ১ জিলহজ  হবে ২০২৩ সালের জুন মাসের ২০ তারিখ, আরবি জিলহজ মাসের ১ তারিখ, বাংলা ৬ আষাঢ় রোজ মঙ্গলবার ''মুসলিম রিতী অনুযায়ী চাঁদ দেখার উপর নির্ভরশীল''। জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ নিচে দেওয়া হল।

জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ - জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩

বন্ধুরা, এতক্ষণে জিলহজ মাসের ক্যালেন্ডার দেখে নিশ্চয়ই আপনার প্রশ্নের উত্তর পেয়ে গেছেন। তারপরেও আবারও জানিয়ে রাখি আজ আরবি জিলহজ মাসের ১ তারিখ। ইংরেজি জুন মাসের ২০ তারিখ। এবং বাংলার আষাঢ় মাসের ৯ তারিখ। রোজ মঙ্গলবার। দোয়া রইলো জিলহজ মাসের দিনগুলো আপনার ভালো কাটুক।

আশা করি, জিলহজ মাসের ক্যালেন্ডার দেখে আপনি খুব সহজে বুঝতে পারবেন।জিলহজ মাসের আজ কত তারিখ ২০২৩। জিলহজ মাস সম্পর্কে যদি আপনাদের কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাবেন।

জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩

বন্ধুরা, আপনি জানতে চেয়েছেন জিলহজ মাসের কত তারিখে আজ ২০২৩। এখন আমরা জানবো জিলহজ মাসের কত তারিখে আজ ২০২৩।জিলহজ মাসের কত তারিখে আজ ২০২৩ জানতে চাইলে জিলহজ মাসের ক্যালেন্ডার দেখতে হবে। 

যাইহোক, জিলহজ মাস যেহেতু আরবি মাস গুলোর মতো চাঁদ দেখার উপর নির্ভরশীল। তাই মুসলিম রেওয়াজ অনুযায়ী ২০২৩ সালের জুন মাসের ১৯ তারিখ রাত্রে আকাশে চাঁদ দেখা গেলে ২০ তারিখ তারপর থেকে জিলহজ মাস শুরু হয়ে যাবে। জিলহজ মাসের আজ কত তারিখ উপরে ক্যালেন্ডারে দেয়া আছে ওখান থেকে জানতে পারবেন।

সর্বশেষ কথাঃ জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩ - জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩

যারা জিলহজ মাসের ক্যালেন্ডার ২০২৩ দেখতে চান। ২০২৩ সালে কত তারিখে জিলহজ মাস শুরু হবে। তাদের জন্য জিলহজ মাসে ক্যালেন্ডার দেয়া হয়েছে সেখান থেকে আপনি খুব সহজে জানতে পারবেন জিলহজ মাসের কত তারিখ আজ ২০২৩।

আজকের পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url