আজকের মটরের পাইপের দাম ২০২৪ - আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪

আজকের মটরের পাইপের দাম ২০২৪ ও আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪ - শ্রদ্ধেয় দর্শক মন্ডলী,  আসসালামু আলাইকুম। আজকের আর্টিকেলের শুরুতেই আপনাদের জানাই ভোরের আলো আইটির পক্ষ থেকে আপনাকে স্বাগতম। আমাদের আজকের আর্টিকেলের আলোচনার বিষয় হলো আজকের মটরের পাইপের দাম ২০২৪ ও আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪। আমাদের মধ্যে অনেকেই আছে যারা আজকের মটরের পাইপের দাম ২০২৪ ও আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪ সম্পর্কে অবগত নন। এবং জানার জন্য গুগলে সার্চ করে আমাদের ওয়েব সাইটে এসেছেন। আপনার জন্য আমাদের আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ।

আজকের মটরের পাইপের দাম ২০২৩

বর্তমান বাংলাদেশ বিভিন্ন ধরনের কোম্পানি মটরের ও টিওবওলের ব্যবহারের জন্য কম্পিটিশনে পাইপ তৈরি করছে। এর মধ্যে কোনটি ভালো এবং কোনটি খারাপ। এবং দীর্ঘস্থায়ী ভাবে কোন পাইপটি ভালো হবে। এ বিষয়ে আমরা অনেকেই অবগত নই। আর তাই আমি আপনাদের ১০০% গ্যারান্টি দিয়ে বলতে পারি যদি আপনি আমাদের আজকের এই আর্টিকেলটি সম্পন্ন মনোযোগ সহকারে পড়েন। 

তাহলে আপনি মটারের পাইপ ও টিউবওলের পাইপ সম্পর্কে একজন অভিজ্ঞ ব্যক্তি হিসেবে জানতে পারবেন। তাহলে চলুন আর কথা না আজকের মটরের পাইপের দাম ২০২৪ ও আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪ বাড়িয়ে জেনে নিন।

আজকের মটরের পাইপের দাম ২০২৪ - আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪

প্রিয় দর্শক মন্ডলী, আজকের পোস্টে আমি আপনাদের সাথে আজকের মটরের পাইপের দাম ২০২৪ ও আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪ সম্পর্কে আলোচনা করব। আমাদের বিভিন্ন সময়ে বাসাবাড়ি অথবা টয়লেট এবং বাথরুমে কাজের জন্য পাইপের প্রয়োজন হয়। আর সেই কারণে আমাদের আজকের মটরের পাইপের দাম ২০২৪ ও আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪ সম্পর্কে জানার প্রয়োজন হয়।

বর্তমান সমাজে সংসার জীবনের চলাফেরা করতে গেলে আমাদের একটু আরাম-আয়েশের চলার জন্য একটু উন্নত মানের পানির ব্যবস্থা করার জন্য আমরা মটার ও টিউবলের ব্যবহার করে থাকি। আর এই মটর ও টিউবওলের দীর্ঘস্থায়ীভাবে টিকে থাকার জন্য আমরা মটার ও টিউবলের যে পাইপ ব্যবহার করি সেটি অবশ্যই আমাদের ভালো ও উন্নত মানের জেনে শুনে দেখে তারপর ব্যবহার করা উচিত। 

যাতে করে পরবর্তীতে আর কোন ঝামেলা পোহাতে না হয়। আর তাই আপনারা যারা মটার ও টিউবলের জন্য গুগলে সার্চ করে থাকেন আজকের মটরের পাইপের দাম ২০২৪ ও আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪ সম্পর্কে।

আজকের পোস্টটি আপনি যদি সম্পূর্ণ মনোযোগ সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়েন। তাহলে আমি ১০০% গ্যারান্টি দিয়ে বলতে পারি । আপনি আজকের মটরের ও টিউবওলের সকল দাম সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের মটরের পাইপের দাম ২০২৩ ও আজকের টিউবওলের পাইপের দাম ২০২৩ সম্পর্কে জেনে নিন।

