সফর মাসের আজ কত তারিখ ২০২৩ - সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫

সফর মাসের আজ কত তারিখ ২০২৩ ও সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫ - প্রিয় ভিউয়ার্স। আসসালামু আলাইকুম। আশা করছি ভাল আছেন। আজকের পোস্টে আমি আপনাদের সামনে আজ সফর মাসের আজ কত তারিখ ২০২৩ ও সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫ নিয়ে হাজির হয়েছি। আপনি কি সফর মাসের আজ কত তারিখ ২০২৩ ও সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫ সম্পর্কে জানতে চান। গুগলে সার্চ করে তেমনভাবে সফর মাসের আজ কত তারিখ ২০২৩ ও সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫ সম্পর্কে সঠিক তথ্য জানা যায় না। তাহলে আপনার জন্য আমাদের আজকের আর্টিকেল খুবই গুরুত্বপূর্ণ।
সফর মাসের আজ কত তারিখ ২০২৩

বন্ধুরা আপনারা যারা গুগলে সার্চ করে সফর মাসের আজ কত তারিখ ২০২৩  সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫ এ বিষয়ে সঠিক তথ্য খুঁজে পান না। আপনি যদি আমাদের আজকের আর্টিকেল সম্পূর্ণ মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়েন। তাহলে সফর মাসের আজ কত তারিখ ২০২৩  সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫ সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন কথা না বাড়িয়ে সফর মাসের আজ কত তারিখ ২০২৩  সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫ তা জেনে নিন।

সফর মাসের আজ কত তারিখ ২০২৩ - সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫

বাংলাদেশ স্বাধীন ও ইসলামিক একটি রাষ্ট্র। বাংলাদেশের রাষ্ট্রভাষা বাংলা। বাংলাদেশ প্রতিবছর মুসলিমরা মহান আল্লাহর উদ্দেশ্য তারা ইবাদত কি করে থাকে। আমরা বাংলাদেশে বসবাস করলে বাংলা ও ইংরেজি ক্যালেন্ডার বেশি ফলো করে থাকি। কিন্তু যখন ইবাদতের সময় হয় তখন আমাদের আরবি মাসের ক্যালেন্ডার প্রয়োজন হয়। আরবি মাসের কোন দিনে কোন ইবাদত করতে হয়। 

তার জন্য আমাদের বর্তমান আরবি  সফর মাসের আজ কত তারিখ ২০২৩ ও সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫ সম্পর্কে জানতে হয়। পবিত্র সফর মাসটির মহান আল্লাহতালার কাছে ইবাদতের জন্য অনেক প্রিয় একটি মাস। 

সফর মাসে রয়েছে ইবাদতের জন্য রোজা। আর রোজা করতে আমাদের নির্দিষ্ট তারিখ সম্পর্কে জানতে হয়। আপনি যদি সফর মাসের আজ কত তারিখ ২০২৩ ও সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫ সম্পর্কে জেনে থাকেন। তাহলে আপনি আরবি সফর মাসের সকল ইবাদত থেকে সোয়াব অর্জন করতে পারবেন।

বন্ধুরা, নিচে আপনাদের সুবিধার্থে সফর মাসের আজ কত তারিখ ২০২৩ ও সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। তাই শেষ পর্যন্ত আমাদের সাথে থাকুন এবং আর্টিকেল মনোযোগ সহকারে পড়ুন।

সফর মাসের আজ কত তারিখ ২০২৩

আরবি ১২ মাসে এক বছর। আরবি মাসের দ্বিতীয় মাস সফর মাস। আরবি এক বছর সময় ৩৬৫ দিন। প্রতিবছর আল্লাহর প্রিয় বান্দা এই মহরম মাসটির জন্য অপেক্ষা করে থাকেন। কারণ সফর মাসে বিশেষ কিছু সওয়াব রয়েছে। অন্যান্য মাসে তুলনায় মহান আল্লাহর কাছে মাসের ইবাদত বেশি পছন্দের। 

ইসলামে দৃষ্টিতে এই সফর মাসকে অনেক গুরুত্বপূর্ণ মর্যাদা দেওয়া হয়। আপনারা যারা আমাদের আজকের আর্টিকেল পড়ছেন। এবং সফর মাসের আজ কত তারিখ ২০২৩ জানতে চান। তাদের সুবিধার্থে  সফর মাসের আজ কত তারিখ ২০২৩ এ বিষয়ে জানানো হলো।

আরবি সকল মাস চাঁদ দেখার উপর নির্ভরশীল। আরবি ক্যালেন্ডার ১৪৪৫ হিজরী সফর মাসের ১ তারিখ শুরু হবে। ইংরেজি ২০২৩ সালের আগস্ট মাসের ১৮ তারিখ। বাংলা ১৪৩০ সালের ভাদ্র মাসের ৩ তারিখ। রোজ শুক্রবার " মুসলিম রীতি অনুযায়ী চাঁদ দেখার উপর নির্ভরশীল"।

পাঠক বন্ধুরা, আপনাদের সুবিধার্থে নিচে সফর মাসের ক্যালেন্ডার দেয়া হলো। সফর মাসের ক্যালেন্ডার দেখলে আপনি সব বিষয়ে বিস্তারিত নিজেই জানতে পারবেন। যদি কেউ সফর মাস নিয়ে আপনাকে কোন প্রশ্ন করে থাকে তাহলে আপনি তার প্রশ্নের উত্তর দিতে পারবেন।

সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫

মুসলিম বিশ্বের প্রতি বছর সকল মাসগুলো চাঁদ দেখার উপর। ঠিক তেমনি চাঁদ দেখার উপর নির্ভর করে সফর মাস। আরবি ১৪৪৫ হিজরী সফর মাসের ১ তারিখ অনুষ্ঠিত হবে। ইংরেজি আগস্ট মাসের ১৮ তারিখ। বাংলা ভাদ্র মাসের ৩ তারিখ সফর মাস শুরু হবে। রোজ শুক্রবার। "চাঁদ দেখার উপর নির্ভরশীল"। নিচে আপনাদের সুবিধার্থে সফর মাসে ক্যালেন্ডার ২০২৩ দেওয়া হলো।

সফর মাসের আজ কত তারিখ ২০২৩ - সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫

সফর মাসের আজ কত তারিখ ২০২৩ - সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫

বন্ধুরা, যারা আমাদের আজকের আর্টিকেলে এতক্ষণে আপনারা নিশ্চয়ই সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫ দেখে সফর মাসের আজ কত তারিখ ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

শেষ কথাঃ সফর মাসের আজ কত তারিখ ২০২৩ - সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫

বন্ধুরা, আমরা আজকের পড়তে পড়তে শেষ পর্যন্ত চলে এসেছি। আশা করি আপনারা অনেক উপকৃত হয়েছেন। এবং  সফর মাসের আজ কত তারিখ ২০২৩ ও সফর মাসের ক্যালেন্ডার ১৪৪৫ সম্পর্কে বিস্তারিত সকল তথ্য জানতে পেরেছেন। সফর মাস মুসলিমদের কাছে ইবাদত সম্পন্ন মাস। এ মাসে রয়েছে বিশেষ সওয়াব। এক সফর মাসের রোজা।

মহান আল্লাহর কাছে দোয়া রইল। যেন আপনাদের সকলকে সফর মাসের ইবাদত করার তৌফিক দান করুন আমীন। এতক্ষন আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

যদি আপনাদের সফর মাস নিয়ে আরো প্রশ্ন থেকে থাকে। তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্স কমেন্ট করে জানাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url