আর্টিকেল লেখার উপায় ২০২৪ - ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার নিয়ম ২০২৪

আর্টিকেল লেখার উপায় ২০২৪ ও ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার নিয়ম ২০২৪ - বর্তমান বাংলাদেশের ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার মাধ্যমে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা প্রচুর পরিমাণে বৃদ্ধি পেয়েছে। আজকাল ইন্টারনেটের সংযোগ বাংলাদেশের সকল জেলায় সকল প্রান্তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে ইন্টারনেটের বড ব্যান্ড লাইন সেবা প্রচার করেছে। যার ফলে আজ লাখ লাখ বেকার ছেলে/মেয়েরা ফ্রিল্যান্সিং এর মাধ্যমে মাসে লাখ লাখ টাকা ইনকাম করছে। আপনি যদি একজন ব্লগ ওয়েবসাইটের অনার হন। আপনি যদি আর্টিকেল লেখার উপায় ২০২৪ সম্পর্কে জানতে চান। এবং কিভাবে এসইও ফ্রেন্ডলি আর্টিকেল লিখবেন । অথবা অন্য কোন ব্লগার ওয়েবসাইটে গিয়ে আর্টিকেল লিখে ইনকাম করবেন ভাবছেন। তাহলে আপনার জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ।

আর্টিকেল লেখার উপায় ২০২৪ -  ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার নিয়ম ২০২৪

আপনি যদি ব্লগার ওয়েবসাইটে এসইও ফ্রেন্ডলি আর্টিকেল লেখার উপায় ২০২৪ সম্পর্কে জানতে পারেন। তাহলে আপনি খুব সহজেই আর্টিকেল লিখে গুগলের প্রথম পেজে নিয়ে আসতে পারবেন। এবং গুগল ফাস্ট পেজে রেংকিং নিয়ে আসতে পারবেন। এতে করে আপনার ইনকাম অনেকটা বৃদ্ধি পাবে। কারণ একটি কথা সবসময় মনে রাখতে হবে। 

সব সময় আর্টিকেল এক নাম্বার পেজে থাকলে ৭০% ওই আর্টিকেলে ক্লিক হওয়ার চান্স বেশি। এক নাম্বার পেজে থাকার ফলে আপনার ইনকামও বৃদ্ধি পাবে। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আর্টিকেল লেখার উপায় ২০২৪ ও ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার নিয়ম ২০২৪ সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেই।

আর্টিকেল লেখার উপায় ২০২৪

আপনি যদি ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার উপায় ২০২৪ না মেনে আর্টিকেল লিখুন। তাহলে আপনার ওয়েবসাইটে আসা পাঠক অনেক বিরক্ত বোধ করবে। এবং আপনি ভাল ইনকাম করতে পারবেন না। এর ফলে আপনি ভবিষ্যতে কখনো উন্নতি করার চিন্তা করতে পারবেন না। আপনি যদি একটি পাঠক হন। তাহলে আপনার কাছে আপনার সেই লেখা আর্টিকেল কেমন হওয়া উচিত। আপনি একটু চিন্তা ভাবনা করে সে বিষয়ে আর্টিকেল লিখবেন। 

একটি আর্টিকেল যখন সম্পন্ন হয়। তখন গুগল সার্চ কনসল সে আর্টিকেল গুগলের robot সেটি  সার্চ করে যাচাই করে গুগলের প্রথম পেজে নিয়ে আসে। আপনি যদি ভালো এসিইও ফ্রেন্ডলি আর্টিকেল লিখতে পারেন। তাহলে আপনার ওয়েবসাইটে যেমনি ভিজিটর বৃদ্ধি পাবে। তেমনি আপনার ওয়েবসাইটে আসা পাঠক আর্টিকেল পড়ে সন্তুষ্টি অর্জন করবে। ফলে আপনি সেই পাঠককে আপনার ওয়েবসাইটে নিয়মিত পাওয়া চান্স আরেকটা বৃদ্ধি পেয়ে যায়।

আপনি যদি ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার উপায় ২০২৪ মেনে আর্টিকেল লেখেন। তাহলে আপনি ভবিষ্যতে অনেক ভাল একটি ফ্রিল্যান্সার হিসেবে গণ্য হবেন। এবং অনেক দূর পর্যন্ত আপনি  আর্টিকেল লিখে ইনকাম করে আগাতে পারবেন। 

