ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪

আপনি কি ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪ সম্পর্কে জানতে চান। বর্তমানে সময়ে বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় বিমান ভ্রমণের জন্য ইউ এস বাংলা অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আপনি যদি বাংলাদেশের এক জেলা থেকে অন্য জেলায় যাওয়ার জন্য বিমানের টিকিট ক্রয় করতে চান। তার আগে আপনাকে জানতে হবে কোন কোম্পানির বিমানের যাতায়াতে বেশি আরামদায়ক। এবং তাদের পরিবেশ কেমন। এবং অন্যান্য বিমানের থেকে অনেক কম বাজেটে আপনি বাংলাদেশের এক জেলা থেকে আরেক জেলায় যেতে পারবেন।

ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪

আপনি যদি ঢাকা টু কক্সবাজার যান এবং সমুদ্র সৈকত ভ্রমণের জন্য নির্দিষ্ট স্থান সিলেক্ট করে থাকেন। তাহলে আপনার জন্য জানায় ইউএস বাংলার বিমানের পক্ষ থেকে অভিনন্দন। কারণ বাংলাদেশে অন্যান্য এয়ারলাইন্স এর থেকে ইউএস বাংলা এয়ারলাইন্স খুবই উন্নত এবং ব্যবহারযোগ্য। আর তাই কক্সবাজার ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪ সম্পর্কে জানার চেষ্টা করে।

বর্তমানে ট্রাভেলাররা সব ইউ এস বাংলা ফাস্ট কক্সবাজার বাসী এখন ব্যবহার করে। ইইউ এস বাংলা প্রতিদিন ঢাকা টু কক্সবাজার  কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায়। অনেক গভর্নর নিয়মিত রাজনৈতিক কক্সবাজারে যাতায়াত করেন। ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪ সম্পর্কে বিস্তারিত তথ্য পেতে আমাদের শেষ পোস্টটি পড়তে পারেন।

পেজের সূচিপত্রঃ ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪

ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪

প্রিয় পাঠক বন্ধুরা আজকের পোস্টে আমি আপনাদের সাথে ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪ নিয়ে আলোচনা করব। বাংলাদেশের ২০২৪ সালে ডলারের রেট বেড়ে যাওয়ার জন্য বর্তমান সময়ে বিমান টিকিটের দাম আগের চেয়ে বেশি হওয়ায় বর্তমান দাম সবাই জানে না। অনেকেই শখের বশে পরিবার নিয়ে কক্সবাজার ভ্রমণে যেতে যান। কিছুটা সুন্দর মুহূর্ত অনুভব করার জন্য। আবার অনেকেই আছে যারা তাদের অফিসের বিজনেসের কাজের ক্ষেত্রে ইউএস বাংলা এয়ারলাইন্স ব্যবহার করে থাকে। কারণ অল্প টাকায় খুব দ্রুত এক ডিপার্টমেন্ট থেকে অন্য ডিপার্টমেন্টে যেতে পারবেন।

আমাদের মধ্যে অনেকে আছে যারা গাড়িতে বা ট্রেনে ভ্রমণ করতে পছন্দ করে না। আর তাই তারা খুঁজে নেয় ইউ এস বাংলা বিমান । ইউ এস বাংলা সবচেয়ে সুবিধাজনক উপায় হল বিমান। সবাই বিমানে ভ্রমণের আগে ভাড়া সম্পর্কে জানার চেষ্টা করে। ইউএস বাংলা এয়ারলাইন্সের টিকিটের বেশ কিছু প্যাকেজ রয়েছে। 

আপনি আপনার পছন্দ এবং সাধ্য অনুযায়ী কম থেকে উচ্চ টিকিট কিনতে পারেন। ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪ আসন তিন শ্রেণীতে আপনি টিকিট ক্রয় করতে পারবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আমাদের আজকের আর্টিকেল ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪ থেকে জেনে নিন।


ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার আসন চেয়ার ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪
সেভার ৫,২০০ টাকা
ফ্লিক্স প্লাস ৬,৮০০ টাকা।
বিজনেস সেভার ১০,৫০০ টাকা।

