চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের সময়সূচী ২০২৪ - চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

প্রিয় পাঠক, আপনি কি চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের সময়সূচী ২০২৪ ও চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে অনুসন্ধান করছেন বা জানতে চান? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি আজকের নিবন্ধে চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের সময়সূচী ২০২৪ ও চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কে সমস্ত তথ্য পাবেন।

চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের সময়সূচী ২০২৪

সেই সাথে, আপনি ঢাকা থেকে কক্সবাজার রুটে চলাচলকারী আন্তঃনগর পর্যটক এবং আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪ সম্পর্কিত সমস্ত তথ্যও জানতে পারবেন।

পেজের সূচিপত্রঃ চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের সময়সূচী ২০২৪ - চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের সময়সূচী ২০২৪ - চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪ ভূমিকাঃ

প্রিয় পাঠক, আমাদের আজকের নিবন্ধের মূল বিষয় আলোচনা করতে যাচ্ছি চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের সময়সূচী ২০২৪ ও চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪ এবং ঢাকা-চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে চলাচলকারী ট্রেনের সমস্ত তথ্য।

আপনি যদি আজকের নিবন্ধটি সম্পূর্ণ পড়েন, তাহলে আপনি ঢাকা থেকে কক্সবাজার রুটে চলাচলকারী ট্রেনের সমস্ত তথ্য এবং আজকের নিবন্ধ সম্পর্কিত সমস্ত তথ্য জানতে পারবেন।

চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের তালিকা ২০২৪

চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে সাপ্তাহিক ছুটি ছাড়া প্রতিদিন ২টি আন্তঃনগর ট্রেন রয়েছে। যার মধ্যে রয়েছে সদ্য উদ্বোধন হওয়া ট্রেন। ট্রেনগুলো মিটার গেজ। নিচে দুটি ট্রেনের তালিকা দেওয়া হল।

  • ইন্টারসিটি কক্সবাজার এক্সপ্রেস (814)
  • ইন্টারনগর ট্যুরিস্ট এক্সপ্রেস (816)

ইন্টারসিটি কক্সবাজার এক্সপ্রেস ইন্টারসিটি ট্যুরিস্ট এক্সপ্রেস দুটি ট্রেন ঢাকা থেকে চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে সরাসরি চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে ছেড়ে যায় শুধুমাত্র সপ্তাহান্তে ছাড়া প্রতিদিন। এই দুটি ট্রেন সরাসরি ট্রেন।

ইন্টারসিটি কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি রাতের ট্রেন। আর ইন্টারসিটি ট্যুরিস্ট এক্সপ্রেস ট্রেন হল দিনের ট্রেন। দুটি ট্রেন বিভিন্ন সময়ে চলে।

চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের সময়সূচী ২০২৪

চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে প্রতিদিন আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ও ইন্টারসিটি ট্যুরিস্ট এক্সপ্রেস নামে দুটি ট্রেন চলাচল করে। নীচে আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস এবং আন্তঃনগর ট্যুরিস্ট এক্সপ্রেস ট্রেনের চট্টগ্রাম থেকে কক্সবাজার ট্রেনের সময়সূচী রয়েছে।

আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস (814): আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে যায় এবং বিকাল 3:40 টায় চট্টগ্রাম পৌঁছায়। এই ট্রেনটি চট্টগ্রামে 20 মিনিটের জন্য থামে। আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেন চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশে ছাড়ে ৪টায়।

আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস সোমবার সাপ্তাহিক ছুটির দিন।

ইন্টারসিটি ট্যুরিস্ট এক্সপ্রেস (816): ইন্টারসিটি ট্যুরিস্ট এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে যায় এবং চট্টগ্রামে পৌঁছায় 11:20 টায়। এই ট্রেনটি চট্টগ্রামে আসার পর 20 মিনিটের বিরতি নেয়। আন্তঃনগর ট্যুরিস্ট এক্সপ্রেস ট্রেনটি সকাল ১১টা ৪০ মিনিটে চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায়। ইন্টারসিটি ট্যুরিস্ট এক্সপ্রেস উইকএন্ড রবিবার।

কক্সবাজার টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ২০২৪

কক্সবাজার থেকে চট্টগ্রাম রুটে প্রতিদিন আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ও ইন্টারসিটি ট্যুরিস্ট এক্সপ্রেস নামে দুটি ট্রেন চলাচল করে। নীচে আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস এবং আন্তঃনগর ট্যুরিস্ট এক্সপ্রেস ট্রেনের চট্টগ্রাম থেকে কক্সবাজার ট্রেনের সময়সূচী রয়েছে:

আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস (814): আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি কক্সবাজার থেকে রাত 12:30 টায় ছাড়ে। বিকাল ৩:৪০ মিনিটে চট্টগ্রাম পৌঁছান। আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস সোমবার সাপ্তাহিক ছুটির দিন।

ইন্টার-সিটি ট্যুরিস্ট এক্সপ্রেস (816): আন্তঃনগর ট্যুরিস্ট এক্সপ্রেস ট্রেনটি কক্সবাজার থেকে রাত 8:00 টায় ছেড়ে যায়। রাত ১০টা ৫০ মিনিটে চট্টগ্রাম পৌঁছান। ইন্টারসিটি ট্যুরিস্ট এক্সপ্রেস উইকএন্ড রবিবার।

চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

বর্তমানে কক্সবাজার রুটে চলাচলকারী দুইটি ট্রেন হচ্ছে মিটারগেজ। এ দুইটি ট্রেনে বর্তমানে শুধুমাত্র শোভন চেয়ার ও স্নিগ্ধ শ্রেণীর সিট প্রযোজ্য রয়েছে। নিচে ২টি সিটের ভাড়ার তালিকা দেওয়া হলোঃ

  • শোভন চেয়ার ২৫০ টাকা
  • স্নিগ্ধা ৪৭০ টাকা

আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ও আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস দুইটিতে শোভন চেয়ার ও স্নিগ্ধ শ্রেণীর সিটের ভাড়া এগুলো উল্লেখ করেছে। উক্ত ভাড়ার পরিমাণ নিয়ে এবং উক্ত উল্লেখিত সংখ্যা নিয়ে চলাচল করছে আন্তঃনগর কক্সবাজার ও আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেন।

আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪

ইন্টারসিটি কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে কক্সবাজার রুটে চলাচলকারী প্রথম ট্রেন। এই ট্রেনটি সোমবার ছাড়া সপ্তাহের প্রতিদিন ঢাকা থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে ঢাকা রুটে চলাচল করে। আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪ নিচে উল্লেখ করা হল।

ঢাকা থেকে কক্সবাজারঃ আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে ছাড়ে রাত 10:30 টায়। রাত ১০টা ৫৩ মিনিটে ঢাকা বিমানবন্দর রেলস্টেশনে পৌঁছান। 10:58 PM 5 মিনিটের বিরতি সহ। বিমানবন্দর রেলওয়ে স্টেশন চট্টগ্রাম স্টেশন ছেড়ে বিকাল ৩:৪০ মিনিটে পৌঁছায়।

আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে 20 মিনিট বিলম্বে বিকাল 4:00 মিনিটে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি সকাল 7:20 টায় কক্সবাজার রেলওয়ে স্টেশনে পৌঁছায়। সপ্তাহান্তে সোমবার।

আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪

আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেন হল ঢাকা থেকে কক্সবাজার রুটে চলাচলকারী ২য় ট্রেন। এই ট্রেনটি রবিবার ছাড়া সপ্তাহের প্রতিদিন ঢাকা থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে ঢাকা রুটে চলাচল করে। আন্তঃনগর পর্যটক এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪ নীচে উল্লেখ করা হয়েছে।

ঢাকা থেকে কক্সবাজারঃ আন্তঃনগর পর্যটন এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে ছাড়ে সকাল সোয়া ৬টায়। সকাল ৬টা ৩৮ মিনিটে ঢাকা বিমানবন্দর রেলস্টেশনে পৌঁছান। এটি 5 মিনিটের বিরতি দিয়ে সন্ধ্যা 6:43 মিনিটে বিমানবন্দর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যায় এবং 11:20 মিনিটে চট্টগ্রাম স্টেশনে পৌঁছায়।

আন্তঃনগর কক্সবাজার এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে 20 মিনিট বিলম্বে সকাল 11:40 টায় কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায় এবং আন্তঃনগর ট্যুরিস্ট এক্সপ্রেস ট্রেনটি কক্সবাজার রেলওয়ে স্টেশনে বিকেল 3:00 টায় পৌঁছায়। সপ্তাহান্তে রবিবার।

ঢাকা টু কক্সবাজার ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

ঢাকা থেকে কক্সবাজার এবং কক্সবাজার থেকে চট্টগ্রাম রুটে প্রতিদিন দুটি ট্রেন ইন্টারসিটি কক্সবাজার এবং ইন্টারসিটি ট্যুরিস্ট এক্সপ্রেস দ্বারা পরিচালিত হয়। এর মধ্যে দুটি শ্রেণির আসন রয়েছে। ঢাকা টু কক্সবাজার ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪ নিচে উল্লেখ করা হলোঃ

  • আলংকারিক চেয়ার 695 টাকা
  • স্নিগ্ধা 1325 টাকা

উপরে উল্লিখিত ভাড়া তালিকা হল ঢাকা থেকে কক্সবাজার ট্রেন এবং আন্তঃনগর কক্সবাজার এবং আন্তঃনগর ট্যুরিস্ট এক্সপ্রেস ট্রেনের দুটি আসনের ভাড়া তালিকা।

শেষ কথাঃ চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের সময়সূচী ২০২৪ - চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

প্রিয় পাঠক, আপনি আজকের নিবন্ধটি পড়েছেন এবং বুঝতে পেরেছেন যে আজ আমরা আমাদের নিবন্ধে চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের সময়সূচী ২০২৪ ও চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪ সম্পর্কিত সমস্ত তথ্য আলোচনা করার চেষ্টা করেছি।

চট্টগ্রাম টু কক্সবাজার ট্রেনের সময়সূচী ২০২৪

আজকের আর্টিকেলটি কেমন লাগলো আপনার মূল্যবান মতামত আমাদের কমেন্ট বক্সে শেয়ার করুন। আজকের লেখাটি ভালো লাগলে সবার সাথে শেয়ার করুন। আজকের নিবন্ধটি পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Next Post Previous Post