আজকে আমি আপনাদের সুবিধার্থে আমাদের আজকের আর্টিকেলে আর্টিকেল লেখার উপায় ২০২৩ ও ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার নিয়ম ২০২৪ সম্পর্কে। যাতে করে আপনি সঠিক উপায়ে মেনে আর্টিকেল লিখে ভালো ইনকাম করতে পারেন এবং আপনার ভবিষ্যতে উন্নত করতে পারেন।

তবে একটি কথা মনে রাখতে হবে। সব সময় চেষ্টা করবেন যাতে ভালো এবং হাই কোয়ালিটি উন্নত মানের আর্টিকেল লেখার চেষ্টা করা। যাতে করে আপনি আপনার ওয়েবসাইটে ভিজিটর ধরে রাখতে পারেন। একটি ভালো আর্টিকেল যেমন একজন পাঠকের উপকার করে তেমনি পাঠককে সেই আর্টিকেল পড়তে অনেকটা আকৃষ্ট করে থাকে।

আপনি যদি আমাদের আজকের সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়েন। তাহলে আর্টিকেল লেখার উপায় ২০২৪ সম্পর্কে বিস্তারিত সকল বিষয়ে জানতে পারবেন।

কোয়ালিটি সম্পন্ন আর্টিকেল লিখে গুগল থেকে টাকা ইনকাম

আপনি একটি আর্টিকেল লেখার পূর্বে আপনার পাঠক সে আর্টিকেলে কি বিষয়ে জানতে চাই সে বিষয় সম্পর্কে বিস্তারিত আর্টিকেলে তুলে ধরা। আপনি প্রথমে যে বিষয়ে আর্টিকেল লিখছেন সে বিষয়ে আগে কিছু ওয়েবসাইটে গিয়ে রিসার্চ করেন। আপনি যদি রিচার্জ করার পর সে বিষয়ে বিস্তারিত ধারণা নিয়ে লেখেন। তাহলে সেই ট্রফিকে আপনি অনেক ভালো রেজাল্ট তুলে ধরতে পারবেন।

যে বিষয়ে আর্টিকেল লিখতে চান। সে বিষয়ে আগে গুগলে সার্চ করে দেখেন। আপনার পাঠকরা কি সে বিষয়ে গুগলে কি পরিমানে সার্চ করে। সে তথ্য সম্পর্কে জানতে চাই কিনা। এবং সেই তথ্যের সাথে আরো কিছু টপিক জুড়ে যদি সে বিষয়ে আরো সুন্দর করে উপস্থাপন করা যায়। তাহলে বিনা দ্বিধায় সে টপিক নিয়ে বিস্তারিত আলোচনা করবেন।

একটি বিষয়ে আর্টিকেল লেখা মানে সেই বিষয়ে সকল খুঁটিনাটি বিস্তারিত সকল বিষয়ে সম্পর্কে আলোচনা করা। আমাদের মধ্যে অনেকে আছেন যারা ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লিখতে গিয়ে প্রথমে এই ভুলটি করে থাকেন। পাঠকরা কি উদ্দেশ্য করে আর্টিকেল সার্চ করে থাকেন সে বিষয়ে না জেনেই আর্টিকেল লিখে থাকেন। এটা ভেবে যে পরে যখন ওয়েবসাইট বেশি পপুলার হবে তখন তো ভিজিটার এমনিতে আসবে। এটা করা মোটেও ঠিক না। আগে আর্টিকেল লিখি পরে আর ভিজিটর আসবে এমন ভাবা মোটে উচিত না।

আপনি যে বিষয়ে আজকে লিখছেন সে বিষয়ে পাঠক কি লিখে গুগলে সার্চ করে থাকে। সে বিষয়ে যে সকল প্রশ্ন গুগলে করে থাকে। সেগুলো আপনাকে আপনার বিষয়ের মধ্যে উপস্থাপন করতে হবে। একজন পাঠককে তার সকল প্রশ্নের উত্তর ভালোভাবে পৌঁছানো একজন ব্লগার আর্টিকেল রাইটারের কর্তব্য। আপনি যে বিষয়ে লিখতে চান। সে বিষয়ে ভালো করে কিওয়ার্ড রিসার্চ করুন এবং দেখুন কোন বিষয়ে বেশি সার্চ ভোলিয়াম রয়েছে পাঠকরা কি বিষয়ে বেশি গুগলে সার্চ করে থাকে।

এরপর আপনার কিওয়ার্ড রিচার্জ করা হয়ে গেলে সেগুলো গুগলে লিখে সার্চ করে। আপনি সে বিষয়ে সম্পর্কে আগে নিজে বিস্তারিত পড়ুন এবং সে বিষয়ে আর্টিকেল লিখতে থাকুন। দেখবেন আপনার আর্টিকেলটি অনেক সুন্দর ও প্রদর্শনী পাঠকের মন জয় করতে পারবে। এবং google এ র‍্যাংকিংয়ে এক নাম্বার পেজে আসবে।

