কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায়

কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায় - প্রিয় পাঠক, আপনি কি কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায় এটি গুগলে লিখে সার্চ করে আমাদের ওয়েবসাইট এসেছেন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। কেননা আজকে আমি আপনাদের সুবিধার্থে কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায় এ সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়ে আলোচনা করব। ফেসবুকে যোগাযোগের জন্য একটি জনপ্রিয় মাধ্যম। অনেকেই মনে করে থাকেন ফেসবুক শুধু একটি যোগাযোগের মাধ্যম। ফেসবুক পেজ থেকে প্রতিদিন ১০০০ টাকা  আয় করা যায়। আপনি যদি ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে চান। তাহলে আমাদের আজকের এই পোস্ট কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায় জানতে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন এবং মনোযোগ সহকারে পড়ুন।

কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায়
ফেসবুক অ্যাপসটি আমরা কম বেশি সকলে বেশ পরিচিত। দিনে অধিকাংশ সময় সবারই ফেসবুকে ব্যয় করে থাকেন। কিন্তু অনেকেই জানেনা যে এই ফেসবুকের মাধ্যমেই টাকা আয় করা যায়। কিভাবে ফেসবুক পেজ তৈরি করে আপনি টাকা আয় করবেন এ সকল তথ্য নিয়ে বিস্তারিত আজকের এই পর্বটি আপনাদের জন্য সাজিয়েছি। তাহলে চলুন কথা না বাড়িয়ে কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায় জেনে নেই।

কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায়

কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায়ঃ আপনি যদি জানতে চান কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায়? তাহলে আজকের এই পোস্টে আপনার জন্য। এর জন্য আপনার একটি ফেসবুক পেজ দরকার। ফেসবুক পেজ থেকে আয় করার জন্য প্রথমে আপনাকে একটি ফেসবুক পেজ খুলে নিতে হবে। সাধারণত ফেসবুক পেজ বিভিন্ন ধরনের হয়ে থাকে। আপনি যে বিষয়টি নিয়ে কাজ করতে চান। সেই বিষয়ে একটি ফেসবুক পেজ খুলতে পারেন। উদাহরণস্বরপঃ সব পেজ, নিউজ পেজ, তথ্য নির্ভর পেজ কিংবা বাই সেল পেজ। ফেসবুক পেজের মূল অংশ হলো ফেসবুক পেজের কনটেন্ট বা বিষয়বস্তু। সকল ফেসবুক ব্যবহারকারীর বিশাল সংখ্যার ট্রাফিকের পেজের মূল অংশ বিষয়বস্তু। আপনার পেজের স্থান নির্ভর করবে আপনার বিষয়বস্তুর উপর। তাহলে চলুন দেখে নেই, কিভাবে ফেসবুক তৈরি করতে হয়।

  • প্রথমে আপনাকে একটি ফেসবুক আইডি খুলতে হবে।
  • আপনি যে বিষয়ে নিজে কাজ করবেন তার একটি পেজ তৈরি করতে হবে।
  • ফেসবুকে ফ্রেন্ড ফলোয়ার লাইক শেয়ার বাড়াতে হবে। ১০ হাজার ফলোয়ার ৩০ হাজার টাকা ভিউজ।
  • পেজে প্রতিদিন মান সম্মত সুন্দর পোস্ট দিতে হবে।
  • আপনার কাজের সাথে মিলে এমন সব গ্রুপে জয়েন হতে হবে।

নিয়মিত মানসম্মত ও সুন্দরভাবে যেকোনো কনটেন্ট সহজেই পাঠকদের মনে সারা জাগাতে পারে। শুধু ভালো কনটেন্ট তৈরি করলে হবে না এর জন্য পরবর্তীতে আরো কিছু কাজ করতে হবে। তার জন্য প্রথমে একটি পেজ ফ্যান পেজ খুলতে হবে। ফেসবুক পেজ থেকে আয় করতে চাইলে ফেসবুকে পেইজের লাইক, ফ্যান, ফলোয়ার বাড়াতে হবে ইত্যাদি পেজের জন্য একটি ওয়েবসাইট তৈরি করুন।


