প্রাকৃতিক উপায়ে কিভাবে লম্বা হওয়া যায় - কিভাবে দ্রুত ঘরোয়া ভাবে লম্বা হওয়া যায়

প্রাকৃতিক উপায়ে কিভাবে লম্বা হওয়া যায় এবং কিভাবে দ্রুত ঘরোয়া ভাবে লম্বা হওয়া যায় - আসসালামু আলাইকুম প্রিয় পাঠক, আমাদের আজকের পোস্টটি যারা পড়ছেন তারা নিশ্চয়ই প্রাকৃতিক উপায়ে কিভাবে লম্বা হওয়া যায় এবং কিভাবে দ্রুত ঘরোয়া ভাবে লম্বা হওয়া যায় জানতে চান। তাহলে আপনার জন্য আমাদের আজকের এই পোস্ট। পৃথিবীতে বিভিন্ন ধরনের শারীরিক গঠনের মানুষ আছে। প্রত্যেকটি মানুষ সুগঠিত শরীর নিয়ে জন্মগ্রহণ করে না। আমাদের মধ্যে অনেকেই আছে যারা মোটা হয় কিন্তু উচ্চতা বেশি হয় না। এর ফলে তাদেরকে দেখতে অনেকটা খারাপ লাগে। আর তাই শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে আর্টিকেলটি পড়লে আপনি প্রাকৃতিক উপায়ে কিভাবে লম্বা হওয়া যায় ও কিভাবে দ্রুত ঘরোয়া ভাবে লম্বা হওয়া যায় এ বিষয়ে সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। আজকে পোস্টে আমরা এ সকল বিষয় নিয়ে সাজিয়েছি।

প্রাকৃতিক উপায়ে কিভাবে লম্বা হওয়া যায় - কিভাবে দ্রুত ঘরোয়া ভাবে লম্বা হওয়া যায়

আমাদের মধ্যে অনেকে আছেন যারা লম্বা না কিংবা মাঝারি সাইজের হওয়ার জন্য অনেক পরিশ্রম ও ঔষুধ সেবনের সাথে ব্যায়াম করে যাচ্ছেন। এরপরেও লম্বা হওয়ার জন্য দুশ্চিন্তায় ভুগছেন। আজকের এই পোস্টটি আপনি যদি মনযোগ সহকারে পড়েন তাহলে আপনি কিভাবে লম্বা হতে পারে তা জানতে পারবেন। তাহলে চলুন, আর কথা না বাড়িয়ে প্রাকৃতিক উপায়ে কিভাবে লম্বা হওয়া যায় ও কিভাবে দ্রুত ঘরোয়া ভাবে লম্বা হওয়া যায় জেনে নিন।

প্রাকৃতিক উপায়ে কিভাবে লম্বা হওয়া যায় - কিভাবে দ্রুত ঘরোয়া ভাবে লম্বা হওয়া যায়

প্রাকৃতিক উপায়ে কিভাবে লম্বা হওয়া যায় ও কিভাবে দ্রুত ঘরোয়া ভাবে লম্বা হওয়া যায়ঃ আপনি যদি তাড়াতাড়ি লম্বা হতে চান। তাহলে প্রথমে আপনার খাবারের দিকে খেয়াল রাখতে হবে। কারণ শরীরে গ্রোথ ও উচ্চতা বৃদ্ধি করার জন্য প্রচুর পরিমানে পুষ্টিকর খাবার প্রয়োজন। তাহলে চলুন জেনে নেয়া যাক, প্রাকৃতিক উপায়ে কিভাবে লম্বা হওয়া যায় এবং কিভাবে দ্রুত ঘরোয়া ভাবে লম্বা হওয়া যায় হওয়া যায়।