সবসময় নতুন কিছু লেখার চেষ্টা করবেন সেই বিষয়ে। মন করবেন না যে অন্য কোন ব্লগার সে বিষয়ে কিছু লিখে রেখেছে সেই লেখা দেখে আপনি দেখে দেখে লিখবেন। এতে আপনার ওয়েবসাইটের মান অনেক কমে যায় গুগলের র‍্যাংকিং থেকে। এক্ষেত্রে আপনি কপিরাইটের ক্লেমও খেতে পারেন।

যেহেতু আপনার আর্টিকেলটি মানুষের পড়বে সেহেতু সে বিষয়ে বিস্তারিতভাবে ভালো করে আলোচনা করা একজন আর্টিকেল রাইটারের দায়িত্ব। তাই আর্টিকেল লেখার পূর্বে আমাদের আর্টিকেল লেখার উপায় ২০২৩ সম্পর্কে জানা অত্যন্ত জরুরী। কেননা আর্টিকেল লেখার নিয়ম সম্পর্কে না আর্টিকেল লিখলে এতে পাঠক আর্টিকেল পড়তে বিরক্তবোধ করে। 

একটি অবস্থা তৈরি হলে আপনার আর্টিকেলটি গুগলে থেকে আস্তে আস্তে রেংকিং কমে যাবে। আর তাই আপনাকে সব সময় ভালো কোয়ালিটি সম্পন্ন আর্টিকেল লিখে ওয়েবসাইটে পাঠকের পড়ার সৌন্দর্য নিশ্চিত করতে হবে। এতে করে আপনার আর্টিকেল গুগলে র‍্যাঙ্ক করবে, ভিজিটর বাড়বে এবং google এডসেন্স থেকে আপনি ভালো টাকা ইনকাম করতে পারবেন।

আশা করি, এতক্ষণে আপনারা কোয়ালিটি সম্পন্ন আর্টিকেল লিখে গুগল থেকে টাকা ইনকাম করার বিষয় সম্পর্কে ধারণা নিতে পেরেছেন। নিচে আপনাদের জন্য আর্টিকেল লেখার উপায় 2023 বিস্তারিত আলোচনা করা হবে।

বাংলা আর্টিকেল লেখার পূর্বে করণীয় বিষয়গুলো জানতে হবে

আমরা যারা আর্টিকেল বাংলা আর্টিকেল লিখে ফ্রিল্যান্সার হতে চান। তাদের অবশ্যই আর্টিকেল লেখার পূর্বে করণীয় সব বিষয় সম্পর্কে জানা প্রয়োজন রয়েছে। আপনি যদি বাংলা আর্টিকেল লেখার উপায় ২০২৩ আর্টিকেলটি পড়েন। তাহলে বাংলা আর্টিকেল লেখার পূর্বে করণীয় বিষয়গুলো জানতে পারবেন।

১.বাংলা আর্টিকেল  টাইটেল লেখা

একটি আর্টিকেলকে তার সৌন্দর্য ফুটিয়ে তোলার জন্য সর্বপ্রথম যেটি প্রয়োজন হয় সেটি হল আর্টিকেলের টাইটেল। একটি ভালো টাইটেল একজন পাঠককে আর্টিকেল করার জন্য আগ্রহ সৃষ্টি করে। আপনি সর্বপ্রথম যে আর্টিকেল বাংলায় লিখতে যাবেন। সে বিষয় সম্পর্কে প্রথমে তো আপনাকে কিওয়ার্ড রিসার্চ করতে হবে। আপনি যদি একটি আর্টিকেল লেখেন সেটি যদি কোন তথ্যমূলক অথবা কিওয়ার্ড রিসার্চ সম্পন্ন না হয়। 

সে ক্ষেত্রে আপনার আর্টিকেলে কোন ভিজিটর আসবে না। সে ক্ষেত্রে আপনি কোন ক্লিক পাবেন না। এজন্য আপনার সেই আর্টিকেল থেকে কোন ইনকাম হবে না। আপনি গুগলের থেকে সেই আর্টিকেলে কোন ভ্যালু না থাকায় কোন রেংকিং পাবেন না।