আজকের মটরের পাইপের দাম ২০২৪

ফ্লাট বাসা, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি অফিস, এবং মার্কেটে সকল স্থানে একজন পিলম্বার দ্বারা মটর সেটআপ করার জন্য আমাদের প্রয়োজন হবে মটরের পাইপের। আপনি যদি এখন মোটর এর পাইপ কিনতে যান সে ক্ষেত্রে আপনাকে অবশ্যই জানতে হবে মোটরের পাইপ প সম্পর্কে সম্পর্কে। তাছাড়া যদি আপনি কোন দোকানে মটরের পাইপ কিনতে যান। সে ক্ষেত্রে আপনাকে দোকানদার ঠকাতে পারবেনা যদি আপনার আজকের মটরের পাইপের দাম ২০২৪ সম্পর্কে জানা থাকে। আপনি যদি আমাদের আজকের সম্পন্ন মনোযোগ সহকারে পড়েন। 

আশা করি তাহলে আপনাকে আর কোন দোকানদার পাইপ কেনার সময় ঠকাতে পারবেনা ইনশাআল্লাহ। এবং আপনি চাইলে যেকোন দোকান বা গোডাউন থেকে খুব সহজে থ্রেড পাইপ ক্রয় করতে পারবেন। মটরের ১ ফিট থ্রেড পাইপের দাম ৬৫ টাকা। একটি মটরে বিভিন্ন ধরনের পাইপ সেট করা হয়। আর তাই আমি আপনাদের সুবিধার্থে আজকের সকল ধরনের পাইপের সাইজ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব।

আজকের আর্টিকেলে শুরুতে আমরা ১ ইঞ্চি পাইপ দিয়ে শুরু করলাম। ১ ইঞ্চি থ্রেড পাইপের এক ফিটের দাম হল ৩৩ টাকা। এই পাইপটি সব সময় মটরের সেটআপ এর ক্ষেত্রে ব্যবহার করা হয়। যারা প্লাম্বার কাজ করে থাকে তারা সাধারণত মটর থেকে পানি তোলার জন্য ১ ইঞ্চি থ্রেড পাইপ মোটরের ক্ষেত্রে ব্যবহার করে থাকে। একটি দেখতে সবুজ রংয়ের হয়ে থাকে।

আজকের আর্টিকেলে ইতিমধ্যে আমরা ১ ইঞ্চি পাইপের দাম কালার ও টিক সই সম্পর্কে জেনেছি। এখন আমরা জানবো দেড় ইঞ্চি পাইপের দাম সম্পর্কে।

বাংলাদেশের সুনামধন্য কোম্পানি আরএফএল কোম্পানির পাইপ সাধারণত সবুজ রংয়ের হয়ে থাকে। তুই দামে সস্তা ও দীর্ঘদিন টেকসই থাকে। বাংলাদেশে একমাত্র আরএফএল কোম্পানির যে বছর পর বছর ব্যবসা করে আসছে মটরের পাইপের। উপরে আমরা ১ ইঞ্চি পাইপের দাম সম্পর্কে জেনেছি এখন আমরা জানবো দেড় ইঞ্চি পাইপের দাম সম্পর্কে।

সাধারণত দেড় ইঞ্চি আরএফএল কোম্পানির মটরের পাইপের দাম প্রতি এক ফিটে ৬৫ টাকা। আশা করি আপনারা এতক্ষণে দেড় ইঞ্চি পাইপের দাম সম্পর্কে জানতে পেরেছেন। এখন আমরা জানবো মটরের থ্রি - ফোর সাইজের থ্রেড পাইবের দাম সম্পর্কে।

মটরে 3/4 সাইজের থ্রেট পাইপের এর দাম হলো ৩৪ টাকা। এটি সাধারণত টাংকির থেকে লাইনে নামার ক্ষেত্রে ব্যবহার করা হয়। বাসা বাড়ি ও সাপ্লাই লাইনের ক্ষেত্রে পাইপ ব্যবহার করা হয়।

আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪

বাংলাদেশের ৬৮ জেলার মধ্যে সকল জেলায় প্রায় টিউবলের ব্যবহার রয়েছে। যতই ভালো উন্নত মটর কেন ব্যবহার না হোক টিউবওলের প্রয়োজন পড়বে। ছোটবেলায় অনেক শুনতাম মানুষ খাওয়ার জন্য অনেক দূর দুরান্ত কুয়া থেকে পানি আনত নিজের খাবার জন্য। তারপর আস্তে আস্তে যখন টিউবওলের ব্যবহার শুরু হয়। এরপর থেকে আস্তে আস্তে কোয়ার ব্যবহার বন্ধ হয়ে য়ায়। বাংলাদেশে কুয়ার ব্যবহার না থাকলেও ইন্ডিয়ায় অনেক অঞ্চলে এখন পর্যন্ত ব্যবহার রয়েছে পানি খাওয়ার জন্য।

অনেক কথাই বললাম এখন আমরা আসি আমাদের আজকের আর্টিকেলের মূল বিষয় আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪ সম্পর্কে। বর্তমানে অনেক গ্রাম রয়েছে যেখানে টিউবওলের ব্যবহার এখনো প্রচলিত রয়েছে। আর এটি টিওবয়েলের জন্য প্রয়োজন হয় পাইপের। আপনারা যারা আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪ জানার জন্য আমাদের আজকের আর্টিকেল ওপেন করেছেন নিচে আপনাদের সুবিধার্থে আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪ দেওয়া হল।

বাংলাদেশে টিউবওয়েলের আরএফএল পাইপের দাম 350 টাকা। টিউবওয়েলে ব্যবহৃত পাইপ 1 ½ 1 ইঞ্চি। 15 ফুট উঁচু টিপলে 1 ½ ইঞ্চি পাইপ। সাধারণত 15 ফুটের একটি টিউবওয়েলের পাইপ 350 টাকায় বিক্রি হয়।

বর্তমানে টিউবওয়েলের পিভিসি পাইপের দাম 360 টাকা। আপনি যদি কিনতে চান সেক্ষেত্রে দেড় ইঞ্চি পিভিসি পাইপের একটি 15 ফুট পাইপের দাম 360 টাকা।

যাই হোক, টিউবওয়েল আরএফএল পাইপের দাম 350 টাকা। দেড় ইঞ্চি আরএফএল পাইপ একটি 15 ফুট পাইপ যার দাম 350 টাকা।

টিউবওয়েল আরএফএল ফিল্টার পাইপের দাম 360 টাকা। টিউবওয়েল আরএফএল ফিল্টার ৮ ফুট উঁচু।

আর টিউবিওয়েল আরএফএল ফিল্টারের উচ্চতা ১০ ফুট। আর ফিটার পাইপের দাম ৪৩০ টাকা।

আপনার বাসার টিউবওয়েলে অবশ্যই একটি ভালো সাইজের ফিল্টার দিন, অন্যথায় হলুদ রঙের ফিল্টারটির দাম 420 টাকা হতে পারে।

আরএফএল পিভিসি পাইপের দাম -  আরএফএল পাইপের দাম ২০২৪

আরএফএল পিভিসি পাইপের দাম হয় পাইপের আকার অনুসারে আপনি যদি পাইপ চিকন মোটা নিতে চান সেক্ষেত্রে আপনার পাইপের দাম কম বেশি হবে। তুলনামূলক পাইপের ইঞ্চি যত বেশি হবে তত পাইপের দাম বেশি হবে। এবং যত বেশি ইঞ্চি কম হবে তত বেশি দাম কম হবে।

আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে পাইপের ইঞ্চি পরিমাপের সকল পাইপের দাম সম্পর্কে বিস্তারিত ভাবে তুলে ধরব। আপনার যদি এ সকল তথ্য সম্পর্কে জানা থাকে। তাহলে আপনি চাইলে বাংলাদেশে যে কোন প্রান্ত থেকে যেকোন জেলা থেকে খুব সহজে সঠিক দামে পাইপ ক্রয় করতে পারবেন। আর তাই আপনাকে অবশ্যই পাইবে সকল ইঞ্চি সম্পর্কে ধারণা থাকতে হবে। আপনার সুবিধার্থে নিচে সকল ইঞ্চি পরিমাপের পাইপের দাম জানানো হলো।

4 ইঞ্চি পাইপের দাম ২০২৪

৪ ইঞ্চি পাইপের দাম ৫০ টাকা। ফুট প্রতি 65। এর নাম পিভিসি পাইপ ৪ ইঞ্চি ২.৭ যার দাম প্রতি ফুট ৬৫ টাকা। তাদের দাম পাইকারি এবং খুচরা মধ্যে পার্থক্য, তাই আপনি এটি বিবেচনা করা উচিত.