  • আপনি যদি লম্বা হতে চান। তাহলে আপনার শরীরে জন্য পর্যাপ্ত পরিমাণ ক্যালসিয়াম সমৃদ্ধ খাবার খেতে হবে। কারো ক্যালসিয়াম আমাদের শরীরে হার বৃদ্ধি করতে সাহায্য করে। ক্যালসিয়ামের চাহিদা পূরণ করতে আমরা প্রতিদিন রাতে ঘুমানোর আগে এক গ্লাস দুধ খেতে পারি।
  • আপনি যদি লম্বা হতে চান। তার জন্য আরেকটি গুরুত্বপূর্ণ মাধ্যম হলো শরীরের গ্রোথ ঠিক রাখা। আর আমাদের শরীরে গ্রোথ ঠিক রাখার জন্য পর্যাপ্ত পরিমাণে প্রোটিনসমৃদ্ধ খাবার খেতে হবে।
  • লম্বা হওয়ার জন্য আরেকটি উপায় হলো নিয়মিত ব্যায়াম করা। কারণ ব্যায়াম আমাদের হরমোন বৃদ্ধি করতে সাহায্য করে। তাই যারা লম্বা হতে চান তারা অবশ্যই নিয়মিত ব্যায়াম করবেন।
  • আপনি যদি স্টেজ বা মানসিক চাপ থাকে তাহলে আপনি কখনোই লম্বা হতে পারবেন না। কারণ মানসিক চাপ মানুষের উচ্চতা বাড়াতে বাধা প্রদান করে। তাই আমাদের সব সময় মন- মানসিকতা ঠিক রাখতে হবে।
  • এছাড়াও আপনি চাইলে আপনার শরীরে হাড়ের বিকাশের জন্য শরীরে ভিটামিন ডি পর্যাপ্ত পরিমাণে প্রয়োজন। ভিটামিন ডি যা আমরা রোদের মাধ্যমে পেয়ে থাকি। রোদে হাঁটলে শরীরে প্রচুর পরিমাণে ভিটামিন ডি পাওয়া যায়। যা আমাদের উচ্চতা বৃদ্ধি করতে সাহায্য করে।
আশা করি, এতক্ষণে আপনারা প্রাকৃতিক উপায়ে কিভাবে লম্বা হওয়া যায় এবং কিভাবে দ্রুত ঘরোয়াভাবে লম্বা হওয়া যায় তা জানতে পেরেছেন। এখন আমরা জানবো লম্বা না হওয়ার কারণ।

লম্বা না হওয়ার কারণ

লম্বা না হওয়ার কারণঃ আপনারা অনেকে জেনে থাকবেন হয়তো গ্রোথ হরমোনের অভাবে অনেকেরেই লম্বা হতে শরীরকে বাধা প্রদান করে থাকে। খাটো কিংবা লম্বা হওয়ার জন্য বংশের একটি পরম্পরা যা আমরা শরীরে লম্বা হওয়ার ক্ষেত্রে বাধা প্রদান করে থাকে। ক্রনিক কিডনি ডিজিস, টিবি।, সিরিয়াক ডিজিজের (খাবারে এলার্জি) কিছু অসুখ রয়েছে যা আমাদের লম্বা হওয়ার পথে বাধা সৃষ্টি করে থাকে।

আবার কোন কারণে পিট্যুইটারি গ্রন্থের কাছে ব্যবহৃত হলে স্বাভাবিক উচ্চতা বৃদ্ধিতে বাধা সহ নানান অসুবিধা হতে পারে। এমন কিরে গ্রোথ হরমোনের অভাবে ওজন বেড়ে যায়। গবেষণায় জানা গেছে, যেসব কোষ থেকে ক্রোধ হরমোন বের হয়, বিভিন্ন সংক্রমণ কিংবা টিউমার বা অন্যান্য কোন কারণে সেগুলি কার্যকরিত নষ্ট হয়ে গেলে হরমোন নিঃসরণ অত্যন্ত কমে যায়। ফলে ছোট বয়সে সমস্যা হলে বাচ্চার বৃদ্ধি কমে যায়। এ কারণে বাচ্চারা লম্বা হতে পারে না।

আশা করি, এতক্ষণে আপনারা লম্বা না হওয়ার কারণ সম্পর্কে জানতে পেরেছেন। এখন আমরা জানবো কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায়।

কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায়

কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায়ঃ সর্ব সৃষ্টির সেরা স্রষ্টা মহান রাব্বুল আলামিন যিনি আমাদের সৃষ্টি করেছেন। তিনি আমাদের একজনকে একক রকম আকৃতি ও উচ্চতায় সৃষ্টি করেছেন। যার ফলে মানুষ নির্দিষ্ট বয়সের পর মানুষ একেক আকৃতিতে লম্বা হতে থাকে। আমরা জন্ম থেকে নির্দিষ্ট সময়ের বয়সের পাশাপাশি যে ব্যায়ামগুলো করে থাকি তাকে বলা হয় প্রাকৃতিকভাবে উচ্চতা বৃদ্ধি করা বা লম্বা হওয়া। এক্ষেত্রে আমরা বিভিন্ন উপায়ে তাড়াতাড়ি লম্বা হতে পারি। আপনি কিভাবে লম্বা হবেন সেই উপাগুলো জেনে নিন।

