OrdinaryITPostAd

স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য 9টি সেরা ওয়ার্ডপ্রেস থিম

স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য 9টি সেরা ওয়ার্ডপ্রেস থিম - প্রিয় পাঠক, আপনি কি  স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য 9টি সেরা ওয়ার্ডপ্রেস থিম সম্পর্কে জানতে চান? আপনি কি একজন হেলথ ব্লগার? আপনি যদি মনে করে থাকেন আপনার বিষয়ের উপর ওয়ার্ড পেজ থিম খুঁজে পাওয়া অনেক কঠিন? তাহলে আপনার এই ধারণা সম্পন্ন ভুল? আপনি যদি অনলাইনে একটু সময় ব্যয় করেন তবে আপনি স্বাস্থ্য ও ফিটনেস ব্লগের একটি থিম খুঁজে পেতে পারেন। আজকে আমি আপনাদের সাথে স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য 9টি সেরা ওয়ার্ডপ্রেস থিম নিয়ে হাজির হয়েছি। তাহলে জেনে নেয়া যাক, স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য 9টি সেরা ওয়ার্ডপ্রেস থিম সম্পর্কে।

আপনি কি স্বাস্থ্য বিষয়ক ব্লক সম্পর্কে জানতে চান? আপনি হয়তো এতদিন ইংরেজিতে স্বাস্থ্যবান ব্লক বিষয়ে পড়েছেন। আজকে আমি আপনাদের সামনে বাংলায় স্বাস্থ্য বিষয়ক ব্লগ ব্যবহারের জন্য সেরা ওয়ার্ড প্রসেস থিম সম্পর্কে জানাবো। আপনাকে থিম পছন্দ ও ত্রুটি খুঁজে বের করার জন্য সত্যিকারের গিক থাকতে হবে। যদিও আপনার ব্লগে ত্রুটি নেই, এটি শুধুমাত্র আপনার ব্লগের জন্য উপযুক্ত নয় তাই আপনার এই নিবন্ধনটি প্রয়োজন। তাহলে কথা না বাড়িয়ে জেনে নেয়া যাক, স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য 9টি সেরা ওয়ার্ডপ্রেস থিম সম্পর্কে। আজকের পোস্টটি আপনি মনোযোগ সহকারে পড়লে আপনি স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য 9টি সেরা ওয়ার্ডপ্রেস থিম জানতে পারবেন।

স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য 9টি সেরা ওয়ার্ডপ্রেস থিম উপস্থাপনাঃ

স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য 9টি সেরা ওয়ার্ডপ্রেস থিম উপস্থাপনাঃ অনেকেই আছে যারা ব্লগ করার জন্য স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগার সেরা ওয়ার্ডপেস্ট থিমটি খোঁজেন। আর এটা খোঁজাটা স্বাভাবিক। কারণ একটি ভালো ব্লগারের ভালো একটি থিম google এ ভিজিটরের জন্য ভালো রেঙ্ক আনতে সাহায্য করে। ভালো ভিজিটরের জন্য অবশ্যই আমাদের স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য সেরা ওয়ার্ডপ্রেস থিম সম্পর্কে সঠিক ধারণা রাখতে হবে।

বর্তমানে অনলাইনে যোগে আপনি যদি একজন আর্টিকেল রাইটার হিসেবে একটি ওয়ার্ডপ্রেস ব্লগ তৈরি করতে চান। তাহলে অবশ্যই আপনাকে একটি ভালো উন্নত মানের স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য সেরা ওয়ার্ডপ্রেস থিম আপনার ওয়েবসাইটে রাখতে হবে। তাহলে আজকের এই পোস্টটি পড়ে জেনে নেয়া যাক, স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য 9টি সেরা ওয়ার্ডপ্রেস থিম এর কার্যকারিতা।

স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য 9টি সেরা ওয়ার্ডপ্রেস থিম

পাঠক, আপনি জানতে চেয়েছেন স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগারের জন্য 9টি সেরা ওয়েবসাইট থিম। আমাদের মধ্যে অনেকেই আছে যারা ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট ব্যবহার করে বা ব্যবহার করতে চান। তারা আমাদের আজকের এই পোস্টটি পড়ে অনেক উপকৃত হবেন। আপনি চাইলে আজকের আমাদের আলোচনার 9টি থিমের মধ্যে একটি থিম আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে ব্যবহার করতে পারেন।

