আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ - ১ আনা সোনার দাম কত বাংলাদেশে ২০২৩

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ ও ১ আনা সোনার দাম কত বাংলাদেশে ২০২৩ - প্রিয় পাঠক, আজকের পোস্টে আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ আলোচনা করব। পোস্টটি মনোযোগ সহকারে পড়লে আপনি ১ আনা সোনার দাম কত বাংলাদেশ ২০২৩ তা জানতে পারবেন। স্বর্ণের দাম পৃথিবীতে সর্বদায় ওঠা-নামা করে। তাই সাধারণত স্বর্ণের দাম সঠিকভাবে জানা একটিও কঠিন হয়ে পড়ে। যারা আমাদের আজকের আর্টিকেল আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ ও ১ আনা সোনার দাম কত বাংলাদেশে ২০২৩ পড়ছেন। তাদের দুশ্চিন্তা দূর করার জন্য আমাদের আজকের আর্টিকেলটি আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশ ২০২৩ নিয়ে সাজিয়েছি।

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ - ১ আনা সোনার দাম কত বাংলাদেশে ২০২৩

যারা ২০২৩ সালে বা এই বছরের মধ্যে স্বর্ণ কিনতে ইচ্ছুক। তাদের জন্য আমাদের আজকের আর্টিকেল বেশ গুরুত্বপূর্ণ। এছাড়াও আপনি যদি স্বর্ণের দাম জেনে পরবর্তীতে স্বর্ণের কিছু বানাতে চান সেক্ষেত্রে আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ ও ১ আনা সোনার দাম কত বাংলাদেশে ২০২৩ আপনার প্রয়োজনে হবে। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের পোস্টটি পড়ি এবং জেনে নেই আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ ও ১ আনা সোনার দাম কত বাংলাদেশে ২০২৩ সম্পর্কে।

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ - ১ আনা সোনার দাম কত বাংলাদেশে ২০২৩ 

স্বর্ণ খুবই মূল্যবান একটি ধাতু। এবং বহু যুগ যুগ ধরে এর ব্যবহার চলে আসছে। একেক সময়ে স্বর্ণকে বিনিময়ের মাধ্যম হিসেবে ব্যবহার করা হতো। বর্তমানে টাকা ছাপানোর জন্য রিজার্ভে সম পরিমাণ স্বর্ণ জমা রাখতে হয়। আবার বর্তমান সময়ে স্বর্ণ কে অলংকার হিসেবেও ব্যবহার করা হয়। আমাদের দেশের মহিলারা স্বর্ণ অলংকার হিসেবে ব্যবহার করেন।

অনেকেই আছেন স্বর্ণের দাম ইন্টারনেটে খুঁজে থাকেন তাদের সুবিধার্থে আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ এ কত তার বিস্তারিত উল্লেখ করব।বাংলাদেশের সোনার দাম সাধারণত নির্ধারণ করে থাকে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। উক্ত লিংকে ক্লিক করে বাজুস এর ওয়েবসাইটে গিয়ে আপনারা স্বর্ণের বর্তমান দাম জেনে নিতে পারবেন খুব সহজেই। 

এছাড়াও নিচে আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ ও ১ আনা সোনার দাম কত বাংলাদেশে ২০২৩ এর ২২ ক্যারেট কত এবং আরো অন্যান্য ক্যারেট এর স্বর্ণের দাম কত সেসব কিছুই জেনে নিতে পারবেন।

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩

অনেক মহিলারা আছেন যারা স্বর্ণ কেনার জন্য অনলাইনে স্বর্ণের দাম খুঁজে থাকেন। কিন্তু অনলাইনে সঠিক স্বর্ণের দাম সম্পর্কে জানা যায় না। অনেক সময় সঠিক তথ্য খুঁজে পাওয়া যায় না। স্বর্ণের দাম যেহেতু উঠানামা করে তাই অনেক সময় দেখা যায় অনলাইনে সামনের দাম দেয়া থাকলেও তা বাস্তবে মিলে না। 

