ঢাকা টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪ - কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪

প্রিয় পাঠক, আপনি কি ঢাকা টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪ ও কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪ সম্পর্কে জানতে চান? তাহলে আজকের নিবন্ধে ঢাকা টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪, কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪ জানতে পারবেন, প্রতিদিন কক্সবাজার রুটে কোন ট্রেন চলবে সে সম্পর্কে সম্ভাব্য সময়সূচী।

ঢাকা টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪

এছাড়াও, আজকের নিবন্ধে, আপনি রেলপথ মন্ত্রণালয় কক্সবাজার রুটে কোন জেলা ট্রেনগুলি আগে চলা শুরু করতে পারে সে সম্পর্কে আরও জানবেন।

পেজের সূচিপত্রঃ ঢাকা টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪ - কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪

ঢাকা টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪ - কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪ ভূমিকাঃ

প্রিয় পাঠকগণ, আজ আমরা আমাদের নিবন্ধে ঢাকা টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪ ও কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪ নিয়ে আলোচনা করতে যাচ্ছি।

বর্তমানে কক্সবাজার রেলওয়ে ও রেলস্টেশনের কাজ শেষ হয়েছে। কক্সবাজার রুটের ট্রেন দেখা যাবে কয়েকদিনের মধ্যেই। আপাতত রেল মন্ত্রণালয় থেকে দুটি ট্রেন এবং কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার ভিত্তিতে আজ আমরা কক্সবাজার রুটের সব ট্রেনের সম্ভাব্য সময়সূচি সম্পর্কে জানবো।

আজ, আমাদের নিবন্ধে সমস্ত সম্ভাব্য সময়সূচির বিবরণ দেওয়া হয়েছে যা ট্রেনগুলি যে কোনও জায়গা থেকে কখন চলতে পারে৷ কক্সবাজার রুটের সকল ট্রেনের সম্ভাব্য সময়সূচী সম্পর্কে জানতে আজকের সম্পূর্ণ নিবন্ধটি পড়ুন।

ঢাকা টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪

ঢাকা টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪ আর্টিকেল এই পর্বে আপনারা এখন জানতে পারবেন। ঢাকা থেকে কক্সবাজার রুটে দুটি আন্তঃনগর কোরিয়ান কোচ দিয়ে চলাচল করবে বলে অনেক আগেই সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়। এই দুটি ট্রেন হবে সম্পূর্ণ নতুন। এ দুটি ট্রেন পুরো ঢাকা থেকে কক্সবাজার রুটে চলাচলের জন্য নেওয়া হচ্ছে। তাহলে চলুন জেনে নেওয়া যাক ঢাকা টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী।

১ম ট্রেনঃ প্রথম ঢাকা থেকে কক্সবাজার ট্রেনের সময়সূচি চূড়ান্ত করেছে রেলপথ মন্ত্রণালয়। শিডিউল হলো, ঢাকা থেকে কক্সবাজার রুটের আন্তঃনগর ট্রেন সকাল সোয়া ১১টায় ঢাকা স্টেশন ছেড়ে যাবে। এই আন্তঃনগর ট্রেনটি সকাল সোয়া ৭টায় কক্সবাজার পৌঁছাবে।

২য় ট্রেন মহানগর প্রভাতীঃ আগে এই ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রাম রুটে চলত। বর্তমানে এই ট্রেনটি ঢাকা থেকে কক্সবাজার রুটে চলাচল করবে। মহানগর প্রভাতী ট্রেনের সম্ভাব্য সময়সূচী হল ঢাকা থেকে ছেড়ে যাবে সকাল ৭টা ৪৫ মিনিটে এবং কক্সবাজার পৌঁছাবে বিকেল ৪টার দিকে।

৩য় ট্রেন ট্যুরিস্ট কোচঃ ঢাকা থেকে কক্সবাজার রুটি হতে পারে আরেকটি নতুন ট্রেন। এটি সম্ভবত নাম হতে পারে। ট্যুরিস্ট কোচ ট্রেনের সম্ভাব্য সময়সূচী হতে পারে ঢাকা থেকে সকাল ১০টায় ছেড়ে কক্সবাজার পৌঁছাবে সন্ধ্যা ৬.৩০ মিনিটে।

এগুলো ঢাকা থেকে কক্সবাজার রুটের সম্ভাব্য ট্রেনের সময়সূচী হতে পারে। দুটি আন্তঃনগর ট্রেনের সময়সূচি ঠিক করেছে রেলপথ মন্ত্রণালয় যা এই সময়সূচিতে চলবে।