একটি টিপ হল যে পাইপ মিমি আছে। 3.00 MM 4 ইঞ্চি পাইপের দাম 80 টাকা। এমএম এবং তার উপরে পাইপের দাম কমবেশি।

আজকের মটরের পাইপের দাম ২০২৩

একটি 4 ইঞ্চি পাইপ 20 ফুট লম্বা বা উঁচু।

3 ইঞ্চি পাইপের দাম ২০২৪

3 ইঞ্চি পাইপের দাম প্রতি ফুট 35 টাকা। আপনি যখন কিনবেন, আপনি কোন কোম্পানির পাইপ ব্যবহার করছেন তা পরীক্ষা করতে ভুলবেন না কিন্তু সেন এবং এমএমও চেক করুন কারণ তাদের উপর নির্ভর করে পাইপের দাম বাড়তে থাকে।

মটরের পাইপের দাম ২০২৩

2 ইঞ্চি পাইপের দাম ২০২৪

2 ইঞ্চি পাইপের দাম প্রতি ফুট 25 টাকা যা সাধারণ পাইপের দাম। পাইপ কোম্পানি এবং পাইপের MM এর উপর নির্ভর করে দাম উপরে এবং নিচে যায়।

মটরের পাইপের দাম ২০২৩

আধা ইঞ্চি পাইপের দাম ২০২৪

ইঞ্চি পাইপের দাম 15 টাকা প্রতি ফুট এটি সাধারণ পাইপের দাম এবং উপরে উল্লিখিত ½ 1 টিউবওয়েলের পাইপের দাম RFL এবং PBC পাইপের দাম উপরে উল্লিখিত টিউবওয়েল আপনি এখানে দেখতে পারেন।

১ ইঞ্চি পাইপের দাম ২০২৪

1 ইঞ্চি পাইপের দাম প্রতি ফুট 33 টাকা। এর নাম thet পাইপ এবং এটি সাধারণত মোটরে পানি পাম্প করার জন্য ব্যবহৃত হয় এর রঙ সবুজ এবং এর কোম্পানির নাম RFL মূল্য প্রতি 1 ইঞ্চি পাইপের 33 টাকা।

মটরের পাইপের দাম ২০২৩

দেড় ইঞ্চি এসটিটি পাইপের দাম প্রতি ফুট ২৮ টাকা এবং এর রং কালো।

দেড় ইঞ্চি ডি পাইপের দাম প্রতি ফুট ২৩ টাকা। সমস্ত ইঞ্চি পাইপ 15 ফুট লম্বা।

2 ইঞ্চি পাইপের দাম ২০২৪

2 ইঞ্চি পাইপের দাম প্রতি ফুট 38 টাকা। 2 ইঞ্চি পাইপকে বোরিং পাইপ বলে। 2 ইঞ্চি পাইপের নাম STT পাইপ, প্রতিটি 2 ইঞ্চি পাইপের দাম 38 টাকা।

সর্বশেষ কথাঃ আজকের মটরের পাইপের দাম ২০২৪ - আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪

প্রিয় পাঠক বন্ধুরা, আপনারা যারা আমাদের আজকের আর্টিকেল সম্পূর্ণ শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েছেন তারা নিশ্চয়ই আজকের মটরের পাইপের দাম ২০২৪ ও আজকের টিউবওলের পাইপের দাম ২০২৪। আশা করি আপনি এখন যদি কোন দোকানে পাইপ ক্রয় করতে যান সে ক্ষেত্রে আপনাকে কেউ ঠকাতে পারবে না।

আশা করি আজকের পোস্টটি পড়ে আপনারা অনেক উপকৃত হয়েছেন। পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। তাদেরকে জানানো সুযোগ করে দিবেন। ধন্যবাদ।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্ট পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url