ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ - পেজ বুস্ট করার নিয়ম ২০২৩

ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ ও পেজ বুস্ট করার নিয়ম ২০২৩ - শ্রদ্ধেয় দর্শক মন্ডলী, আসসালামু আলাইকুম। ভোরের আলো আইটির পক্ষ থেকে আপনাকে সু-স্বাগতম।  আপনি কি ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আজকে আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে পেজ বুস্ট করার নিয়ম ২০২৩ আলোচনা করব। তাই ফেসবুক পেজ বুস্ট করার নিয়ম সম্পর্কে বিস্তারিত নিচে জেনে নিন।

ফেসবুক পেজ

আজকের পোস্টে আপনি যদি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন। তাহলে ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ ও পেজ বুস্ট করার নিয়ম ২০২৩ সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন। নিচে আপনাদের জন্য ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ ও পেজ বুস্ট করার নিয়ম ২০২৩ সম্পর্কে ধাপে ধাপে আলোচনা করা হয়েছে। যেখান থেকে আপনারা খুব সহজেই ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ ও পেজ বুস্ট করার নিয়ম ২০২৩ সম্পর্কে জানতে পারবেন।

ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ ও পেজ বুস্ট করার নিয়ম ২০২৩ ভূমিকাঃ

প্রিয় পাঠক বন্ধুরা, আমাদের আজকের পোস্টের আলোচনার বিষয় হলো ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ ও পেজ বুস্ট করার নিয়ম ২০২৩। আর্টিকেলটি শুরু করা পূর্বে আমাদের এই বিষয় সম্পর্কে চলুন ধারণা নেয়া যাক। বর্তমান বিশ্বে ফেসবুক হলো অন্যান্য সোশ্যাল মিডিয়া থেকে সব থেকে বড় সোসিয়াল মিডিয়া প্ল্যাটফর্ম। 

সারা বিশ্বে দিনে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা ৫০০ মিলিয়ন এরও বেশি। সাধারণত ফেসবুকের মাধ্যমে আপনি চাইলে বিশ্বের যে কোন প্রান্ত থেকে আপনার স্মার্টফোন ও সাথে যদি ইন্টারনেট কানেকশন থাকে তাহলে একে অন্যের সাথে কানেক্ট হয়ে, তার সাথে চ্যাটিং, ইনফরমেশন শেয়ার ও ভিডিও কলিং করার মত ফ্যাসিলিটি গুলি পাওয়া যায়।

এছাড়াও আপনি চাইলে ফেসবুকের মাধ্যমে বিভিন্ন পেজ গ্রুপ বানানো যায় এবং অন্যের গ্রুপের বিভিন্ন ইনফরমেশন ও তথ্য নেওয়া যায়। বর্তমানে ফেসবুকে এমন অবস্থায় চলে এসেছে যে একে অন্যের সাথে যোগাযোগ করার জন্য সবচাইতে গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম ফেসবুক কে বলা যায়। পৃথিবীর যেকোনো ব্যক্তির সাথে বন্ধুত্ব করার জন্য ফেসবুক অ্যাপস কাজে লাগে। 

ধরুন আপনার একটি কোম্পানি বা প্রতিষ্ঠান আছে আপনি সেই কোম্পানির প্রোডাক্ট বা প্রতিষ্ঠানকে নির্দিষ্ট লোকেশনের মাধ্যমে প্রচার করার জন্য কোন একটি প্লাটফর্ম হচ্ছে। আপনার জন্য এই ফেসবুক পেজ বুস্ট হবে সবচাইতে সেরা প্ল্যাটফর্ম। আপনি চাইলে এখানে নির্দিষ্ট পরিমাণ অর্থ ব্যবহার করে। নিজের ইচ্ছামত দিন সিলেক্ট করে। ফেসবুকে পেজের মাধ্যমে বুস্টিং করতে পারবেন। 

যা আপনার প্রতিষ্ঠানের বা প্রোডাক্টের জন্য একটি নতুন উদ্ভাবন সৃষ্টি করবে। আপনি যদি আমাদের আজকের আটিকেল সম্পূর্ণ শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়েন। তাহলে ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ ও পেজ বুস্ট করার নিয়ম ২০২৩ এ সকল বিষয় বিস্তারিতভাবে জানতে পারবেন।

ফেসবুক পেজ বুস্ট কি?

