ঈদুল আযহা কত ২০২৪ - ২০২৪ সালের ঈদুল আযহা কত তারিখে

ঈদুল আযহা কত ২০২৪ ও ২০২৪ সালের ঈদুল আযহা কত তারিখে - প্রিয় পাঠক, বন্ধুরা আপনি কি জানতে চান ঈদুল আযহা কত ২০২৪ এবং ২০২৪ সালে ঈদুল আযহা কত তারিখে। তাহলে আপনার জন্য আমাদের আজকের পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ আজকের পোস্টে আমি আপনাদের সাথে ঈদুল আযহা কত ২০২৪ ও ২০২৪ সালের ঈদুল আযহা কত তারিখে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করব। আজকের পোস্টে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়লে। ২০২৪ সালের ঈদুল আযহা কত তারিখে তা জানতে পারবেন।

ঈদুল আযহা কত ২০২৪

মুসলিমের পবিত্র উৎসবের দুটি দিন হল ঈদুল ফিতর ও ঈদুল আযহা। এই দিনে সারাবিশ্বে মুসল্লীগণ উৎসব পালন করে থাকে। রোজার ঈদে মহান আল্লাহতলার উদ্দেশ্যে একমাস রোজা পালন করেন অতঃপর ঈদ উদযাপন করেন। আরেকটি হলো ঈদুল আযহা বা কোরবানির ঈদ। কোরবানির ঈদে সারা বিশ্বের মুসল্লীগণ পশু কোরবানির মাধ্যমে ঈদ পালন করে থাকে। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেয়া যাক, ঈদুল আযহা কত ২০২৪ ও ২০২৪ সালের ঈদুল আযহা কত তারিখে।

পেজের সূচিপত্র

২০২৪ সালের ঈদুল আযহা কত তারিখে

ইসলাম ধর্মের মুসলমানরা প্রতি বছর দুটি খুশির ছুটি পালন করে। ঈদুল ফিতর একটি, ঈদুল আজহা অপরটি। ঈদুল ফিতরের পর আমরা প্রস্তুত হচ্ছি ঈদুল আজহার জন্য। আমরা আজকের নিবন্ধে ২০২৪ সালের ঈদুল আযহা কত তারিখে তা জানাতে যাচ্ছি।

ক্যালেন্ডার অনুসারে ১৬ জুন হল ৯ই জিলহজ মাস। উপরন্তু, এই ১৬ জুন আরব দেশগুলিতে ২০২৪ সালের ঈদুল আযহা পালিত হবে। সত্য হওয়া সত্ত্বেও (এটি চাঁদ দেখার উপর নির্ভর করে)।

প্রতি বছর, অনেক আরব দেশে ঈদের উৎসব একদিন আগে উদযাপিত হয়। ফলে বাংলাদেশে ১৬ জুন আকাশে চাঁদ দেখা গেলে ১৭ জুন ঈদুল আজহা উদযাপিত হবে। (চাঁদ দেখার ওপর নির্ভর করে)

ঈদুল আযহা কত ২০২৪

২০২৪ সালের ঈদুল আযহা কত তারিখে ইতিমধ্যে উপরে কভার করা হয়েছে। মুসলমানরা তাদের দুই ঈদ অত্যন্ত আনন্দের সাথে উদযাপন করে। রোজা করে রমজান মাস শেষ হলে ঈদুল ফিতর পালন করা হয়। একইভাবে ঈদুল আযহার সম্মানে পশু কোরবানি করা হয় হালাল হওয়ার জন্য এবং আল্লাহকে সন্তুষ্ট করার জন্য। 

নিচে আপনাদের জন্য জুন মাসের ক্যালেন্ডার দেয়া হলো। যেটি দেখলে আপনি খুব সহজে জানতে পারবেন ঈদুল আযহা কত ২০২৪ ও ২০২৪ সালের ঈদুল আযহা কত তারিখে। যদিও "চাঁদ দেখার উপর নির্ভরশীল" পবিত্র ঈদুল আযহা।

ঈদুল আযহা কত ২০২৪

২০২৪ সালের ঈদুল আযহা জুন মাসের ১৬ তারিখ, বাংলা আষাঢ় মাসের ৩ তারিখ এবং আরবি জিলহজ মাসের ৯ তারিখ। যদিও চাঁদ দেখার উপর নির্ভরশীল। বাংলাদেশে ২০২৪ সালের ঈদুল আযহা একদিন পরে, আরব রীতি অনুযায়ী ২০২৪ সালের ঈদুল আযহা বাংলাদেশে জুন মাসের ১৭ তারিখ বাংলা আষাঢ় মাসের ৪ তারিখ এবং আরবি জিলহজ্ব মাসের ১০ তারিখ পালিত হবে।

সর্বশেষ কথাঃ ঈদুল আযহা কত ২০২৪ - ২০২৪ সালের ঈদুল আযহা কত তারিখে

প্রিয় পাঠক বন্ধুরা, আপনারা নিশ্চয়ই এতক্ষণে ঈদুল আযহা কত ২০২৪ ও ২০২৪ সালের ঈদুল আযহা কত তারিখে এ বিষয়ে বিস্তারিতভাবে জানতে পেরেছেন। এছাড়াও ঈদুল আযহা কি, ঈদুল আযহা ২০২৪ কত তারিখে বাংলাদেশ, জিলহজ্জ মাসের রোজা ও আরাফাতের রোজা, ঈদুল আযহার নামাজের নিয়ত, ঈদুল আযহার নামাজের নিয়ম, ঈদুল আযহার নামাজ কয় রাকাত,

ঈদুল আযহা কত ২০২৪

ঈদের নামাজ কি ওয়াজিব, ঈদুল আযহার হাদিস, ঈদের ইতিহাস, কোরবানি কেন করা হয়, কোরবানি কেন দেওয়া হয়, ঈদুল আযহার সুন্নাহ, কোরবানির পশু জবাই করার নিয়ম, কোরবানির পশু জবাই করার দোয়া, কোরবানির পশু হারিয়ে গেলে করণীয় কি, কোন কোন পশু কোরবানি দেওয়া যায় , কোরবানির পশুর সাথে আকিকা করার একসাথে বিধান সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

আজকের পোস্টটি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন। এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্ট পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

Next Post Previous Post