  • প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে ব্যায়াম করা।
  • তারপর খাবারে তালিকায় ভিটামিন ডি যুক্ত খাদ্য রাখা।
  • ভিটামিন ডি যুক্ত খাবারের পাশাপাশি মিনারেলযুক্ত খাবার খাওয়া।
  • তারপরে নিয়ম করে স্বাভাবিকভাবে দিনে ও রাতে দুবার ঘুমাতে হবে।
  • তারপর অতিরিক্ত ক্যালসিয়ামযুক্ত খাবার খেতে হবে।
  • তারপর প্রতিদিন অন্যান্য ক্যালসিয়াম যুক্ত খাবারের সাথে রাতে ঘুমানোর আগে দুধ পান করতে হবে।
আশা করি এতক্ষণে আপনারা কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায় জানতে পেরেছেন। এখন আমরা জানবো কি খেলে লম্বা হওয়া যায়, কিভাবে লম্বা হওয়া যায়।

কি খেলে লম্বা হওয়া যায় - কিভাবে লম্বা হওয়া যায়

কি খেলে লম্বা হওয়া যায় ও কিভাবে লম্বা হওয়া যায়ঃ আপনি যদি কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায় জানতে চান এজন্য আপনার সঠিক খাদ্য সম্পর্কে জানতে হবে। সাধারণত আমরা যে সকল খাবার খেয়ে থাকি ভাত, ডাল, শাকসবজি ও বিভিন্ন ফাস্টফুট জাতীয় খাবার এসব খেলে সহজে লম্বা হওয়া যাবে না। কি খেলে লম্বা হওয়া যায় ও কিভাবে দ্রুত লম্বা হওয়া যায় বিস্তারিত আলোচনা করা হলো।

  • আপনাকে প্রথমে সুষম খাদ্য নিশ্চিত করতে হবে। যে মূল উপাদান আমাদের শরীরের গ্রোথ এর উপযোগী সেটি হচ্ছে প্রোটিন। কিন্তু সাধারণত মানুষেরা যেসব খাবার খায় সেখানে প্রোটিন বেশি পাওয়া যায় না। তাহলে চলুন যে সকল খাবার করতে প্রোটিনের অভাব পূরণ করতেপারবো তা জেনে নিন। যেমনঃ মুরগির মাংস, ডিম, বিভিন্ন ধরনের ডাল, গরুর এবং খাসির মাংস ও মাছ ইত্যাদি।
  • লম্বা হওয়ার জন্য আপনাকে ক্যালসিয়াম যুক্ত খাবার খেতে হবে। ক্যালসিয়াম আমাদের শরীরে হাড় বৃদ্ধি ঘটায়। আমরা নিয়মিত প্রতিদিন দুধ পান করে ক্যালসিয়ামের পুষ্টি পেতে পারি।
  • জিংক ও আয়রন যুক্ত খাবার আমাদের গ্রোথের জন্য খুবই উপকারী। বিভিন্ন ধরনের শাক সবজি আমাদের শরীরের জিংক ও আয়রনের ঘাটতি পূরণ করে থাকে।
আশা করি এতক্ষণে আপনারা কি খেলে লম্বা হওয়া যায়, কিভাবে লম্বা হওয়া যায় এ সম্পর্কে জানতে পেরেছেন। এখন আমরা জানবো কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায়, কিভাবে সহজে লম্বা হওয়া যায়।

কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায় -কিভাবে সহজে লম্বা হওয়া যায়

কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায় ও কিভাবে সহজে লম্বা হওয়া যায়ঃ আমাদের মধ্যে অনেক আছে যারা লম্বা হওয়া নিয়ে চিন্তিত। অনেকেই জানতে চাই কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায় ও কিভাবে সহজে লম্বা হওয়া যায়। তাদের জন্য আমাদের এই পর্বে থাকছে কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায়। আমরা প্রতিদিন অন্যান্য কাজের পাশাপাশি পরিমাণ মতো ঘুম আমাদের শরীরে খুবই দরকার। অনেক গবেষণায় দেখা গেছে, একটি মানুষের স্বাভাবিক তুলনায় ৫ ঘন্টা ঘুমাতে হয়। প্রতিদিন সঠিক সময়ে সঠিক নিয়মে ঘুম দিলে আমাদের শরীরে হাড়ের ও মাংসপেশির বিশ্রাম ঘটে। ফলে পুনরায় শক্তিশালী হয়ে উঠে। যা আমাদের শরীরে হাড়ের গঠন ঠিক রাখতে সাহায্য করে।