মেডিকো এর ব্যবহার

মেডিকো এর ব্যবহারঃ আপনি যদি আপনার ওয়েবসাইটে ওয়ার্ডপ্রেস ব্লগে ডিজাইন করতে চান। তাহলে প্রথমত আপনাকে পোর্টফোলিওর এর জন্য কিছু স্পেশাল সেকশন রয়েছে। আপনি চাইলে আপনার ওয়ার্ডপ্রেস ব্লগটি আরো স্বাস্থ্য উন্নত করতে চাইলে আপনার ব্লগের সাইটে এক্সক্লুসিভ সপও সংযুক্ত করতে পারবেন মেডিকো ব্যবহার করে।

কম্পিউটার প্রোগ্রামিংয়ের সাহায্যে ওয়েব ডেভলপাররা থিম কোডের অভ্যন্তরে একটি কার্যকরী কন্টাক্ট ফর্ম সংযুক্ত করেছেন যার কারণে আপনাকে কোন থার্ড পার্টি ব্যবহার করতে হবে না।

বর্তমানে অসংখ্য স্লাইডারস সাপোর্ট, মূল্য নির্ধারক টেবিল এবং ভিজ্যুয়াল শর্টকোড ক্রিয়েটরস বর্তমানে এই তিনটি ইউনিক ফিচার সংযুক্ত করা হয়েছে। যা আপনি শুধুমাত্র মেডিকো থিম থেকে ব্যবহার করতে পারবেন।

জিভি এর ব্যবহার

জিভি এর ব্যবহারঃ জিভি আসলে স্বাস্থ্য বিষয়ক ব্লগের কোনো নির্দিষ্ট থিম নয়। জিভিএর কোডের সাহায্যে আপনি আপনার ওয়েবসাইটে থিম প্রয়োজন অনুযায়ী কাস্টমাইজ করে নিতে পারবেন। জিভি এর সবচেয়ে ভালো ফিচার হচ্ছে পেজ বিল্ডার করা। আপনি চাইলে আপনার ওয়েবসাইটে জিভি ব্যবহার করে ড্র‍্যাগ এবং ড্রপ বিল্ডার খুব ভালো একটি কার্যকর পেজ বানাতে সাহায্য করবে।

আপনি চাইলে আপনার ওয়ার্ডপ্রেস ব্লগের সাইটে কাস্টমাইজ করে এগুলো ব্যবহার করতে পারবেন। আপনি জিভি এর ব্যবহার শিখে ফেললে আপনার ওয়ার্ডপ্রেস এর ওয়েবসাইটে জিভির মাধ্যমে এডিট করে যে কোন ধরনের ডিজাইন তৈরি করতে পারবেন।

ওয়েলনেস থিম এর ব্যবহার

ওয়েলনেস থিম এর ব্যবহারঃ বর্তমানে ওয়েলনেস থিম চারটি থিমের কাজ করে থাকে। এখানে চারটি ভিন্ন ভিন্ন স্ক্রিন রয়েছে যেখান থেকে আপনি পছন্দ মতো নিতে পারবেন। আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য ওয়েলনেস থিম অসংখ্য লেহা আউট প্রদান করে থাকে। ওয়েব ডেভলপার এই থিমটি কাস্টমার করছে কোডিং করার জন্য যাতে সিএসএস কোড করতে পারে।

ওয়ারলেস থিম হলো মেডিকোর মত একটি নজরকাটা কন্টাক্ট ফর্ম প্রদান করে। যা সাধারণত সম্পূর্ণরূপে মোবাইল বন্ধব ভাবে অপটিমাইজ নির্ধারণ করে। আপনার ওয়ার্ডপ্রেস থিমে যদি অনুবাদ করতে চান। তাহলে এটিকে বেছে নেওয়া আপনার জন্য উপকারী হবে। কারণ এটি অনুবাদের জন্য প্রয়োজনীয় MO/PO ফাইল রয়েছে।

ফিট এন্ড থিম এর ব্যবহার

ফিট এন্ড থিম এর ব্যবহারঃ আপনার ওয়েবসাইট যদি ফিট অথবা পাতলা রাখতে চান। যাতে করে ভিজিটররা খুব সহজে আপনার ওয়েবসাইটটি প্রবেশ করতে পারে। তাহলে আপনার টেমপ্লেট মনস্টার থেকে ফিট এন্ড ব্যবহার করতে পারেন। আপনার ওয়েবসাইটের দ্রুতগতি নির্ধারণের জন্য এটি তৈরি করা হয়েছে। আপনার ওয়েবসাইটে মার্জিত নেভিগেশন বারের নিচে একটি ডেমো টিমে একটি স্লাইডার দেখতে পাবেন।