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশ ২০২৩ আপনাদের সুবিধার্থে আমাদের ওয়েবসাইটে আপডেট বাই আপডেট স্বর্ণের দাম দেয়া হবে। যাতে আপনারা খুব সহজে কোন ঝামেলা ছাড়াই দোকানে গিয়ে স্বর্ণের দাম যাচাই করে এবং স্বর্ণ ক্রয় করতে পারেন। নিচে স্বর্ণের দাম দেওয়া হল।

এক ভরি স্বর্ণের দাম ২০২৩

স্বর্ণের বর্তমান দাম ২০২৩ - ২২ ক্যারেটঃ ৯৮ হাজার ৪৪৪ টাকা

স্বর্ণের বর্তমান দাম ২০২৩ - ২১ ক্যারেটঃ ৯৩ হাজার ৯৫৪ টাকা

স্বর্ণের বর্তমান দাম ২০২৩ - ১৮ ক্যারেটঃ ৮০ হাজার ৫৪০ টাকা

এক গ্রাম স্বর্ণের দাম ২০২৩

স্বর্ণের বর্তমান দাম ২০২৩ - ২২ ক্যারেটঃ ৮ হাজার ৫০২ টাকা

স্বর্ণের বর্তমান দাম ২০২৩ - ২১ ক্যারেটঃ ৮ হাজার ১১৮ টাকা

স্বর্ণের বর্তমান দাম ২০২৩ - ১৮ ক্যারেটঃ ৬ হাজার ৯৫৮ টাকা

প্রিয় , পাঠক বন্ধুরা আশা করি আপনারা ইতিমধ্যে আমাদের আজকের পোস্টটি পড়ে আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশ ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। এখন আমরা জানাবো একা না সোনার দাম কত বাংলাদেশ সম্পর্কে।

১ আনা সোনার দাম কত বাংলাদেশে ২০২৩ 

বন্ধুরা আপনারা যারা গুগলে সার্চ করে ১ আনা সোনার দাম কত বাংলাদেশ ২০২৩ সম্পর্কে জানতে চেয়েছেন। তাদের সুবিধার্থে আমাদের আজকের পোস্টে নিচে এক আনা স্বর্ণের দাম কত বাংলাদেশ ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানানো হয়েছে।

এরপরও আপনাদের জন্য আবারো জানিয়ে দেওয়া হলো এক আনা সোনার দাম কত বাংলাদেশ ২০২৩ সম্পর্কে।

এক আনা স্বর্ণের দাম ২০২৩

স্বর্ণের বর্তমান দাম ২০২৩ - ২২ ক্যারেটঃ ৬ হাজার ১৯৬ টাকা

স্বর্ণের বর্তমান দাম ২০২৩ - ২১ ক্যারেটঃ ৫ হাজার ৯১৫ টাকা

স্বর্ণের বর্তমান দাম ২০২৩ - ১৮ ক্যারেটঃ ৫ হাজার ৭০ টাকা

আজকের পুরাতন স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩

আপনি যদি গুগলে সার্চ করে আজকের পুরাতন স্বর্ণের দাম কত বাংলাদেশ ২০২৩ সম্পর্কে জানতে চান। এছাড়াও পুরাতন স্বর্ণ দিয়ে যদি আপনি আপনার জন্য স্বর্ণের ডিজাইন তৈরি করতে চান। পুরাতন স্বর্ণ ক্রয়- বিক্রয় অবশ্যই করা হয়। কিন্তু এক্ষেত্রে দাম একটু ভিন্ন ধরনের হয়ে থাকে।

পুরাতন স্বর্ণের ক্ষেত্রে স্বর্ণ অনেকটা ভালো হয়। আবার স্বর্ণ কাটার ভয় অনেকটা কম থাকে। এর ফলে স্বর্ণের পরিমাণ কমে না। পরবর্তীতে যখন প্রয়োজনে ক্ষেত্রে বিক্রি করা হয় তখন অনেক ভালো দামে বিক্রয় করা যায়। আর দীর্ঘদিন ব্যবহারের পরেও স্বর্ণের ওজনটাও অনেকটা ভালো পাওয়া যায়।

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ - ১ আনা সোনার দাম কত বাংলাদেশে ২০২৩

আমাদের আজকের আর্টিকেল আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ ও ১ আনা সোনার দাম কত বাংলাদেশে ২০২৩ এই পর্বে আপনাদের জন্য থাকছে আজকের পুরাতন স্বর্ণের দাম কত বাংলাদেশ ২০২৩ সম্পর্কে।