ঢাকা টু কক্সবাজার বিমান সময়সূচী ইউ এস বাংলা ২০২৪

আপনি যদি একজন ইউএস বাংলা বিমান ভ্রমণ পছন্দ করে থাকেন তাহলে আপনার জন্য আজকের এই পোস্টটি অনেক গুরুত্বপূর্ণ হতে চলেছে কারণ আপনি আমাদের আজকের এই পোস্টটি পড়লে ঢাকা টু কক্সবাজার বিমান সময়সূচী ইউ এস বাংলা ২০২৪ আপডেট তথ্য জানতে পারবেন।

বাংলাদেশে সাধারণত ইউএস বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট অন্যান্য এয়ারলাইন্সের তুলনায় অনেক ভালো। বর্তমানে অনেক ভ্রমণ পিপাসার মানুষ ও যারা ব্যবসায়ী রয়েছেন তারাও দ্রুত এবং ভিআইপি উপায়ে কক্সবাজার যাওয়ার জন্য সবাই ইউএস বাংলা এয়ারলাইন্স ব্যবহার করে। এই ফ্লাইটের একটি নির্দিষ্ট সময়সূচী রয়েছে। 

ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪

বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত বাংলাদেশ এয়ারলাইন্স জনসাধারণের সুবিধার জন্য, তারা কক্সবাজারে প্রতিদিন দুটি ফ্লাইট পরিচালনা করে। ইউএস বাংলা এয়ারলাইন্স সপ্তাহের প্রতিটি দিন চলাচল করে। ঢাকা টু কক্সবাজার বিমান সময়সূচী ইউ এস বাংলা ২০২৪ অনুযায়ী আপনাকে অবশ্যই আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থাকতে হবে। আপনাদের জানার সুবিধার্থে নিচে ঢাকা টু কক্সবাজার বিমান সময়সূচী ইউ এস বাংলা ২০২৪ দেওয়া হল।


ফ্লাইট নম্বর বিমান টেকআফ করার সময়
BS-145 ইউ এস বাংলা এয়ারলাইন্স সকাল ১০:৪০ মিনিট।
BS-141 ইউ এস বাংলা এয়ারলাইন্স দুপুর ০২:৪৫ মিনিট।

ইউ এস বাংলা কক্সবাজার থেকে ঢাকা সময়সূচী ২০২৪

আপনি যদি ইউ এস বাংলা কক্সবাজার থেকে ঢাকা বিমানে যেতে চান। তাহলে অবশ্যই আপনার ফ্লাইটের সময়সূচী জানা একটি গুরুত্বপূর্ণ। কারণ আপনি যদি সঠিক সময় না জানেন তাহলে আপনি আপনার ফ্লাইট মিস করবেন। যারা ইউ এস বাংলা ব্যবহার করে কক্সবাজার গেছেন। তাদের যাত্রা শেষ করে নির্দিষ্ট দিনে গন্তব্যে ফিরতে হবে। আর তাই আপনাকে অবশ্যই জানতে হবে।

ইউ এস বাংলা প্রতিদিন একটি নির্দিষ্ট সময়ে ঢাকার উদ্দেশ্যে কক্সবাজার ছাড়ে। সে অনুযায়ী আপনাকে কক্সবাজার বিমানবন্দরে অপেক্ষা করতে হবে। এবং সময়ের ২০ থেকে ৩০ মিনিট আগে উপস্থিত থাকতে হবে। ইউ এস বাংলা কক্সবাজার থেকে ঢাকা সময়সূচী ২০২৪ দেখুন।


ফ্লাইট নম্বর বিমান টেকআফ করার সময়
BS142 ইউ এস বাংলা এয়ারলাইন্স দুপুর ১২:০৫ মিনিট।
BS146 ইউ এস বাংলা এয়ারলাইন্স বিকাল ০৪:১০ মিনিট।

ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার বিমানের টিকিট কিনবেন কোথা থেকে?

ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার বিমানের ফ্লাইটের টিকিট সম্পর্কে এত বিস্তারিত দেখে, আপনি হয়তো ভাবছেন কিভাবে এবং কোথা থেকে ফ্লাইট টিকেট বুকিং করা উপকারী হবে? আজকাল অনেক সময় বিভিন্ন ট্রাভেল এজেন্সির ওয়েবসাইট থেকে টিকিট বুক করার সময় দেখা যায় যে এজেন্সিগুলো আপনাকে সব এয়ারলাইন্সের সম্মিলিত টিকিটের মূল্য উপস্থাপন করে।

এরকম একটি ওয়েবসাইট হল ফ্লাইচিস্টি (www.flychisty.com)। ফ্লাইট টিকেট বুকিং এর জন্য ওয়েবসাইটটি খুবই জনপ্রিয়। এছাড়াও এখান থেকে আপনি সহজেই যেকোনো অভ্যন্তরীণ বিমানের টিকিট কিনতে পারবেন।

ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার যাবেন কেন?

বর্তমানে বাংলাদেশের কক্সবাজার  সবচেয়ে জনপ্রিয় পর্যটন অঞ্চল এবং প্রাকৃতিক সৌন্দর্যের জন্য বিখ্যাত। কক্সবাজারকে বাংলাদেশের পর্যটন রাজধানীও বলা হয়। ঢাকা বাংলাদেশের প্রাণকেন্দ্র এবং প্রশাসনিক রাজধানী। বড় বড় দালান, গাড়ির হর্ন আর দিনভর লাখো মানুষের ভিড়ে শহর ভরে যায়। 

আর রাতের বেলা নিয়ন আলোয় শহর রঙিন হলেও থামছে না এই কোলাহল। আমি বলতে চাচ্ছি, সংক্ষেপে, শহরটি একটু বেশি যান্ত্রিক। কিন্তু কক্সবাজার ঢাকা থেকে ৪১৫ কিলোমিটার দক্ষিণ-পূর্বে মিয়ানমারের সীমান্তবর্তী জেলা। এটি বাংলাদেশের বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের একটি জেলা।

ঢাকা শহরের জ্যাম আর ব্যস্ততা কাটিয়ে অবসর সময় পেলে ঘুরে আসতে পারেন ঐশ্বর্যের শহর, পর্যটন রাজধানী কক্সবাজার।

সর্বশেষ আপডেট সচরাচর জিজ্ঞাসাকৃত প্রশ্ন ও উত্তর

প্রশ্নঃ বাংলাদেশের সেরা অভ্যন্তরীণ বিমান সংস্থা কোনটি?

উত্তরঃ ইউএস বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিষেবা, অভ্যন্তরীণ রুটে যাত্রীর সংখ্যা, যথাসময়ে প্রস্থান, ফ্লাইটের সংখ্যা এবং দেশের বিমান রুটে সংযোগ বৃদ্ধির ক্ষেত্রে বাংলাদেশের বিমান চলাচল খাতে স্থিতিশীলতা বজায় রাখার জন্য "সেরা অভ্যন্তরীণ এয়ারলাইন" পুরস্কার পেয়েছে।

প্রশ্নঃ কক্সবাজারের পুরাতন নাম কি?

উত্তরঃ কক্সবাজার প্যানোয়া হলুদ ফুল নামেও পরিচিত। আরেকটি পুরানো নাম ছিল পালং শাক। আধুনিক কক্সবাজারের নাম ক্যাপ্টেন হিরাম কক্স (মৃত্যু ১৭৯৯) থেকে এসেছে, যিনি ব্রিটিশ ভারতে কর্মরত একজন সেনা কর্মকর্তা ছিলেন। এটি বাংলাদেশের অন্যতম মৎস্য বন্দর।

প্রশ্নঃ কক্সবাজার কি মূল্যবান?

উত্তরঃ হ্যাঁ, কক্সবাজারকে একটি সুন্দর জায়গা মনে করা হয়। এটি বাংলাদেশের দক্ষিণ-পূর্ব অংশে অবস্থিত একটি উপকূলীয় শহর এবং বিশ্বের দীর্ঘতম প্রাকৃতিক বালুকাময় সমুদ্র সৈকতের জন্য পরিচিত। সৈকতটি বঙ্গোপসাগর বরাবর 120 কিমি (75 মাইল) প্রসারিত এবং সমুদ্রের অত্যাশ্চর্য দৃশ্য দেখায়।

প্রশ্নঃ ঢাকা থেকে কক্সবাজার যেতে কি পাসপোর্ট লাগবে?