  • লম্বা হওয়ার জন্য একজন প্রাপ্তবয়স্ক ছেলে অথবা মেয়েকে প্রতিদিন কমপক্ষে ৮ ঘন্টা ঘুমাতে হবে।
  • ঘুমানোর সময় একদম মেরুদন্ড সোজা করে ঘুমাতে হবে। এবং মাথার নিচে বালিশ না দেওয়াই ভালো এতে করে মেরুদন্ড সোজা থাকবে। এর ফলে আপনার উচ্চতা ধীরে ধীরে বৃদ্ধি পাবে।
আশা করি, এতক্ষণে আপনারা কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায়, কিভাবে সহজে লম্বা হওয়া যায় এ সম্পর্কে জানতে পেরেছেন। এখন আমরা জানবো কিভাবে ব্যায়াম করলে লম্বা হওয়া যায়, কিভাবে দ্রুত লম্বা হওয়া যায়।

কিভাবে ব্যায়াম করলে লম্বা হওয়া যায় - কিভাবে দ্রুত লম্বা হওয়া যায়

কিভাবে ব্যায়াম করলে লম্বা হওয়া যায় ও কিভাবে দ্রুত লম্বা হওয়া যায়ঃ আমাদের শরীরে বৃদ্ধি ঘটাতে বা লম্বা হতে বিভিন্ন পন্থা অবলম্বন করে থাকি। বিভিন্নভাবে ব্যায়াম করার ফলে আমরা লম্বা হওয়ার জন্য চেষ্টা করে থাকি। কিন্তু সঠিক ফল পায় না। আর তাই তাদের সুবিধার্থে এখন আমি আপনাদের জানাবো সঠিক নিয়মে কিভাবে ব্যায়াম করলে লম্বা হওয়া যায়।

  • প্রথমতে মেঝেতে উপর হয়ে শুয়ে পড়বেন। এরপর হাতের তালুর উপর ভর দিয়ে শরীরে উপর অংশটি আস্তে আস্তে তুলুন। যাকে বলা হয় বুক ডাউন। বুক ডাউন দেয়ার ফলে মেরুদন্ড বাঁকা করে মাথাটা পেছনে দিকে যতটা পারা যায় বাঁকানো।
  • তারপর মেঝোতে বসুন। দুই পা দুদিকে ছড়িয়ে দিন। এরপর ডান হাঁটুতে নাক লাগানোর চেষ্টা করুন। কারণ হাঁটু ভাজ না করে যতটা পারা যায় ৮ সেকেন্ড ধরে রাখুন। এরপর পা ভাজ করে যতটা পারা যায় ৫ থেকে ১০ সেকেন্ড ধরে রাখুন।
আশা করি, এতক্ষণে আপনারা কিভাবে ব্যায়াম করলে লম্বা হওয়া যায়, কিভাবে দ্রুত লম্বা হওয়া যায় এ সম্পর্কে জানতে পেরেছেন। এখন আমরা জানবো কি ঔষধ খেলে লম্বা হওয়া যায়, কিভাবে লম্বা হওয়া যায়।

কি ঔষধ খেলে লম্বা হওয়া যায় - কিভাবে লম্বা হওয়া যায়

কি ঔষধ খেলে লম্বা হওয়া যায় ও কিভাবে লম্বা হওয়া যায়ঃ লম্বা হওয়ার জন্য স্বাভাবিকভাবে কোন ঔষধ পাওয়া যায় না। তবে আমাদের দেহে হরমোনের বৃদ্ধি ঘটাতে পারলে কিছুটা পরিমাণে লম্বা হওয়া যায়। হরমোন বৃদ্ধির জন্য এক ধরনের মেডিসিন আছে যেটা উচ্চতার বৃদ্ধিকে সহায়ক কিন্তু সেটা বয়স এর ক্ষেত্রে প্রযোজ্য। ২০ বছরের বয়স হয়ে গেলে লম্বা হওয়া কঠিন।

এখন আমরা জানবো কি ঔষধ খেলে লম্বা হওয়া যায়। লম্বা হওয়ার ওষুধের নাম হল লং হাইট। এটি একটি ইন্ডিয়ান ঔষধ। এটি যে কোন দোকানে পাবেন না অনলাইনে অর্ডার করে পেতে পারেন। এটির সেবনে সাইডিফেক্ট কম রয়েছে তাই এটি আপনি লম্বা হওয়ার জন্য খেতে পারেন। 

তবে একটি কথা মনে রাখবেন, হরমোন জাতীয় ঔষধ খেয়ে আপনি লম্বা হতে গেলে বিভিন্ন ধরনের সমস্যায় পড়তে পারেন। এতে করে আপনার শরীরে সাইড ইফেক্ট হতে পারে। আপনি যদি লম্বা হতে চান সে ক্ষেত্রে ডাক্তারের পরামর্শ নিয়ে ওষুধ সেবন করতে পারেন।

আশা করি, এতক্ষণে আপনারা কি ওষুধ খেলে লম্বা হওয়া যায়, কিভাবে লম্বা হওয়া যায় তা জানতে পেরেছেন। এখন আমরা জানবো কমপ্লেন খেলে কি লম্বা হওয়া যায়।

কমপ্লেন খেলে কি লম্বা হওয়া যায়?

