পাসপোর্ট মেডিকেল রিপোর্ট চেক অনলাইন ২০২৪ - মেডিকেল রিপোর্ট চেক করার উপায় ২০২৪

যারা বিদেশে যেতে চান। তাদের ডাক্তারি পরীক্ষা করাতে হয়। আর এই মেডিকেল টেস্ট করার পর মেডিকেল রিপোর্ট চেক করতে হয়। তাই যারা জানতে চান। কিভাবে মেডিকেল রিপোর্ট চেক করবেন। আজকের আর্টিকেল তাদের জন্য। আজ আমরা জানবো কিভাবে অনলাইনে পাসপোর্ট মেডিকেল রিপোর্ট চেক অনলাইন ২০২৪ করতে হয়। তো চলুন জেনে নেই কিভাবে মেডিকেল রিপোর্ট চেক করার উপায় ২০২৪ করবেন।

পাসপোর্ট মেডিকেল রিপোর্ট চেক অনলাইন ২০২৪

আপনি যদি বিদেশে যাওয়ার জন্য মেডিকেল পরীক্ষা করে থাকেন। তবে আপনাকে অবশ্যই মেডিকেল রিপোর্ট পরীক্ষা করতে হবে। তাই পাসপোর্ট মেডিকেল রিপোর্ট চেক অনলাইন ২০২৪ করার বিষয়ে বিস্তারিত জানতে শেষ অবধি পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

পেজের সূচিপত্রঃ পাসপোর্ট মেডিকেল রিপোর্ট চেক অনলাইন ২০২৪ - মেডিকেল রিপোর্ট চেক করার উপায় ২০২৪

পাসপোর্ট মেডিকেল রিপোর্ট চেক অনলাইন ২০২৪ - মেডিকেল রিপোর্ট চেক অনলাইন

আপনি যদি পাসপোর্ট মেডিকেল রিপোর্ট চেক অনলাইন ২০২৪ সম্পর্কে জানতে চান। তবে আপনি এই বিভাগ থেকে জানতে পারেন। আপনি যদি বিদেশ যাওয়ার জন্য মেডিকেল টেস্ট করিয়ে থাকেন তবে আপনি বাড়িতে অনলাইনে মেডিকেল রিপোর্ট দেখতে পারেন।
অনলাইনে মেডিকেল রিপোর্ট চেক করতে প্রথমে আপনাকে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা কম্পিউটার থেকে যেকোনো ওয়েব ব্রাউজারে যেতে হবে। আপনাকে গিয়ে wafid.com সার্চ করতে হবে তাহলে এই কাঙ্খিত ওয়েবসাইটটি আপনার সামনে চলে আসবে, সেখানে আপনি হোমপেজে মেডিকেল পরীক্ষা লেখা দেখতে পাবেন, আপনি এই অপশনের ডান কোণে View Medical Reports দেখতে পাবেন এবং সেখানে ক্লিক করুন। আপনার সহজে বোঝার জন্য, এটি নীচের চিত্রে দেখানো হয়েছে।

মেডিকেল রিপোর্ট চেক করার উপায় ২০২৪

View Medical Reports-এ ক্লিক করার পর, আপনার সামনে আরেকটি পেজ আসবে যেখানে আপনাকে পাসপোর্ট নম্বর লিখতে হবে এবং যে দেশ থেকে আপনি জাতীয়তা পরীক্ষা করতে চান সেটি নির্বাচন করতে হবে। পাসপোর্ট নম্বর এবং জাতীয়তা নির্বাচন করার পর Check বাটনে ক্লিক করুন। সহজে বোঝার জন্য নীচের ছবি অনুসরণ করুন।

মেডিকেল রিপোর্ট চেক করার উপায় ২০২৪

এইভাবে, আপনি সহজেই পাসপোর্ট নম্বর দিয়ে মেডিকেল রিপোর্ট পরীক্ষা করতে পারেন। তবে এখানে আপনি দুটি উপায়ে মেডিকেল রিপোর্ট পরীক্ষা করতে পারেন একটি পাসপোর্ট নম্বর দ্বারা এবং অন্যটি স্লিপ নম্বর দ্বারা। তাই আপনি এটি দিয়ে যা খুশি করতে পারেন।