আপনি কিওয়ার্ড রিসার্চ সম্পূর্ণ আর্টিকেল না লেখার ফলে আপনার গুগল থেকে আপনার ওয়েবসাইটে রেংকিং হারাতে থাকবে। একজন পাঠক সর্বপ্রথম একটি আর্টিকেল পড়ার পূর্বে সে আর্টিকেল সাথে সম্পর্কযুক্ত সেই টাইটেল দেখে চিন্তা ভাবনা করে। কোন আর্টিকেল পড়া যায়। আর তাই যদি আপনি তথ্যমূলক ভালো ও হাই লেভেল টাইটেল দিয়ে আর্টিকেল লেখেন। তাহলে পাঠক সেই টাইটেল দেখে আকৃষ্ট হবে এবং সে আর্টিকেলটি পড়ার ইচ্ছা পোষণ করবে। ফলে আপনি সেই পাঠকের কাছ থেকে ভালো ক্লিক পেতে পারেন।

আশা করি আপনি নিশ্চয়ই এতক্ষণে বুঝে গেছেন আর্টিকেল লেখার পূর্বে একটি ভালো টাইটেল কতটা গুরুত্বপূর্ণ একটি আর্টিকেলকে সম্পূর্ণ করার জন্য।

২.বাংলা আর্টিকেল ফিচার ইমেজ যুক্ত করা

আপনি যদি একটি আর্টিকেল লেখে কোন পাঠককে বোঝাতে চান সে ক্ষেত্রে আপনাকে অনেকগুলো কিওয়ার্ড লিখে বোঝাতে হবে। আপনি কি বিষয়ে আর্টিকেলে লিখেছেন। আর তাই এর বিপরীতে যদি কোন ছবির মাধ্যমে আর্টিকেল বোঝাতে চান। আপনি জাস্টিফাই এলাইমেন্ট করে সেই ফিউচার যুক্ত করে আর্টিকেলটি সম্পন্ন করেন। তাহলে যদি কোন পাঠক সেই ছবিটি দেখে। তাহলে সেই ছবিটি থেকে পাঠকের খুব সহজে বুঝতে সুবিধা হবে। এবং পাঠক সেই আর্টিকেল পড়ার জন্য মত প্রকাশ করবে।

একটি কথা মনে রাখবেন একটি ফিচার ইমেজ একটি আর্টিকেলের সৌন্দর্য বৃদ্ধি করে এবং আর্টিকেলকে পাঠকের কাছে আরো আকর্ষণীয় করে তোলার চেষ্টা করে।

আপনি যদি বাংলা আর্টিকেল লিখে আয় করতে চান। সেক্ষেত্রে আপনাকে সেই আর্টিকেলের প্রাসঙ্গিক একটি ফিচার ইমেজ যুক্ত করতে হবে। এতে করে আপনার আর্টিকেল গুগলে র‍্যাঙ্ক করবে এবং ভালো ভিজিটর পাওয়ার আশা করতে পারেন। 

আশা করি এতক্ষণে আপনারা একটি আর্টিকেল সম্পূর্ণ করতে ফিচার ইমেজ কতটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে এ বিষয় সম্পর্কে জানতে পেরেছেন।

৩.বাংলা আর্টিকেল ক্যাটাগরি নির্বাচন করা

আপনি যদি আপনার ওয়েবসাইটে আর্টিকেল লিখে প্রকাশ করেন এবং সেটির বিভিন্ন ক্যাটাগরিতে শ্রেণীভুক্ত করেন। তাহলে আপনার আর্টিকেলটি অনেক অর্থবোধকভাবে সৌন্দর্য বৃদ্ধি পাবে। ফলে যে কোন ডিজিটাল সেই ক্যাটাগরি দেখে আর্টিকেল পড়তে মত প্রকাশ করে থাকে।

আপনার একথা মনে রাখতে হবে আর্টিকেলের বৈশিষ্ট্য বহন করে ক্যাটাগরির উপর নির্বাচন করে। তাই আর্টিকেল লেখার পরে আপনি অবশ্যই বিভিন্ন ক্যাটাগরিতে আর্টিকেল নির্বাচন করবেন।

আপনি যদি আপনার ওয়েবসাইট ব্লগার বিভিন্ন ক্যাটাগরিতে আর্টিকেল পাবলিশ করে। তাহলে আপনার আর্টিকেল গুগলেও ক্যাটাগরি হিসেবে রেংকিং বৃদ্ধি পাবে।

ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার নিয়ম ২০২৪

আপনি যদি একজন ওয়েবসাইটের মালিক হয়ে থাকেন। অথবা অন্য কারো ওয়েবসাইটে কে আর্টিকেল লিখে থাকেন তাহলে অবশ্যই আপনাকে ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখা নিয়ম সম্পর্কে জানতে হবে। আপনার সুবিধার্থে নিচে ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার উপায় ২০২৪ সম্পর্কে জানানো হলো।