কক্সবাজার টু ঢাকা ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪

কক্সবাজার থেকে ঢাকা রুটে প্রাথমিকভাবে তিনটি ট্রেন চলাচল করতে পারে। এর মধ্যে দুটি ট্রেনের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রক। এই তিনটি ট্রেনের বিস্তারিত সময়সূচী নিচে উল্লেখ করা হল:

১ম ট্রেনঃ বর্তমানে এই ট্রেনটির নামই আছে। কিন্তু রেলপথ মন্ত্রণালয় সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই ট্রেনের কক্সবাজার থেকে ঢাকা ট্রেনের সম্ভাব্য সময়সূচী হল কক্সবাজার থেকে ছেড়ে যাবে দুপুর ১টায় এবং ঢাকা পৌঁছাবে রাত ৯টায়।

২য় ট্রেন ট্যুরিস্ট কোচঃ ট্যুরিস্ট কোচ এই ট্রেনটি কক্সবাজার স্টেশন থেকে রাত ১০টায় ছেড়ে সকাল ৭টায় ঢাকা পৌঁছাতে পারে।

৩য় ট্রেনঃ মহানগর প্রভাতীর দিকে যাওয়া সম্ভব হতে পারে। রেলপথ মন্ত্রণালয় থেকে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে তৃতীয় প্রশিক্ষণ হিসেবে রাত ৮টা ৪৫ মিনিটে সময়সূচী হতে পারে এবং ঢাকা পৌঁছাবে সকাল ৬টায়।

সম্ভবত এগুলো কক্সবাজার থেকে ঢাকা ট্রেনের সময়সূচী হতে পারে। এই সিদ্ধান্তগুলি এখনও নেওয়া হয়নি তবে রেলপথ মন্ত্রকের আদেশের মাধ্যমে এই সময়সূচিগুলি কক্সবাজারে এই সময়সূচী অনুসারে সমস্ত ট্রেন চলবে বলে সম্ভাব্য বিবেচনা করা হচ্ছে।

চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪

চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে ৩টি ট্রেন চলাচল করতে পারে। রেল মন্ত্রক থেকে অনুরূপ তথ্য পাওয়া যায়। যে দুটি ট্রেন চলাচল করতে পারে সেগুলো হলো চট্টলা এক্সপ্রেস ও দোহাজারী কম্পিউটার এবং কক্সবাজার কম্পিউটার। এই সব ট্রেন যদি সম্ভব হয়, তাহলে শিডিউল কেমন হবে, চলুন জেনে নেই সম্ভাব্য চলাচলঃ

চট্টলা এক্সপ্রেসঃ এই ট্রেনটি আগে ঢাকা-চট্টগ্রাম রুটে চলত। তবে কক্সবাজার রেলপথ চালু হওয়ার পর চট্টগ্রাম কক্সবাজার রুটে চলাচল করতে পারবে। সম্ভাব্য সময়সূচী হল এটি চট্টগ্রাম থেকে সকাল 6:30 টায় ছেড়ে কক্সবাজার সকাল 10:00 টায় পৌঁছাতে পারে।

দোহাজারী কম্পিউটারঃ দোহাজারী কম্পিউটার ট্রেনের সম্ভাব্য সময়সূচী হতে পারে যে এটি চট্টগ্রাম থেকে সন্ধ্যা সাড়ে ৭টায় ছেড়ে কক্সবাজার পৌঁছাবে রাত ১১টায়।

কক্সবাজার কম্পিউটারঃ বর্তমানে এই নামে কোনো ট্রেন নেই। তবে তা সম্ভব হতে পারে বলে এমন তথ্য দিয়েছে রেলপথ মন্ত্রণালয়। কক্সবাজার কম্পিউটার ট্রেনের সময়সূচী হতে পারে চট্টগ্রাম থেকে ছেড়ে যাবে সকাল ৯টায় এবং কক্সবাজার পৌঁছাবে দুপুর ১টায়।

বর্তমানে কোনো সিদ্ধান্ত না হলেও কক্সবাজার রেলপথ চালু হওয়ার পর। সিডিউলের ভিত্তিতেই এসব চালু করা যাবে বলে তথ্য দিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

কক্সবাজার টু চট্টগ্রাম ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪

কক্সবাজার থেকে চট্টগ্রাম রুটে যেসব ট্রেন যাতায়াত করতে পারে তার বিস্তারিত নিচে দেওয়া হল:

চট্টলা এক্সপ্রেসঃ চট্টলা এক্সপ্রেস ট্রেনটি কক্সবাজার থেকে সকাল সাড়ে ১০টায় ছেড়ে দুপুর আড়াইটায় চট্টগ্রাম পৌঁছাতে পারে।