মেডিকেল রিপোর্ট চেক করার উপায় ২০২৪ - অনলাইন ফ্রি মেডিকেল রিপোর্ট চেক 

উপরে আমরা পাসপোর্ট নম্বর দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করার উপায় দেখেছি। তবে আপনি চাইলে আপনার কাছে থাকা স্লিপ নম্বর দিয়ে মেডিকেল রিপোর্টও দেখতে পারেন। এখন আমরা জানবো কিভাবে স্লিপ নম্বর দিয়ে মেডিকেল রিপোর্ট চেক করতে হয়। মেডিকেল রিপোর্ট চেক করতে প্রথমে আপনাকে গুগলে গিয়ে wafid.com/medical-status-search সার্চ করতে হবে তারপর আপনার সামনে একটি ওয়েবসাইট আসবে।
দুটি বিকল্প থাকবে, একটি পাসপোর্ট নম্বর দ্বারা এবং অন্যটি ওয়াফিড স্লিপ নম্বর। যেহেতু আমরা স্লিপ নম্বর দিয়ে চেক করব, তাই আমরা স্লিপ নম্বর বিকল্পটি নির্বাচন করব। তারপর সেখানে আপনার GCC স্লিপ নম্বর টাইপ করুন। তারপর Check বাটনে ক্লিক করুন। এটি সহজে বোঝার জন্য নীচের ছবির মাধ্যমে দেখানো হয়েছে।
মেডিকেল রিপোর্ট চেক করার উপায় ২০২৪

এইভাবে আপনি সহজেই বাড়িতে আপনার মেডিকেল রিপোর্ট পরীক্ষা করতে পারেন। মেডিকেল রিপোর্ট চেক করার পর সবকিছু ঠিক থাকলে অর্থাৎ ফিট থাকলে অবশ্যই বিদেশে যেতে পারবেন। আর এই অনলাইনের মাধ্যমে মেডিকেল রিপোর্ট চেক করা সম্পূর্ণ ফ্রি।

মেডিকেল রিপোর্ট চেক বাংলাদেশ ২০২৪

মেডিকেল রিপোর্ট চেক বাংলাদেশ উপরে উল্লিখিত একই নিয়ম অনুযায়ী চেক করতে পারে তাই মেডিকেল রিপোর্ট চেক করতে আপনাকে অবশ্যই wafid.com ওয়েবসাইট ভিজিট করতে হবে। আপনি এই সাইট থেকে অনলাইনে আপনার মেডিকেল রিপোর্ট দেখতে পারেন।

অথবা আপনি ডায়াগনস্টিক সেন্টারের অফিসিয়াল ওয়েবসাইট থেকে মেডিকেল রিপোর্টও দেখতে পারেন যেখানে আপনি যে দেশে যাচ্ছেন সেই দেশের সমর্থিত ডায়াগনস্টিক সেন্টারে মেডিকেল টেস্ট করাবেন। এবং মেডিকেল রিপোর্ট ডাউনলোড করতে পারেন। তাই আপনি আপনার ইচ্ছামত মেডিকেল রিপোর্ট পরীক্ষা করতে পারেন।

মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক ২০২৪ - পাসপোর্ট নাম্বার দিয়ে মেডিকেল রিপোর্ট চেক মালয়েশিয়া 

বর্তমানে আমাদের অনেক ভাই-বোন বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাচ্ছেন। কিন্তু মালয়েশিয়ার মেডিকেল রিপোর্ট চেক করার উপায় অনেকেই জানেন না। মালয়েশিয়ার মেডিকেল রিপোর্ট চেক করতে না জানার কারণে অনেক সময় বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে। আর এর জন্য যদি আপনি একজনকে ধরেন, তাহলে সেখান থেকে ভুল তথ্য পেতে পারেন, তাই আপনি ঘরে বসে মোবাইল ফোন বা কম্পিউটারের মাধ্যমে পাসপোর্ট নম্বর সহ মালয়েশিয়ার মেডিকেল রিপোর্ট সহজেই চেক করতে পারেন।

