ঈদুল আজহা ২০২৪ কত তারিখে - ঈদুল আজহা ২০২৪ কত তারিখে সৌদি আরব

ঈদুল আজহা ২০২৪ কত তারিখে ও ঈদুল আজহা ২০২৪ কত তারিখে সৌদি আরব - আসসালামু আলাইকুম। পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ প্রতিবছর মুসলিম বান্দারা উদযাপন করে থাকে। মুসলিমদের দুটি পবিত্র উৎসব রয়েছে একটি হলো ঈদুল ফিতর ও অপরটি হল ঈদুল আজহা। এই দুটি দিন মুসলিমদের কাছে সবচাইতে বড় ধর্মীয় উৎসব পালন করে। আমরা বাংলাদেশে বসবাস করলেও অনেক সময় কর্মের জন্য সৌদি আরবে ভ্রমণ করা হয়। তাই আমাদের ঈদুল আজহা কত তারিখে সৌদি আরব তা সম্পর্কে জানতে হয়। তাহলে চলুন আজকের পোস্টে পড়ে জেনে নেওয়া যাক, ঈদুল আজহা ২০২৪ কত তারিখে ও ঈদুল আজহা ২০২৪ কত তারিখে সৌদি আরব।

ঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

যারা সৌদি আরবে থাকেন তাদের ঈদুল আজহা ২০২৪ কত তারিখ সৌদি আরব তার সম্পর্কে জানতে চান। তাদের জন্য আমাদের আজকের আর্টিকেল ঈদুল আজহা ২০২৪ কত তারিখে ও ঈদুল আজহা ২০২৪ কত তারিখে সৌদি আরব নিচে বিস্তারিতভাবে জানানো হলো।

ঈদুল আজহা ২০২৪ কত তারিখে

ঈদ মানে হাসি খুশি আনন্দ। ঈদ মানে নতুন নতুন জামা কাপড়। ঈদ মানে নতুন নতুন মেহেদী ডিজাইন। ঈদ মানে মাংস খাওয়ার আমন্ত্রণ। ঈদ মানে ঘোরাঘুরি করা। যদি সেই হয়ে থাকে কোরবানির ঈদ বা ঈদুল আজহা। সকল দুঃখ কষ্ট ভুলে ধনী -গরীবের ব্যবধান ভুলে একে অন্যের সাথে ঈদের নামাজ পড়ে কোলাকুলি করে। একে অন্যের সাথে দুঃখ কষ্ট ভাগাভাগি করে নেয়ার নামই হলো পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ।

বিশ্বের প্রতিবছর একই দিনে পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ পালন করা হয়। আমাদের মধ্যে অনেকেই আছে যারা নিজের পরিবারের বাবা-মা ভাই-বোন সকলকে রেখে বিদেশ গিয়ে কর্ম করছে নিজের পরিবারের কথা চিন্তা করে। বিদেশে গিয়ে কর্ম করার কারণে ঈদের সময় বাড়িতে আসার তেমন একটা উপায় পাওয়া যায় না। আর সেই কারণে প্রতিবছর বাইরে দেশে ঈদ পালন করতে হয়।

অনেকদিন বাইরে দেশে থাকার কারণে সেখানে পরিচয় হয় এবং বন্ধু-বান্ধব হয় তাদের সাথে ঈদ উদযাপন করা হয়। বিদেশে থাকার কারণে বিদেশের রীতির মত চলার কারণে আমাদের বিদেশে ঐতিহ্য নিজেকে মেনে নিতে হয়। আর তাই সৌদি আরবে যারা থাকেন। তাদের সৌদি আরবে ঈদ করার জন্য ঈদুল আযহা ২০২৪ কত তারিখে সৌদি আরব সেই সম্পর্কে জানতে হয়।

আমি তাদের সুবিধার্থে যারা শুধুমাত্র বাইরে থাকেন সৌদি আরবে। বাবা-মা ভাই-বোনকে রেখে সৌদি আরবে গিয়ে কর্মের জন্য থেকে সৌদি আরব ঈদ পালন করেন তাদের জন্য ঈদুল আজহা ২০২৪ কত তারিখ সৌদি আরবে জানানো হলো।

মুসলিমদের পবিত্র ধর্মীয় উৎসবের একটি হলো ঈদুল আজহা বা কুরবানীর ঈদ। সারা বিশ্বে মুসলিম দেশে পবিত্র উৎসব পালন হয় চাঁদ দেখার উপর নির্ভর করে। সকল আরব দেশের জুন মাসের ১৬ তারিখ মহাকাশে চাঁদ দেখা গেলে জুন মাসের ১৭ তারিখ পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ।

আশা করি, ঈদুল আজহা ২০২৪ কত তারিখে এ বিষয়ে জানতে পেরেছেন। এখন আমরা জানবো ঈদুল আজহা ২০২৪ কত তারিখে সৌদি আরব।

ঈদুল আজহা ২০২৪ কত তারিখে সৌদি আরব

সাধারণত সারা বিশ্বে প্রতিবছর একই দিনে চাঁদ দেখার উপর নির্ভর করে নির্দিষ্ট তারিখে ঈদুল আজহা বা কোরবানি ঈদ পালন করা হয়ে থাকে। যারা সৌদি আরবের অধিবাসী অথবা যারা কর্মের জন্য সৌদি আরবে গিয়ে রয়েছেন। তাদের জন্য আমাদের আজকের আর্টিকেল এই পর্বে ঈদুল আজহা ২০২৪ কত তারিখে সৌদি আরব তা জানানো হলো। নিচে কোরবানি ঈদের ক্যালেন্ডার ছবি দেয়া হলো। সেটি দেখলে আপনি খুব সহজেই জানতে পারবেন ঈদুল আজহার ২০২৪ কত তারিখে সৌদি আরব অনুষ্ঠিত হবে।

ঈদুল আজহা ২০২৪ কত তারিখে

ঈদুল আজহা ২০২৪ কত তারিখে সৌদি আরবে এই প্রশ্নের উত্তর হল। ২০২৪ সালের জুন মাসের ১৬ তারিখ বাংলার ১৪৩১ সালের আষাঢ় মাসের ২ তারিখ এবং আরবি জিলহজ মাসের ৯ তারিখ রোজ শুক্রবার পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ। "চাঁদ দেখার উপর নির্ভরশীল" ঈদের এই দিনে সারা বিশ্বের সকল মুসলিম বান্দারা মহান আল্লাহ তাআলার উদ্দেশ্যে পশু কুরবানী করে কুরবানীর ঈদ পালন করে থাকেন।

আশা করি আপনারা এতক্ষন আমাদের সঙ্গে থেকে পোস্টটি পড়েছেন। তারা নিশ্চয়ই ঈদুল আজহা ২০২৪ কত তারিখে ও ঈদুল আজহা কত তারিখে সৌদি আরব সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

পবিত্র ঈদুল আজহার ছবি - ঈদুল আজহার ইসলামিক শুভেচ্ছা - ঈদুল আজহার অগ্রিম শুভেচ্ছা

পিয়া পাঠক, বন্ধুরা আপনারা যারা google এ সার্চ করে পবিত্র ঈদুল আজহার ছবি। এবং ঈদুল আযহার ইসলামিক শুভেচ্ছা ছবি সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য আমাদের আজকের আর্টিকেল এই পর্বে থাকছে পবিত্র ঈদুল আযহার ছবি, ঈদুল আজহার ইসলামিক শুভেচ্ছা, ঈদুল আযহার অগ্রিম শুভেচ্ছা।

ঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

ঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরবঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরবঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরবঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরবঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরবঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরবঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরবঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরবঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরব


ঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

ঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

ঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

ঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

ঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

ঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

ঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

ঈদুল আজহা ২০২৩ কত তারিখে - ঈদুল আজহা ২০২৩ কত তারিখে সৌদি আরব

শেষ কথাঃ ঈদুল আজহা ২০২৪ কত তারিখে - ঈদুল আজহা ২০২৪ কত তারিখে সৌদি আরব

প্রিয় পাঠক, বন্ধুরা আপনারা যারা ঈদুল আযহা ২০২৪ কত তারিখ ও ঈদুল আযহার ২০২৪ কত তারিখে সৌদি আরব জানার আগ্রহে আমাদের আজকের আর্টিকেলটি ওপেন করেছিলেন। তাদের সুবিধার্থে বিস্তারিতভাবে জানানো হয়েছে। আশা করি আপনারা ঈদুল আজহা ২০২৪ কত তারিখ সৌদি আরব সম্পর্কে জানতে পেরেছি।

আশা করি, আজকের পোস্টটি পড়ে আপনার উপকৃত হয়েছেন। ঈদুল আজহা ২০২৪ কত তারিখে ও ঈদুল আজহা ২০২৪ কত তারিখে সৌদি আরব এ বিষয়ে যদি আরো কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাবেন।

এতক্ষন আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্ট পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url