দোহাজারী কম্পিউটারঃ কক্সবাজার ছাড়ার সম্ভাবনা। এটি সম্ভবত কক্সবাজার থেকে ভোর ৫টায় ছেড়ে চট্টগ্রামে পৌঁছাবে সকাল ৮টা ৫০ মিনিটে।

দোহাজারী কম্পিউটার কক্সবাজার থেকে চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে প্রতিদিন ২টি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিতে পারে।

কক্সবাজার কম্পিউটারঃ কক্সবাজার কম্পিউটার ট্রেনের সম্ভাব্য সময়সূচী। এই ট্রেনটি দুপুর 1:30 টায় ছেড়ে চট্টগ্রাম 5:00 টায় পৌঁছাতে পারে।

এই সময়সূচিতে উল্লিখিত কক্সবাজার থেকে চট্টগ্রাম রুটে সম্ভাব্য ট্রেন চলাচল করতে পারে বলে মন্ত্রণালয়ের কাছে একই তথ্য রয়েছে।

সিলেট টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪

সিলেট থেকে কক্সবাজার ট্রেনের সময়সূচি এখনো ঠিক হয়নি। তবে রেলপথ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, সিলেট থেকে কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচি সিলেট থেকে সকাল ৭টা ৪৫ মিনিটে ছেড়ে কক্সবাজার পৌঁছাবে বিকেল ৪টায়।

রেলপথ মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, সিলেট থেকে আপাতত একটি আন্তঃনগর ট্রেন চলাচল করতে পারে। উপরে উল্লিখিত।

কক্সবাজার টু সিলেট ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪

কক্সবাজার থেকে সিলেট ট্রেনের সম্ভাব্য সময়সূচি এবং এখনো কার্যকর সিদ্ধান্ত নিয়ে রেলপথ মন্ত্রণালয়। তবে তাদের তথ্য থেকে জানা গেছে, কক্সবাজার থেকে সিলেট ট্রেনের সম্ভাব্য সময়সূচি একটি ট্রেন যা কক্সবাজার থেকে রাত ৮টায় ছেড়ে সিলেট পৌঁছাবে বিকেল সাড়ে ৫টায়। সম্ভাব্য উৎস তথ্য জানা যায়।

ঢাকা টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪ সচারচর জিজ্ঞাসা প্রশ্ন উত্তর

প্রশ্নঃ ঢাকা থেকে কক্সবাজার রুটে কয়টি নতুন ট্রেন চলতে পারে?

উত্তরঃ ঢাকা থেকে কক্সবাজার রুটে ২টি নতুন ট্রেন চলতে পারে।

প্রশ্নঃ ঢাকা থেকে কক্সবাজার রুটে কয়টি ট্রেন চলতে পারে?

উত্তরঃ ঢাকা থেকে কক্সবাজার রুটে ৩টি ট্রেন চলতে পারে।

প্রশ্নঃ চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে কোন ট্রেন চলতে পারে?

উত্তরঃ চট্টলা এক্সপ্রেস ও কম্পিউটার ট্রেন চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে চলাচল করতে পারে

প্রশ্নঃ ঢাকা থেকে কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী কখন?

উত্তরঃ ঢাকা থেকে কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ঢাকা থেকে সকাল ১১টা ১৫ মিনিটে ছাড়বে এবং সকাল ৭টা ১৫ মিনিটে পৌঁছাবে।

শেষ কথাঃ ঢাকা টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪ - কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪

প্রিয় পাঠক আপনি আজকের নিবন্ধটি দ্বারা বুঝতে পেরেছেন যে আজ আমরা ঢাকা টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪ ও কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪ সম্পর্কে সম্পূর্ণ আলোচনা করেছি।

তবে এসব সিদ্ধান্ত বাস্তবে কার্যকর হয়নি। ভবিষ্যতে রেল মন্ত্রনালয় থেকে কখন তফসিল ঘোষণা করা হবে, বিস্তারিত আপনাদের সামনে তুলে ধরা হবে।

ঢাকা টু কক্সবাজার ট্রেনের সম্ভাব্য সময়সূচী ২০২৪

আজকের আর্টিকেল সম্পর্কে আপনার মূল্যবান মতামত আমাদের কমেন্ট বক্সে শেয়ার করুন। আজকের লেখাটি ভালো লাগলে শেয়ার করে সবার মাঝে ছড়িয়ে দিন। আজকের নিবন্ধটি শেয়ার করার এবং পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Next Post Previous Post