মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৪ - মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৪

 

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৪ ও মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৪ - প্রিয় পাঠক বন্ধুরা, আজকের পোস্টে আমি আপনাদের সাথে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৪ ও মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৪ সম্পর্কে আলোচনা করব। আপনি যদি বিদেশে চাকরি করতে যান অথবা পড়াশোনা করতে চান। তাহলে অবশ্যই আপনাকে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৪ ও মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৪ এবং মালয়েশিয়া টাকার রেট ২০২৪ সম্পর্কে জানতে হবে। আপনি যদি মালয়েশিয়া যাওয়ার পূর্বে সকল তথ্য জেনে নিতে পারেন। তাহলে আপনার মালয়েশিয়া গেলে অনেক সমস্যা থেকে সমাধান পাবেন। তাহলে চলুন দেরি না করে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৪ ও মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৪ সম্পর্কে জেনে নিন।

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৩ - মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৩

আপনি যখন দেশের বাইরে মালয়েশিয়া যাবেন। তখন মালয়েশিয়া ভ্রমণের জন্য আপনার মালয়েশিয়া ভিসার জন্য টাকা লাগবে। আপনি যদি মালয়েশিয়া যাওয়ার পূর্ব পরিকল্পনা অথবা ধারণা নিয়ে থাকেন।মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৪ ও মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৪ এবং মালয়েশিয়া টাকার রেট ২০২৪ এই সকল প্রশ্ন সম্পর্কে অবগত থাকেন। তাহলে আপনি অনেক উপকৃত হবেন। আপনার জন্যই সকল প্রশ্নের উত্তর আমাদের আজকের আর্টিকেলে আলোচনা করা হবে।

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৪ - মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৪

আপনি যদি মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৪ ও মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৪ সম্পর্কে জানতে চাইলে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। চলুন এই পর্ব থেকে জেনে নিই মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৪ ও মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৪। আপনি যদি বর্তমানে মালয়েশিয়া ভ্রমণ করতে চান, তাহলে আপনার খরচ হবে দুই থেকে তিন লাখ টাকার মধ্যে, এবং আপনি যদি গ্রামীণ অবস্থানে থাকেন, তাহলে আপনার ভিসা নিশ্চিত করার জন্য আপনাকে একাধিকবার ঢাকা ভ্রমণ করতে হতে পারে। 

আবার, অনেক পরিস্থিতিতে, নথিগুলি তাড়াতাড়ি পাওয়ার জন্য আপনাকে বেশ কয়েকটি দালালকে অর্থ প্রদান করতে হতে পারে। সামগ্রিকভাবে, আপনাকে চার লাখ টাকা পর্যন্ত খরচ করার পরিকল্পনা করতে হবে। সব মিলিয়ে আপনাকে ধরে নিতে হবে সম্পূর্ণ ভিসায় মালয়েশিয়া যেতে প্রায় চার লাখ টাকা লাগতে পারে।

মালয়েশিয়া টাকার রেট ২০২৪

প্রিয় পাঠকগণ, আমরা প্রায়শই অন্যান্য দেশে যাই, তা ব্যবসা বা আনন্দের জন্যই হোক না কেন। জীবনযাত্রার উন্নতির জন্য বাংলাদেশসহ বিভিন্ন দেশের মানুষ শ্রমিক হিসেবে মালয়েশিয়াসহ অন্যান্য দেশে ভ্রমণ করে। তারা তাদের কষ্টার্জিত নগদ টাকা বাড়িতে পাঠায় পরিবার ও জাতির উন্নতির জন্য।

তবে, আপনি যদি মালয়েশিয়ান টাকা বিনিময় হার সম্পর্কে অবগত না হন তবে আপনি কম দাম পাবেন। যারা বিদেশ থেকে টাকা পাঠাচ্ছেন তাদের জন্য আমাদের আজকের এপিসোড। সঠিক বিনিময় হার শেখার পর মালয়েশিয়ায় টাকা পাঠান। চলুন জেনে নেওয়া যাক মালয়েশিয়ার মুদ্রার হার কি।