আপনার ফেসবুক পেজ খোলার জন্য অবশ্যই আপনাকে ফেসবুক আইডি খুলতে হবে। তারপর ফেসবুক পেজ তৈরি করবেন। যদি আপনার এই পেজটির লাইক বাড়ানোর জন্য আপনার পেজটি নিয়ম লিখতে হবে। আপনার পোস্টে নিয়মিত কমেন্টের রিপ্লাই দিতে হবে। ভালো ফেসবুক গ্রুপগুলোতে জয়েন হয়ে আপনার কনটেন্ট শেয়ার করে লাইক ও জনপ্রিয়তা বাড়াতে পারেন।

কিভাবে ফেসবুক পেজ থেকে আয় করা যায়? আপনার ফেসবুক পেজ যখণ প্রচুর পরিমাণে ফ্যান, ফলোয়ার, লাইক থাকবে। তখন থেকে আপনি বিভিন্ন উপায়ে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা শুরু করতে পারবেন। অনেকই ব্যবসা বা প্রতিষ্ঠানের ক্ষেত্রে ফেসবুক পেজ বা ফ্যান পেজ খুলতে চান আপনি তাদের হয়ে এই কাজটি করে দিতে পারেন। এছাড়াও আপনি চাইলে আপনার কোন ব্যবসা প্রতিষ্ঠানের জন্য পেজ তৈরি করতে পারেন। ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে পারেন এবং সেই সাথে ফেসবুক ভিডিও থেকে আয় হবে।

অনেকের কাছে অনেক ভালো একটি পেজ আছে তবে সেটিকে আর ব্যবহার করতে চান না তাহলে আপনি তা চাইলে সেই পেজটি বিক্রি করে টাকা আয় করতে পারবেন। আপনার কাছে যদি একটি ভালো মানের একটি ফেসবুক পেজ থাকে আপনি সেটি অনলাইনে মার্কেটিং কোম্পানির কাছে আপনার পেজটি বিক্রি করে ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে পারবেন। মনে রাখবেন লাইক যত বেশি থাকবে আপনার পেজটির দাম তত বেশি পাবেন।

ভিডিও থেকে ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়

ভিডিও থেকে ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়ঃ বর্তমানে ইউটিউবের মতো ফেসবুক ভিডিও আপলোড করে আপনি ভিডিওতে বিজ্ঞাপন সহ করানোর মাধ্যমে ফেসবুক ভিডিও থেকে আই করতে পারবেন ফেসবুক পেজ থেকে টাকা আয় করার এই নতুন পদ্ধতি কে বলা হয় ফেসবুকে ভিডিও মনিটাইজেশন বা In-Stream Ads. এই In-Stream Ads বা ভিডিও মনিটাইজেসন এর মাধ্যমে facebook পেজে ভিডিও আপলোড করে টাকা আয় করা যায়।  আপনি যদি ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করা যায় এই পোস্টটি পড়ে থাকেন। তাহলে আপনার জন্য ভিডিও থেকে ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায় বিস্তারিত জেনে নিন।
  • ভিডিও আপলোড করে।
  • ভিডিও মনিটাইজেশন চালু করে।
  • ৩০ হাজার ভিডিও ভিউজ থাকতে হবে।
  • ভিডিও কমপক্ষে ৩ মিনিটের হতে হবে।
  • কমপক্ষে ১০হাজার ফলোয়ার থাকতে হবে।
  • ১৫ হাজার এনগেজমেন্ট থাকতে হবে।
ফেসবুক In-Stream Ads এডস হলো এমন একটি সার্ভিস যেটি দিয়ে ফেসবুক পেজে আপলোড করা ভিডিও বিজ্ঞাপন বা অ্যাড শো করানো হয়। আপনার এ বিজ্ঞাপন গুলো যখন কেউ দেখবে ক্লিক করবে তখন আপনি ফেসবুক ভিডিও থেকে আয় করতে পারবেন। এমনকি আপনার এই ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে পারবেন তবে ফেসবুক In-Stream Ads এর বিজ্ঞাপন ফেসবুক পেজ ছাড়া অন্য কোথাও ব্যবহার করা যায় না।

