শাওয়াল মাস ২০২৪ - শাওয়াল মাসের কত তারিখে আজ ২০২৪

শাওয়াল মাস ২০২৪ ও শাওয়াল মাসের কত তারিখে আজ ২০২৪ - আসসালামু আলাইকুম বন্ধুরা, আজকে আমরা আলোচনা করব শাওয়াল মাস ২০২৪ ও শাওয়াল মাসের কত তারিখে আজ ২০২৪ নিয়ে। প্রতিবছর আমাদের মাঝে এই মাসে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়। রমজান মাস হল সারা বিশ্বের ইবাদত করার একটি মাস। রমজান মাস মুসলমানদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। রমজান মাস সকল ধর্মবান মুসল্লী আল্লাহ সন্তুষ্টি অর্জনের জন্য রোজা করেন থাকেন। রমজান মাসের ৩০টি রোজা করার পরেও অতিরিক্ত সোয়াব পাওয়ার আশায় ধর্মপ্রাণ মুসল্লিরা শাওয়াল মাসে ছয়টি নফল রোজা করে থাকে। তাই অনেকে আছে যারা শাওয়াল মাসের ক্যালেন্ডার ২০২৪ দেখতে চাই। এবং জানতে চাই শাওয়াল মাসে কত তারিখ আজ ২০২৪

শাওয়াল মাস ২০২৪

তাই আজকের পোস্টটি তাদের জন্য যারা শাওয়াল মাস ২০২৪ ও শাওয়াল মাসের কত তারিখে আজ ২০২৪ সম্পর্কে জানতে চান। তাহলে চলুন জেনে নিন, শাওয়াল মাস ২০২৪ ও শাওয়াল মাসের কত তারিখে আজ ২০২৪ সম্পর্কে।

শাওয়াল মাস ২০২৪ 

আরবি বার মাসে এক বছর। আর এক বছর সমান ৩৬৫ দিন। আরবি ১২ মাসের দশম মাস হল শাওয়াল মাস। এ মাসে রোজার কিছু আমল ও ফজিলত রয়েছে। আরবি শাওয়াল মাসে প্রথম দিনে ঈদুল ফিতর উদযাপন করা হয়। শাওয়াল মাসের ছয় রোজা যথেষ্ট ফজিলত রয়েছে। একমাস রোজা রাখার পরেও অনেকেই শাওয়াল মাসের রোজা করে থাকেন অতিরিক্ত সোয়াব পাওয়ার আশায়।

বন্ধুরা তাহলে আর কথা না বাড়িয়ে শাওয়াল মাস ২০২৪ ও শাওয়াল মাসে কত তারিখে আজ ২০২৪ সম্পর্কে জেনে নেওয়া যাক। নিচে আরবি শাওয়াল মাস ২০২৪ ও শাওয়াল মাসের কত তারিখে আজ ২০২৪ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

শাওয়াল মাসের ক্যালেন্ডার ২০২৪

মুসলিম বিশ্বের আরবি মাসগুলো প্রতিটি মাস চাঁদ দেখার উপর নির্ভর করে। ঠিক তেমনি প্রতিবছর চাঁদ দেখার উপর নির্ভর করে শাওয়াল মাস। ১৪৪৪ হিজরীর প্রথম শাওয়াল হবে ২০২৪ সালের এপ্রিল মাসের ২২ তারিখ ''মুসলিম রিতী অনুযায়ী চাঁদ দেখার উপর নির্ভরশীল''। শাওয়াল মাসের ক্যালেন্ডার ২০২৪ নিচে দেওয়া হল।

শাওয়াল মাসের ক্যালেন্ডার ২০২৪
শাওয়াল মাসের ক্যালেন্ডার ২০২৪

আজ আরবি শাওয়াল মাসের ১ তারিখ। ইংরেজি এপ্রিল মাসের ১১ তারিখ। এবং বাংলার চৈত্র মাসে ২৭ তারিখ। রোজ বৃহস্পতিবার। দোয়া রইলো শাওয়াল মাসের দিনগুলো আপনার ভালো কাটুক। আরবি শাওয়াল মাসে মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর পালিত হবে।

আশা করি, শাওয়াল মাসের ক্যালেন্ডার দেখে আপনি খুব সহজে বুঝতে পারবে।ন। শাওয়াল মাসের আজ কত তারিখ ২০২৪। শাওয়াল মাস সম্পর্কে যদি আপনাদের কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাবেন।

শাওয়াল মাসের কত তারিখ আজ ২০২৪

বন্ধুরা, আপনি জানতে চেয়েছেন শাওয়াল মাসের কত তারিখে আজ ২০২৪। এখন আমরা জানবো শাওয়াল মাসের কত তারিখে আজ ২০২৩। শাওয়াল মাসের কত তারিখে আজ ২০২৪ জানতে চাইলে শাওয়াল মাসের ক্যালেন্ডার দেখতে হবে। 

যাইহোক শাওয়াল মাস যেহেতু আরবি মাস গুলোর মতো চাঁদ দেখার উপর নির্ভরশীল। তাই মুসলিম রেওয়াজ অনুযায়ী ২০২৪ সালের এপ্রিল মাসের ১০ তারিখ রাত্রে আকাশে চাঁদ দেখা গেলে ১১ তারিখ তারপর থেকে শাওয়াল মাস শুরু হয়ে যাবে। শাওয়াল মাসের আজ কত তারিখ উপরে ক্যালেন্ডারে দেয়া আছে ওখান থেকে জানতে পারবেন।

সর্বশেষ কথাঃ শাওয়াল মাস ২০২৪ - শাওয়াল মাসের কত তারিখে আজ ২০২৪

যারা শাওয়াল মাসের ক্যালেন্ডার ২০২৪ দেখতে চান। ২০২৪ সালে কত তারিখে শাওয়াল শুরু হবে। তাদের জন্য শাওয়াল মাসে ক্যালেন্ডার দেয়া হলো সেখান থেকে আপনি খুব সহজে জানতে পারবেন শাওয়াল মাসের কত তারিখ আজ ২০২৪।

আজকের পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url