১.আর্টিকেল সংক্ষেপে আলোচনা

আপনি যখন একটি আর্টিকেল নির্বাচন করে লেখালেখি করতে চান। তখন আর্টিকেল শুরু করার পূর্বে আপনাকে সে বিষয়ে ইন্ট্রোডাকশন করাতে হবে। যাতে করে পাঠক বুঝতে পারে আপনি সম্পূর্ণ আর্টিকেলে পাঠককে কি বিষয়ে বোঝাতে চাচ্ছেন।

অনেক পাঠক আছে যারা প্রথমেই আর্টিকেল পড়ার পূর্বেই প্রথম দুই এক লাইন সম্পর্কে দেখে আর্টিকেল পড়তে শুরু করে। যদি আপনার ইন্ট্রোডাকশন তাকে তথ্যমূলক সে বিষয়ে কিছু না বোঝাতে পারেন। তাহলে সেই পাঠক আপনার আর্টিকেল করতে বিরক্ত বোধ করবে এবং আপনার ওয়েবসাইটের বাউন্সিং রেট বেড়ে যাবে। ফলে আপনার আর্টিকেলটি আপনার গুগল থেকে ওয়েবসাইট রেংকিং হারাবে।

২.আর্টিকেল ড্রেসক্রিপশন রাখা

আপনি যদি কোন আর্টিকেল লিখে থাকেন। তাহলে সে আর্টিকেল ১০০ ওয়ার্ড হলে। সেটি ৪/৫ লাইনে ভাগ ভাগ/প্যারা প্যারা করে লিখুন। যাতে করে পাঠক সে আটিকেলটি পড়লে সে বিষয়ে পড়তে বিরক্ত বোধ না করে। সব সময় চেষ্টা করবেন আটিকের লেখার সময় সহজ ভাষা ব্যবহার করতে। কারন পাঠক সেই বিষয়ে পড়ে খুব সহজে বুঝতে পারে।

আর্টিকেলে একটি ডেসক্রিপশনের কারণে আপনার পোস্টটি অনেক সুন্দর দেখাবে। পাঠক সেই পোস্টটি পড়ে অনেক ভালো বোধ করবে।

৩.আর্টিকেল সাবহেডিং ট্যাগ ব্যবহার করা

যখন আপনি একটি আর্টিকেল লিখবেন তখন অবশ্যই আর্টিকেলটি সাবহেডিং ব্যবহার করে লেখা উচিত। আপনি যখন কোন বিষয়ে লেখালেখি করবেন তখন সবহেডিং দিয়ে লেখার চেষ্টা করবেন। আপনার পোস্টে যে সাবহ্যেডিং ব্যবহার করবেন এর ফলে আপনার পোস্টটি এসিও অনেক শক্তিশালী হবে।

আপনার আর্টিকেলের মাঝখানে অবশ্যই h1 ও h2 ট্যাগ অবশ্যই ব্যবহার করবেন। একটি সাবহেডিং অবশ্যই ব্যবহার করবেন। যেখানে আপনার ফোকাস কিওয়ার্ড রয়েছে। এরপর আপনি যখন কোন বিষয়ে বিভিন্ন পয়েন্ট উল্লেখ করতে চান সেক্ষেত্রে নাম্বার অথবা বুলেট লিস্ট ব্যবহার করে লিখবেন। এতে আপনার আর্টিকেলটি আরো sco ফ্রেন্ডলি হয়ে যাবে।

৪.অরজিনাল আর্টিকেল লিখা / কপি করে আর্টিকেল লেখা

আপনি যখন কোন বিষয়ে আর্টিকেল লিখবেন। তখন অবশ্যই ওয়েব সাইটে গিয়ে সে বিষয়ে বিস্তারিত পড়ে নিজের ব্যক্তিগত মতামত থেকে লিখবেন। অন্যের লেখার স্টাইল দেখে আপনি সেভাবে আর্টিকেল লিখতে পারেন। তবে কপি করে লেখা থেকে বিরত থাকবে।

আপনি যদি একজন সফল ফ্রিল্যান্সার হতে চান। তাহলে অবশ্যই আপনাকে ইউনিক আর্টিকেল লিখে গুগলে সাবমিট করাতে হবে। তাছাড়া আপনি কখনো গুগলে ভালো রেঙ্ক করতে পারবেন না এবং টাকা ইনকাম করতে পারবেন না।