উত্তরঃ না, পাসপোর্ট লাগবে না। দেশের মধ্যে বিমান ভ্রমণের জন্য পাসপোর্টের প্রয়োজন হয় না, শুধুমাত্র এক দেশ থেকে অন্য দেশে ভ্রমণের জন্য।

প্রশ্নঃ বিমানের টিকেট কত বছর বয়স পর্যন্ত?

উত্তরঃ কোন বয়সে শিশুদের ভারতে বিমান ভ্রমণের জন্য টিকিট করা উচিত বিমান ভ্রমণের জন্য ভারতীয় সরকারের নিয়ম অনুযায়ী, 2 থেকে 12 বছরের শিশুদের টিকিট করা উচিত।

  • 12 বছর এবং তার বেশি বয়সের জন্য
  • একক বিমান ভ্রমণের বয়সসীমা কত?
  • 15 বছরের কম বয়সী শিশুদের একা ভ্রমণ করার অনুমতি নেই
  • বৈধ এয়ার ট্রাভেল আইডেন্টিটি কার্ড

প্রশ্নঃ কক্সবাজার কি পর্যটকদের জন্য নিরাপদ?

উত্তরঃ বাকি ১১৬ কিলোমিটার সৈকত এলাকায় পর্যটকদের নিরাপত্তার জন্য কেউ কাজ করছে না। ফলে কক্সবাজারে পর্যটক মৃত্যুর সংখ্যা বাড়ছে। সি সেফ লাইফ গার্ডের তথ্য অনুযায়ী, গত ৫ বছরে সমুদ্রের পানিতে ডুবে মারা গেছেন প্রায় ৩৬ জন। চলতি বছরের প্রথম দশ মাসে অন্তত ৮ জন পর্যটক মারা গেছেন।

প্রশ্নঃ ঢাকা টু রাজশাহী বিমান ভাড়া ২০২৪?

উত্তরঃ ইকোনমি ক্লাসের ভাড়া ৪,৪০০ টাকা থেকে ৫,০০০ টাকা। আর বিজনেস ক্লাসের ভাড়া 5,500 টাকা থেকে 10,500 টাকা পর্যন্ত। ইকোনমি ক্লাসের ভাড়া 4,500 থেকে 4,900 টাকা।

প্রশ্নঃ ঢাকা থেকে বরিশাল বিমান ভাড়া কত?

উত্তরঃ ঢাকা-বরিশাল রুটে বিমান বাংলাদেশের সর্বনিম্ন ভাড়া ৩ হাজার ৫০০ টাকা, রিটার্ন ৭ হাজার ৫০০ টাকা। নভোএয়ার বর্তমানে ঢাকা-বরিশাল-ঢাকা রুটে প্রতিদিন 1টি ফ্লাইট পরিচালনা করছে। তাদের দিনের একমাত্র ফ্লাইট ঢাকা থেকে বিকাল ৪টায় এবং বরিশাল থেকে ঢাকার উদ্দেশে বিকাল ৫টা ১০ মিনিটে ছেড়ে যায়।

সর্বশেষ কথাঃ ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪

প্রিয় পাঠক বন্ধুরা, আশা করছি আমাদের আজকের আর্টিকেল ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪ সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছেন। উক্ত আর্টিকেলটিতে ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪ কে ঘিরে প্রত্যেকটি তথ্য তুলে ধরার চেষ্টা করেছি।

ইউ এস বাংলা ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪

আমার এই আর্টিকেলটি পড়ে যদি আপনাদের উপকার হয় তাহলেই কেবল আমাদের কষ্ট সার্থক হবে। এই ধরনের আরও তথ্য বহুল আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। তাহলে আজ এ পর্যন্তই। সবাই ভাল থাকবেন। আল্লাহ হাফেজ।

Next Post Previous Post