আজকের পুরাতন স্বর্ণের দাম কত বাংলাদেশ নিচে দেওয়া হলঃ

পুরাতন স্বর্ণের বর্তমান দাম ২০২৩ - ১ ভরি ৬৩ হাজার ৬৮৫ টাকা

পুরাতন স্বর্ণের বর্তমান দাম ২০২৩ - ১ আনা ৩ হাজার ৯৮০ টাকা

পুরাতন স্বর্ণের বর্তমান দাম ২০২৩ - প্রতি গ্রাম ৫ হাজার ৪৬০ টাকা

২৪ ক্যারেট সোনার দাম বাংলাদেশ  ২০২৩

যাদের বাজেট একটু বেশি। তারা অনেক ক্ষেত্রে স্বর্ণ কেনার জন্য সাধারণত ২৪ ক্যারেট সোনার দাম জানতে চেয়ে থাকেন। ২৪ ক্যারেটের সোনা দিয়ে মেয়েদের সৌন্দর্য বৃদ্ধির জন্য কোন গহনা তৈরি করা খুব একটা চোখে পড়ে না। তবে যারা আর্থিকভাবে অনেক স্বাবলম্বী। তারাই কেবলমাত্র ২৪ ক্যারেট সোনা দিয়ে গহনা, কানের দুল, বালা, কোমরের বিছা, টিকলি ইত্যাদি তৈরি করে থাকে।

আপনি যদি ২৪ ক্যারেটের সোনা দিয়ে গহনা তৈরি করতে চান। এবং এর দাম সম্পর্কে অবগত নন। স্বর্ণের দাম জানতে চেয়ে google সার্চ করে আমাদের এখানে এসেছেন ২৪ ক্যারেট সোনার দাম সম্পর্কে জানতে চান। আপনার সুবিধার্থে নিচে ২৪ ক্যারেট সোনার দাম বাংলাদেশ জানানো হলো।

 ২৪ ক্যারেট সোনার দাম হলঃ

স্বর্ণের বর্তমান দাম ২০২৩ - ১ ভরি ৭৬ হাজার ৬৯১  টাকা

স্বর্ণের বর্তমান দাম ২০২৩ - প্রতি গ্রাম ৬ হাজার ৫৭৬ টাকা

ক্যারেট অনুসারে সোনার পরিমাণ কত

24K = 100% খাঁটি সোনা।

22K = 91.7% সোনা।

18K = 75.0% সোনা।

14K = 58.3% সোনা।

12K = 50.0% সোনা।

10K = 41.7% সোনা।

সর্বশেষ কথাঃ আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ - ১ আনা সোনার দাম কত বাংলাদেশে ২০২৩ 

বন্ধুরা আপনারা যারা আমাদের আজকের আর্টিকেল সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়েছেন তারা নিশ্চয়ই আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩ ও ১ আনা সোনার দাম কত বাংলাদেশে ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

এখন আপনি নিশ্চয়ই ২০২৩ সালের স্বর্ণের দাম সম্পর্কে অবগত হয়েছেন। এবং দোকানে যাচাই করে খুব সহজে স্বর্ণ ক্রয় করতে পারবেন। স্বর্ণ কেনার সময় আপনার যদি স্বর্ণের দাম সম্পর্কে জানা থাকে তাহলে আপনাকে স্বর্ণ কেনার ক্ষেত্রে কেউ ঠকাতে পারবে না।

তাহলে বন্ধুরা আপনার কোন বন্ধু বা বান্ধবী বা আপনার কোন ভাই, বোন যদি স্বর্ণের দাম সম্পর্কে না জেনে থাকে। তাহলে তাদের সাথে আর্টিকেলটি শেয়ার করবেন। তাহলে তারা স্বর্ণের দাম সম্পর্কে সঠিক তথ্য জানতে পারবে এবং দোকানে গিয়ে বাছাই করে সঠিক দামে স্বর্ণ কয় করতে পারবে।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন। ২০২৩ সালের আপডেট জানতে এই লিংকে ক্লিক করুন।

Next Post Previous Post