ফেসবুক পেজ থেকে টাকা আয় করার জন্য অবশ্যই আপনার নিজের একটি ফেসবুক পেজ থাকতে হবে। ফেসবুক পেজ ছাড়া In-Stream Ads এর বিজ্ঞাপন ভিডিওতে লাগানো যায় না। আপনার ফেসবুক ভিডিও থেকে আয় করার জন্য অবশ্যই আপনার ১০ হাজার লাইক থাকতে হবে। ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে কত সাত দিনে আপনার ফেসবুক পেজের ভিডিওতে মোটামুটি ৩০ হাজার ভিউস থাকতে হবে। এবং প্রত্যেকটি ভিউ এক মিনিটের থাকতে হবে। তাছাড়া ফেসবুক ভিডিও থেকে আয় করার জন্য আপনার প্রত্যেকটি ভিডিও কমপক্ষে ৩ মিনিট লম্বা হতে হবে।

যদি আপনার ভিডিও এর ভাষা In-Stream Ads সাপোর্ট করে এমন ভিডিও আপলোড করলে আপনার ভিডিও মনিটাইজ হবে। আপনাকে যেভাবে বলা হবে সেই নিয়ম মেনে ভিডিও তৈরি করতে হবে। তাহলে ফেসবুক ভিডিও থেকে আয় এমন কি ফেসবুক থেকে টাকা আয় করতে পারবেন। অনেকেই ভাবেন ভিডিও থেকে ফেসবুক কিভাবে টাকা আয় করা যায় নাকি তারা হয়তো এখানে একটু হলেও ধারণা করতে পারছেন যে এটি সম্ভব।

লাইক শেয়ার করে কিভাবে ফেসবুক থেকে আয় করা যায়

লাইক শেয়ার করে কিভাবে ফেসবুক থেকে আয় করা যায়ঃ বর্তমানে ফেসবুক একটি জনপ্রিয় যোগাযোগ মাধ্যম। অনেক সময় ফেসবুকে মেসেজ করে অথবা ভিডিও দেখতে দেখতে মাথায় আসতে পারে ফেসবুক থেকে কি টাকা আয় করা যায়। কিংবা ফেসবুকে ভিডিও তৈরি করে কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায় আর যদি সেটি সহজ একটি পথ তাহলে কথায় নেই।

তাহলে আপনি একদম সহজে একটি পথে কিভাবে ফেসবুক থেকে টাকা আয় করা যায় জানতে পারবে। এবং টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুক থেকে ইনকাম করার জন্য অবশ্যই আপনার একটি ফেসবুক পেজ থাকতে হবে। আর সে ফেসবুক পেজে প্রচুর পরিমাণে ফলোয়ার থাকতে হবে। তখন বিভিন্ন অনলাইনের মার্কেটার আপনাকে তাদের পেজ লাইক বাড়িয়ে দেয়ার জন্য কিংবা বিভিন্ন ওয়েবসাইটের পোস্ট শেয়ার করে সেটা মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য আপনাকে অফার করবে।

তখন আপনি তাদের লাইক শেয়ার বাড়িয়ে ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে পারবেন কিংবা ওয়েবসাইটের পোস্ট আপনার ফেসবুক পেজে শেয়ার করার মাধ্যমে আয় করতে পারবেন। সাধারণ অনলাইন মার্কেটারগন ১০০০ লাইক এর বিনিময় ৫০০ থেকে ৭০০ টাকা দিয়ে থাকে। আপনার ফেসবুক পেজে যদি প্রচুর পরিমাণে ফলোয়ার হয় তাহলে হাজার লাইক বাড়িয়ে দেওয়া আপনার পক্ষে কঠিন হবে না। এভাবে আপনি ফেসবুক পেজ থেকে টাকা আয় করতে পারবেন খুব সহজে।

পণ্য বিক্রয় কিভাবে ফেসবুক পেজ থেকে আয় করা যায়

পণ্য বিক্রয় কিভাবে ফেসবুক পেজ থেকে আয় করা যায়ঃ অনলাইন মার্কেটিং এর মধ্যে ফেসবুক  মার্কেটিং হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনি যে ধরনের ব্যবসা করতে চান। আপনি চাইলে সেই জিনিসটির ছবি খুব সহজে বিজ্ঞাপনে দিয়ে ফেসবুক শেয়ার করে খুব সহজে আপনার পণ্য ক্রেতাদের হাতে পৌঁছে দিতে পারেন। এখনো যারা ভাবছেন ফেসবুক মাঠ থেকে কিভাবে টাকা আয় করা যায় আপনারা আমাদের এই পোস্টটি শেষ পর্যন্ত মনযোগ সহকারে পড়ুন। আপনার ফেসবুক পেজ লাইক বেশি থাকলে লোকজন আপনার প্রোডাক্ট গুলো দেখতে পাবেন এবং পন্যের বিক্রয়ের পূর্বে তোলা না আরো বৃদ্ধি পাবে। এছাড়া যদি আপনার পেজে ফ্যান বেশি থাকে তাহলে অন্য কারো কোন ব্যবসায় কোনো বিক্রয় করে দেওয়ার জন্য ক্লাইন্ট অফার করতে পারে।