আপনার ওয়েবসাইটি এটি সম্পূর্ণ কাস্টমাইজেশন এর জন্য ভিত্তিতে 500-600 টির বেশি গুগল ফন্ট রয়েছে। মন্তব্য ও সামাজিক ভাগ করে নেয়ার জন্য উইজেটগুলো তৃতীয় পক্ষের প্লাগইন গুলির প্রয়োজনীয়তা দূর করে।

মহাসাগার WP থিম এর ব্যবহার

মহাসাগার WP থিম এর ব্যবহারঃ আপনি যদি আপনার ওয়েবসাইটে ভিজিটর বাড়াতে চান এবং আপনার ওয়েবসাইটকে রেংক ভালো করতে চান তাহলে মহাসাগর wp আপনার ওয়েবসাইটে ব্যবহার করতে পারেন। মহাসাগর wp হল একটি ফ্রি ওয়ার্ডপ্রেস বহুমুখী থিম। এর সাহায্যে আপনি যেকোনো ধরনের ওয়ার্ডপ্রেসের ওয়েবসাইটের জন্য ডিজাইন করতে পারবেন। কারণ এতে রয়েছে ফিটনেস সাইট চালু করার জন্য 1- ডেমো সামগ্রী আমদানিকারক অ্যাডন এবং একাধিক স্ট্যাটার সাইট রয়েছে।

মহাসাগর wp থিম বিল্ট ইন এসইও অপটিমাইজেশন সম্পন্ন রয়েছে। যার ফলে আপনি আপনার সার্চ ইঞ্জিনে ওয়েবসাইটের Rank করাতে পারেন। এর ফলে আপনার ওয়েবসাইটে ট্রাফিক বৃদ্ধি পাবে এটি আপনাকে সহজেই একটি অনলাইন ফিটনেস প্রশিক্ষণ প্রোগ্রাম সেট করতে দিয়ে থাকে।

হেস্টিয়া প্রো থিম এর ব্যবহার 

হেস্টিয়া প্রো থিম এর ব্যবহার ঃ ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য বা যে কোন ব্লকের ওয়েবসাইটের জন্য সবচাইতে গুরুত্বপূর্ণ হলো হেস্টিয়া প্রো সেটআপ করা। হেস্টিয়া প্রো হল ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য একটি বহুমুখী গুরুত্বপূর্ণ থিম। কাস্টম হেডার সহ একটি সম্পূর্ণরূপে কাস্টমাইজযোগ্য হোম পেজ লেআউট রয়েছে যা ভিডিও ও চিত্র ব্যাকগ্রাউন্ড সমর্থন করে। 

হেস্টিয়া প্রো ব্যবহার করে আপনি আপনার ওয়েবসাইটে কল টু অ্যাকশন বোতাম, একটি কাস্টম লোগো, এবং কালার সহ হোম পেজ তৈরি করতে পারবেন। ওয়ার্ড পেজ ওয়েবসাইটে হেস্টিয়া প্রো সেটাপ করার অনেক গুরুত্বপূর্ণ সুবিধা রয়েছে। এর ফলে আপনার কোন ভিজিটরের কোন পোস্টে সমস্যা বা মন্তব্য থাকলে আপনার সাথে সরাসরি কথা বলতে পারবে।

হেলথ ফ্লেক্স (Healthflex) থিম এর ব্যবহার

হেলথ ফ্লেক্স থিম এর ব্যবহারঃ Healthflex হলো একটি ওয়েবসাইটের বহুমুখী স্বাস্থ্য থিম। আপনার ওয়েবসাইটের জন্য স্বাস্থ্য বিভাগের অধীনে আপনি চাইলে এই থিমটি ব্যবহার করে স্বাস্থ্য নিশ্চিত করতে পারেন। এছাড়াও হেলথ ফ্লেক্স থিমটি সাহায্যে ভ্যিজুয়াল কম্পোজার প্লাগ ইন পাবেন। একইভাবে শর্ট কোড গুলি আপনার ব্লগে সম্পূর্নরূপে কার্যকরী করার প্রক্রিয়াকে সহজ করে তোলে।

