রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২৩ - রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার ২০২৩

রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২৩ ও রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার ২০২৩ - আসসালামু আলাইকুম। প্রিয় পাঠক বন্ধুরা, আজকে আমরা আলোচনা করব রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২৩ নিয়ে। প্রতিবছর আমাদের মাঝে এই মাসে ঈদে মিলাদুন্নবী পালিত হয়। রবিউল আউয়াল হল সারা বিশ্বের ইবাদত করার একটি মাস। কারণ এই মাসে ১২ই রবিউল আউয়াল বিশ্বনবী হযরত মুহাম্মদ সাঃ এর জন্মবার্ষিকী। আর তাই রবিউল আউয়াল মাস মুসলমানদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। রবিউল আউয়াল মাস সকল ধর্মবান মুসল্লী আল্লাহ সন্তুষ্টি অর্জনের জন্য রোজা করেন থাকেন। রবিউল আউয়াল মাসে ১২ই রবিউল আউয়ালে নফল রোজা করে। অতিরিক্ত সোয়াব পাওয়ার আশায় ধর্মপ্রাণ মুসল্লিরা রবিউল আউয়াল মাসে নফল রোজা করে থাকে। তাই অনেকে আছে যারা রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার ২০২৩ দেখতে চাই। এবং জানতে চাই রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২৩।

তাই আজকের পোস্টটি তাদের জন্য যারা রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২৩ সম্পর্কে জানতে চান। তাহলে চলুন রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২৩ ও রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জেনে নিন।

রবিউল আউয়াল মাস ২০২৩

আরবি বার মাসে এক বছর। আর এক বছর সমান ৩৬৫ দিন। আরবি ১২ মাসের দ্বিতীয় মাস হল রবিউল আউয়াল মাস। এ মাসে রোজার কিছু আমল ও ফজিলত রয়েছে। আরবি রবিউল আউয়াল মাসে ১২ই রবিউল আউয়াল দিনে ঈদে মিলাদুন্নবী উদযাপন করা হয়। রবিউল আউয়াল মাসের রোজা যথেষ্ট ফজিলত রয়েছে। রবিউল আউয়াল মাসের রোজা করে থাকেন অতিরিক্ত সোয়াব পাওয়ার আশায়।

বন্ধুরা তাহলে আর কথা না বাড়িয়ে রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২৩ ও রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জেনে নেওয়া যাক। নিচে আরবি রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২৩ ও রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার ২০২৩

মুসলিম বিশ্বের আরবি মাসগুলো প্রতিটি মাস চাঁদ দেখার উপর নির্ভর করে। ঠিক তেমনি প্রতিবছর চাঁদ দেখার উপর নির্ভর করে রবিউল আউয়াল মাস। ১৪৪৫ হিজরীর প্রথম রবিউল আউয়াল হবে ২০২৩ সালের সেপ্টেম্বর মাসের ১৭ তারিখ ''মুসলিম রিতী অনুযায়ী চাঁদ দেখার উপর নির্ভরশীল''। রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার ২০২৩ নিচে দেওয়া হল।

রবিউল আউয়াল
রবিউল আউয়াল

রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার ২০২৩ আজ আরবি রবিউল আউয়াল মাসের ১ তারিখ। ইংরেজি সেপ্টেম্বর মাসের ১৭ তারিখ। এবং বাংলার আশ্বিন মাসের ২ তারিখ। রোজ রবিবার। দোয়া রইলো রবিউল আউয়াল মাসের দিনগুলো আপনার ভালো কাটুক।

আশা করি, রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার ২০২৩ দেখে আপনি খুব সহজে বুঝতে পারবেন। রবিউল আউয়াল মাসের আজ কত তারিখ ২০২৩।রবিউল আউয়াল মাস সম্পর্কে যদি আপনাদের কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাবেন।

রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২৩

বন্ধুরা, আপনি জানতে চেয়েছেন রবিউল আউয়াল মাসের কত তারিখে আজ ২০২৩। এখন আমরা জানবো রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২৩। রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২৩ জানতে চাইলে রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার দেখতে হবে। 

যাইহোক, রবিউল আউয়াল মাস যেহেতু আরবি মাস গুলোর মতো চাঁদ দেখার উপর নির্ভরশীল। তাই মুসলিম রেওয়াজ অনুযায়ী ২০২৩ সালের সেপ্টেম্বর মাসের ১৬ তারিখ রাত্রে আকাশে চাঁদ দেখা গেলে ১৭ তারিখ তারপর থেকে রবিউল আউয়াল মাস শুরু হয়ে যাবে। রবিউল আউয়াল মাসের আজ কত তারিখ উপরে ক্যালেন্ডারে দেয়া আছে ওখান থেকে জানতে পারবেন।

সর্বশেষ কথাঃ রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২৩ ও রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার ২০২৩

যারা রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার ২০২৩ দেখতে চান। ২০২৩ সালে কত তারিখ রবিউল আউয়াল শুরু হবে। তাদের জন্য রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার দেয়া হলো সেখান থেকে আপনি খুব সহজে জানতে পারবেন রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২৩।

আজকের পোস্টটি পড়ে যদি আপনাদের ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url