মালয়েশিয়া টাকা  কে রিংগিত বলে।

প্রশ্নঃ মালয়েশিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

উত্তরঃ বাংলাদেশের ২৪.১৭টাকা।

প্রশ্নঃ মালয়েশিয়া ১০০ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

উত্তরঃ বাংলাদেশের ২৪১৭.৪৬ টাকা।

প্রশ্নঃ মালয়েশিয়া ১৫০০ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

উত্তরঃ বাংলাদেশের ৩৬,২৬১.৯৪৫ টাকা।

প্রশ্নঃ মালয়েশিয়া ২০০০ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৪

উত্তরঃ বাংলাদেশের ৪৮৩৪৯.২৬ টাকা। 

মালয়েশিয়া কোম্পানি ভিসা ২০২৪ - মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা ২০২৪

ফ্রি ভিসায় মালয়েশিয়া যেতে কত খরচ হবে তা আমরা ইতিমধ্যেই জানিয়েছি। এই পর্বটি অনেক লোকের জন্য যারা মালয়েশিয়ায় কর্পোরেট ভিসার জন্য আবেদন করতে চান। তো চলুন জেনে নেওয়া যাক মালয়েশিয়ার ফ্যাক্টরি বা কোম্পানির ভিসা পেতে কত টাকার প্রয়োজন।

কোম্পানির ভিসা শুধুমাত্র মালয়েশিয়ায় নয়, সর্বত্র বিনামূল্যের ভিসার চেয়ে অনেক বেশি সাশ্রয়ী। মূল ন্যায্যতা হল যে আপনি যদি একটি কোম্পানির ভিসায় প্রবেশ করেন, তাহলে আপনাকে সেই ফার্মের জন্য কাজ করতে হবে এবং আপনি যদি বিনামূল্যে ভিসায় প্রবেশ করেন তার চেয়ে সামান্য কম অর্থ উপার্জন করতে পারেন। আপনাকে অন্য কোনো প্রতিষ্ঠানে কাজ করার বা অন্য কোথাও চাকরি খোঁজার অনুমতি নেই।

কারণ ফার্মকে আপনার ফ্লাইট সহ অনেক কিছু ছেড়ে দিতে হবে, আপনি যখন কোম্পানির ভিসায় মালয়েশিয়া ভ্রমণ করবেন, তখন আপনার খরচ মালয়েশিয়ার ফ্রি ভিসার চেয়ে কিছুটা কম হবে। কোম্পানির ভিসার আরেকটি সুবিধা হল, আপনার চাকরি থাকুক বা না থাকুক, কোম্পানিকে আপনার মজুরি দিতে হবে। তাই মালয়েশিয়ায় কর্পোরেট ভিসার জন্য আবেদন করতে খরচ হতে পারে ২ থেকে ৩ লাখ ৫০ হাজার টাকা।

মালয়েশিয়া ফ্রি ভিসার দাম ২০২৪

মালয়েশিয়া ভ্রমণের জন্য, মূলত দুটি ধরণের ভিসা রয়েছে। দুই প্রকার: মালয়েশিয়া ফ্রি ভিসা এবং মালয়েশিয়া কোম্পানি বা ফ্যাক্টরি ভিসা। আপনি যদি এটি করতে চান তবে বিনামূল্যে ভিসায় মালয়েশিয়া ভ্রমণের সাথে সম্পর্কিত ফি সম্পর্কে সচেতন হওয়া আপনার জন্য গুরুত্বপূর্ণ।

এখন দুটি ভিন্ন ধরনের ভিসা পাওয়া যায়: মালয়েশিয়া ফ্রি ভিসা এবং কোম্পানি ভিসা। আপনি আপনার পছন্দ মতো ভিসার জন্য আবেদন করতে পারেন। আপনি যখন ফ্রি ভিসায় মালয়েশিয়া ভ্রমণ করেন, তখন আপনি অনেক সুবিধা নিতে পারেন। যেমন আপনি যেকোনো প্রতিষ্ঠানের জন্য যখন খুশি কাজ করতে পারেন। এই অর্থে, আপনি কোন কোম্পানির কোন দায়িত্বের অধীন নন।

আবার, আপনার একটি ফার্মের জন্য কাজ করার এবং আপনি চাইলে অন্য ফার্মে যাওয়ার স্বাধীনতা আছে, যা কর্পোরেট ভিসা দিয়ে সম্ভব নয়। ফ্রি ভিসাধারীরাও স্বতন্ত্রভাবে কাজ করতে পারেন এবং কর্পোরেট ভিসাধারীদের তুলনায় বেশি উপার্জন করতে পারেন, যা আরেকটি সুবিধা। কোম্পানির জন্য কাজ করার সময় আপনি এটি করতে পারবেন না। আপনাকে অবশ্যই সেই প্রতিষ্ঠানের জন্য কাজ করতে হবে।