আর্টিকেল লেখার সময় যদি আপনার কোন বিষয়ে আটকা পড়ে যায়। সে বিষয় সম্পর্কে বিস্তারিত জানতে আপনি ওয়েবসাইট অথবা ইউটিউবে সাহায্য নিতে পারেন।

সে বিষয়ে বিস্তারিত ধারণা নিয়ে আপনি আর্টিকেলটি আপনার মতো করে লিখতে পারেন। এতে করে আপনার ইউনিক আর্টিকেল হবে এবং কোন কপিরাইট ও আসবে না।

৫.আর্টিকেল লেখার সময় সর্বনিম্ন ১০০০ থেকে ২০০০ ওয়ার্ডের লিখা

আপনি যখন কোন বিষয়ে আর্টিকেল লেখালেখি করবেন। তখন অবশ্যই সর্বনিম্ন ১০০০ থেকে ২০০০ ওয়াটের মধ্যে আটিকের লেখা চেষ্টা করবেন। যে টপিকে  আর্টিকেল লিখবেন বিভিন্ন প্যারা প্যারা করে লিখার চেষ্টা করবেন। যদি কোন টপিকে ভালোভাবে পাঠক বুঝতে পারে তাহলে সে বিষয়ে পাঠক অন্যদরের শেয়ার করতে আগ্রহী হয় যেন তারাও এভাবে বুঝতে পারে।

আর তাই যখন আপনি কোন বিষয়ে আর্টিকেল লিখবেন তখন সেই বিষয়ে খুটিনাটি সকল বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করবেন। আপনি সবসময় চেষ্টা করবেন যেন আপনার আর্টিকেল সর্বনিম্ন ১০০০ ওয়ার্ডের নিচে না হয়।

আপনি আর্টিকেল বড় করার জন্য আবার এমন কোন বিষয় উল্টাপাল্টা লিখবেন না। যাতে পাঠক সেটি পড়ে বিরক্ত বোধ করে এবং পোস্ট থেকে বের হয়ে যেতে বাধ্য হয়।

এক কথায় কোন টপিকে লেখার সময় হিজিবিজি করে কোন উল্টাপাল্টা শব্দ ব্যবহার করবেন না। যাতে করে পাঠক বিরক্ত বোধ করে। সব সময় চেষ্টা করবেন সহজ ভাষায় এবং সহজ বাক্য ব্যবহার করে লেখার।

কোন বিষয়ে লেখার জন্য উন্নত মানের কথা দিয়ে লেখার চেষ্টা করবেন। যাতে পাঠক সেই লেখা পড়ে ভালো বোধ করে। এবং আপনার অন্য আর্টিকেল পড়ার জন্য আগ্রহ সৃষ্টি করে। এর ফলে আপনার ওয়েবসাইটে ভিজিটর বাড়বে এবং আপনার ভালো ইনকাম বৃদ্ধি পাবে।

যদি কোন পাঠকের আপনার আর্টিকেল পড়ে ভালো লেগে থাকে। পরবর্তীতে অন্য কোন আর্টিকেল পড়ার জন্য যদি কখনো গুগলে সার্চ করে থাকে তাহলে অবশ্যই আপনার ওয়েবসাইটে আসবে। অর্থাৎ যদি কখনো গুগলে কোন বিষয়ে লিখে রিসার্চ করে এবং আপনার ওয়েবসাইটটি দেখতে পায়। তাহলে আপনার ওয়েবসাইটের পোস্ট পড়ার জন্য সেই পাঠকটি আগ্রহ বোধ করবে।

ফোকাস কিওয়ার্ড ব্যবহার করে বাংলা আর্টিকেল রাইটিং

আপনি যখন একটি আর্টিকেল লেখা শুরু করবেন। তখন সেই আর্টিকেল কিওয়ার্ড রিসার্জ দুই থেকে তিনটি ফোকাস কি ব্যবহার করবেন। এবং সেই ফোকাস কি আপনার আর্টিকেলের বিভিন্ন প্যারায় ১০ থেকে ১৫ বার ব্যবহার করবেন। যেমনঃ এই পোস্টের ফোকাস কি আর্টিকেল লেখার উপায় ২০২৪ ও আর্টিকেল লেখার নিয়ম ২০২৪।

আপনি যদি আরেকটি বিষয় লক্ষ্য করেন যে কোন বিষয়ে মানুষ গুগলে সার্চ করে আর্টিকেল লেখার উপায় ২০২৪ এবং articel lekher upai 2024 এই দুই ভাবে লিখে থাকে। তাহলে আপনি আপনার আর্টিকেলে দুই ভাবে রাখার চেষ্টা করুন।