অ্যাফিলিয়েট মার্কেটিংঃ প্রোডাক্ট বিক্রি করে বিক্রয়ের উপর কমিশন নিয়ে আয় করাকে অ্যাফিলিয়েট মার্কেটিং বলে। বাংলাদেশে অনেক দেশের বাইরে বড় বড় কোম্পানির গুলো যেমনঃ দারাজ, রোকমারি, আমাজন, এবং ফিলিপকার্ট ইত্যাদি কোম্পানি তাদের পণ্য বিক্রি করানোর জন্য ফেসবুকে দিয়েছে। 

এ ধরনের মার্কেটপ্লেস গুলোতে একটি অ্যাকাউন্ট খুলে খুব সহজে এক প্লেট মার্কেটিং করে ফেসবুক থেকে টাকা আয় করতে পারবেন। আপনি যদি তাদের প্রোডাক্ট সেল করে দিতে পারেন তাহলে এর থেকে একটা অংশ আপনি পাবেন। এভাবে আপনি ফেসবুক পেজ থেকে টাকা করতে পারবেন। সেই সাথে ফেসবুক ভিডিও থেকে আয় করতে পারবেন।

ফেসবুক গ্রুপ থেকে ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়

ফেসবুক গ্রুপ থেকে ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়ঃ দীর্ঘ সময় ফেসবুক একটিভ থাকার পর অনেকেরই মনে হতে পারে কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায়। আপনি যদি ফেসবুক থেকে টাকা আয় করতে চান। তাহলে আপনাকে আগে অনেকগুলো গ্রুপে জয়েন করতে হবে। শুধু কথা বলা বা গল্প করার জন্য জয়েন হয়ে আছেন। তবে কখনো কি ভেবেছেন শুধু কথা বলার জন্য গ্রুপ ছাড়াও আরো অনেক গুরুত্বপূর্ণ ফেসবুক গ্রুপ রয়েছে।

যেগুলো তো জয়েন করে অনলাইন অনেক কাজ শিখা যায়। অনেক কাজও করা যায়। বর্তমানে অনেক মার্কেট কম্পানি তাদের ব্যবসার জন্য ফেসবুক গ্রুপ খুলে থাকেন। তারা তাদের পণ্য বিক্রির জন্য একটি পেজ তৈরি করার জন্য লোক খুঁজেন কিংবা পণ্যের একটি বিজ্ঞাপন তৈরি করার জন্য কাউকে খুঁজেন। আপনি চাইলে এসব গ্রুপে জয়েন হয়ে তাদের সাথে যোগাযোগ করে আপনি যে কাজটি পারবেন সেটি করতে পারেন। এভাবে আপনি গ্রুপে থেকে ভালো টাকা আয় করতে পারবেন।


সর্বশেষ কথাঃ কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায়

প্রিয় পাঠক, যারা আমাদের আজকের এই পোস্টটি পড়েছেন শুরু থেকে শেষ পর্যন্ত তারা নিশ্চয়ই কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায় এ সম্পর্কে জানতে পেরেছেন। যারা এতদিন ফেসবুক ব্যবহার করতেন। কিভাবে ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায় সম্পর্কে জানতেন না।

তারা আমাদের আজকের এই পোস্ট কিভাবে ফেসবুক পেজ থেকে টাকা আয় করা যায় সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ে ফেসবুক পেজ তৈরি করে লাইক ফলোয়ার বৃদ্ধি করে টাকা আয় করতে পারবেন।

আশা করি, আজকের পোস্টটি পড়ে আপনারা অনেক উপকৃত হয়েছেন। এবং ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করবেন সে সম্পর্কে জানতে পেরেছি। যদি আমাদের এই পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন।

এতক্ষন আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url