আপনার যদি পাসপোর্ট নম্বর থাকে তবে পাসপোর্ট নম্বর সহ মালয়েশিয়ার মেডিকেল রিপোর্ট দেখতে প্রথমে আপনাকে গুগলে যেতে হবে এবং https://eservices.imi.gov.my/myimms/FomemaStatus অনুসন্ধান করতে হবে। তারপর আপনার সামনে একটি পেজ আসবে যেখানে আপনাকে আপনার পাসপোর্ট নম্বর লিখতে হবে এবং আপনি যে দেশে থাকেন সেটি নির্বাচন করতে হবে। এর পরে আপনি ডান পাশে সার্চ দেখতে পাবেন এবং সেটিতে ক্লিক করুন। তারপর আপনার মেডিকেল রিপোর্ট আসবে।
মেডিকেল রিপোর্ট চেক করার উপায় ২০২৪

মেডিকেল রিপোর্ট চেক সৌদি ২০২৪ - সৌদি জিসিসি মেডিকেল রিপোর্ট অনলাইন চেক

সৌদি মেডিকেল রিপোর্ট চেক করতে, বরাবরের মত, আপনাকে গুগলে গিয়ে wafid.com/medical-status-search সার্চ করতে হবে, তারপর যদি আপনার পাসপোর্ট নম্বর থাকে, তাহলে পাসপোর্ট নম্বরটি লিখুন বা GCC দিয়ে চেক বোতামে ক্লিক করুন। স্লিপ নম্বর নম্বর এবং মেডিকেল রিপোর্ট আসবে। আপনি যদি এটি সম্পর্কে না বুঝতে পারেন তবে উপরের লেখা এবং ছবি অনুসরণ করুন এবং আপনি একইভাবে সৌদি মেডিকেল রিপোর্ট পরীক্ষা করতে পারেন।

গামকা মেডিকেল রিপোর্ট চেক ২০২৪

GAMCA মেডিকেল রিপোর্ট চেক করতে google এ যান এবং wafid.com সার্চ করুন তারপর মেডিকেল এক্সামিনেশন অপশন থেকে View Medical Reports অপশনে ক্লিক করুন। তারপর আপনি আপনার মেডিকেল পরীক্ষার ফলাফল লেখা দেখতে পাবেন। সেখানে দুটি অপশন থাকবে। একটি পাসপোর্ট নম্বর সহ এবং আরেকটি স্লিপ নম্বর সহ নির্বাচন করুন। দুটির যেকোনো একটি। আপনি যদি পাসপোর্ট নম্বর নির্বাচন করেন, সেখানে আপনার পাসপোর্ট নম্বর টাইপ করুন।

এবং আপনি যদি এটি স্লিপ নম্বর দিয়ে করতে চান তবে স্লিপ নম্বর বিকল্পটি নির্বাচন করুন এবং সেখানে আপনার স্লিপ নম্বর টাইপ করুন। এবং তারপর আপনি কোন দেশে থাকেন তা নির্বাচন করুন তারপর Check বাটনে ক্লিক করুন তাহলে আপনার গামকা মেডিকেল রিপোর্ট আসবে।