তবে মনে রাখবেন যে আপনি যদি ফ্রি ভিসায় মালয়েশিয়া ভ্রমণ করেন তবে আপনি সবসময় কাজ খুঁজে পাবেন না বা এর জন্য অনেক ভ্রমণ করতে হতে পারে। তবুও, আপনি কর্পোরেট ভিসায় কাজ করছেন বা না করছেন, নিয়োগকর্তা অবশ্যই আপনাকে অর্থ প্রদান করবেন। সুতরাং, ভিসার জন্য অর্থ প্রদান ছাড়াই মালয়েশিয়া ভ্রমণের জন্য আপনার জন্য 350,000 থেকে 400,000 টাকার মধ্যে খরচ হতে পারে।

মালয়েশিয়া কাজের বেতন কত ২০২৪

তাদের আয় বাড়ানোর প্রয়াসে, অনেক লোক দালালদের মাধ্যমে মালয়েশিয়া বা অন্যান্য দেশে ভ্রমণ করে। তবে তারা অল্প কাজ দেয় বা তা গ্রহণ করার পর কম বেতন দেয় বলে জানা গেছে। এই পরিস্থিতিতে, মালয়েশিয়ার বেতন কেমন তা আগে থেকে জেনে নেওয়া আপনার পক্ষে অত্যন্ত সুবিধাজনক হবে।

আপনি মালয়েশিয়াতে ভাল অর্থ উপার্জন করতে পারেন যদি আপনি সেখানে ভিসার জন্য অর্থ প্রদান না করে ভ্রমণ করেন। তবে মনে রাখবেন যে এই পরিস্থিতিতে আপনাকে অবশ্যই মালয়েশিয়া থেকে ভাল ব্যক্তি বা নিকটাত্মীয়ের মাধ্যমে যেতে হবে। যদিও একটি শেষ বিষয় হল, আপনি কতটা পরিশ্রম করেন বা আপনি কতটা পরিশ্রম করেন তা নির্ধারণ করে আপনি কত টাকা উপার্জন করেন। আপনি যদি কঠোর পরিশ্রম করেন তবে আপনি অবশ্যই আরও বেশি অর্থ উপার্জন করতে পারবেন এবং পরিবারের চাহিদা মেটাতে পারবেন।
আবার, আপনি যদি ব্যবসায়িক ভিসায় ভ্রমণ করেন তবে আপনার আয় খুব কম হবে কারণ আপনি যে ফার্ম দিয়ে ভ্রমণ করেছেন আপনার টিকিট এবং অন্যান্য খরচের জন্য। বর্তমানে, আপনি যদি কর্পোরেট ভিসায় মালয়েশিয়ায় কাজ করেন, আপনি বছরে 30,000 থেকে 50,000 টাকা পর্যন্ত আয় করতে পারেন, যা অন্ততপক্ষে দেশের হিসাবে। আবার, আপনি যদি ফ্রি ভিসায় মালয়েশিয়ায় প্রবেশ করেন তবে আপনার মাসিক বেতন সর্বাধিক 50,000 থেকে 1 লাখ টাকার মধ্যে হবে।

মালয়েশিয়া কলিং ভিসা কবে চালু হবে ২০২৪

তিন বছরের দীর্ঘ ভিসা নিষেধাজ্ঞার ফলে কেউ মালয়েশিয়ায় প্রবেশ করতে পারবে না, সরকারিভাবে হোক বা অবৈধভাবে। মালয়েশিয়া সরকার বিষয়টি জানতে পেরে কিছু অসাধু বাংলাদেশী যারা বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের জন্য সিন্ডিকেট ব্যবহার করে মালয়েশিয়ায় এজেন্ট পাঠাচ্ছিল তারা বন্ধ করে দেয়। উপরন্তু, গত দুই থেকে তিন বছর ধরে, করোনার প্রাদুর্ভাবের কারণে একসঙ্গে দুইজন কর্মী নিয়োগ করা বা যেকোনো কারণে মালয়েশিয়া ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে।