এখন মনে করেন আপনি আপনার ওয়েবসাইটে আজকের লিখছেন। আর্টিকেল লেখার উপায় ২০২৪ এখন মানুষ google এইভাবে সার্চ করে articel lekher upai 2024 ও bologer website articel lekher upai 2024 আপনি আপনার আর্টিকেলে বিভিন্ন ভাগে এভাবে লিখুন।

আর্টিকেল কে অর্থবোধক ও সৌন্দর্য এবং google এ এসে করার জন্য ফোকাস কিওয়ার্ড সবচাইতে বড় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আপনি যদি আপনার আর্টিকেলে সঠিক ফোকাস কিওয়ার্ড ব্যবহার করে আর্টিকেল লিখতে না পারেন। তাহলে আপনার আর্টিকেল গুগলে র‍্যাংক করবে না এবং এর থেকে আপনি কোন ক্লিক আশা করতে পারেন না।

আর আপনি যদি আর্টিকেল থেকে ভালো ক্লিক না পান তাহলে সে আর্টিকেলটি লেখা আপনার ওয়েবসাইটের জন্য অপমানজনক বলে গণ্য হবে। আপনি এ থেকে কোন ভিজিটর পাবেন না। এতে আপনার ওয়েবসাইটের র‍্যাঙ্কিং স্কোর ড্যামেজ হতে পারে।

আর্টিকেল অ্যালাইমেন্ট করে লেখা

আপনি যখন কোন আর্টিকেল লিখবেন। তখন অবশ্যই আপনার লেখার কিওয়ার্ড গুলো জাস্টিফাই অ্যালাইমেন্ট লিখবেন। যেন আর্টিকেলটি পড়তে বইয়ের মত দেখতে লাগে। এতে করে পাঠকরা আর্টিকেল পড়তে স্বাচ্ছন্দ বোধ করে। এর পাশাপাশি আপনি চাইলে আপনার কন্টেন্টে সুন্দর একটি পিকচার সাথে কিছু লিখে দেয়ার চেষ্টা করেন যাতে করে আর্টিকেলের পিকচার দেখে আপনার আর্টিকেলটি ওপেন করার জন্য পাঠকরা আকৃষ্ট হয়ে থাকে। 

এবং পিকচার গুলো সেন্টার অ্যালাইমেন্ট রাখবেন। যাতে করে আপনার পিকচার দেখতে অনেক অর্থবোধক মনে হয়। সব সময় চেষ্টা করবেন যে বিষয়ে লেখালেখি করছেন সে বিষয়ে সাথে সম্পর্কযুক্ত সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করবেন। যাতে করে আর্টিকেল পাঠক সে বিষয়ে সম্পর্কে বিস্তারিত সকল তথ্য সম্পর্কে জানতে পারে।

আপনি যদি একজন পাঠক হন আপনার সে বিষয়ে আর্টিকেল পড়তে কেমন আর্টিকেল হওয়া প্রয়োজন। আপনি যদি এটি আর্টিকেলের মধ্যে খুঁজে দেখেন। তাহলে আপনি অবশ্যই আপনার ভুলগুলো খুঁজে পাবেন এবং সে ভুলগুলো সংশোধন করার চেষ্টা করবেন। যাতে করে একজন পাঠকের সে বিষয়ে পড়তে অনেক স্বাচ্ছন্দ্যবোধ করে।

স্মার্ট ভাবে আর্টিকেল লেখার উপায় ২০২৪

আপনারা নিশ্চয়ই ভাবছেন ভাবছেন যে স্মার্ট ভাবে আবার আর্টিকেল কিভাবে লেখা যায়। তাহলে আপনার জন্য আমাদের আজকের আর্টিকেলের এই পর্বটি। আমাদের আজকের আর্টিকেল লেখার উপায় ২০২৪ ও ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার নিয়ম ২০২৪ সম্পর্কে পড়ছেন তারা এ বিষয়ে উপরে বিস্তারিত জানতে পেরেছেন। নিচে আপনাদের জন্য স্মার্ট ভাবে আর্টিকেল লেখার উপায় ২০২৪ দেওয়া হল।

  • একটি অক্ষর ব্যবহার করুন এবং সে বিষয়ে জানতে ক্লিক করুন। এখান থেকে আপনি কিওয়ার্ড রিসার্চ করতে পারবেন।

আর্টিকেল লেখার উপায় ২০২৩ - ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার নিয়ম ২০২৩