কমপ্লেন খেলে কি লম্বা হওয়া যায়ঃ আমাদের মধ্যে অনেকেই আছে যারা উচ্চতা কতটুকু হবে এই নিয়ে অনেক চিন্তিত। উচ্চতা বৃদ্ধির কতটুকু হবে এটা সম্পূর্ণটা আমাদের শরীরের জিন গত ব্যাপার। এছাড়া দৈনিক কিছু খাবার বা ব্যায়াম এর ফলে কিছুটা উচ্চতা বাড়ানো সম্ভব। তবে কমপ্লেন কিছু বদন রয়েছে যা লম্বা হতে সাহায্যকারী হরমোন নিঃসরণ সাহায্য করে। তাই কমপ্লেন খেলে কোন ব্যাক্তি কিছুটা পরিমাণ লম্বা হতে পারে। তবে একেবারেই রাতারাতি লম্বা হয়ে যাবে এমন কথা নিশ্চিত নই।

আশা করি, এতক্ষণে আপনারা কমপ্লেন খেলে কি লম্বা হওয়া যায় এ সম্পর্কে জানতে পেরেছেন। এখন আমরা জানবো ৭ দিনে লম্বা হওয়ার উপায়।

৭ দিনে লম্বা হওয়ার উপায়

৭ দিনে লম্বা হওয়ার উপায়ঃ আমাদের মধ্যে অনেকে আছেন যারা বোকার মতো এই প্রশ্নটি করে থাকেন ৭ দিনে লম্বা হওয়ার উপায় আছে কিনা। ৭ দিনে কখনোই লম্বা হওয়া সম্ভব নয়। আমাদের শরীর লম্বা হওয়ার জন্য সম্পূর্ণটাই আমাদের জিনগত বৃদ্ধির উপর নির্ভর করে থাকে। আপনি যদি চান লম্বা হতে সেক্ষেত্রে আপনার কিছু নিয়ম অনুযায়ী কিছু খাবার ও ব্যায়াম ও ঘুমানোর মাধ্যমে আপনি কিছুটা পরিমাণ লম্বা হতে পারেন। এর জন্য আপনাকে কিছু নিয়ম অবলম্বন করতে হবে।

সর্বশেষ কথাঃ প্রাকৃতিক উপায়ে কিভাবে লম্বা হওয়া যায় ও কিভাবে দ্রুত ঘরোয়া ভাবে লম্বা হওয়া যায়

আপনাদের মধ্যে অনেকেই আছেন যারা আমাদের এই প্রশ্ন করেছিলেন প্রাকৃতিক উপায়ে কিভাবে লম্বা হওয়া যায়, কিভাবে দ্রুত ঘরোয়া ভাবে লম্বা হওয়া যায়, লম্বা না হওয়ার কারণ, কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায়, কি খেলে লম্বা হওয়া যায়, কিভাবে লম্বা হওয়া যায়, কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায়, কিভাবে সহজে লম্বা হওয়া যায়, কিভাবে ব্যায়াম করলে লম্বা হওয়া যায়, কিভাবে দ্রুত লম্বা হওয়া যায়, কি ঔষধ খেলে লম্বা হওয়া যায়, কিভাবে লম্বা হওয়া যায়, কমপ্লেন খেলে কি লম্বা হওয়া যায়? আশা করি আজকের সকল প্রশ্নের উত্তর উপরে পোস্টে আমরা জানিয়েছি।

তবে সত্য কথা বলতে এটাই লম্বা হওয়া এটা আমাদের শরীরের জিনগত ব্যাপার। মহান রাব্বুল আলামিন তিনি আমাদের যাকে যেভাবে সৃষ্টি করেছেন। তার জন্য আপনার আল্লাহর কাছে শুকরিয়া আদায় করি। আপনার যদি লম্বা হওয়ার প্রয়োজন হয় তাহলে মহান রাব্বুল আলামিনের কাছে দোয়া করে চাইবেন। তিনি চাইলে আপনাকে তার দয়ায় আপনাকে লম্বা করে দিতে পারেন। আজকের পোস্টটি পড়ে আপনার যদি ভালো লেগে থাকে। এবং আপনার যদি উপকারে আসে তাহলে অবশ্যই আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন।

এতক্ষন শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থেকে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

Next Post Previous Post