এর ফলে আপনার ওয়েবসাইটে স্বাস্থ্য নিশ্চিত করতে পারবেন। যেটা আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য অনেক গুরুত্বপূর্ণ

ম্যাগাজিন প্রো থিমএর ব্যবহার

ম্যাগাজিন প্রো থিম এর ব্যবহারঃ আপনি যদি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে আকর্ষণীয় রংয়ের স্কিন ইমেজ স্লাইডার বিষয়ে চিন্তা করেন। তবে আপনি StudioPress এ সাধারণ থিমটি দেখতে পারেন। আপনি চাইলে ফ্রিতে ব্যবহার করতে পারবেন।

ম্যাগাজিন প্রো থিমটিতে রয়েছে ছয়টি লেআউটের বিকল্প এর চারটি ভিন্ন রংয়ের স্কিন রয়েছে। এখান থেকে আপনি বেশিরভাগ থিমের বিপরীত ম্যাগাজিন পুরো ২ নেগিবেশন মেনু নিতে পারবেন। একটি স্থির আর আরেকটি গতিশীল। আপনি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের গতিবিধির জন্য ক্যাশ ইন প্লাগ-ইনসহ থিমটি লোডিং গতির ক্ষেত্রে অনেক কার্যকরী ভূমিকা পালন করে থাকে। আপনি চাইলে এই ম্যাগাজিন প্রো থিম আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে ব্যবহার করতে পারেন।

নিউজ পেপার থিম এর ব্যবহার

নিউজ পেপার থিম এর ব্যবহারঃ নিউজ পেপার হল এক ধরনের বহুমুখী থিম। আপনি যদি আপনার ওয়ার্ডপ্রেস ব্লগে নিউজ পেপার বহোমুখি থিম ব্যবহার করতে চান। তাহলে এটি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য অনেক ভিজিটার পাওয়ার ভালো দিক। আপনি বিনামূল্যে ভিজুয়াল কম্পোজার প্লাগ-ইন ব্যবহার করে যে কোন বিষয়ের টপিকের সাথে মানানসই করতে পারবেন।

বর্তমানে নিউজ পেপার ডেভলপাররা ধীরে ধীরে তাদের নিউজ পেপার ওয়ার্ডপ্রেস থিম অপটিমাইজেশন এর জন্য কোড যোগ করেছে অর্থাৎ আপনি একটি তৃতীয় পক্ষের প্লাগিন মুছে ফেলতে পারেন। ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য নিউজ পেপার থিমটি অনেক ভালো।

সর্বশেষ কথা - স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য 9টি সেরা ওয়ার্ডপ্রেস থিম

প্রিয় পাঠক বন্ধুরা, আপনারা অনেক সময় নতুন ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট তৈরি করতে চান। এর জন্য আপনারা গুগলে সার্চ করে থাকেন। কোন থিমটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য সবচাইতে ভালো হবে। যারা এ সকল প্রশ্ন নিয়ে চিন্তায় পড়ে যান। তাদের চিন্তা দূর করতে আমরা আজকের পোস্টে স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য 9টি সেরা ওয়ার্ডপ্রেস থিম বিস্তারিত উপরে আলোচনা করেছি।

আশা করি আজকের পোস্টটি পড়ে আপনারা অনেক উপকৃত হয়েছেন। এবং স্বাস্থ্য এবং ফিটনেস ব্লগের জন্য 9টি সেরা ওয়ার্ডপ্রেস থিম সম্পর্কে জানতে পেরেছেন। এখন আপনি চাইলে 9টি থিমের মধ্যে যেকোনো একটি ওয়ার্ডপ্রেস থিম হিসেবে নির্বাচন করতে পারবেন।

তবে সবচাইতে ভালো হয় যদি আপনি নিউজ পেপার থিমটি ব্যবহার করেন। কারণ এই থিমটি দেখতে অনেক গর্জিয়াস। এবং ভিজিটররা এই থিমটি অনেক পছন্দ করেন থাকেন। মোটামুটি এই ওয়েবসাইটটি ক্লিন রূপে থাকে। যদি আপনি ভিজিটার এর কথা চিন্তা করে ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট তৈরি করেন তাহলে আপনার জন্য নিউজ পেপার থিমটি সবচাইতে ভালো হবে।

এতক্ষণ আমাদের সঙ্গে থেকে শেষ পর্যন্ত পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এরকম আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন