OrdinaryITPostAd

আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ - মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩

আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ ও মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩ - প্রিয় ভিউয়ার্স। আসসালামু আলাইকুম। আশা করছি ভাল আছেন। আজকের পোস্টে আমি আপনাদের সামনে আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ ও মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩ নিয়ে হাজির হয়েছি। আপনি কি আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ ও মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জানতে চান। গুগলে সার্চ করে তেমনভাবে আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ ও মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে সঠিক তথ্য জানা যায় না। তাহলে আপনার জন্য আমাদের আজকের আর্টিকেল খুবই গুরুত্বপূর্ণ।

মহরম মাসের কত তারিখ আজ ২০২৩ - মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩

বন্ধুরা আপনারা যারা গুগলে সার্চ করে আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ ও মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩ এ বিষয়ে সঠিক তথ্য খুঁজে পান না। আপনি যদি আমাদের আজকের আর্টিকেল সম্পূর্ণ মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়েন। তাহলে আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ ও মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন কথা না বাড়িয়ে আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ ও মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩ তা জেনে নিন।

আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ - মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩

বাংলাদেশ স্বাধীন ও ইসলামিক একটি রাষ্ট্র। বাংলাদেশের রাষ্ট্রভাষা বাংলা। বাংলাদেশ প্রতিবছর মুসলিমরা মহান আল্লাহর উদ্দেশ্য তারা ইবাদত কি করে থাকে। আমরা বাংলাদেশে বসবাস করলে বাংলা ও ইংরেজি ক্যালেন্ডার বেশি ফলো করে থাকি। কিন্তু যখন ইবাদতের সময় হয় তখন আমাদের আরবি মাসের ক্যালেন্ডার প্রয়োজন হয়। আরবি মাসের কোন দিনে কোন ইবাদত করতে হয়। 

তার জন্য আমাদের বর্তমান আরবি  আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ - মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জানতে হয়। বর্তমান মহরম মাসের ১০ তারিখ আশুরা পালন করা হবে। হযরত মুহাম্মদ সাঃ রমজান মাসে রোজা ফরজ হওয়ার আগে মক্কায় অবস্থানকালীন সময় মহররমের ১০ তারিখ আশুরা রোজা রাখতেন। আশুরা রোজা ছাড়া মহরম মাসের ছয়টি রোজা করা গুরুত্বপূর্ণ। পবিত্র মহরম মাসটির মহান আল্লাহতালার কাছে ইবাদতের জন্য অনেক প্রিয় একটি মাস। 

মহরম মাসে রয়েছে ইবাদতের জন্য রোজা। মহরম মাসে বিশেষ ১০টি রোজা রয়েছে। আর রোজা করতে আমাদের নির্দিষ্ট তারিখ সম্পর্কে জানতে হয়। আপনি যদি  আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ - মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে জেনে থাকেন। তাহলে আপনি আরবি মহরম মাসের সকল ইবাদত থেকে সোয়াব অর্জন করতে পারবেন।

বন্ধুরা, নিচে আপনাদের সুবিধার্থে ম আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ - মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। তাই শেষ পর্যন্ত আমাদের সাথে থাকুন এবং আর্টিকেল মনোযোগ সহকারে পড়ুন।

আজ মহরম মাসের কত তারিখ ২০২৩

আরবি ১২ মাসে এক বছর। আরবি মাসের প্রথম মাস মহরম মাস। আরবি এক বছর সময় ৩৬৫ দিন। প্রতিবছর আল্লাহর প্রিয় বান্দা এই মহরম মাসটির জন্য অপেক্ষা করে থাকেন। কারণ মহরম মাসে বিশেষ কিছু সওয়াব রয়েছে। অন্যান্য মাসে তুলনায় মহান আল্লাহর কাছে মাসের ইবাদত বেশি পছন্দের। 

ইসলামে দৃষ্টিতে এই মহরম মাসকে অনেক গুরুত্বপূর্ণ মর্যাদা দেওয়া হয়। আপনারা যারা আমাদের আজকের আর্টিকেল পড়ছেন। এবং আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ জানতে চান। তাদের সুবিধার্থে  আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ এ বিষয়ে জানানো হলো।

আরবি সকল মাস চাঁদ দেখার উপর নির্ভরশীল। আরবি ক্যালেন্ডার ১৪৪৫ হিজরী মহরম মাসের ১ তারিখ শুরু হবে। ইংরেজি ২০২৩ সালের জুলাই মাসের ২০ তারিখ। বাংলা ১৪৩০ সালের শ্রাবণ মাসের ৫ তারিখ। রোজ বৃহস্প্রতিবার " মুসলিম রীতি অনুযায়ী চাঁদ দেখার উপর নির্ভরশীল"।

মুসলিমদের মহরম মাসে গুরুত্বপূর্ণ ইবাদত আশুরা রোজা অনুষ্ঠিত হয়। এ দিনে সকল মুসল্লীগণ আশুরার রোজা পালন করে থাকে। এছাড়া এই মাসে রয়েছে ৬ রোজার বিশেষ নেয়ামত।

পাঠক বন্ধুরা, আপনাদের সুবিধার্থে নিচে মহরম মাসের ক্যালেন্ডার দেয়া হলো। মহরম মাসের ক্যালেন্ডার দেখলে আপনি সব বিষয়ে বিস্তারিত নিজেই জানতে পারবেন। যদি কেউ মহরম মাস নিয়ে আপনাকে কোন প্রশ্ন করে থাকে তাহলে আপনি তার প্রশ্নের উত্তর দিতে পারবেন।

মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩

মুসলিম বিশ্বের প্রতি বছর সকল মাসগুলো চাঁদ দেখার উপর। ঠিক তেমনি চাঁদ দেখার উপর নির্ভর করে মহরম মাস। আরবি ১৪৪৫ হিজরী মহরম মাসের ১ তারিখ অনুষ্ঠিত হবে। ইংরেজি জুলাই মাসের ২০ তারিখ। বাংলা শ্রাবণ মাসের ৫ তারিখ মহরম মাস শুরু হবে। রোজ বৃহস্পতিবার। "চাঁদ দেখার উপর নির্ভরশীল"। নিচে আপনাদের সুবিধার্থে মহরম মাসে ক্যালেন্ডার ২০২৩ দেওয়া হলো।

মহরম মাসের কত তারিখ আজ ২০২৩ - মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩

মহরম মাসের কত তারিখ আজ ২০২৩ - মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩

বন্ধুরা, যারা আমাদের আজকের আর্টিকেলে এতক্ষণে আপনারা নিশ্চয়ই মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩ দেখে মহরম মাসের কত তারিখ ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

শেষ কথাঃ আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ - মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩

বন্ধুরা, আমরা আজকের পড়তে পড়তে শেষ পর্যন্ত চলে এসেছি। আশা করি আপনারা অনেক উপকৃত হয়েছেন।এবং  আজ মহরম মাসের কত তারিখ ২০২৩ - মহরম মাসের ক্যালেন্ডার ২০২৩ সম্পর্কে বিস্তারিত সকল তথ্য জানতে পেরেছেন। মহরম মাস মুসলিমদের কাছে ইবাদত সম্পন্ন মাস। এ মাসে রয়েছে বিশেষ সওয়াব। এক মহরম মাসের রোজা।

মহান আল্লাহর কাছে দোয়া রইল। যেন আপনাদের সকলকে মহরম মাসের ইবাদত করার তৌফিক দান করুন আমীন। এতক্ষন আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

যদি আপনাদের মহরম মাস নিয়ে আরো প্রশ্ন থেকে থাকে। তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্স কমেন্ট করে জানাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url