2021 সালের 19 ডিসেম্বর, মালয়েশিয়া এবং বাংলাদেশ সরকারের মধ্যে সমস্যা সমাধানের জন্য একটি চুক্তি স্বাক্ষরিত হয়। আর এর স্বাক্ষরের ফলে এখন মালয়েশিয়া ও বাংলাদেশের ভিসা পাওয়া যাচ্ছে। অতএব, যারা ওয়ার্ক পারমিটে কাজ করার জন্য মালয়েশিয়া যেতে চান তারা এই সময়ে তা করতে পারেন। এছাড়াও, মালয়েশিয়া বর্তমানে বিভিন্ন ধরণের ভিসা অফার করে।

মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসার বেতন কত ২০২৪

আমরা অনেকেই এখন কারখানা বা বিজনেস ভিসায় মালয়েশিয়া যেতে চাই। ম্যানুফ্যাকচারিং ভিসা সহ অনেক কর্মী বর্তমানে মালয়েশিয়ায় কাজ করছেন। ফ্যাক্টরি ভিসায় মালয়েশিয়া যেতে হলে আপনাকে দিতে হবে ৩ লাখ থেকে ৪ লাখ টাকা। মূলত মালয়েশিয়া যেতে দুই লাখ টাকা খরচ হয়। যাইহোক, চূড়ান্ত খরচ আপনার ব্যবহার করা এজেন্সি বা ব্রোকারের উপর নির্ভর করে পরিবর্তিত হবে। এবার চলুন, মালয়েশিয়ার ফ্যাক্টরি ভিসায় বছরে কত আয় হয়।

যেহেতু আপনি একটি কোম্পানির অধীনে চলে যাচ্ছেন, আপনার যদি কোম্পানির ভিসা বা ফ্যাক্টরি ভিসা থাকে তাহলে মালয়েশিয়ায় আপনার ক্ষতিপূরণ কিছুটা কম। আপনি যদি ব্যবসায়িক ভিসায় মালয়েশিয়ায় কাজ করেন তবে আপনি প্রতি মাসে 30,000 থেকে 50,000 টাকার মধ্যে উপার্জন করতে পারবেন।

মালয়েশিয়া ভিসা কবে খুলবে ২০২৪?

মালয়েশিয়ার ভিসা আবেদনের সময়কাল কখন খুলবে তা আবিষ্কার করতে চাইলে এই বিভাগটি মনোযোগ সহকারে পড়ুন। এই পর্বটি আপনাকে মালয়েশিয়ার ভিসা খোলার তারিখ সম্পর্কে অবহিত করবে। আসুন মালয়েশিয়ার ভিসার জন্য নির্দিষ্ট খোলার তারিখ সম্পর্কে আরও জানুন। 
করোনা মহামারীর কারণে 2020 সাল থেকে মালয়েশিয়ার কলিং ভিসা বন্ধ হয়ে গেছে। তবে এখন মালয়েশিয়ার কলিং ভিসা পাওয়া যাচ্ছে। 2022-এর শেষের দিকে এই ভিসা চালু হয়েছে। সুতরাং, এই সময়ে, আপনি যে কোনও ধরণের ভিসা নিয়ে মালয়েশিয়া ভ্রমণ করতে পারেন।

সর্বশেষ কথাঃ মালয়েশিয়া যেতে কত টাকা লাগে ২০২৪ - মালয়েশিয়া ভিসার দাম কত ২০২৪

বন্ধুরা, আমরা আজকের পড়তে পড়তে শেষ পর্যন্ত চলে এসেছি। আশা করি আপনারা অনেক উপকৃত হয়েছেন। মালয়েশিয়া যেতে কত টাকা লাগে, মালয়েশিয়া ভিসার দাম কত, মালয়েশিয়া টাকার রেট, মালয়েশিয়া কোম্পানি ভিসা, মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা, মালয়েশিয়া ফ্রি ভিসার দাম, মালয়েশিয়া কাজের বেতন কত, মালয়েশিয়া কলিং ভিসা কবে চালু হবে, মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসা মালয়েশিয়া ফ্যাক্টরি ভিসার বেতন কত, মালয়েশিয়া ভিসা কবে খুলবে ? সম্পর্কে বিস্তারিত সকল তথ্য জানতে পেরেছেন। এতক্ষন আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

যদি আপনাদের মালয়েশিয়া ভিসা নিয়ে আরো প্রশ্ন থেকে থাকে। তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্স কমেন্ট করে জানাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url