প্রিয় বন্ধুরা, আমাদের আজকের আর্টিকেলে ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ ও পেজ বুস্ট করার নিয়ম ২০২৩ এই পর্বে আমি আপনাদের সাথে আলোচনা করব ফেসবুক পেজ বুস্ট কি? আপনি যদি ভিডিও, পেজ বা পোস্ট প্রমোট বা বুস্ট করতে চান এর পূর্বেই আপনাকে জানতে হবে ফেসবুক বুস্ট কি? ফেসবুক বুস্ট হল একটা নির্দিষ্ট পোস্ট/ কন্টেন্ট ফেসবুক ব্যবহারকারীদের কাছে পৌঁছে দেওয়া, অর্থাৎ যারা ফেসবুক ব্যবহার করে, তাদের নিউজ ফিডে বুস্টকৃত পোস্টটি দেখা যাবে ।

আপনার বাজেট অনুযায়ী একটা নির্দিষ্ট সংখ্যক মানুষের কাছে ভিডিও, পেজ বা পোস্টটি পৌঁছাবে । ফেসবুক বুস্ট এ আপনার পোস্টটি ব্যবহারকারীদের নিউজফিডে শো করবে । বুস্ট করা হয় মূলত প্রোডাক্টের সেল বৃদ্ধির জন্য ।

আশা করি আপনারা এতক্ষণে ফেসবুক পেজ বুস্ট কি এ বিষয়ে জানতে পেরেছেন। তাহলে চলুন এখন জেনে আসি ফেসবুক পেজ পোস্ট বুস্ট করার জন্য কত টাকা খরচ হয়।

ফেসবুক পেজ বুস্ট করার জন্য কত টাকা খরচ হয়

প্রিয় পাঠকগণ, আমাদের আজকের আর্টিকেলে ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ ও পেজ বুস্ট করার নিয়ম ২০২৩ এই পর্বে আমি আপনাদের সাথে আলোচনা করব ফেসবুক পেজ বুস্ট করার জন্য কত টাকা খরচ হয়। বর্তমানে তরুণ প্রজন্ম বিশ্বব্যাপী ৭০% এর বেশি ফেসবুক ব্যবহার করে। সাধারণত নতুন ইয়াং জেনারেশন যারা রয়েছে তারা ফেসবুকে পেজ খুলি। কিন্তু নতুন ফেসবুক পেজ কিভাবে সকলের মাঝে প্রচার করব খুব কম সময়ে এটি অনেকেরই জানার বাইরে। তবে আমরা অনেকেই জানি না ফেসবুক পেজ বুস্ট করতে কত টাকা লাগে। 

ফেসবুক পেজ বুস্টিং খরচ পরিবর্তিত হয়। সাধারণত ফেইসবুক বুস্টিং ব্যক্তির উপর সিদ্ধান্ত নেয় সে কত টাকা বুস্ট করতে চায়। ধরুন আপনি যদি চার দিনের জন্য $500 বুস্ট করেন এবং 30,000 ক্লিক পান, তাহলে আপনি যদি আট দিনের জন্য একই পরিমাণ অর্থ বুস্ট করেন, তাহলে  ক্লিকের সংখ্যা প্রায় 30,000 থেকে যাবে।
বলা ভাল, আপনি যত বেশি অর্থ ব্যয় করবেন, আপনার ফেসবুক পেজের রিস তত বাড়বে। যার কারণে ফেসবুক পেজ বুস্টিং সম্পূর্ণ আপনার উপর নির্ভর করে। আপনি কিভাবে ফেসবুক পেজ বুস্ট করতে চান। আপনি একই কাজ করতে পারেন। তবে অবশ্যই টাকা খরচ হবে ডলারে।

আপনার ফেসবুক পেজটি এমন হবে। আপনার খরচ একই হবে. অনেক সময় ফেসবুক পেজ বুস্ট করতে বিভিন্ন অফার দেওয়া হয়। আপনি যদি সেই অফারগুলো উপভোগ করতে পারেন। তাহলে আপনি খুব কম ডলার দিয়ে ফেসবুক পেজ বুস্ট করতে পারবেন। তাই ফেসবুক পেজ বুস্টের খরচ আপনার উপর নির্ভর করে।