  • আপনি এখান থেকে সর্টটেল ও লংটেল কিওয়ার্ড রিচার্জ করতে পারবেন।

আর্টিকেল লেখার উপায় ২০২৩ - ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার নিয়ম ২০২৩

আর্টিকেল লেখার উপায় ২০২৩ - ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার নিয়ম ২০২৩
  • আপনি চাইলে এখান থেকে মাসে কত ভিজিটর এই কিওয়ার্ড এর উপর আসে তা দেখতে পারবেন।
আর্টিকেল লেখার উপায় ২০২৩ - ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার নিয়ম ২০২৩

  • আপনি চাইলে আপনার আর্টিকেলে অ্যাটাকটিভ বাটন যুদ্ধ করতে পারবেন।<button class="btn btn-block btn-raised btn-secondary">Download Now</button> এখান থেকে আপনার আর্টিকেলের html কোডিং ব্যবহার করে বাটন যুক্ত করতে পারবেন।

স্মার্ট ভাবে আর্টিকেল লেখার উপায় ২০২৩

  • আপনি চাইলে এখান থেকে খুব সহজে সূচিপত্র আকর্ষণীয় করতে পারবেন। <div class="alert info"> </div> এখান থেকে আপনার আর্টিকেলের html কোডিং ব্যবহার করে সূচিপত্র তৈরি করতে পারবেন।
স্মার্ট ভাবে আর্টিকেল লেখার উপায় ২০২৩

আর্টিকেল লিখে আয় - বাংলা আর্টিকেল লিখে আয়

যদি একজন আর্টিকেল রাইটার হয়ে থাকেন। এবং আর্টিকেল লিখে আয় করার ইচ্ছা পোষণ করে থাকেন। এবং বিভিন্ন সময় গুগলে সার্চ করে বাংলা আর্টিকেল লিখে আয় করার উপায় সম্পর্কে জানতে চান। কিন্তু এ বিষয়ে সঠিক তথ্য সম্পর্কে বিস্তারিত জানতে পারেন না। অথবা বুঝতে পারেন না কিভাবে এটি করা যায়, কেন করব, কখন করব, কিভাবে করব। কাজ করা প্রায় অসম্ভব হয়ে পড়ে।

আজকে আমি আপনাদের সুবিধার্থে বাংলা আর্টিকেল লিখে আয় করার উপায় ২০২৪ একটি ওয়েবসাইটের সম্পর্কে আপনাদের জানাবো। যেখানে আপনি চাইলে খুব সুন্দরভাবে প্রশিক্ষণ নিয়ে কাজ করে ভালো অর্থ উপার্জন করতে পারবেন। এবং আপনি সেখান থেকে সফল হয়ে নিজে কাজ করতে পারবেন এবং মাসে লাখ টাকার বেশি ইনকাম করতে পারবেন।

পাঠক বন্ধুরা, আপনি যদি লিখে মাসে ৮ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে চান তাহলে আপনি অর্ডিনারি আইটিতে গিয়ে খুব সহজেই বাংলা আর্টিকেল রাইটার হিসেবে কাজ করে মাসে ৮ থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত স্যালারি নিতে পারবেন। অর্ডিনারি আইটিতে আপনার আর্টিকেল লেখার জন্য আপনাকে একটি কোর্স করতে হবে। কোর্সটি করার জন্য আপনার প্রয়োজন হবে একটি ভালো ল্যাপটপ বা ডেস্কটপ বা একটি স্মার্ট ফোন। এবং বাংলা লেখালেখি সম্পর্কে ধারণা থাকা। এবং আপনার নূন্যতম যোগ্যতা এসএসসি পাস।

আপনি যদি অর্ডিনারি আইটিতে কোর্স করে আর্টিকেল রাইটার ফ্রিল্যান্সার হয়ে টাকা ইনকাম করতে চান। তাহলে আপনি এই লিংকে ক্লিক করুন।

সর্বশেষ কথাঃ আর্টিকেল লেখার উপায় ২০২৪ - ব্লগার ওয়েবসাইটে আর্টিকেল লেখার নিয়ম ২০২৪

প্রিয় পাঠক বন্ধুরা আপনারা যারা আমাদের আজকের তারা নিশ্চয়ই আর্টিকেল লেখার উপায় ২০২৪ সম্পর্কে জানতে পেরেছেন। আশা করি আজকের পোস্টটি পড়ে আপনারা অনেক উপকৃত হয়েছেন। পোস্টটি পড়ে যদি আপনার ভালো লেগে থাকে। তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।

এখন আমাদের সঙ্গে থেকে শুরু থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পড়তে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url