কাতার মেডিকেল রিপোর্ট চেক ২০২৪

মেডিকেল রিপোর্ট চেক করার উপায় প্রায় একই, তাই আপনি উপরের বিভাগে বর্ণিত নিয়ম অনুযায়ী কাতার মেডিকেল রিপোর্ট পরীক্ষা করতে পারেন, তবে কাতার মেডিকেল রিপোর্ট চেক ২০২৪ করবেন তা এই বিভাগ থেকে আরও ভালভাবে জেনে নিন। কাতার মেডিকেল রিপোর্ট চেক করার জন্য বেশ কয়েকটি ধাপ রয়েছে যা হল-
  • প্রথমে গুগলে গিয়ে https://wafid.com/medical-status-search/ লিখে সার্চ করুন।
  • তারপর View Medical Reports from Medical Examination অপশনে ক্লিক করুন।
  • এর পরে, পাসপোর্ট নম্বর বা স্লিপ নম্বর নির্বাচন করুন এবং নম্বরটি টাইপ করুন।
  • এরপর আপনার জাতীয়তা বা বাংলাদেশ নির্বাচন করুন।
  • এবং সবশেষে Check বাটনে ক্লিক করুন।
এগুলি সঠিকভাবে সম্পন্ন করার পরে, কাতার মেডিকেল রিপোর্ট আপনার সামনে উপস্থিত হবে যেখান থেকে আপনি আপনার মেডিকেল রিপোর্ট ফিট না আনফিট কিনা তা পরীক্ষা করতে পারবেন। আশা করি আপনি জানেন কিভাবে কাতার মেডিকেল রিপোর্ট চেক করতে হয়।

মেডিকেল আনফিট কেন হয়

চিকিৎসাগতভাবে আনফিট হওয়ার বেশ কিছু কারণ রয়েছে। সেসব সমস্যা থাকলে মেডিকেল রিপোর্ট আনফিট আসবে। অযোগ্য মেডিকেল রিপোর্টের কারণ হল-
  • হৃদরোগ
  • এইচআইভি
  • জন্ডিস
  • হেপাটাইটিস
  • চর্মরোগ
  • গর্ভবতী মহিলা
  • হাঁপানি বা শ্বাসকষ্ট
  • ক্যান্সার
  • করোনা ভাইরাস
এছাড়া শরীরের কোনো অংশে কোনো ধরনের ত্রুটি থাকলে মেডিকেল রিপোর্টে আনফিট আসতে পারে।
আপনার যদি উপরের সমস্যা থাকে তাহলে মেডিকেল টেস্ট না করে আগে এই সমস্যাগুলো সমাধান করুন। তারপর মেডিকেল টেস্ট করুন। কারণ এগুলো সমস্যা হলে এবং মেডিকেল টেস্ট করলে মেডিকেল রিপোর্ট আনফিট আসবে।

মেডিকেল আনফিট হলে করণীয় - মেডিকেল ফিট হওয়ার উপায়

যদি আপনার মেডিকেল রিপোর্ট আনফিট হয়। তাহলে প্রথমে আপনাকে আনফিটের কারণ জানতে হবে এবং আনফিটের কারণের চিকিৎসা করতে হবে। তারপর যখন আপনি সেখান থেকে সুস্থ হয়ে উঠবেন। তখন আপনি আবার মেডিকেল টেস্ট করতে পারবেন এবং তারপর মেডিকেল রিপোর্ট ফিট হলে আপনি আসলে বিদেশে যেতে পারবেন।

মেডিকেল রিপোর্ট চেক করার উপায় ২০২৪ - মেডিকেল রিপোর্ট চেক অনলাইন: শেষ কথা 

প্রিয় বন্ধুরা আজকের আর্টিকেলে আলোচনা করা হয়েছে পাসপোর্ট মেডিকেল রিপোর্ট চেক অনলাইন ২০২৪, মেডিকেল রিপোর্ট চেক করার উপায় ২০২৪, অনলাইন ফ্রি মেডিকেল রিপোর্ট চেক, মেডিকেল রিপোর্ট চেক বাংলাদেশ, মালয়েশিয়া মেডিকেল রিপোর্ট চেক, মেডিকেল রিপোর্ট চেক সৌদি, গামকা মেডিকেল রিপোর্ট চেক, কাতার মেডিকেল রিপোর্ট চেক করার উপায়।
আশা করি আজকের লেখাটি পড়ার পর আপনি সবকিছু ভালোভাবে জানতে পেরেছেন। এমনকি আপনি যদি এটি সম্পর্কে আরও জানতে চান তবে আপনি মন্তব্য করে আমাদের জানাতে পারেন এবং এই ধরনের আরও তথ্যপূর্ণ নিবন্ধ পেতে আপনি নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url