ফেসবুক পেজ বুস্ট করলে কি হয়

প্রিয় পাঠকগণ, আমাদের আজকের আর্টিকেলে ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ ও পেজ বুস্ট করার নিয়ম ২০২৩ এই পর্বে আমি আপনাদের সাথে আলোচনা করব ফেসবুক পেজ বুস্ট করলে কি হয়। ফেসবুক বর্তমানে সারা বিশ্বের সবচেয়ে বড় প্ল্যাটফর্মগুলোর একটি। 

আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা ফেসবুক থেকে আয় করতে চান। অনেকেই আছেন যারা ফেসবুক পেজ খুলে আয় করতে চান। অনেকেই ফেসবুক পেজ তৈরি করে আয় করতে চান। কিন্তু প্রতিদিন প্রায় হাজার হাজার ফেসবুক পেজ তৈরি হয়।

যার কারণে আপনার ফেসবুক পেজটি খুঁজে পেতে অনেক সমস্যা হয় এবং দর্শকরা এটি দেখতে পায় না। আপনি যদি চান আপনার ফেসবুক পেজ সবাই দেখুক। তাহলে আপনাকে ফেসবুকে বুস্ট করতে হবে। আপনার ফেসবুক পেজ বুস্ট করলে, আপনার পেজ সবসময় শীর্ষে থাকবে।

ফেসবুক পেজ বুস্ট করার মাধ্যমে, আপনার পরিচিত সবাই আপনার পেজ দেখতে পাবে। এছাড়াও যারা আপনার সাথে পরিচিত নন অর্থাৎ আপনার বন্ধু তালিকায় নেই তারাও আপনার পেজ দেখতে পাবেন। যার কারণে আপনার পেজ অনেক ভিউ হবে। আপনার ফেসবুক পেজ বুস্ট করলে আপনার পেজটি দ্রুত সবার সামনে চলে আসবে। আমি আশা করি আপনি বুঝতে পেরেছেন যখন আপনি ফেসবুক পেজ বুস্ট করবেন তখন কি হয়।

ফেসবুক পেজ বুস্ট এবং ফেসবুক পেজ প্রমোট মধ্যে পার্থক্য কী?

প্রিয় পাঠকগণ, আমাদের আজকের আর্টিকেলে ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ ও পেজ বুস্ট করার নিয়ম ২০২৩ এই পর্বে আমি আপনাদের সাথে আলোচনা করব ফেসবুক পেজ বুস্ট এবং ফেসবুক পেজ প্রমোট মধ্যে পার্থক্য কী? 

ফেসবুক পেজ বুস্ট শুধুমাত্র নির্দিষ্ট পোস্ট/কন্টেন্ট (ছবি, ভিডিও, অ্যানিমেশন, পাঠ্য) সহ ব্যবহারকারীদের কাছে পৌঁছাবে। আপনি যদি একটি পণ্য বিক্রি করতে চান, তাহলে সেই পণ্যটির পোস্ট ফেসবুক পেজ বুস্ট করুন যাতে একটি নির্দিষ্ট সংখ্যক ব্যবহারকারী পণ্যটির পোস্ট দেখতে পান এবং এটি কিনতে আগ্রহী হন।

ফেসবুক পেজ বুস্ট পণ্য বিক্রয় বৃদ্ধির জন্য করা হয়। অন্যদিকে ফেসবুক পেজ প্রমোট করা হচ্ছে আপনার হোম পেজ ব্যবহারকারীদের নিউজফিডে পাওয়া যাচ্ছে। আপনার হোম পেজ ব্যবহারকারীর নিউজফিডে প্রদর্শিত হবে এবং পছন্দ করার বিকল্প থাকবে। প্রচারের মাধ্যমে আপনার পেজে লাইক বাড়বে।

ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ - পেজ বুস্ট করার নিয়ম ২০২৩

প্রিয় পাঠক বন্ধুরা, আমাদের আজকের আর্টিকেলে ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ ও পেজ বুস্ট করার নিয়ম ২০২৩ আমি আপনাদের সাথে আলোচনা করব।
  • সাধারণত প্রতিদিনের ধারাবাহিকভাবে পোস্ট করতে হবে।
  • সঠিক কনটেন্ট ফরমেট পোস্ট করুন।
  • প্রতিদিন নির্দিষ্ট সময়ে পৃথক তথ্য পোস্ট করা প্রয়োজন।
  • আপনার পরিচিতি এবং বন্ধুদের জানান।
  • আরো বেশি গ্রুপ পেজ জয়েন করে গ্রুপ পেজে ছড়িয়ে দিতে হবে।
  • আপনি আপনার ফেসবুক পেজ সম্পূর্ণরূপে সেট আপ করতে হবে।
  • অন্যান্য সোশ্যাল মিডিয়াতে, পৃষ্ঠাটির বিজ্ঞাপন দিন অর্থাৎ প্রমোট করতে হবে।
  • অল্প সময়ে দ্রুত স্বাবলম্বী হওয়ার জন্য ফেসবুক পেজ প্রচারে অর্থায়ন করা উচিত।
  • ভাল-পছন্দ করা বিষয় সম্পর্কে ভিডিও তৈরি করুন।
  • হ্যাশট্যাগ (#) ব্যবহার করতে হবে।

ফেসবুক পেজ বুস্ট করার জন্য সর্বনিম্ন খরচ কত টাকা

প্রিয় পাঠকগণ, আমাদের আজকের আর্টিকেলে ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ ও পেজ বুস্ট করার নিয়ম ২০২৩ এই পর্বে আমি আপনাদের সাথে আলোচনা করব ফেসবুক পেজ বুস্ট করার জন্য সর্বনিম্ন খরচ কত টাকা। যারা ফেসবুকে ব্যবসা করেন তাদের ফেসবুক পেজ বুস্ট করতে হবে। যাইহোক, যারা একটি নতুন ফেসবুক পেজ বুস্ট করতে চান তারা হয়তো জানেন না যে ফেসবুক পেজ প্রমোট বা বুস্ট করতে কত টাকা খরচ হয়। ফেইসবুক পেজ বুস্ট আপনার খরচ হবে ডলার রেটে।
যদিও বর্তমানে ডলারের রেট বেশি তাই যখন ডলারের রেট একই থাকবে তখন খরচ করবেন। তবে ডলারের সঙ্গে বিভিন্ন ধরনের ভ্যাট যোগ করায় বেশি টাকা শুল্ক করতে হয়। Facebook পেজ প্রমোট এবং বুস্ট করুন এক কথায়, আপনি Facebook-এ অর্থ প্রদান করলে Facebook আপনার থেকে 15% ভ্যাট কেটে নেবে।

যার কারণে আপনার ব্যয় করা প্রতিটি ডলারের উপর আপনাকে 15% ভ্যাট দিতে হবে। যাইহোক, যদি আপনার ব্যাংকের একটি আলাদা ফি থাকে, তাহলে সেটি আপনার ডলার খরচে যোগ করা হবে। ফেসবুক পেজ বুস্ট করতে কত টাকা লাগে আশা করি বুঝতে পেরেছেন।

সর্বশেষ কথাঃ ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ - পেজ বুস্ট করার নিয়ম ২০২৩

ফেসবুক পেজ বুস্ট ফেসবুক ফলোয়ার বাড়ায়। যার কারণে আয়ও বাড়ে। তাই যারা ফেসবুক থেকে আয় করতে চান তারা ফেসবুক পেজ বুস্ট করতে পারেন।

আপনি যত বেশি ফেসবুক পেজে পোস্ট করবেন, এটি তত বেশি প্রচারিত হবে এবং আপনার পোস্টটি তত বেশি ভিউ পাবে। আর ভিউ এর কারনে আপনার আয় বাড়বে। আপনারা অনেকেই ফেসবুক বুস্ট করে মাসে হাজার হাজার টাকা আয় করেন। আপনি চাইলে আপনার ফেসবুক পেজ বুস্ট করতে পারেন এবং মাসে হাজার হাজার টাকা আয় করতে পারেন।

আশা করি আপনি আমাদের আজকের সম্পূর্ণ নিবন্ধটি পড়েছেন ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম ২০২৩ ও পেজ বুস্ট করার নিয়ম ২০২৩ সম্পর্কে বুঝতে পেরেছেন। এরকম সুন্দর টিপস পেতে আপনি আমাদের ওয়েবসাইট ভোরের আলো আইটি নিয়মিত ভিজিট করুন। নিবন্ধটি সম্পূর্ণ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।
Next Post Previous Post